English

34 C
Dhaka
সোমবার, মে ২৩, ২০২২
- Advertisement -

বিশ্বে করোনারায় মৃত্যু হয়েছে বিশ্বের ৮ লাখ ৩ হাজার ২০১ জনের,গত ২৪ ঘণ্টায় নতুন করে প্রাণ গেছে ৬ হাজার ৯৬ জনের

- Advertisements -
Advertisements
Advertisements

প্রতিবেশী দেশ ভারত বিশ্বে করোনা আক্রান্তে এখন শীর্ষে।গত ২৪ ঘন্টায় প্রতিবেশী দেশ ভারতে নতুন করে আক্রান্ত হয়েছে ৬৯ হাজার ৩৯ জন।মৃত্যু হয়েছে ৯৫৩ জনের।এছাড়া যুক্তরাষ্ট্র, ব্রাজিল,কলোম্বিয়া, পেরু,মেক্সিকো,স্পেন,আর্জেন্টিনায় আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা বেড়েছে।
আজ শনিবার (২২ আগষ্ট) বাংলাদেশ সময় সকাল ১০টা পর্যন্ত বিশ্বখ্যাত জরিপ সংস্থা ওয়ার্ল্ডোমিটারের তথ্যানুযায়ী, বিশ্বে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ২ কোটি ৩১ লাখ ২০ হাজার ২১৬ জন। এর মধ্যে গত ২৪ ঘণ্টায় আক্রান্ত ২ লাখ ৬০ হাজার ২৫ জন। নতুন করে প্রাণ গেছে ৬ হাজার ৯৬ জনের। এ নিয়ে করোনারায় মৃত্যু হয়েছে বিশ্বের ৮ লাখ ৩ হাজার ২০১ জন মানুষ।
আর ইতোমধ্যে সুস্থ হয়ে উঠেছেন ১ কোটি ৫৭ লাখ ১৩ হাজার ২৫৪ জন।গত ২৪ ঘন্টায় সুস্থ্য হয়েছেন ১ লাখ ৯৭ হাজার ৫২৭ জন।বিশ্বে বর্তমানে মধ্যম মানের আক্রান্ত ৬৫ লাখ ৪৩ হাজার ৯৮ জন বা ৯৯% এবং গুরুতর অসুস্থ্য ৬১ হাজার ৮৩৮ জন বা ১%।
বিশ্বে এখন পর্যন্ত করোনায় আক্রান্তের সংখ্যা যুক্তরাষ্ট্রে সর্বোচ্চ ৫৭ লাখ ৯৬ হাজার ৭২৭ জন।গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ৫০ হাজার ৪৫৫ জন। সবচেয়ে বেশি মৃত্যুও হয়েছে যুক্তরাষ্ট্রে ১ লাখ ৭৯ হাজার ২০০ জন।গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু হয়েছে ১ হাজার ১৭০ জনের। আক্রান্তের মতো সুস্থ হওয়ার দিক থেকেও সবার শীর্ষে যুক্তরাষ্ট্র। দেশটিতে এ পর্যন্ত অন্তত ৩১ লাখ ২৭ হাজার ৪১৮ জন করোনা রোগী সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছেন।
ব্রাজিল আক্রান্তের ও মৃতের সংখ্যায় যুক্তরাষ্ট্রের পরেই উঠে এসেছে। দেশটিতে এখন পর্যন্ত এ ভাইরাসে আক্রান্ত হয়েছেন ৩৫ লাখ ৩৬ হাজার ৪৮৮ জন।গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ৩১ হাজার ৩৯১ জন। আর আক্রান্ত হয়ে মারা গেছেন ১ লাখ ১৩ হাজার ৪৫৪ জন।গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু ১ হাজার ৩১ জনের। এখন পর্যন্ত ব্রাজিলে ২৬ লাখ ৭০ হাজার ৭৫৫ জন সুস্থ হয়েছেন।
গত ২৪ ঘন্টায় প্রতিবেশী দেশ ভারতে নতুন করে আক্রান্ত হয়েছে ৬৯ হাজার ৩৯ জন।মৃত্যু হয়েছে ৯৫৩ জনের। আক্রান্তের সংখ্যায় ভারত উঠে এসেছে ৩ নম্বরে। মোট আক্রান্তের সংখ্যা ২৯ লাখ ৭৩ হাজার ৩৬৮ জন, আর এখন পর্যন্ত মৃত্যু ৫৫ হাজার ৯২৮ জনের।ভারতে সুস্থ হয়েছেন ২২ লাখ ২০ হাজার ৭৯৯ জন।
আক্রান্তে চতুর্থ অবস্থানে রাশিয়ায় এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ৯ লাখ ৪৬ হাজার ৯৭৬ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৪ হাজার ৮৭০ জন। এখন পর্যন্ত মারা গেছেন ১৬ হাজার ১৮৯ জন।অপরদিকে সুস্থ হয়েছেন ৭ লাখ ৬১ হাজার ৩৩০ জন।
সাউথ আফ্রিকায় মোট আক্রান্ত ৬ লাখ ৩ হাজার ৩৩৮ জন। ২৪ ঘন্টায় আক্রান্ত ৩ হাজার ৩৯৮ জন।মোট মারা গেছেন ১২ হাজার ৮৪৩ জন এবং সুস্থ্য হয়েছেন ৫ লাখ ১০২ জন।
পেরুতে মোট আক্রান্ত ৫ লাখ ৭৬ হাজার ৬৭ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৯ হাজার ৮ জন। মোট মৃত্যু ২৭ হাজার ২৪৫ জন।আর সুস্থ্য হয়েছেন ৩ লাখ ৮৪ হাজার ৯০৮ জন।
মেক্সিকোতে মোট আক্রান্ত ৫ লাখ ৪৩ হাজার ৮০৬ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৬ হাজার ৭৭৫ জন। মোট মৃত্যু ৫৯ হাজার ১০৬ জনের।গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু ৬২৫ জনের। এবং সুস্থ্য হয়েছেন ৩ লাখ ৭১ হাজার ৬৩৮ জন।
কলোম্বিয়া মোট আক্রান্ত ৫ লাখ ২২ হাজার ১৩৮ জন। মারা গেছেন ১৬ হাজার ৫৬৮ জন এবং সুস্থ্য হয়েছেন ৩ লাখ ৪৮ হাজার ৯৪০ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৮ হাজার ৪১৯ জন।মৃত্যু ৩৮৫ জনের।
স্পেনে আক্রান্ত ৪ লাখ ৭ হাজার ৮৭৯ জন।মৃত্যু ২৮ হাজার ৮৩৮ জন আর সেরে উঠেছে ১ লাখ ৯৬ হাজার ৯৫৮ জন।
চিলিতে মোট আক্রান্ত ৩ লাখ ৯৩ হাজার ৭৬৯ জন। মোট মৃত্যু ১০ হাজার ৭২৩ জনের এবং সুস্থ্য হয়েছেন ৩ লাখ ৬৭ হাজার ৮৯৭ জন।
ইরানে মোট আক্রান্ত ৩ লাখ ৫৪ হাজার ৭৬৪ জন।মোট মৃত্যু ২০ হাজার ৩৭৬ জনের এবং সুস্থ্য হয়েছেন ৩ লাখ ৫ হাজার ৮৬৬ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২ হাজার ২০৬ জন এবং মৃত্যু ১১২ জনের।
আর্জেন্টিনায় মোট আক্রান্ত ৩ লাখ ২৯ হাজার ৪৩ জন। মারা গেছেন ৬ হাজার ৭৩০ জন এবং সুস্থ্য হয়েছেন ২ লাখ ৩৯ হাজার ৮০৬ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৮ হাজার ১৫৯ জন এবং মৃত্যু ২১৩ জনের।
এর পরের অবস্থানে যুক্তরাজ্য, এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ৩ লাখ ২৩ হাজার ৩১৩ জন। মারা গেছেন ৪১ হাজার ৪০৫ জন।
সৌদিআরবে মোট আক্রান্ত ৩ লাখ ৫ হাজার ১৮৬ জন।মোট মৃত্যু ৩ হাজার ৫৮০ জনের এবং সুস্থ্য হয়েছেন ২ লাখ ৭৭ হাজার ৬৭ জন।
পাকিস্তানে মোট আক্রান্ত ২ লাখ ৯১ হাজার ৫৮৮ জন।মোট মৃত্যু ৬ হাজার ২১৯ জনের এবং সুস্থ্য হয়েছেন ২ লাখ ৭৩ হাজার ৫৭৯ জন।
বাংলাদেশে মোট আক্রান্তের সংখ্যা ২ লাখ ৯০ হাজার ৩৬০ জন।এই ভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত মৃত্যু হয়েছে ৩ হাজার ৮৬১ জনের।আর ইতিমধ্যে সুস্থ হয়েছেন ১ লাখ ৭২ হাজার ৬১৫ জন।
ইতালিতে মোট আক্রান্তের সংখ্যা ২ লাখ ৫৭ হাজার ৬৫ জন।দেশটিতে এই ভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত ৩৫ হাজার ৪২৭ জনের মৃত্যু হয়েছে।আর ইতিমধ্যে ইতালিতে সুস্থ হয়েছেন ২ লাখ ৪ হাজার ৯৬০ জন।
তুরস্কে মোট আক্রান্ত ২ লাখ ৫৫ হাজার ৭২৩ জন।মোট মৃত্যু ৬ হাজার ৮০ জনের এবং সুস্থ্য হয়েছেন ২ লাখ ৩৫ হাজার ৫৬৯ জন।
ফ্রান্সে মোট আক্রান্ত ২ লাখ ৩৪ হাজার ৪০০ জন। মারা গেছেন ৩০ হাজার ৫০৩ জন এবং সুস্থ্য হয়েছেন ৮৪ হাজার ৮২৯ জন।
জার্মানিতে মোট আক্রান্ত ২ লাখ ৩৩ হাজার ২১ জন।মোট মৃত্যু ৯ হাজার ৩২৮ জনের এবং সুস্থ্য হয়েছেন ২ লাখ ৫ হাজার ৮০০ জন।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন