English

26 C
Dhaka
বুধবার, মে ২২, ২০২৪
- Advertisement -

বিশ্বে এ পর্যন্ত করোনায় মৃত্যু হয়েছে ৮লাখ ২৯হাজার ৬৪৯জনের, ২৪ ঘন্টায় নতুন করে প্রাণ গেছে ৬১৩৯ জনের

- Advertisements -
Advertisements
Advertisements

বিশ্বে বর্তমানে প্রতিবেশী দেশ ভারতে করোনা সংক্রমন গত কিছুদিন সমানতালে চলছে।ভারতে গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ৭৫ হাজার ৯৯৫ জন যা গত কয়েকদিনের মধ্যে সর্বোচ্চ।মৃত্যু হয়েছে ১ হাজার ১৭ জনের।এছাড়া যুক্তরাষ্ট্র,ব্রাজিল,রাশিয়া,কলোম্বিয়া, পেরু, আর্জেন্টিনা,স্পেন,মেক্সিকো,ইরানে করোনা আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা বাড়ছে।
আজ বৃহস্পতিবার (২৭ আগষ্ট) বাংলাদেশ সময় সকাল ১০টা পর্যন্ত বিশ্বখ্যাত জরিপ সংস্থা ওয়ার্ল্ডোমিটারের তথ্যানুযায়ী,বিশ্বে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ২ কোটি ৪৩ লাখ ৩৫ হাজার ৬৫১ জন। এর মধ্যে গত ২৪ ঘণ্টায় আক্রান্ত ২ লাখ ৭৭ হাজার ২৯৩ জন। নতুন করে প্রাণ গেছে ৬ হাজার ১৩৯ জনের। এ নিয়ে করোনারায় মৃত্যু হয়েছে বিশ্বের ৮ লাখ ২৯ হাজার ৬৪৯ জন মানুষ।
আর ইতোমধ্যে সুস্থ হয়ে উঠেছেন ১ কোটি ৬৮ লাখ ৭৪ হাজার ৫৫৭ জন।গত ২৪ ঘন্টায় সুস্থ্য হয়েছেন ২ লাখ ৬৬ হাজার ৪৮৯ জন।বিশ্বে বর্তমানে মধ্যম মানের আক্রান্ত ৬৫ লাখ ৬৯ হাজার ৮৫৩ জন বা ৯৯% এবং গুরুতর অসুস্থ্য ৬১ হাজার ৫৬৭ জন বা ১%।
যুক্তরাষ্ট্রে বিশ্বে এখন পর্যন্ত করোনায় আক্রান্তের সংখ্যা সর্বোচ্চ ৬০ লাখ ৩৬৫ জন।গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ৪৪ হাজার ৬৩৭ জন। সবচেয়ে বেশি মৃত্যুও হয়েছে যুক্তরাষ্ট্রে ১ লাখ ৮৩ হাজার ৬৫৩ জন।গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু হয়েছে ১ হাজার ২৮৯ জনের। আক্রান্তের মতো সুস্থ হওয়ার দিক থেকেও সবার শীর্ষে যুক্তরাষ্ট্র। দেশটিতে এ পর্যন্ত অন্তত ৩৩ লাখ ১৩ হাজার ৮৬১ জন করোনা রোগী সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছেন।
আক্রান্তের ও মৃতের সংখ্যায় যুক্তরাষ্ট্রের পরেই উঠে এসেছে ব্রাজিল। দেশটিতে এখন পর্যন্ত এ ভাইরাসে আক্রান্ত হয়েছেন ৩৭ লাখ ২২ হাজার ৪ জন।গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ৪৭ হাজার ৮২৮ জন। আর আক্রান্ত হয়ে মারা গেছেন ১ লাখ ১৭ হাজার ৭৫৬ জন।গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু ১ হাজার ৯০ জনের। এখন পর্যন্ত ব্রাজিলে ২৯ লাখ ৮ হাজার ৮৪৮ জন সুস্থ হয়েছেন।
প্রতিবেশী দেশ ভারতে গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ৭৫ হাজার ৯৯৫ জন।মৃত্যু হয়েছে ১ হাজার ১৭ জনের। আক্রান্তের সংখ্যায় ভারত উঠে এসেছে ৩ নম্বরে। মোট আক্রান্তের সংখ্যা ৩৩ লাখ ৭ হাজার ৭৪৯ জন, আর এখন পর্যন্ত মৃত্যু ৬০ হাজার ৬২৯ জনের।ভারতে সুস্থ হয়েছেন ২৫ লাখ ২৩ হাজার ৪৪৩ জন।
আক্রান্তে চতুর্থ অবস্থানে রাশিয়ায় এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ৯ লাখ ৭০ হাজার ৮৬৫ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৪ হাজার ৬৭৬ জন। এখন পর্যন্ত মারা গেছেন ১৬ হাজার ৬৮৩ জন।অপরদিকে সুস্থ হয়েছেন ৭ লাখ ৮৬ হাজার ১৫০ জন।
সাউথ আফ্রিকায় মোট আক্রান্ত ৬ লাখ ১৫ হাজার ৭০১ জন। ২৪ ঘন্টায় আক্রান্ত ২ হাজার ৬৮৪ জন।মোট মারা গেছেন ১৩ হাজার ৫০২ জন এবং সুস্থ্য হয়েছেন ৫ লাখ ২৫ হাজার ২৪২ জন।
পেরুতে মোট আক্রান্ত ৬ লাখ ১৩ হাজার ৩৭৮ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৫ হাজার ৯৯৬ জন। মোট মৃত্যু ২৮ হাজার ১২৪ জন।আর সুস্থ্য হয়েছেন ৪ লাখ ২১ হাজার ৮৭৭ জন।
কলোম্বিয়া মোট আক্রান্ত ৫ লাখ ৭২ হাজার ২৭০ জন। মারা গেছেন ১৮ হাজার ১৮৪ জন এবং সুস্থ্য হয়েছেন ৪ লাখ ৭ হাজার ১২১ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১০ হাজার ১৪২ জন।মৃত্যু ২৯৫ জনের।
মেক্সিকোতে মোট আক্রান্ত ৫ লাখ ৬৮ হাজার ৬২১ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৪ হাজার ৯১৬ জন। মোট মৃত্যু ৬১ হাজার ৪০৫ জনের।গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু ৬৫০ জনের। এবং সুস্থ্য হয়েছেন ৩ লাখ ৯৩ হাজার ১০১ জন।
স্পেনে আক্রান্ত ৪ লাখ ২৬ হাজার ৮১৮ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৩ হাজার ৫৯৪ জন।মৃত্যু ২৮ হাজার ৯৭১ জন আর সেরে উঠেছে ১ লাখ ৯৬ হাজার ৯৫৮ জন।
চিলিতে মোট আক্রান্ত ৪ লাখ ২ হাজার ৩৬৫ জন। মোট মৃত্যু ১০ হাজার ৯৯০ জনের এবং সুস্থ্য হয়েছেন ৩ লাখ ৭৬ হাজার ২৬৮ জন।
আর্জেন্টিনায় মোট আক্রান্ত ৩ লাখ ৭০ হাজার ১৮৮ জন। মারা গেছেন ৭ হাজার ৮৩৯ জন এবং সুস্থ্য হয়েছেন ২ লাখ ৬৮ হাজার ৮০১ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১০ হাজার ৫৫০ জন এবং মৃত্যু ২৭৬ জনের।
ইরানে মোট আক্রান্ত ৩ লাখ ৬৫ হাজার ৬০৬ জন।মোট মৃত্যু ২১ হাজার ২০ জনের এবং সুস্থ্য হয়েছেন ৩ লাখ ১৪ হাজার ৮৭০ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২ হাজার ২৪৩ জন এবং মৃত্যু ১১৯ জনের।
এর পরের অবস্থানে যুক্তরাজ্য, এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ৩ লাখ ২৮ হাজার ৮৪৬ জন। মারা গেছেন ৪১ হাজার ৪৬৫ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১ হাজার ৪৮ জন এবং মৃত্যু ১৬ জনের।
সৌদিআরবে মোট আক্রান্ত ৩ লাখ ১০ হাজার ৮৩৬ জন।মোট মৃত্যু ৩ হাজার ৭৫৫ জনের এবং সুস্থ্য হয়েছেন ২ লাখ ৮৪ হাজার ৯৪৫ জন।
বাংলাদেশে মোট আক্রান্তের সংখ্যা ৩ লাখ ২ হাজার ১৪৭ জন।এই ভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত মৃত্যু হয়েছে ৪ হাজার ৮২ জনের।আর ইতিমধ্যে সুস্থ হয়েছেন ১ লাখ ৯০ হাজার ১৮৩ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২ হাজার ৫১৯ জন এবং মৃত্যু ৫৪ জনের।
পাকিস্তানে মোট আক্রান্ত ২ লাখ ৯৪ হাজার ১৫৩ জন।মোট মৃত্যু ৬ হাজার ২৬৭ জনের এবং সুস্থ্য হয়েছেন ২ লাখ ৭৮ হাজার ৯৩৯ জন।
ইতালিতে মোট আক্রান্তের সংখ্যা ২ লাখ ৬২ হাজার ৫৪০ জন।দেশটিতে এই ভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত ৩৫ হাজার ৪৫৮ জনের মৃত্যু হয়েছে।আর ইতিমধ্যে ইতালিতে সুস্থ হয়েছেন ২ লাখ ৬ হাজার ৩২৯ জন।
তুরস্কে মোট আক্রান্ত ২ লাখ ৬২ হাজার ৫০৭ জন।মোট মৃত্যু ৬ হাজার ১৮৩ জনের এবং সুস্থ্য হয়েছেন ২ লাখ ৩৯ হাজার ৭৯৭ জন।
ফ্রান্সে মোট আক্রান্ত ২ লাখ ৫৩ হাজার ৫৮৭ জন। মারা গেছেন ৩০ হাজার ৫৪৪ জন এবং সুস্থ্য হয়েছেন ৮৫ হাজার ৫২৪ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৫ হাজার ৪২৯ জন।
জার্মানিতে মোট আক্রান্ত ২ লাখ ৩৯ হাজার জন।মোট মৃত্যু ৯ হাজার ৩৫২ জনের এবং সুস্থ্য হয়েছেন ২ লাখ ১৪ হাজার ২৩৩ জন।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ

আল কোরআন ও আল হাদিস

আজকের রাশিফল

- Advertisements -
এ বিভাগে আরো দেখুন