English

31 C
Dhaka
শুক্রবার, জুলাই ১, ২০২২
- Advertisement -

বিশ্বে করোনায় আক্রান্ত ৩ কোটি ৫৭ লাখ ১ হাজার ৬৭৪ জন, এর মধ্যে ২৪ ঘণ্টায় আক্রান্ত ৩ লাখ ২হাজার ৬৯৮জন

- Advertisements -
Advertisements

বিশ্বখ্যাত জরিপ সংস্থা ওয়ার্ল্ডোমিটারের তথ্যানুযায়ী আজ মঙ্গলবার (৬ অক্টোবর) বাংলাদেশ সময় সকাল ১০টা পর্যন্ত বিশ্বে করোনায় আক্রান্ত হয়েছেন ৩ কোটি ৫৭ লাখ ১ হাজার ৬৭৪ জন। এর মধ্যে গত ২৪ ঘণ্টায় আক্রান্ত ৩ লাখ ২ হাজার ৬৯৮ জন। নতুন করে প্রাণ গেছে ৪ হাজার ১৩০ জনের। এ নিয়ে করোনারায় মৃত্যু হয়েছে বিশ্বের ১০ লাখ ৪৫ হাজার ৯৫৩ জন মানুষ।
আর ইতোমধ্যে সুস্থ হয়ে উঠেছেন ২ কোটি ৬৮ লাখ ৭০ হাজার ৫৩৩ জন। গত ২৪ ঘন্টায় সুস্থ্য হয়েছেন ২ লাখ ৪৭ হাজার ১৫৮ জন। বিশ্বে বর্তমানে মধ্যম মানের আক্রান্ত ৭৭ লাখ ১৮ হাজার ৩০০ জন বা ৯৯% এবং গুরুতর অসুস্থ্য ৬৬ হাজার ৮৮৮ জন বা ১%।
বিশ্বে এখন পর্যন্ত করোনায় আক্রান্তের সংখ্যা যুক্তরাষ্ট্রে সর্বোচ্চ ৭৬ লাখ ৭৯ হাজার ৬৪৪ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ৪১ হাজার ৫৭৬ জন। সবচেয়ে বেশি মৃত্যুও হয়েছে যুক্তরাষ্ট্রে ২ লাখ ১৫ হাজার ৩২ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু হয়েছে ৪২১ জনের। আক্রান্তের মতো সুস্থ হওয়ার দিক থেকেও সবার শীর্ষে যুক্তরাষ্ট্র। দেশটিতে এ পর্যন্ত অন্তত ৪৮ লাখ ৯৫ হাজার ৭৮ জন করোনা রোগী সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছেন।
আক্রান্তের সংখ্যায় ২য় অবস্থানে উঠে এসেছে প্রতিবেশী দেশ ভারত। গত ২৪ ঘন্টায় ভারতে নতুন করে আক্রান্ত হয়েছে ৫৯ হাজার ৮৯৩ জন। মৃত্যু হয়েছে ৮৮৬ জনের। মোট আক্রান্তের সংখ্যা ৬৬ লাখ ৮২ হাজার ৭৩ জন, আর এখন পর্যন্ত মৃত্যু ১ লাখ ৩ হাজার ৬০০ জনের। ভারতে সুস্থ হয়েছেন ৫৬ লাখ ৫৯ হাজার ১১০ জন।
ব্রাজিল এখন আক্রান্তে ৩য় অবস্থানে। দেশটিতে এখন পর্যন্ত এ ভাইরাসে আক্রান্ত হয়েছেন ৪৯ লাখ ৪০ হাজার ৪৯৯ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ২৫ হাজার ২১০ জন। আর আক্রান্ত হয়ে মারা গেছেন ১ লাখ ৪৬ হাজার ৭৭৩ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু ৩৯৮ জনের। এখন পর্যন্ত ব্রাজিলে ৪২ লাখ ৯৫ হাজার ৩০২ জন সুস্থ হয়েছেন।
আক্রান্তে চতুর্থ অবস্থানে রাশিয়ায় এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ১২ লাখ ২৫ হাজার ৮৮৯ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১০ হাজার ৮৮৮ জন। এখন পর্যন্ত মারা গেছেন ২১ হাজার ৪৭৫ জন। গত ২৪ ঘন্টায় মৃত্যু ১১৭ জনের। অপরদিকে সুস্থ হয়েছেন ৯ লাখ ৮২ হাজার ৩২৪ জন।

কলম্বিয়ায় মোট আক্রান্ত ৮ লাখ ৬২ হাজার ১৫৮ জন। মারা গেছেন ২৬ হাজার ৮৪৪ জন এবং সুস্থ্য হয়েছেন ৭ লাখ ৬৬ হাজার ৩০০ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৭ হাজার ১০৬ জন। মৃত্যু ১৩২ জনের।

Advertisements

স্পেনে আক্রান্ত ৮ লাখ ৫২ হাজার ৮৩৮ জন। মোট মৃত্যু ৩২ হাজার ২২৫ জন, আর সেরে উঠেছে ১ লাখ ৯৬ হাজার ৯৫৮ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২ হাজার ৯৯ জন। মৃত্যু ৪৬ জনের।
পেরুতে মোট আক্রান্ত ৮ লাখ ২৯ হাজার ৯৯৯ জন। মোট মৃত্যু ৩২ হাজার ৮৩৪ জন। আর সুস্থ্য হয়েছেন ৭ লাখ ১২ হাজার ৮৮৮ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১ হাজার ৮৩০ জন। মৃত্যু ৯২ জনের।
আর্জেন্টিনায় মোট আক্রান্ত ৮ লাখ ৯ হাজার ৭২৮ জন। মারা গেছেন ২১ হাজার ৪৬৮ জন এবং সুস্থ্য হয়েছেন ৬ লাখ ৪৯ হাজার ১৭ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১১ হাজার ২৪২ জন এবং মৃত্যু ৪৫০ জনের।
মেক্সিকোতে মোট আক্রান্ত ৭ লাখ ৬১ হাজার ৬৬৫ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৩ হাজার ৭১২ জন। মোট মৃত্যু ৭৯ হাজার ৮৮ জনের। গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু ২০৮ জনের এবং সুস্থ্য হয়েছেন ৫ লাখ ৫০ হাজার ৫৩ জন।
সাউথ আফ্রিকায় মোট আক্রান্ত ৬ লাখ ৮২ হাজার ২১৫ জন। ২৪ ঘন্টায় আক্রান্ত ৯২৬ জন। মোট মারা গেছেন ১৭ হাজার ১৬ জন এবং সুস্থ্য হয়েছেন ৬ লাখ ১৫ হাজার ৬৮৪ জন।
ফ্রান্সে মোট আক্রান্ত ৬ লাখ ২৪ হাজার ২৭৪ জন। মারা গেছেন ৩২ হাজার ২৯৯ জন এবং সুস্থ্য হয়েছেন ৯৮ হাজার ৬৮০ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৫ হাজার ৮৪ জন। মৃত্যু ৬৯ জনের।
এর পরের অবস্থানে যুক্তরাজ্য, এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ৫ লাখ ১৫ হাজার ৫৭১ জন। মারা গেছেন ৪২ হাজার ৩৬৯ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১২ হাজার ৫৯৪ জন এবং মৃত্যু ১৯ জনের।
ইরানে মোট আক্রান্ত ৪ লাখ ৭৫ হাজার ৬৭৪ জন। মোট মৃত্যু ২৭ হাজার ১৯২ জনের এবং সুস্থ্য হয়েছেন ৩ লাখ ৯২ হাজার ২৯৩ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৩ হাজার ৯০২ জন এবং মৃত্যু ২৩৫ জনের।
চিলিতে মোট আক্রান্ত ৪ লাখ ৭১ হাজার ৭৪৬ জন। মোট মৃত্যু ১৩ হাজার ৩৭ জনের এবং সুস্থ্য হয়েছেন ৪ লাখ ৪৩ হাজার ৫৫৩ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১ হাজার ৫৬৭ জন এবং মৃত্যু ৫৮ জনের।
ইরাকে মোট আক্রান্ত ৩ লাখ ৮২ হাজার ৯৪৯ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৩ হাজার ৮২৮ জন। মোট মৃত্যু ৯ হাজার ৪৬৪ জনের, ২৪ ঘন্টায় মৃত্যু ৬৫ জন। এ পর্যন্ত সুস্থ্য হয়েছেন ৩ লাখ ১২ হাজার ১৫৮ জন।
বাংলাদেশে মোট আক্রান্তের সংখ্যা ৩ লাখ ৭০ হাজার ১৩২ জন। এই ভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত মৃত্যু হয়েছে ৫ হাজার ৩৭৫ জনের। আর ইতিমধ্যে সুস্থ হয়েছেন ২ লাখ ৮৩ হাজার ১৮২ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১ হাজার ৪৪২ জন এবং মৃত্যু ২৭ জনের।
সৌদিআরবে মোট আক্রান্ত ৩ লাখ ৩৬ হাজার ৭৬৬ জন। মোট মৃত্যু ৪ হাজার ৮৯৮ জনের এবং সুস্থ্য হয়েছেন ৩ লাখ ২২ হাজার ৫৫ জন।
ইতালিতে মোট আক্রান্তের সংখ্যা ৩ লাখ ২৭ হাজার ৫৮৬ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২ হাজার ২৫৭ জন। দেশটিতে এই ভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত ৩৬ হাজার ২ জনের মৃত্যু হয়েছে। আর ইতিমধ্যে ইতালিতে সুস্থ হয়েছেন ২ লাখ ৩২ হাজার ৬৮১ জন।
তুরস্কে মোট আক্রান্ত ৩ লাখ ২৬ হাজার ৪৬ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১ হাজার ৬০৩ জন। মোট মৃত্যু ৮ হাজার ৪৯৮ জনের, গত ২৪ ঘন্টায় মৃত্যু ৫৭ জনের, এবং সুস্থ্য হয়েছেন ২ লাখ ৮৬ হাজার ৩৭০ জন।
ফিলিপাইনে মোট আক্রান্ত ৩ লাখ ২৪ হাজার ৭৬২ জন। মোট মৃত্যু ৫ হাজার ৮৪০ জনের এবং সুস্থ্য হয়েছেন ২ লাখ ৭৩ হাজার ১২৩ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২ হাজার ২৯১ জন, মৃত্যু ৬৪ জনের।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন