English

31 C
Dhaka
শুক্রবার, মে ২৭, ২০২২
- Advertisement -

বিশ্বে করোনায় আক্রান্ত হয়েছেন ১৭ কোটি ৯৫ লাখ ৬৩ হাজার ৮৯৮ জন

- Advertisements -

আজ মঙলবার (২২ জুন ) বিশ্বখ্যাত জরিপ সংস্থা ওয়ার্ল্ডোমিটারের তথ্যানুযায়ী বাংলাদেশ সময় সকাল ১০টা পর্যন্ত বিশ্বে করোনায় আক্রান্ত হয়েছেন ১৭ কোটি ৯৫ লাখ ৬৩ হাজার ৮৯৮ জন। এর মধ্যে গত ২৪ ঘণ্টায় আক্রান্ত ৩ লাখ ৫ হাজার ৬৫৪ জন। নতুন করে প্রাণ গেছে ৭ হাজার ৯৮ জনের। এ নিয়ে করোনায় মৃত্যু হয়েছে বিশ্বের ৩৮ লাখ ৮৯ হাজার ১৮৯ জন মানুষ বা আক্রান্তের ২%।

আর ইতোমধ্যে সুস্থ হয়ে উঠেছেন ১৬ কোটি ৪২ লাখ ৭৩ হাজার ২৯৫ জন বা আক্রান্তের ৯৮%। গত ২৪ ঘন্টায় সুস্থ হয়েছেন ৪ লাখ ৪৬ হাজার ৭০৫ জন। বিশ্বে বর্তমানে মধ্যম মানের আক্রান্ত ১ কোটি ১৩ লাখ ২৭ হাজার ৮৯২ জন বা আক্রান্তের ৯৯.৩% এবং গুরুতর অসুস্থ ৮২ হাজার ২২২ জন বা আক্রান্তের ০.৭%।

যুক্তরাষ্ট্রে এখন পর্যন্ত করোনায় আক্রান্তের সংখ্যা সর্বোচ্চ ৩ কোটি ৪৪ লাখ ১৯ হাজার ৮৩৮ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ৯ হাজার ৩০৬ জন। সবচেয়ে বেশি মৃত্যুও হয়েছে যুক্তরাষ্ট্রে ৬ লাখ ১৭ হাজার ৪৬৩ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু হয়েছে ২১৩ জনের। দেশটিতে এ পর্যন্ত অন্তত ২ কোটি ৮৭ লাখ ৬৭ হাজার ৫০৭ জন করোনা রোগী সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছে।

Advertisements

প্রতিবেশী দেশ ভারত আক্রান্তের সংখ্যায় ২য় অবস্থানে উঠে এসেছে । গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ৩৯ হাজার ৯৬ জন, মৃত্যু ৮৪৬ জনের। মোট আক্রান্তের সংখ্যা ২ কোটি ৯৯লাখ ৭৩ হাজার ৪৫৭ জন, আর এখন পর্যন্ত মৃত্যু ৩ লাখ ৮৯ হাজার ২৬৮ জনের। ভারতে সুস্থ হয়েছেন ২ কোটি ৮৯ লাখ ১৩ হাজার ১৯১ জন।

ব্রাজিল আক্রান্তে ৩য় অবস্থানে।দেশটিতে এখন পর্যন্ত এ ভাইরাসে আক্রান্ত হয়েছেন ১ কোটি ৭৯ লাখ ৬৯ হাজার ৮০৬ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ৪১ হাজার ৮৭৮ জন। আর আক্রান্ত হয়ে মারা গেছেন ৫ লাখ ২ হাজার ৮১৭ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু ৮৯৯ জনের। এখন পর্যন্ত ব্রাজিলে ১ কোটি ৬২ লাখ ৮৮ হাজার ৩৯২ জন সুস্থ হয়েছেন।

ফ্রান্সে মোট আক্রান্ত ৫৭ লাখ ৫৭ হাজার ৭৯৮ জন। মারা গেছেন ১ লাখ ১০ হাজার ৭৭৮ জন এবং সুস্থ হয়েছেন ৫৫ লাখ ৬৬ হাজার ৪৩৪ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৪৮৭ জন এবং মৃত্যু ৪০ জনের।

তুরস্কে মোট আক্রান্ত ৫৩ লাখ ৭৫ হাজার ৫৯৩ জন। মোট মৃত্যু ৪৯ হাজার ২৩৬ জনের এবং সুস্থ হয়েছেন ৫২ লাখ ৩৭ হাজার ৭৩১ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৫ হাজার ২৯৪ জন এবং মৃত্যু ৫১ জনের।

রাশিয়া আক্রান্তে ষষ্ঠ অবস্থানে। এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ৫৩ লাখ ৩৪ হাজার ২০৪ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১৭ হাজার ৩৭৮ জন। এখন পর্যন্ত মারা গেছেন ১ লাখ ২৯ হাজার ৮০১ জন। গত ২৪ ঘন্টায় মৃত্যু ৪৪০ জনের। অপরদিকে সুস্থ হয়েছেন ৪৮ লাখ ৭৮ হাজার ৩৩৩ জন।

এর পরের অবস্থানে যুক্তরাজ্য।এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ৪৬ লাখ ৪০ হাজার ৫০৭ জন। মারা গেছেন ১ লাখ ২৭ হাজার ৯৮১ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১০ হাজার ৬৩৩ জন এবং মৃত্যু ৫ জনের। সুস্থ হয়েছেন ৪৩ লাখ ৩ হাজার ৯৯৬ জন।

Advertisements

আর্জেন্টিনায় মোট আক্রান্ত ৪২ লাখ ৭৭ হাজার ৩৯৫ জন। মারা গেছেন ৮৯ হাজার ৪৯০ জন এবং সুস্থ হয়েছেন ৩৯ লাখ ১০ হাজার ৮৩৫ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৮ হাজার ৬০৬ জন এবং মৃত্যু ৪৪৭ জনের।

ইতালিতে মোট আক্রান্তের সংখ্যা ৪২ লাখ ৫৩ হাজার ৪৬০ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৪৯৫ জন। দেশটিতে এই ভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত ১ লাখ ২৭ হাজার ২৯১ জনের মৃত্যু হয়েছে। গত ২৪ ঘন্টায় মৃত্যু ২১ জনের আর ইতিমধ্যে ইতালিতে সুস্থ হয়েছেন ৪০ লাখ ৪৯ হাজার ৩১৬ জন।

কলোম্বিয়ায় মোট আক্রান্ত ৩৯ লাখ ৬৮ হাজার ৪০৫ জন। মারা গেছেন ১ লাখ ৫৮২ জন এবং সুস্থ হয়েছেন ৩৬ লাখ ৮৫ হাজার ৯৪৭ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২৩ হাজার ২৯৯ জন। মৃত্যু ৬৪৮ জনের।

এদিকে করোনা আক্রান্তের ৩১ নম্বর অবস্থানে থাকা বাংলাদেশে এখন পর্যন্ত ৮ লাখ ৫৬ হাজার ৩০৪ জন করোনা রোগী শনাক্ত হয়েছেন। দেশে করোনায় মৃত্যু হয়েছে ১৩ হাজার ৬২৬ জনের। আর সুস্থ হয়ে উঠেছেন ৭ লাখ ৮৫ হাজার ৪৮২ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৪ হাজার ৬৩৬ জন, মৃত্যু ৭৮ জনের।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন