English

30 C
Dhaka
সোমবার, মে ২৩, ২০২২
- Advertisement -

বিশ্বে করোনায় আক্রান্ত হয়েছেন ১৮ কোটি ২৯ লাখ ৭৯ হাজার ৩৪৯ জন

- Advertisements -

আজ বৃহস্পতিবার (১ জুলাই ) বিশ্বখ্যাত জরিপ সংস্থা ওয়ার্ল্ডোমিটারের তথ্যানুযায়ী বাংলাদেশ সময় সকাল ১০টা পর্যন্ত বিশ্বে করোনায় আক্রান্ত হয়েছেন ১৮ কোটি ২৯ লাখ ৭৯ হাজার ৩৪৯ জন। এর মধ্যে গত ২৪ ঘণ্টায় আক্রান্ত ৩ লাখ ৯৭ হাজার ৯৭০ জন। নতুন করে প্রাণ গেছে ৯ হাজার ১ জনের। এ নিয়ে করোনায় মৃত্যু হয়েছে বিশ্বের ৩৯ লাখ ৬২ হাজার ৮৬৪ জন মানুষ বা আক্রান্তের ২%।

আর ইতোমধ্যে সুস্থ হয়ে উঠেছেন ১৬ কোটি ৭৫ লাখ ৬৫ হাজার ৫৯১ জন বা আক্রান্তের ৯৮%। গত ২৪ ঘন্টায় সুস্থ হয়েছেন ৩ লাখ ৮৭ হাজার ৬৭৫ জন। বিশ্বে বর্তমানে মধ্যম মানের আক্রান্ত ১ কোটি ১৩ লাখ ৭১ হাজার ৭০০ জন বা আক্রান্তের ৯৯.৩% এবং গুরুতর অসুস্থ ৭৯ হাজার ১৯৪ জন বা আক্রান্তের ০.৭%।

এখন পর্যন্ত করোনায় আক্রান্তের সংখ্যা যুক্তরাষ্ট্রে সর্বোচ্চ ৩ কোটি ৪৫ লাখ ৪০ হাজার ৮৪৫ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ১৪ হাজার ১৯৭ জন। সবচেয়ে বেশি মৃত্যুও হয়েছে যুক্তরাষ্ট্রে ৬ লাখ ২০ হাজার ২৪৯ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু হয়েছে ২৪৯ জনের। দেশটিতে এ পর্যন্ত অন্তত ২ কোটি ৯০ লাখ ২৬ হাজার ৬৮৮ জন করোনা রোগী সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছে।

আক্রান্তের সংখ্যায় ২য় অবস্থানে আছে প্রতিবেশী দেশ ভারত । গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ৪৮ হাজার ৮৭৮ জন, মৃত্যু ৯৯১ জনের। মোট আক্রান্তের সংখ্যা ৩ কোটি ৪ লাখ ১০ হাজার ৫৭৭ জন, আর এখন পর্যন্ত মৃত্যু ৩ লাখ ৯৯ হাজার ৪৭৫ জনের। ভারতে সুস্থ হয়েছেন ২ কোটি ৯৪ লাখ ৮১ হাজার ৫২২ জন।

আক্রান্তে ৩য় অবস্থানে ব্রাজিল।দেশটিতে এখন পর্যন্ত এ ভাইরাসে আক্রান্ত হয়েছেন ১ কোটি ৮৫ লাখ ৫৯ হাজার ১৬৪ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ৪৫ হাজার ৮৫৯ জন। আর আক্রান্ত হয়ে মারা গেছেন ৫ লাখ ১৮ হাজার ২২৬ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু ২ হাজার ১২৭ জনের। এখন পর্যন্ত ব্রাজিলে ১ কোটি ৬৮ লাখ ৫৮ হাজার ৬৩২ জন সুস্থ হয়েছেন।

ফ্রান্সে মোট আক্রান্ত ৫৭ লাখ ৭৫ হাজার ৩০১ জন। মারা গেছেন ১ লাখ ১১ হাজার ৮২ জন এবং সুস্থ হয়েছেন ৫৬ লাখ ১৮ হাজার ৯১০ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২ হাজার ৪৫৭ জন এবং মৃত্যু ২৫ জনের।

Advertisements

আক্রান্তে পঞ্চম অবস্থানে রাশিয়া। এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ৫৫ লাখ ১৪ হাজার ৫৯৯ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২১ হাজার ৪২ জন। এখন পর্যন্ত মারা গেছেন ১ লাখ ৩৫ হাজার ২১৪ জন। গত ২৪ ঘন্টায় মৃত্যু ৬৬৯ জনের। অপরদিকে সুস্থ হয়েছেন ৫০ লাখ ৩৯৩ জন।

তুরস্কে মোট আক্রান্ত ৫৪ লাখ ২৫ হাজার ৬৫২ জন। মোট মৃত্যু ৪৯ হাজার ৭৩২ জনের এবং সুস্থ হয়েছেন ৫২ লাখ ৯৪ হাজার ২৮৫ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৫ হাজার ৪৯৬ জন এবং মৃত্যু ৪৫ জনের।

এর পরের অবস্থানে যুক্তরাজ্য।এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ৪৮ লাখ ৯০৭ জন। মারা গেছেন ১ লাখ ২৮ হাজার ১৪০ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২৬ হাজার ৬৮ জন এবং মৃত্যু ১৪ জনের। সুস্থ হয়েছেন ৪৩ লাখ ২৪ হাজার ৮৭৬ জন।

আর্জেন্টিনায় মোট আক্রান্ত ৪৪ লাখ ৭০ হাজার ৩৭৪ জন। মারা গেছেন ৯৪ হাজার ৩০৪ জন এবং সুস্থ হয়েছেন ৪০ লাখ ৭৬ হাজার ৯২১ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২২ হাজার ৬৭৩ জন এবং মৃত্যু ৬৩৬ জনের।

ইতালিতে মোট আক্রান্তের সংখ্যা ৪২ লাখ ৫৯ হাজার ৯০৯ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৭৭৬ জন। দেশটিতে এই ভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত ১ লাখ ২৭ হাজার ৫৬৬ জনের মৃত্যু হয়েছে। গত ২৪ ঘন্টায় মৃত্যু ২৪ জনের আর ইতিমধ্যে ইতালিতে সুস্থ হয়েছেন ৪০ লাখ ৮১ হাজার ৯০২ জন।

কলোম্বিয়ায় মোট আক্রান্ত ৪২ লাখ ৪০ হাজার ৯৮২ জন। মারা গেছেন ১ লাখ ৬ হাজার ৫৪৪ জন এবং সুস্থ হয়েছেন ৩৯ লাখ ৩৬ হাজার ১৫৬ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২৭ হাজার ৯০৮ জন। মৃত্যু ৬১০ জনের।

স্পেনে আক্রান্ত ৩৮ লাখ ৮ হাজার ৯৬০ জন। মোট মৃত্যু ৮০ হাজার ৮৭৫ জনের আর সেরে উঠেছে ৩৫ লাখ ৯৯ হাজার ৭২৪ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৯ হাজার ২২৭ জন, মৃত্যু ৪৬ জনের।

জার্মানিতে মোট আক্রান্ত ৩৭ লাখ ৩৬ হাজার ২২৩ জন। মোট মৃত্যু ৯১ হাজার ৪৫৯ জনের এবং সুস্থ হয়েছেন ৩৬ লাখ ২৪ হাজার ২০০ জন । গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৮৪১ জন, মৃত্যু ৫৯ জনের।

ইরানে মোট আক্রান্ত ৩২ লাখ ৪ হাজার ৫৫৭ জন। মোট মৃত্যু ৮৪ হাজার ২৬৪ জনের এবং সুস্থ হয়েছেন ২৮ লাখ ৭৬ হাজার ৮২৮ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১১ হাজার ৭৪৮ জন এবং মৃত্যু ১৩৭ জনের।

পোল্যান্ডে মোট আক্রান্তের সংখ্যা ২৮ লাখ ৭৯ হাজার ৯১২ জন। এই ভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত মৃত্যু হয়েছে ৭৫ হাজার ২১ জনের। আর ইতিমধ্যে সুস্থ হয়েছেন ২৬ লাখ ৫১ হাজার ৭৮৭ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১০৪ জন এবং মৃত্যু ১৬ জনের।

Advertisements

মেক্সিকোতে মোট আক্রান্ত ২৫ লাখ ১৩ হাজার ১৬৪ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৫ হাজার ৭১১ জন। মোট মৃত্যু ২ লাখ ৩২ হাজার ৮০৩ জনের। গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু ১৯৫ জনের। এবং সুস্থ হয়েছেন ১৯ লাখ ৯৭ হাজার ৩৮১ জন।

ইউক্রেনে মোট আক্রান্ত ২২ লাখ ৩৫ হাজার ৯৬ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৬৩৩ জন। মোট মৃত্যু ৫২ হাজার ৩৪০ জনের। গত ২৪ ঘন্টায় মৃত্যু ৪০ জনের এবং সুস্থ হয়েছেন ২১ লাখ ৬৬ হাজার ৬৬৮ জন।

ইন্দোনেশিয়ায় মোট আক্রান্ত ২১ লাখ ৭৮ হাজার ২৭২ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২১ হাজার ৮০৭ জন। মোট মৃত্যু ৫৮ হাজার ৪৯১ জনের, ২৪ ঘন্টায় মৃত্যু ৪৬৭ জনের। এ পর্যন্ত সুস্থ হয়েছেন ১৮ লাখ ৮০ হাজার ৪১৩ জন।

পেরুতে মোট আক্রান্ত ২০ লাখ ৪৩ হাজার ২৬২ জন। মোট মৃত্যু ১ লাখ ৯১ হাজার ৪৪৭ জন। আর সুস্থ হয়েছেন ১৭ লাখ ২০ হাজার ৬৬৫ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৩ হাজার ৭৬ জন,মৃত্যু ১৬১ জনের।

দক্ষিণ আফ্রিকায় মোট আক্রান্ত ১৯ লাখ ৭৩ হাজার ৯৭২ জন। মোট মারা গেছেন ৬০ হাজার ৬৪৭ জন। সুস্থ হয়েছেন ১৭ লাখ ৪৮ হাজার ৪২ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১৯ হাজার ৫০৬ জন, মৃত্যু ৩৮৩ জনের।

নেদারল্যান্ডে মোট আক্রান্ত ১৬ লাখ ৮৫ হাজার জন। মোট মৃত্যু ১৭ হাজার ৭৪৫ জনের। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৬৩৪ জন, মৃত্যু ০ জনের।সুস্থ হয়েছেন ১৬ লাখ ৩১ হাজার ৭১৫ জন।

এদিকে করোনা আক্রান্তের ৩০ নম্বর অবস্থানে থাকা বাংলাদেশে এখন পর্যন্ত ৯ লাখ ১৩ হাজার ২৫৮ জন করোনা রোগী শনাক্ত হয়েছেন। দেশে করোনায় মৃত্যু হয়েছে ১৪ হাজার ৫০৩ জনের। আর সুস্থ হয়ে উঠেছেন ৮ লাখ ১৬ হাজার ২৫০ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৮ হাজার ৮২২ জন, মৃত্যু ১১৫ জনের।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন