English

31 C
Dhaka
বুধবার, জুন ১২, ২০২৪
- Advertisement -

বিশ্বে করোনায় গত ২৪ ঘণ্টায় আক্রান্ত ৮ লাখ ২৭ হাজার ১৮০ জন, নতুন করে প্রাণ গেছে ১৩ হাজার ৮৮২ জনের

- Advertisements -

প্রতিবেশী দেশ ভারতে করোনার প্রকোপ ভয়াবহরূপে ফিরে এসেছে। প্রতিদিন বাড়ছে আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা। গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ১ লাখ ৩১ হাজার ৮৯৩ জন, মৃত্যু ৮০২ জনের। এদিকে ব্রাজিলে গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ৮৯ হাজার ২৯৩ জন আর মৃত্যু ৪ হাজার ১৯০ জনের।

আজ শুক্রবার (৯ এপ্রিল) বিশ্বখ্যাত জরিপ সংস্থা ওয়ার্ল্ডোমিটারের তথ্যানুযায়ী বাংলাদেশ সময় সকাল ১০টা পর্যন্ত বিশ্বে করোনায় আক্রান্ত হয়েছেন ১৩ কোটি ৪৫ লাখ ২৫ হাজার ৫৪৩ জন। এর মধ্যে গত ২৪ ঘণ্টায় আক্রান্ত ৮ লাখ ২৭ হাজার ১৮০ জন। নতুন করে প্রাণ গেছে ১৩ হাজার ৮৮২ জনের। এ নিয়ে করোনায় মৃত্যু হয়েছে বিশ্বের ২৯ লাখ ১৫ হাজার ১২ জন মানুষ বা আক্রান্তের ৩%।

আর ইতোমধ্যে সুস্থ হয়ে উঠেছেন ১০ কোটি ৮৩ লাখ ২৭ হাজার ৭৭২ জন বা আক্রান্তের ৯৭%। গত ২৪ ঘন্টায় সুস্থ হয়েছেন ৪ লাখ ৯৯ হাজার ১৪ জন। বিশ্বে বর্তমানে মধ্যম মানের আক্রান্ত ২ কোটি ৩১ লাখ ৮০ হাজার ৯৫৬ জন বা ৯৯.৬% এবং গুরুতর অসুস্থ ১ লাখ ১ হাজার ৮০৩ জন বা ০.৪%।

যুক্তরাষ্ট্রে এখন পর্যন্ত করোনায় আক্রান্তের সংখ্যা সর্বোচ্চ ৩ কোটি ১৭ লাখ ১৭ হাজার ৪০৪ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ৮০ হাজার ১৬১ জন। সবচেয়ে বেশি মৃত্যুও হয়েছে যুক্তরাষ্ট্রে ৫ লাখ ৭৩ হাজার ৮৫৬ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু হয়েছে ১ হাজার ৯ জনের। আক্রান্তের মতো সুস্থ হওয়ার দিক থেকেও সবার শীর্ষে যুক্তরাষ্ট্র। দেশটিতে এ পর্যন্ত অন্তত ২ কোটি ৪২ লাখ ৭২ হাজার ৮৬৯ জন করোনা রোগী সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছে।

ব্রাজিল আক্রান্তে ২য় অবস্থানে। দেশটিতে এখন পর্যন্ত এ ভাইরাসে আক্রান্ত হয়েছেন ১ কোটি ৩২ লাখ ৮৬ হাজার ৩২৪ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ৮৯ হাজার ২৯৩ জন। আর আক্রান্ত হয়ে মারা গেছেন ৩ লাখ ৪৫ হাজার ২৮৭ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু ৪ হাজার ১৯০ জনের। এখন পর্যন্ত ব্রাজিলে ১ কোটি ১৭ লাখ ৩২ হাজার ১৯৩ জন সুস্থ হয়েছেন।

আক্রান্তের সংখ্যায় ৩য় অবস্থানে প্রতিবেশী দেশ ভারত। গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ১ লাখ ৩১ হাজার ৮৯৩ জন, মৃত্যু ৮০২ জনের। মোট আক্রান্তের সংখ্যা ১ কোটি ৩০ লাখ ৫৭ হাজার ৯৫৪ জন, আর এখন পর্যন্ত মৃত্যু ১ লাখ ৬৭ হাজার ৬৯৪ জনের। ভারতে সুস্থ হয়েছেন ১ কোটি ১৯ লাখ ১০ হাজার ৭৪১ জন।

ফ্রান্সে মোট আক্রান্ত ৪৯ লাখ ৩৯ হাজার ২৫৮ জন। মারা গেছেন ৯৮ হাজার ৬৫ জন এবং সুস্থ হয়েছেন ৩ লাখ ৩ হাজার ৬৩৯ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১৫ হাজার ৮৬৯ জন এবং মৃত্যু ৩৪৫ জনের।

Advertisements

রাশিয়া আক্রান্তে পঞ্চম অবস্থানে। এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ৪৬ লাখ ১৪ হাজার ৮৩৪ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৮ হাজার ৬৭২ জন। এখন পর্যন্ত মারা গেছেন ১ লাখ ১ হাজার ৮৪৫ জন। গত ২৪ ঘন্টায় মৃত্যু ৩৬৫ জনের। অপরদিকে সুস্থ হয়েছেন ৪২ লাখ ৩৯ হাজার ৩৮ জন।

যুক্তরাজ্য এর পরের অবস্থানে। এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ৪৩ লাখ ৭০ হাজার ৩২১ জন। মারা গেছেন ১ লাখ ২৬ হাজার ৯৮০ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৩ হাজার ৩০ জন এবং মৃত্যু ৫৩ জনের। সুস্থ হয়েছেন ৩৯ লাখ ৪৫ হাজার ৩৫৪ জন।

ইতালিতে মোট আক্রান্তের সংখ্যা ৩৭ লাখ ১৭ হাজার ৬০২ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১৭ হাজার ২২১ জন। দেশটিতে এই ভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত ১ লাখ ১২ হাজার ৮৬১ জনের মৃত্যু হয়েছে। গত ২৪ ঘন্টায় মৃত্যু ৪৮৭ জনের আর ইতিমধ্যে ইতালিতে সুস্থ হয়েছেন ৩০ লাখ ৬০ হাজার ৪১১ জন।

তুরস্কে মোট আক্রান্ত ৩৬ লাখ ৪৯ হাজার ৮৬৬ জন। মোট মৃত্যু ৩৩ হাজার ২০১ জনের এবং সুস্থ হয়েছেন ৩২ লাখ ৩২ হাজার ৮৯২ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৫৫ হাজার ৯৪১ জন এবং মৃত্যু ২৫৮ জনের।

স্পেনে আক্রান্ত ৩৩ লাখ ৩৬ হাজার ৬৩৭ জন। মোট মৃত্যু ৭৬ হাজার ১৭৯ জনের আর সেরে উঠেছে ৩০ লাখ ৮৮ হাজার ৯৪৬ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৯ হাজার ৯০১ জন এবং মৃত্যু ১৪২ জনের।

জার্মানিতে মোট আক্রান্ত ২৯ লাখ ৫১ হাজার ৮২৯ জন। মোট মৃত্যু ৭৮ হাজার ৪৭৩ জনের এবং সুস্থ হয়েছেন ২৬ লাখ ৩১ হাজার ৪০০ জন । গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২৪ হাজার ২৫৭ জন, মৃত্যু ২৯৯ জনের।

পোল্যান্ডে মোট আক্রান্তের সংখ্যা ২৪ লাখ ৯৯ হাজার ৫০৭ জন। এই ভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত মৃত্যু হয়েছে ৫৬ হাজার ৬৫৯ জনের। আর ইতিমধ্যে সুস্থ হয়েছেন ২০ লাখ ৭৬ হাজার ৫০৪ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২৭ হাজার ৮৮৭ জন এবং মৃত্যু ৯৫৪ জনের।

কলোম্বিয়ায় মোট আক্রান্ত ২৪ লাখ ৯২ হাজার ৮১ জন। মারা গেছেন ৬৫ হাজার ১৪ জন এবং সুস্থ হয়েছেন ২৩ লাখ ৫৫ হাজার ৮৩২ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১২ হাজার ৪৬৪ জন। মৃত্যু ২৪৭ জনের।

আর্জেন্টিনায় মোট আক্রান্ত ২৪ লাখ ৭৩ হাজার ৭৫১ জন। মারা গেছেন ৫৭ হাজার ১২২ জন এবং সুস্থ হয়েছেন ২১ লাখ ৮৮ হাজার ৯৮৩ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২৩ হাজার ৬৮৩ জন এবং মৃত্যু ২৯০ জনের।

Advertisements

মেক্সিকোতে মোট আক্রান্ত ২২ লাখ ৬১ হাজার ৮৭৯ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৫ হাজার ৪৯৯ জন। মোট মৃত্যু ২ লাখ ৫ হাজার ৫৯৮ জনের। গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু ৫৯৬ জনের। এবং সুস্থ হয়েছেন ১৭ লাখ ৯৮ হাজার ৬১৭ জন।

ইরানে মোট আক্রান্ত ২০ লাখ ৬ হাজার ৯৩৪ জন। মোট মৃত্যু ৬৩ হাজার ৮৮৪ জনের এবং সুস্থ হয়েছেন ১৬ লাখ ৮৪ হাজার ৫৭০ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২২ হাজার ৫৮৬ জন এবং মৃত্যু ১৮৫ জনের।

ইউক্রেনে মোট আক্রান্ত ১৮ লাখ ৩ হাজার ৯৯৮ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১৯ হাজার ৪১৯ জন। মোট মৃত্যু ৩৫ হাজার ৯৬২ জনের। গত ২৪ ঘন্টায় মৃত্যু ৪৬৪ জনের এবং সুস্থ হয়েছেন ১৩ লাখ ৮৩ হাজার ৮৮৩ জন।

পেরুতে মোট আক্রান্ত ১৬ লাখ ১৭ হাজার ৮৬৪ জন। মোট মৃত্যু ৫৩ হাজার ৯৭৮ জন। আর সুস্থ হয়েছেন ১৫ লাখ ৩৭ হাজার ৮৫ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৯ হাজার ৯৬৬ জন এবং মৃত্যু ২৫৩ জনের।

চেচনিয়ায় মোট আক্রান্ত ১৫ লাখ ৬৭ হাজার ৮৪৮ জন। মোট মৃত্যু ২৭ হাজার ৪৬৬ জনের। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৭ হাজার ১৫ জন, মৃত্যু ৫৬ জনের।সুস্থ হয়েছেন ১৪ লাখ ৩৪ হাজার ২৮১ জন।

দক্ষিণ আফ্রিকায় মোট আক্রান্ত ১৫ লাখ ৫৪ হাজার ৯৭৫ জন। মোট মারা গেছেন ৫৩ হাজার ১৭৩ জন। ২৪ ঘন্টায় আক্রান্ত ১ হাজার ৩৬৬ জন, মৃত্যু ৬২ জনের। সুস্থ হয়েছেন ১৪ লাখ ৮০ হাজার ৬৩২ জন।

ইন্দোনেশিয়ায় মোট আক্রান্ত ১৫ লাখ ৫২ হাজার ৮৮০ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৫ হাজার ৫০৪ জন। মোট মৃত্যু ৪২ হাজার ২২৭ জনের, ২৪ ঘন্টায় মৃত্যু ১৬৩ জনের। এ পর্যন্ত সুস্থ হয়েছেন ১৩ লাখ ৯৯ হাজার ৩৮২ জন।

এদিকে করোনা আক্রান্তের ৩৩ নম্বর অবস্থানে থাকা বাংলাদেশে এখন পর্যন্ত ৬ লাখ ৬৬ হাজার ১৩২ জন করোনা রোগী শনাক্ত হয়েছেন। দেশে করোনায় মৃত্যু হয়েছে ৯ হাজার ৫২১ জনের। আর সুস্থ হয়ে উঠেছেন ৫ লাখ ৬৫ হাজার ৩০ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৬ হাজার ৮৫৪ জন, মৃত্যু ৭৪ জনের।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন