English

29 C
Dhaka
শনিবার, মে ২৮, ২০২২
- Advertisement -

বিশ্বে করোনায় গত ২৪ ঘণ্টায় আক্রান্ত ৩ লাখ ১৫ হাজার ৯৯৪ জন

- Advertisements -

আজ সোমবার (২৮ জুন ) বিশ্বখ্যাত জরিপ সংস্থা ওয়ার্ল্ডোমিটারের তথ্যানুযায়ী বাংলাদেশ সময় সকাল ১০টা পর্যন্ত বিশ্বে করোনায় আক্রান্ত হয়েছেন ১৮ কোটি ১৮ লাখ ৬৬ হাজার ২৩ জন। এর মধ্যে গত ২৪ ঘণ্টায় আক্রান্ত ৩ লাখ ১৫ হাজার ৯৯৪ জন। নতুন করে প্রাণ গেছে ৬ হাজার ৯৪ জনের। এ নিয়ে করোনায় মৃত্যু হয়েছে বিশ্বের ৩৯ লাখ ৩৮ হাজার ৮৬২ জন মানুষ বা আক্রান্তের ২%।

আর ইতোমধ্যে সুস্থ হয়ে উঠেছেন ১৬ কোটি ৬৩ লাখ ৮৫ হাজার ৬৩৬ জন বা আক্রান্তের ৯৮%। গত ২৪ ঘন্টায় সুস্থ হয়েছেন ৩ লাখ ১১ হাজার ৮৮ জন। বিশ্বে বর্তমানে মধ্যম মানের আক্রান্ত ১ কোটি ১৪ লাখ ৬১ হাজার ৭১ জন বা আক্রান্তের ৯৯.৩% এবং গুরুতর অসুস্থ ৮০ হাজার ৪৫৪ জন বা আক্রান্তের ০.৭%।

এখন পর্যন্ত করোনায় আক্রান্তের সংখ্যা যুক্তরাষ্ট্রে সর্বোচ্চ ৩ কোটি ৪৪ লাখ ৯৪ হাজার ৬৭৭ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ৪ হাজার ৭৪০ জন। সবচেয়ে বেশি মৃত্যুও হয়েছে যুক্তরাষ্ট্রে ৬ লাখ ১৯ হাজার ৪২৪ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু হয়েছে ৯৩ জনের। দেশটিতে এ পর্যন্ত অন্তত ২ কোটি ৮৯ লাখ ২৭ হাজার ৩৩৫ জন করোনা রোগী সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছে।

আক্রান্তের সংখ্যায় ২য় অবস্থানে আছে প্রতিবেশী দেশ ভারত । গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ৪৬ হাজার ৬৪৩ জন, মৃত্যু ৯৮১ জনের। মোট আক্রান্তের সংখ্যা ৩ কোটি ২ লাখ ৭৮ হাজার ৯৬৩ জন, আর এখন পর্যন্ত মৃত্যু ৩ লাখ ৯৬ হাজার ৭৬১ জনের। ভারতে সুস্থ হয়েছেন ২ কোটি ৯৩ লাখ ২ হাজার ২৬০ জন।

আক্রান্তে ৩য় অবস্থানে ব্রাজিল।দেশটিতে এখন পর্যন্ত এ ভাইরাসে আক্রান্ত হয়েছেন ১ কোটি ৮৪ লাখ ২০ হাজার ৫৯৮ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ৩৩ হাজার ৭০৪ জন। আর আক্রান্ত হয়ে মারা গেছেন ৫ লাখ ১৩ হাজার ৫৪৪ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু ৭২৫ জনের। এখন পর্যন্ত ব্রাজিলে ১ কোটি ৬৬ লাখ ১৩ হাজার ৯৯২ জন সুস্থ হয়েছেন।

ফ্রান্সে মোট আক্রান্ত ৫৭ লাখ ৭০ হাজার ২১ জন। মারা গেছেন ১ লাখ ১০ হাজার ৯৬৮ জন এবং সুস্থ হয়েছেন ৫৬ লাখ ২ হাজার ৯৬৮ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১ হাজার ৫৭৮ জন এবং মৃত্যু ১৭ জনের।

Advertisements

আক্রান্তে পঞ্চম অবস্থানে রাশিয়া। এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ৫৪ লাখ ৫১ হাজার ২৯১ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২০ হাজার ৫৩৮ জন। এখন পর্যন্ত মারা গেছেন ১ লাখ ৩৩ হাজার ২৮২ জন। গত ২৪ ঘন্টায় মৃত্যু ৫৯৯ জনের। অপরদিকে সুস্থ হয়েছেন ৪৯ লাখ ৫৬ হাজার ৭১৪ জন।

তুরস্কে মোট আক্রান্ত ৫৪ লাখ ৯ হাজার ২৭ জন। মোট মৃত্যু ৪৯ হাজার ৫৭৬ জনের এবং সুস্থ হয়েছেন ৫২ লাখ ৭৫ হাজার ২৩১ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৪ হাজার ৮৮৩ জন এবং মৃত্যু ৫২ জনের।

এর পরের অবস্থানে যুক্তরাজ্য।এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ৪৭ লাখ ৩২ হাজার ৪৬৪ জন। মারা গেছেন ১ লাখ ২৮ হাজার ১০০ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১৪ হাজার ৮৭৬ জন এবং মৃত্যু ১১ জনের। সুস্থ হয়েছেন ৪৩ লাখ ১৬ হাজার ৫১৪ জন।

আর্জেন্টিনায় মোট আক্রান্ত ৪৪ লাখ ৫ হাজার ২৪৭ জন। মারা গেছেন ৯২ হাজার ৫৬৮ জন এবং সুস্থ হয়েছেন ৪০ লাখ ২৭ হাজার ৫১০ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১২ হাজার ১০৫ জন এবং মৃত্যু ২৫১ জনের।

ইতালিতে মোট আক্রান্তের সংখ্যা ৪২ লাখ ৫৮ হাজার ৬৯ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৭৮২ জন। দেশটিতে এই ভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত ১ লাখ ২৭ হাজার ৪৭২ জনের মৃত্যু হয়েছে। গত ২৪ ঘন্টায় মৃত্যু ১৪ জনের আর ইতিমধ্যে ইতালিতে সুস্থ হয়েছেন ৪০ লাখ ৭৩ হাজার ৪৩৫ জন।

কলোম্বিয়ায় মোট আক্রান্ত ৪১ লাখ ৫৮ হাজার ৭১৬ জন। মারা গেছেন ১ লাখ ৪ হাজার ৬৭৮ জন এবং সুস্থ হয়েছেন ৩৮ লাখ ৫৪ হাজার ৪৫৭ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৩২ হাজার ৩৭৬ জন। মৃত্যু ৬৬৪ জনের।

স্পেনে আক্রান্ত ৩৭ লাখ ৮২ হাজার ৪৬৩ জন। মোট মৃত্যু ৮০ হাজার ৭৭৯ জনের আর সেরে উঠেছে ৩৫ লাখ ৭৫ হাজার ৮৮৩ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৪ হাজার ৯২৪ জন, মৃত্যু ১৩ জনের।

জার্মানিতে মোট আক্রান্ত ৩৭ লাখ ৩৪ হাজার ৪৭২ জন। মোট মৃত্যু ৯১ হাজার ৩১৩ জনের এবং সুস্থ হয়েছেন ৩৬ লাখ ১৯ হাজার ৪০০ জন । গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৩৩৬ জন, মৃত্যু ১০ জনের।

ইরানে মোট আক্রান্ত ৩১ লাখ ৬৭ হাজার ৭৪১ জন। মোট মৃত্যু ৮৩ হাজার ৮৪৫ জনের এবং সুস্থ হয়েছেন ২৮ লাখ ৩৫ হাজার ৬৩৩ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৯ হাজার ৭৫৮ জন এবং মৃত্যু ১৩৪ জনের।

পোল্যান্ডে মোট আক্রান্তের সংখ্যা ২৮ লাখ ৭৯ হাজার ৬৩৮ জন। এই ভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত মৃত্যু হয়েছে ৭৪ হাজার ৯৭৯ জনের। আর ইতিমধ্যে সুস্থ হয়েছেন ২৬ লাখ ৫১ হাজার ৫২২ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৭১ জন এবং মৃত্যু ৫ জনের।

Advertisements

মেক্সিকোতে মোট আক্রান্ত ২৫ লাখ ৩ হাজার ৪০৮ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৫ হাজার ৫১ জন। মোট মৃত্যু ২ লাখ ৩২ হাজার ৫২১ জনের। গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু ১৭৫ জনের। এবং সুস্থ হয়েছেন ১৯ লাখ ৮৮ হাজার ৯৬ জন।

ইউক্রেনে মোট আক্রান্ত ২২ লাখ ৩৩ হাজার ৯৯৬ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৪৫০ জন। মোট মৃত্যু ৫২ হাজার ২৮৬ জনের। গত ২৪ ঘন্টায় মৃত্যু ১৭ জনের এবং সুস্থ হয়েছেন ২১ লাখ ৬৩ হাজার ৬৯ জন।

ইন্দোনেশিয়ায় মোট আক্রান্ত ২১ লাখ ১৫ হাজার ৩০৪ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২১ হাজার ৩৪২ জন। মোট মৃত্যু ৫৭ হাজার ১৩৮ জনের, ২৪ ঘন্টায় মৃত্যু ৪০৯ জনের। এ পর্যন্ত সুস্থ হয়েছেন ১৮ লাখ ৫০ হাজার ৪৮১ জন।

পেরুতে মোট আক্রান্ত ২০ লাখ ৪৩ হাজার ২৬২ জন। মোট মৃত্যু ১ লাখ ৯১ হাজার ৪৪৭ জন। আর সুস্থ হয়েছেন ১৭ লাখ ২০ হাজার ৬৬৫ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৩ হাজার ৭৬ জন,মৃত্যু ১৬১ জনের।

দক্ষিণ আফ্রিকায় মোট আক্রান্ত ১৯ লাখ ২৮ হাজার ৮৯৭ জন। মোট মারা গেছেন ৫৯ হাজার ৯০০ জন। সুস্থ হয়েছেন ১৭ লাখ ৯ হাজার ৯৯৯ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১৫ হাজার ৩৬ জন, মৃত্যু ১২২ জনের।

নেদারল্যান্ডে মোট আক্রান্ত ১৬ লাখ ৮৩ হাজার ২৭১ জন। মোট মৃত্যু ১৭ হাজার ৭৪১ জনের। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৪৯৮ জন, মৃত্যু ১ জনের।সুস্থ হয়েছেন ১৬ লাখ ২৩ হাজার ৫৭৮ জন।

এদিকে করোনা আক্রান্তের ৩০ নম্বর অবস্থানে থাকা বাংলাদেশে এখন পর্যন্ত ৮ লাখ ৮৮ হাজার ৪০৬ জন করোনা রোগী শনাক্ত হয়েছেন। দেশে করোনায় মৃত্যু হয়েছে ১৪ হাজার ১৭২ জনের। আর সুস্থ হয়ে উঠেছেন ৮ লাখ ৪ হাজার ১০৩ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৫ হাজার ২৬৮ জন, মৃত্যু ১১৯ জনের।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন