English

28 C
Dhaka
বুধবার, নভেম্বর ৩০, ২০২২
- Advertisement -

বিশ্বে এখন পর্যন্ত করোনায় সুস্থ হয়ে উঠেছেন ১কোটি ৬৩লাখ ৬০হাজার ৫৩৬জন, ২৪ ঘন্টায় সুস্থ্য হয়েছেন ১লাখ ৭৭হাজার ১৯২জন

- Advertisements -
Advertisements
Advertisements

আজ মঙ্গলবার (২৫ আগষ্ট) বাংলাদেশ সময় সকাল ১০টা পর্যন্ত বিশ্বখ্যাত জরিপ সংস্থা ওয়ার্ল্ডোমিটারের তথ্যানুযায়ী,বিশ্বে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ২ কোটি ৩৮ লাখ ১১ হাজার ৬৯৩ জন। এর মধ্যে গত ২৪ ঘণ্টায় আক্রান্ত ২ লাখ ২৬ হাজার ২৬৯ জন। নতুন করে প্রাণ গেছে ৪ হাজার ৪৮৮ জনের। এ নিয়ে করোনারায় মৃত্যু হয়েছে বিশ্বের ৮ লাখ ১৭ হাজার ৫ জন মানুষ।
আর ইতোমধ্যে সুস্থ হয়ে উঠেছেন ১ কোটি ৬৩ লাখ ৬০ হাজার ৫৩৬ জন।গত ২৪ ঘন্টায় সুস্থ্য হয়েছেন ১ লাখ ৭৭ হাজার ১৯২ জন।বিশ্বে বর্তমানে মধ্যম মানের আক্রান্ত ৬৫ লাখ ৭২ হাজার ৪৩৪ জন বা ৯৯% এবং গুরুতর অসুস্থ্য ৬১ হাজার ৭১৮ জন বা ১%।
বিশ্বে এখন পর্যন্ত করোনায় আক্রান্তের সংখ্যা যুক্তরাষ্ট্রে সর্বোচ্চ ৫৯ লাখ ১৫ হাজার ৬৩০ জন।গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ৪১ হাজার ৪৮৪ জন। সবচেয়ে বেশি মৃত্যুও হয়েছে যুক্তরাষ্ট্রে ১ লাখ ৮১ হাজার ১১৪ জন।গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু হয়েছে ৫১০ জনের। আক্রান্তের মতো সুস্থ হওয়ার দিক থেকেও সবার শীর্ষে যুক্তরাষ্ট্র। দেশটিতে এ পর্যন্ত অন্তত ৩২ লাখ ১৭ হাজার ৯৮১ জন করোনা রোগী সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছেন।
ব্রাজিল আক্রান্তের ও মৃতের সংখ্যায় যুক্তরাষ্ট্রের পরেই উঠে এসেছে। দেশটিতে এখন পর্যন্ত এ ভাইরাসে আক্রান্ত হয়েছেন ৩৬ লাখ ২৭ হাজার ২১৭ জন।গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ২১ হাজার ৪৩৪ জন। আর আক্রান্ত হয়ে মারা গেছেন ১ লাখ ১৫ হাজার ৪৫১ জন।গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু ৬৭৯ জনের। এখন পর্যন্ত ব্রাজিলে ২৭ লাখ ৭৮ হাজার ৭০৯ জন সুস্থ হয়েছেন।
প্রতিবেশী দেশ ভারতে গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ৫৯ হাজার ৬৯৬ জন।মৃত্যু হয়েছে ৮৫৪ জনের। আক্রান্তের সংখ্যায় ভারত উঠে এসেছে ৩ নম্বরে। মোট আক্রান্তের সংখ্যা ৩১ লাখ ৬৪ হাজার ৮৮১ জন, আর এখন পর্যন্ত মৃত্যু ৫৮ হাজার ৫৪৬ জনের।ভারতে সুস্থ হয়েছেন ২৪ লাখ ৩ হাজার ১০১ জন।
আক্রান্তে চতুর্থ অবস্থানে রাশিয়ায় এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ৯ লাখ ৬১ হাজার ৪৯৩ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৪ হাজার ৭৪৪ জন। এখন পর্যন্ত মারা গেছেন ১৬ হাজার ৪৪৮ জন।অপরদিকে সুস্থ হয়েছেন ৭ লাখ ৭৩ হাজার ৯৫ জন।
সাউথ আফ্রিকায় মোট আক্রান্ত ৬ লাখ ১১ হাজার ৪৫০ জন। ২৪ ঘন্টায় আক্রান্ত ১ হাজার ৬৭৭ জন।মোট মারা গেছেন ১৩ হাজার ১৫৯ জন এবং সুস্থ্য হয়েছেন ৫ লাখ ১৬ হাজার ৪৯৪ জন।
পেরুতে মোট আক্রান্ত ৬ লাখ ৪৩৮ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৬ হাজার ১১২ জন। মোট মৃত্যু ২৭ হাজার ৮১৩ জন।আর সুস্থ্য হয়েছেন ৪ লাখ ৭ হাজার ৩০১ জন।
মেক্সিকোতে মোট আক্রান্ত ৫ লাখ ৬০ হাজার ১৬৪ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৩ হাজার ৯৪৮ জন। মোট মৃত্যু ৬০ হাজার ৪৮০ জনের।গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু ২২৬ জনের। এবং সুস্থ্য হয়েছেন ৩ লাখ ৮৩ হাজার ৮৭২ জন।
কলোম্বিয়া মোট আক্রান্ত ৫ লাখ ৫১ হাজার ৬৯৬ জন। মারা গেছেন ১৭ হাজার ৬১২ জন এবং সুস্থ্য হয়েছেন ৩ লাখ ৮৪ হাজার ১৭১ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১০ হাজার ৫৪৯ জন।মৃত্যু ২৯৬ জনের।
স্পেনে আক্রান্ত ৪ লাখ ২০ হাজার ৮০৯ জন।মৃত্যু ২৮ হাজার ৮৭২ জন আর সেরে উঠেছে ১ লাখ ৯৬ হাজার ৯৫৮ জন।
চিলিতে মোট আক্রান্ত ৩ লাখ ৯৯ হাজার ৫৬৮ জন। মোট মৃত্যু ১০ হাজার ৯১৬ জনের এবং সুস্থ্য হয়েছেন ৩ লাখ ৭২ হাজার ৪৬৪ জন।
ইরানে মোট আক্রান্ত ৩ লাখ ৬১ হাজার ১৫০ জন।মোট মৃত্যু ২০ হাজার ৭৭৬ জনের এবং সুস্থ্য হয়েছেন ৩ লাখ ১১ হাজার ৩৬৫ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২ হাজার ২৪৫ জন এবং মৃত্যু ১৩৩ জনের।
আর্জেন্টিনায় মোট আক্রান্ত ৩ লাখ ৫০ হাজার ৮৬৭ জন। মারা গেছেন ৭ হাজার ৩৬৬ জন এবং সুস্থ্য হয়েছেন ২ লাখ ৫৬ হাজার ৭৮৯ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৮ হাজার ৭১৩ জন এবং মৃত্যু ১৮১ জনের।
এর পরের অবস্থানে যুক্তরাজ্য, এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ৩ লাখ ২৬ হাজার ৬১৪ জন। মারা গেছেন ৪১ হাজার ৪৩৩ জন।
সৌদিআরবে মোট আক্রান্ত ৩ লাখ ৮ হাজার ৬৫৪ জন।মোট মৃত্যু ৩ হাজার ৬৯১ জনের এবং সুস্থ্য হয়েছেন ২ লাখ ৮২ হাজার ৮৮৮ জন।
বাংলাদেশে মোট আক্রান্তের সংখ্যা ২ লাখ ৯৭ হাজার ৮৩ জন।এই ভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত মৃত্যু হয়েছে ৩ হাজার ৯৮৩ জনের।আর ইতিমধ্যে সুস্থ হয়েছেন ১ লাখ ৮২ হাজার ৮৭৫ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২ হাজার ৪৮৫ জন এবং মৃত্যু ৪২ জনের।
পাকিস্তানে মোট আক্রান্ত ২ লাখ ৯৩ হাজার ২৬১ জন।মোট মৃত্যু ৬ হাজার ২৪৪ জনের এবং সুস্থ্য হয়েছেন ২ লাখ ৭৬ হাজার ৮৩৯ জন।
ইতালিতে মোট আক্রান্তের সংখ্যা ২ লাখ ৬০ হাজার ২৯৮ জন।দেশটিতে এই ভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত ৩৫ হাজার ৪৪১ জনের মৃত্যু হয়েছে।আর ইতিমধ্যে ইতালিতে সুস্থ হয়েছেন ২ লাখ ৫ হাজার ৬৬২ জন।
তুরস্কে মোট আক্রান্ত ২ লাখ ৫৯ হাজার ৬৯২ জন।মোট মৃত্যু ৬ হাজার ১৩৯ জনের এবং সুস্থ্য হয়েছেন ২ লাখ ৩৭ হাজার ৯০৮ জন।
ফ্রান্সে মোট আক্রান্ত ২ লাখ ৪৪ হাজার ৮৫৪ জন। মারা গেছেন ৩০ হাজার ৫২৮ জন এবং সুস্থ্য হয়েছেন ৮৫ হাজার ১৯৯ জন।
জার্মানিতে মোট আক্রান্ত ২ লাখ ৩৬ হাজার ১১৭ জন।মোট মৃত্যু ৯ হাজার ৩৩৬ জনের এবং সুস্থ্য হয়েছেন ২ লাখ ৯ হাজার ৬০০ জন।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ

জঙ্গলে গিয়ে বিপাকে নায়িকা

- Advertisements -
এ বিভাগে আরো দেখুন