English

29 C
Dhaka
মঙ্গলবার, মে ২৪, ২০২২
- Advertisement -

বিশ্বে করোনায় আক্রান্ত হয়েছেন ১৮ কোটি ১১ লাখ ৮৬ হাজার ১৭ জন

- Advertisements -

আজ শনিবার (২৬ জুন ) বিশ্বখ্যাত জরিপ সংস্থা ওয়ার্ল্ডোমিটারের তথ্যানুযায়ী বাংলাদেশ সময় সকাল ১০টা পর্যন্ত বিশ্বে করোনায় আক্রান্ত হয়েছেন ১৮ কোটি ১১ লাখ ৮৬ হাজার ১৭ জন। এর মধ্যে গত ২৪ ঘণ্টায় আক্রান্ত ৪ লাখ ১০ হাজার ৮০৪ জন। নতুন করে প্রাণ গেছে ৯ হাজার ২৫ জনের। এ নিয়ে করোনায় মৃত্যু হয়েছে বিশ্বের ৩৯ লাখ ২৫ হাজার ২২৭ জন মানুষ বা আক্রান্তের ২%।

আর ইতোমধ্যে সুস্থ হয়ে উঠেছেন ১৬ কোটি ৫৭ লাখ ৭২ হাজার ২৩৯ জন বা আক্রান্তের ৯৮%। গত ২৪ ঘন্টায় সুস্থ হয়েছেন ৩ লাখ ৪৯ হাজার ১৭৪ জন। বিশ্বে বর্তমানে মধ্যম মানের আক্রান্ত ১ কোটি ১৪ লাখ ৮ হাজার ৫৭ জন বা আক্রান্তের ৯৯.৩% এবং গুরুতর অসুস্থ ৮০ হাজার ৪৯৪ জন বা আক্রান্তের ০.৭%।

এখন পর্যন্ত করোনায় আক্রান্তের সংখ্যা যুক্তরাষ্ট্রে সর্বোচ্চ ৩ কোটি ৪৪ লাখ ৮২ হাজার ৬৭২ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ১৫ হাজার ৫৩৭ জন। সবচেয়ে বেশি মৃত্যুও হয়েছে যুক্তরাষ্ট্রে ৬ লাখ ১৯ হাজার ১৫২ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু হয়েছে ৩৮৭ জনের। দেশটিতে এ পর্যন্ত অন্তত ২ কোটি ৮৮ লাখ ৯৭ হাজার ৪৬০ জন করোনা রোগী সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছে।

আক্রান্তের সংখ্যায় ২য় অবস্থানে আছে প্রতিবেশী দেশ ভারত । গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ৪৯ হাজার ৫২ জন, মৃত্যু ১ হাজার ১৮৬ জনের। মোট আক্রান্তের সংখ্যা ৩ কোটি ১ লাখ ৮২ হাজার ৪৬৯ জন, আর এখন পর্যন্ত মৃত্যু ৩ লাখ ৯৪ হাজার ৫২৪ জনের। ভারতে সুস্থ হয়েছেন ২ কোটি ৯১ লাখ ৮৫ হাজার ৫৫৯ জন।

আক্রান্তে ৩য় অবস্থানে ব্রাজিল।দেশটিতে এখন পর্যন্ত এ ভাইরাসে আক্রান্ত হয়েছেন ১ কোটি ৮৩ লাখ ২২ হাজার ৭৬০ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ৭৯ হাজার ২৭৭ জন। আর আক্রান্ত হয়ে মারা গেছেন ৫ লাখ ১১ হাজার ২৭২ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু ১ হাজার ৯৯০ জনের। এখন পর্যন্ত ব্রাজিলে ১ কোটি ৬৫ লাখ ৪৮ হাজার ১৫৯ জন সুস্থ হয়েছেন।

ফ্রান্সে মোট আক্রান্ত ৫৭ লাখ ৬৬ হাজার ৩১৫ জন। মারা গেছেন ১ লাখ ১০ হাজার ৯৩৯ জন এবং সুস্থ হয়েছেন ৫৫ লাখ ৯৬ হাজার ৭৭৭ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১ হাজার ৯৮৬ জন এবং মৃত্যু ৩৩ জনের।

Advertisements

আক্রান্তে পঞ্চম অবস্থানে রাশিয়া। এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ৫৪ লাখ ৯ হাজার ৮৮ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২০ হাজার ৩৯৩ জন। এখন পর্যন্ত মারা গেছেন ১ লাখ ৩২ হাজার ৬৪ জন। গত ২৪ ঘন্টায় মৃত্যু ৬০১ জনের। অপরদিকে সুস্থ হয়েছেন ৪৯ লাখ ২৯ হাজার ৬০৯ জন।

তুরস্কে মোট আক্রান্ত ৫৩ লাখ ৯৮ হাজার ৮৭৮ জন। মোট মৃত্যু ৪৯ হাজার ৪৭৩ জনের এবং সুস্থ হয়েছেন ৫২ লাখ ৬১ হাজার ৮৯২ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৫ হাজার ৬৩০ জন এবং মৃত্যু ৫৬ জনের।

এর পরের অবস্থানে যুক্তরাজ্য।এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ৪৬ লাখ ৯৯ হাজার ৮৬৮ জন। মারা গেছেন ১ লাখ ২৮ হাজার ৬৬ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১৫ হাজার ২৯৬ জন এবং মৃত্যু ১৮ জনের। সুস্থ হয়েছেন ৪৩ লাখ ১২ হাজার ১৬৪ জন।

আর্জেন্টিনায় মোট আক্রান্ত ৪৩ লাখ ৭৪ হাজার ৫৮৭ জন। মারা গেছেন ৯১ হাজার ৯৭৯ জন এবং সুস্থ হয়েছেন ৩৯ লাখ ৯০ হাজার ২৮৯ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২৪ হাজার ২৩ জন এবং মৃত্যু ৫৪১ জনের।

ইতালিতে মোট আক্রান্তের সংখ্যা ৪২ লাখ ৫৬ হাজার ৪৫১ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৭৫৩ জন। দেশটিতে এই ভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত ১ লাখ ২৭ হাজার ৪১৮ জনের মৃত্যু হয়েছে। গত ২৪ ঘন্টায় মৃত্যু ৫৬ জনের আর ইতিমধ্যে ইতালিতে সুস্থ হয়েছেন ৪০ লাখ ৬৮ হাজার ৭৯৮ জন।

কলোম্বিয়ায় মোট আক্রান্ত ৪০ লাখ ৯২ হাজার ৭৪৬ জন। মারা গেছেন ১ লাখ ৩ হাজার ৩২১ জন এবং সুস্থ হয়েছেন ৩৮ লাখ ৩৮৮ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৩২ হাজার ৭৩৩ জন। মৃত্যু ৬৮৫ জনের।

স্পেনে আক্রান্ত ৩৭ লাখ ৮২ হাজার ৪৬৩ জন। মোট মৃত্যু ৮০ হাজার ৭৭৯ জনের আর সেরে উঠেছে ৩৫ লাখ ৭৫ হাজার ৮৮৩ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৪ হাজার ৯২৪ জন, মৃত্যু ১৩ জনের।

জার্মানিতে মোট আক্রান্ত ৩৭ লাখ ৩৩ হাজার ৫২৫ জন। মোট মৃত্যু ৯১ হাজার ২৪৭ জনের এবং সুস্থ হয়েছেন ৩৬ লাখ ১৬ হাজার ৮০০ জন । গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৪৪৮ জন, মৃত্যু ৬৯ জনের।

ইরানে মোট আক্রান্ত ৩১ লাখ ৫০ হাজার ৯৪৯ জন। মোট মৃত্যু ৮৩ হাজার ৫৮৮ জনের এবং সুস্থ হয়েছেন ২৮ লাখ ৯ হাজার ৫৯৫ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১০ হাজার ৮২০ জন এবং মৃত্যু ১১৫ জনের।

পোল্যান্ডে মোট আক্রান্তের সংখ্যা ২৮ লাখ ৭৯ হাজার ৪৭০ জন। এই ভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত মৃত্যু হয়েছে ৭৪ হাজার ৯৫৩ জনের। আর ইতিমধ্যে সুস্থ হয়েছেন ২৬ লাখ ৫১ হাজার ২০৯ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১৩৩ জন এবং মৃত্যু ৩৬ জনের।

Advertisements

মেক্সিকোতে মোট আক্রান্ত ২৪ লাখ ৯৩ হাজার ৮৭ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৫ হাজার ৩৪০ জন। মোট মৃত্যু ২ লাখ ৩২ হাজার ৬৮ জনের। গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু ২২১ জনের। এবং সুস্থ হয়েছেন ১৯ লাখ ৮২ হাজার ৬৭৪ জন।

ইউক্রেনে মোট আক্রান্ত ২২ লাখ ৩২ হাজার ৭৯০ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৮৭৬ জন। মোট মৃত্যু ৫২ হাজার ২৩৪ জনের। গত ২৪ ঘন্টায় মৃত্যু ৫৩ জনের এবং সুস্থ হয়েছেন ২১ লাখ ৬০ হাজার ১৩৭ জন।

ইন্দোনেশিয়ায় মোট আক্রান্ত ২০ লাখ ৭২ হাজার ৮৬৭ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১৮ হাজার ৮৭২ জন। মোট মৃত্যু ৫৬ হাজার ৩৭১ জনের, ২৪ ঘন্টায় মৃত্যু ৪২২ জনের। এ পর্যন্ত সুস্থ হয়েছেন ১৮ লাখ ৩৫ হাজার ৬১ জন।

পেরুতে মোট আক্রান্ত ২০ লাখ ৪৩ হাজার ২৬২ জন। মোট মৃত্যু ১ লাখ ৯১ হাজার ৪৪৭ জন। আর সুস্থ হয়েছেন ১৭ লাখ ২০ হাজার ৬৬৫ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৩ হাজার ৭৬ জন,মৃত্যু ১৬১ জনের।

দক্ষিণ আফ্রিকায় মোট আক্রান্ত ১৮ লাখ ৯৫ হাজার ৯০৫ জন। মোট মারা গেছেন ৫৯ হাজার ৬২১ জন। সুস্থ হয়েছেন ১৬ লাখ ৯০ হাজার ৩৮০ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১৮ হাজার ৭৬২ জন, মৃত্যু ২১৫ জনের।

নেদারল্যান্ডে মোট আক্রান্ত ১৬ লাখ ৮২ হাজার ২২১ জন। মোট মৃত্যু ১৭ হাজার ৭৪০ জনের। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৬৪১ জন, মৃত্যু ৫ জনের।সুস্থ হয়েছেন ১৬ লাখ ১৬ হাজার ৪০৩ জন।

এদিকে করোনা আক্রান্তের ৩০ নম্বর অবস্থানে থাকা বাংলাদেশে এখন পর্যন্ত ৮ লাখ ৭৮ হাজার ৮০৪ জন করোনা রোগী শনাক্ত হয়েছেন। দেশে করোনায় মৃত্যু হয়েছে ১৩ হাজার ৯৭৬ জনের। আর সুস্থ হয়ে উঠেছেন ৭ লাখ ৯৭ হাজার ৫৫৯ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৫ হাজার ৮৬৯ জন, মৃত্যু ১০৮ জনের।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন