English

30 C
Dhaka
শুক্রবার, মে ২০, ২০২২
- Advertisement -

বিশ্বে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত ২কোটি ৪০লাখ ৫৮হাজার ৩৫৮জন, মৃত্যু হয়েছে ৮লাখ ২৩হাজার ৫১০জনের

- Advertisements -
Advertisements
Advertisements

কোনভাবেই কমছে না করোনা আগ্রাসন।বিশ্বে বর্তমানে প্রতিবেশী দেশ ভারতে করোনা সংক্রমন গত কিছুদিন সমানতালে চলছে।ভারতে গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ৬৬ হাজার ৮৭৩ জন।মৃত্যু হয়েছে ১ হাজার ৬৬ জনের।এছাড়া যুক্তরাষ্ট্র,ব্রাজিল,রাশিয়া,কলোম্বিয়া, পেরু, আর্জেন্টিনা,স্পেন,মেক্সিকো,ইরানে করোনা আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা বাড়ছে।
আজ বুধবার (২৬ আগষ্ট) বাংলাদেশ সময় সকাল ১০টা পর্যন্ত বিশ্বখ্যাত জরিপ সংস্থা ওয়ার্ল্ডোমিটারের তথ্যানুযায়ী,বিশ্বে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ২ কোটি ৪০ লাখ ৫৮ হাজার ৩৫৮ জন। এর মধ্যে গত ২৪ ঘণ্টায় আক্রান্ত ২ লাখ ৪৬ হাজার ৬৬৫ জন। নতুন করে প্রাণ গেছে ৬ হাজার ৫০৫ জনের। এ নিয়ে করোনারায় মৃত্যু হয়েছে বিশ্বের ৮ লাখ ২৩ হাজার ৫১০ জন মানুষ।
আর ইতোমধ্যে সুস্থ হয়ে উঠেছেন ১ কোটি ৬৬ লাখ ৮ হাজার ৬৮ জন।গত ২৪ ঘন্টায় সুস্থ্য হয়েছেন ২ লাখ ৪৭ হাজার ৫৩২ জন।বিশ্বে বর্তমানে মধ্যম মানের আক্রান্ত ৬৫ লাখ ৬৪ হাজার ৯৮৮ জন বা ৯৯% এবং গুরুতর অসুস্থ্য ৬১ হাজার ৭৯২ জন বা ১%।
যুক্তরাষ্ট্রে বিশ্বে এখন পর্যন্ত করোনায় আক্রান্তের সংখ্যা সর্বোচ্চ ৫৯ লাখ ৫৫ হাজার ৭২৮ জন।গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ৪০ হাজার ৯৮ জন। সবচেয়ে বেশি মৃত্যুও হয়েছে যুক্তরাষ্ট্রে ১ লাখ ৮২ হাজার ৪০৪ জন।গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু হয়েছে ১ হাজার ২৯০ জনের। আক্রান্তের মতো সুস্থ হওয়ার দিক থেকেও সবার শীর্ষে যুক্তরাষ্ট্র। দেশটিতে এ পর্যন্ত অন্তত ৩২ লাখ ৫৪ হাজার ২৮২ জন করোনা রোগী সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছেন।
আক্রান্তের ও মৃতের সংখ্যায় যুক্তরাষ্ট্রের পরেই উঠে এসেছে ব্রাজিল। দেশটিতে এখন পর্যন্ত এ ভাইরাসে আক্রান্ত হয়েছেন ৩৬ লাখ ৭৪ হাজার ১৭৬ জন।গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ৪৬ হাজার ৯৫৯ জন। আর আক্রান্ত হয়ে মারা গেছেন ১ লাখ ১৬ হাজার ৬৬৬ জন।গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু ১ হাজার ২১৫ জনের। এখন পর্যন্ত ব্রাজিলে ২৮ লাখ ৪৮ হাজার ৩৯৫ জন সুস্থ হয়েছেন।
প্রতিবেশী দেশ ভারতে গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ৬৬ হাজার ৮৭৩ জন।মৃত্যু হয়েছে ১ হাজার ৬৬ জনের। আক্রান্তের সংখ্যায় ভারত উঠে এসেছে ৩ নম্বরে। মোট আক্রান্তের সংখ্যা ৩২ লাখ ৩১ হাজার ৭৫৪ জন, আর এখন পর্যন্ত মৃত্যু ৫৯ হাজার ৬১২ জনের।ভারতে সুস্থ হয়েছেন ২৪ লাখ ৬৭ হাজার ২৫২ জন।
আক্রান্তে চতুর্থ অবস্থানে রাশিয়ায় এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ৯ লাখ ৬৬ হাজার ১৮৯ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৪ হাজার ৬৯৬ জন। এখন পর্যন্ত মারা গেছেন ১৬ হাজার ৫৬৮ জন।অপরদিকে সুস্থ হয়েছেন ৭ লাখ ৭৯ হাজার ৭৪৭ জন।
সাউথ আফ্রিকায় মোট আক্রান্ত ৬ লাখ ১৩ হাজার ১৭ জন। ২৪ ঘন্টায় আক্রান্ত ১ হাজার ৫৬৭ জন।মোট মারা গেছেন ১৩ হাজার ৩০৮ জন এবং সুস্থ্য হয়েছেন ৫ লাখ ২০ হাজার ৩৮১ জন।
পেরুতে মোট আক্রান্ত ৬ লাখ ৭ হাজার ৩৮২ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৬ হাজার ৯৪৪ জন। মোট মৃত্যু ২৮ হাজার ১ জন।আর সুস্থ্য হয়েছেন ৪ লাখ ৭ হাজার ৩০১ জন,মৃত্যু ১৮৮ জনের।
মেক্সিকোতে মোট আক্রান্ত ৫ লাখ ৬৩ হাজার ৭০৫ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৩ হাজার ৫৪১ জন। মোট মৃত্যু ৬০ হাজার ৮০০ জনের।গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু ৩২০ জনের। এবং সুস্থ্য হয়েছেন ৩ লাখ ৮৯ হাজার ১২৪ জন।
কলোম্বিয়া মোট আক্রান্ত ৫ লাখ ৬২ হাজার ১২৮ জন। মারা গেছেন ১৭ হাজার ৮৮৯ জন এবং সুস্থ্য হয়েছেন ৩ লাখ ৯৫ হাজার ৪৭০ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১০ হাজার ৪৩২ জন।মৃত্যু ২৭৭ জনের।
স্পেনে আক্রান্ত ৪ লাখ ২৩ হাজার ২২৪ জন।মৃত্যু ২৮ হাজার ৯২৪ জন আর সেরে উঠেছে ১ লাখ ৯৬ হাজার ৯৫৮ জন।
চিলিতে মোট আক্রান্ত ৪ লাখ ৯৮৫ জন। মোট মৃত্যু ১০ হাজার ৯৫৮ জনের এবং সুস্থ্য হয়েছেন ৩ লাখ ৭৪ হাজার ৪৬৩ জন।
ইরানে মোট আক্রান্ত ৩ লাখ ৬৩ হাজার ৩৬৩ জন।মোট মৃত্যু ২০ হাজার ৯০১ জনের এবং সুস্থ্য হয়েছেন ৩ লাখ ১৩ হাজার ৫৮ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২ হাজার ২১৩ জন এবং মৃত্যু ১২৫ জনের।
আর্জেন্টিনায় মোট আক্রান্ত ৩ লাখ ৫৯ হাজার ৬৩৮ জন। মারা গেছেন ৭ হাজার ৫৬৩ জন এবং সুস্থ্য হয়েছেন ২ লাখ ৬৩ হাজার ২০২ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৮ হাজার ৭৭১ জন এবং মৃত্যু ১৯৭ জনের।
এর পরের অবস্থানে যুক্তরাজ্য, এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ৩ লাখ ২৭ হাজার ৭৯৮ জন। মারা গেছেন ৪১ হাজার ৪৪৯ জন।
সৌদিআরবে মোট আক্রান্ত ৩ লাখ ৯ হাজার ৭৬৮ জন।মোট মৃত্যু ৩ হাজার ৭২২ জনের এবং সুস্থ্য হয়েছেন ২ লাখ ৮৩ হাজার ৯৩২ জন।
বাংলাদেশে মোট আক্রান্তের সংখ্যা ২ লাখ ৯৯ হাজার ৬২৮ জন।এই ভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত মৃত্যু হয়েছে ৪ হাজার ২৮ জনের।আর ইতিমধ্যে সুস্থ হয়েছেন ১ লাখ ৮৬ হাজার ৭৫৬ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২ হাজার ৫৪৫ জন এবং মৃত্যু ৪৫ জনের।
পাকিস্তানে মোট আক্রান্ত ২ লাখ ৯৩ হাজার ৭১১ জন।মোট মৃত্যু ৬ হাজার ২৫৫ জনের এবং সুস্থ্য হয়েছেন ২ লাখ ৭৮ হাজার ৪২৫ জন।
তুরস্কে মোট আক্রান্ত ২ লাখ ৬১ হাজার ১৯৪ জন।মোট মৃত্যু ৬ হাজার ১৬৩ জনের এবং সুস্থ্য হয়েছেন ২ লাখ ৩৮ হাজার ৭৯৫ জন।
ইতালিতে মোট আক্রান্তের সংখ্যা ২ লাখ ৬১ হাজার ১৭৪ জন।দেশটিতে এই ভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত ৩৫ হাজার ৪৪৫ জনের মৃত্যু হয়েছে।আর ইতিমধ্যে ইতালিতে সুস্থ হয়েছেন ২ লাখ ৬ হাজার ১৫ জন।
ফ্রান্সে মোট আক্রান্ত ২ লাখ ৪৮ হাজার ১৫৮ জন। মারা গেছেন ৩০ হাজার ৫৪৪ জন এবং সুস্থ্য হয়েছেন ৮৫ হাজার ৫২৪ জন।
জার্মানিতে মোট আক্রান্ত ২ লাখ ৩৭ হাজার ৫৭২ জন।মোট মৃত্যু ৯ হাজার ৩৪৫ জনের এবং সুস্থ্য হয়েছেন ২ লাখ ৯ হাজার ৬০০ জন।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন