English

32 C
Dhaka
সোমবার, মে ১৬, ২০২২
- Advertisement -

বিশ্বে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত ২কোটি ৩৫লাখ ৮৫হাজার ৪২৪জন, মোট মৃত্যু ৮লাখ ১২হাজার ৫১৭ জনের

- Advertisements -
Advertisements
Advertisements

প্রতিবেশী দেশ ভারতে চলছে করোনার আগ্রাসন ।গত ২৪ ঘন্টায় প্রতিবেশী দেশ ভারতে নতুন করে আক্রান্ত হয়েছে ৬১ হাজার ৭৪৯ জন।মৃত্যু হয়েছে ৮৪৬ জনের।
আজ সোমবার (২৪ আগষ্ট) বাংলাদেশ সময় সকাল ১০টা পর্যন্ত বিশ্বখ্যাত জরিপ সংস্থা ওয়ার্ল্ডোমিটারের তথ্যানুযায়ী,বিশ্বে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ২ কোটি ৩৫ লাখ ৮৫ হাজার ৪২৪ জন। এর মধ্যে গত ২৪ ঘণ্টায় আক্রান্ত ২ লাখ ১ হাজার ৯৫২ জন। নতুন করে প্রাণ গেছে ৩ হাজার ৮০২ জনের। এ নিয়ে করোনারায় মৃত্যু হয়েছে বিশ্বের ৮ লাখ ১২ হাজার ৫১৭ জন মানুষ।
আর ইতোমধ্যে সুস্থ হয়ে উঠেছেন ১ কোটি ৬০ লাখ ৮৩ হাজার ৩৪৪ জন।গত ২৪ ঘন্টায় সুস্থ্য হয়েছেন ১ লাখ ৭২ হাজার ৯৫৩ জন।বিশ্বে বর্তমানে মধ্যম মানের আক্রান্ত ৬৬ লাখ ২৮ হাজার ৪৮ জন বা ৯৯% এবং গুরুতর অসুস্থ্য ৬১ হাজার ৫১৫ জন বা ১%।
বিশ্বে এখন পর্যন্ত করোনায় আক্রান্তের সংখ্যা যুক্তরাষ্ট্রে সর্বোচ্চ ৫৮ লাখ ৭৪ হাজার ১৪৬ জন।গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ৩২ হাজার ৭১৮ জন। সবচেয়ে বেশি মৃত্যুও হয়েছে যুক্তরাষ্ট্রে ১ লাখ ৮০ হাজার ৬০৪ জন।গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু হয়েছে ৪৩০ জনের। আক্রান্তের মতো সুস্থ হওয়ার দিক থেকেও সবার শীর্ষে যুক্তরাষ্ট্র। দেশটিতে এ পর্যন্ত অন্তত ৩১ লাখ ৬৪ হাজার ৬৩ জন করোনা রোগী সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছেন।
ব্রাজিল আক্রান্তের ও মৃতের সংখ্যায় যুক্তরাষ্ট্রের পরেই উঠে এসেছে। দেশটিতে এখন পর্যন্ত এ ভাইরাসে আক্রান্ত হয়েছেন ৩৬ লাখ ৫ হাজার ৭৮৩ জন।গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ২৩ হাজার ৮৫ জন। আর আক্রান্ত হয়ে মারা গেছেন ১ লাখ ১৪ হাজার ৭৭২ জন।গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু ৪৯৫ জনের। এখন পর্যন্ত ব্রাজিলে ২৭ লাখ ৯ হাজার ৬৩৮ জন সুস্থ হয়েছেন।
গত ২৪ ঘন্টায় প্রতিবেশী দেশ ভারতে নতুন করে আক্রান্ত হয়েছে ৬১ হাজার ৭৪৯ জন।মৃত্যু হয়েছে ৮৪৬ জনের। আক্রান্তের সংখ্যায় ভারত উঠে এসেছে ৩ নম্বরে। মোট আক্রান্তের সংখ্যা ৩১ লাখ ৫ হাজার ১৮৫ জন, আর এখন পর্যন্ত মৃত্যু ৫৭ হাজার ৬৯২ জনের।ভারতে সুস্থ হয়েছেন ২৩ লাখ ৩৬ হাজার ৭৯৬ জন।
আক্রান্তে চতুর্থ অবস্থানে রাশিয়ায় এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ৯ লাখ ৫৬ হাজার ৭৪৯ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৪ হাজার ৮৫২ জন। এখন পর্যন্ত মারা গেছেন ১৬ হাজার ৩৮৩ জন।অপরদিকে সুস্থ হয়েছেন ৭ লাখ ৭০ হাজার ৬৩৯ জন।
সাউথ আফ্রিকায় মোট আক্রান্ত ৬ লাখ ৯ হাজার ৭৭৩ জন। ২৪ ঘন্টায় আক্রান্ত ২ হাজার ৭২৮ জন।মোট মারা গেছেন ১৩ হাজার ৫৯ জন এবং সুস্থ্য হয়েছেন ৫ লাখ ৬ হাজার ৪৭০ জন।
পেরুতে মোট আক্রান্ত ৫ লাখ ৯৪ হাজার ৩২৬ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৯ হাজার ৯০ জন। মোট মৃত্যু ২৭ হাজার ৬৬৩ জন।আর সুস্থ্য হয়েছেন ৩ লাখ ৯৯ হাজার ৩৫৭ জন।
মেক্সিকোতে মোট আক্রান্ত ৫ লাখ ৫৬ হাজার ২১৬ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৬ হাজার ৪৮২ জন। মোট মৃত্যু ৬০ হাজার ২৫৪ জনের।গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু ৬৪৪ জনের। এবং সুস্থ্য হয়েছেন ৩ লাখ ৮০ হাজার ৪৯২ জন।
কলোম্বিয়া মোট আক্রান্ত ৫ লাখ ৪১ হাজার ১৪৭ জন। মারা গেছেন ১৭ হাজার ৩১৬ জন এবং সুস্থ্য হয়েছেন ৩ লাখ ৭৪ হাজার ৩০ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৮ হাজার ৪৪ জন।মৃত্যু ৩৪৮ জনের।
স্পেনে আক্রান্ত ৪ লাখ ৭ হাজার ৮৭৯ জন।মৃত্যু ২৮ হাজার ৮৩৮ জন আর সেরে উঠেছে ১ লাখ ৯৬ হাজার ৯৫৮ জন।
চিলিতে মোট আক্রান্ত ৩ লাখ ৯৭ হাজার ৬৬৫ জন। মোট মৃত্যু ১০ হাজার ৮৫২ জনের এবং সুস্থ্য হয়েছেন ৩ লাখ ৭১ হাজার ১৭৯ জন।
ইরানে মোট আক্রান্ত ৩ লাখ ৫৮ হাজার ৯০৫ জন।মোট মৃত্যু ২০ হাজার ৬৪৩ জনের এবং সুস্থ্য হয়েছেন ৩ লাখ ৯ হাজার ৪৬৪ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২ হাজার ১১৩ জন এবং মৃত্যু ১৪১ জনের।
আর্জেন্টিনায় মোট আক্রান্ত ৩ লাখ ৪২ হাজার ১৫৪ জন। মারা গেছেন ৬ হাজার ৯৮৫ জন এবং সুস্থ্য হয়েছেন ২ লাখ ৫১ হাজার ৪০০ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৫ হাজার ৩৫২ জন এবং মৃত্যু ১৩৭ জনের।
এর পরের অবস্থানে যুক্তরাজ্য, এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ৩ লাখ ২৫ হাজার ৬৪২ জন। মারা গেছেন ৪১ হাজার ৪২৯ জন।
সৌদিআরবে মোট আক্রান্ত ৩ লাখ ৭ হাজার ৪৭৯ জন।মোট মৃত্যু ৩ হাজার ৬৪৯ জনের এবং সুস্থ্য হয়েছেন ২ লাখ ৮০ হাজার ১৪৩ জন।
বাংলাদেশে মোট আক্রান্তের সংখ্যা ২ লাখ ৯৪ হাজার ৫৯৮ জন।এই ভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত মৃত্যু হয়েছে ৩ হাজার ৯৪১ জনের।আর ইতিমধ্যে সুস্থ হয়েছেন ১ লাখ ৭৯ হাজার ৯১ জন।
পাকিস্তানে মোট আক্রান্ত ২ লাখ ৯২ হাজার ৭৬৫ জন।মোট মৃত্যু ৬ হাজার ২৩৫ জনের এবং সুস্থ্য হয়েছেন ২ লাখ ৭৫ হাজার ৮৩৬ জন।
ইতালিতে মোট আক্রান্তের সংখ্যা ২ লাখ ৫৯ হাজার ৩৪৫ জন।দেশটিতে এই ভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত ৩৫ হাজার ৪৩৭ জনের মৃত্যু হয়েছে।আর ইতিমধ্যে ইতালিতে সুস্থ হয়েছেন ২ লাখ ৫ হাজার ৪৭০ জন।
তুরস্কে মোট আক্রান্ত ২ লাখ ৫৮ হাজার ২৪৯ জন।মোট মৃত্যু ৬ হাজার ১২১ জনের এবং সুস্থ্য হয়েছেন ২ লাখ ৩৭ হাজার ১৬৫ জন।
ফ্রান্সে মোট আক্রান্ত ২ লাখ ৪২ হাজার ৮৯৯ জন। মারা গেছেন ৩০ হাজার ৫১৩ জন এবং সুস্থ্য হয়েছেন ৮৪ হাজার ৯৭৩ জন।
জার্মানিতে মোট আক্রান্ত ২ লাখ ৩৪হাজার ৪৮৯ জন।মোট মৃত্যু ৯ হাজার ৩৩২ জনের এবং সুস্থ্য হয়েছেন ২ লাখ ৯ হাজার ৬০০ জন।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন