English

28 C
Dhaka
বৃহস্পতিবার, জুন ৩০, ২০২২
- Advertisement -

বিশ্বে করোনায় গত ২৪ ঘণ্টায় আক্রান্ত ৪ লাখ ৮৭ হাজার ৯০৮ জন, প্রাণ গেছে ১৩ হাজার ৭৮১ জনের

- Advertisements -

করোনা আক্রান্ত এবং মৃত্যুতে ভারত,ব্রাজিল,আর্জেন্টিনা,কলম্বিয়া এখনো আশংকার জায়গায় রয়ে গেছে। আজ বৃহস্পতিবার (৩ জুন ) বিশ্বখ্যাত জরিপ সংস্থা ওয়ার্ল্ডোমিটারের তথ্যানুযায়ী বাংলাদেশ সময় সকাল ১০টা পর্যন্ত বিশ্বে করোনায় আক্রান্ত হয়েছেন ১৭ কোটি ২৪ লাখ ২৬ হাজার ৪৯৪ জন। এর মধ্যে গত ২৪ ঘণ্টায় আক্রান্ত ৪ লাখ ৮৭ হাজার ৯০৮ জন। নতুন করে প্রাণ গেছে ১৩ হাজার ৭৮১ জনের। এ নিয়ে করোনায় মৃত্যু হয়েছে বিশ্বের ৩৫ লাখ ৭৫ হাজার ৭৮২ জন মানুষ বা আক্রান্তের ২%।

আর ইতোমধ্যে সুস্থ হয়ে উঠেছেন ১৫ কোটি ৫০ লাখ ৬০ হাজার ৬৬৮ জন বা আক্রান্তের ৯৮%। গত ২৪ ঘন্টায় সুস্থ হয়েছেন ৬ লাখ ৩২ হাজার ৭৬৭ জন। বিশ্বে বর্তমানে মধ্যম মানের আক্রান্ত ১ কোটি ৩৫ লাখ ৬৯ হাজার ৩২৮ জন বা আক্রান্তের ৯৯.৪% এবং গুরুতর অসুস্থ ৮৯ হাজার ৯৩৫ জন বা আক্রান্তের ০.৬%।

যুক্তরাষ্ট্রে এখন পর্যন্ত করোনায় আক্রান্তের সংখ্যা সর্বোচ্চ ৩ কোটি ৪১ লাখ ৫৪ হাজার ৩০৫ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ১৬ হাজার ৯৭৪ জন। সবচেয়ে বেশি মৃত্যুও হয়েছে যুক্তরাষ্ট্রে ৬ লাখ ১১ হাজার ২০ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু হয়েছে ৫১৪ জনের। আক্রান্তের মতো সুস্থ হওয়ার দিক থেকেও সবার শীর্ষে যুক্তরাষ্ট্র। দেশটিতে এ পর্যন্ত অন্তত ২ কোটি ৭৯ লাখ ৮৬ হাজার ৫১১ জন করোনা রোগী সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছে।

প্রতিবেশী দেশ ভারত আক্রান্তের সংখ্যায় ২য় অবস্থানে উঠে এসেছে । গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ১ লাখ ৩৪ হাজার ১০৫ জন, মৃত্যু ২ হাজার ৮৯৯ জনের। মোট আক্রান্তের সংখ্যা ২ কোটি ৮৪ লাখ ৪০ হাজার ৯৮৮ জন, আর এখন পর্যন্ত মৃত্যু ৩ লাখ ৩৮ হাজার ১৩ জনের। ভারতে সুস্থ হয়েছেন ২ কোটি ৬৩ লাখ ৮২ হাজার ৮৯৭ জন।

ব্রাজিল আক্রান্তে ৩য় অবস্থানে।দেশটিতে এখন পর্যন্ত এ ভাইরাসে আক্রান্ত হয়েছেন ১ কোটি ৬৭ লাখ ২০ হাজার ৮১ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ৯৪ হাজার ৫০৯ জন। আর আক্রান্ত হয়ে মারা গেছেন ৪ লাখ ৬৭ হাজার ৭০৬ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু ২ হাজার ৩৯৪ জনের। এখন পর্যন্ত ব্রাজিলে ১ কোটি ৫১ লাখ ৬৮ হাজার ৩৩০ জন সুস্থ হয়েছেন।

ফ্রান্সে মোট আক্রান্ত ৫৬ লাখ ৮৫ হাজার ৯১৫ জন। মারা গেছেন ১ লাখ ৯ হাজার ৭৫৮ জন এবং সুস্থ হয়েছেন ৫৩ লাখ ৭১ হাজার ৯০১ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৮ হাজার ৭৪৩ জন এবং মৃত্যু ৯৬ জনের।

Advertisements

তুরস্কে মোট আক্রান্ত ৫২ লাখ ৬৩ হাজার ৬৯৭ জন। মোট মৃত্যু ৪৭ হাজার ৭৬৮ জনের এবং সুস্থ হয়েছেন ৫১ লাখ ৩১ হাজার ৪৫৩ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৭ হাজার ১৮১ জন এবং মৃত্যু ১১২ জনের।

আক্রান্তে ষষ্ঠ অবস্থানে রাশিয়া। এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ৫০ লাখ ৯০ হাজার ২৪৯ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৮ হাজার ৮৩২ জন। এখন পর্যন্ত মারা গেছেন ১ লাখ ২২ হাজার ২৬৭ জন। গত ২৪ ঘন্টায় মৃত্যু ৩৯৪ জনের। অপরদিকে সুস্থ হয়েছেন ৪৭ লাখ ২ হাজার ৫৯৯ জন।

এর পরের অবস্থানে যুক্তরাজ্য।এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ৪৪ লাখ ৯৪ হাজার ৬৯৯ জন। মারা গেছেন ১ লাখ ২৭ হাজার ৭৯৪ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৪ হাজার ৩৩০ জন এবং মৃত্যু ১২ জনের। সুস্থ হয়েছেন ৪২ লাখ ৯৩ হাজার ৯৭৭ জন।

ইতালিতে মোট আক্রান্তের সংখ্যা ৪২ লাখ ২৩ হাজার ২০০ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২ হাজার ৮৯৭ জন। দেশটিতে এই ভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত ১ লাখ ২৬ হাজার ২৮৩ জনের মৃত্যু হয়েছে। গত ২৪ ঘন্টায় মৃত্যু ৬২ জনের আর ইতিমধ্যে ইতালিতে সুস্থ হয়েছেন ৩৮ লাখ ৮৬ হাজার ৮৬৭ জন।

আর্জেন্টিনায় মোট আক্রান্ত ৩৮ লাখ ৫২ হাজার ১৫৬ জন। মারা গেছেন ৭৯ হাজার ৩২০ জন এবং সুস্থ হয়েছেন ৩৪ লাখ ৯ হাজার ৩১৬ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৩৫ হাজার ১৭ জন এবং মৃত্যু ৫৮৭ জনের।

জার্মানিতে মোট আক্রান্ত ৩৬ লাখ ৯৮ হাজার ৪ জন। মোট মৃত্যু ৮৯ হাজার ৫১০ জনের এবং সুস্থ হয়েছেন ৩৫ লাখ ৯ হাজার ৬০০ জন । গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৫ হাজার ৯৬ জন, মৃত্যু ১৯৪ জনের।

স্পেনে আক্রান্ত ৩৮ লাখ ৮৭ হাজার ৭৬২ জন। মোট মৃত্যু ৮০ হাজার ৪৯ জনের আর সেরে উঠেছে ৩৪ লাখ ৬০ হাজার ৪৪৭ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৪ হাজার ৯৮৪ জন, মৃত্যু ৬৬ জনের।

কলোম্বিয়ায় মোট আক্রান্ত ৩৪ লাখ ৫৯ হাজার ৪২২ জন। মারা গেছেন ৮৯ হাজার ৮০৮ জন এবং সুস্থ হয়েছেন ৩২ লাখ ১৮ হাজার ৬২০ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২৭ হাজার জন। মৃত্যু ৫১১ জনের।

ইরানে মোট আক্রান্ত ২৯ লাখ ৩৫ হাজার ৪৪৩ জন। মোট মৃত্যু ৮০ হাজার ৪৮৮ জনের এবং সুস্থ হয়েছেন ২৪ লাখ ৯৪ হাজার ১০৮ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১১ হাজার ৬২০ জন এবং মৃত্যু ১৬১ জনের।

পোল্যান্ডে মোট আক্রান্তের সংখ্যা ২৮ লাখ ৭৩ হাজার ৫২৭ জন। এই ভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত মৃত্যু হয়েছে ৭৩ হাজার ৯৮৪ জনের। আর ইতিমধ্যে সুস্থ হয়েছেন ২৬ লাখ ৪১ হাজার ১৩৯ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৬৬৪ জন এবং মৃত্যু ১২৮ জনের।

Advertisements

মেক্সিকোতে মোট আক্রান্ত ২৪ লাখ ২০ হাজার ৬৫৯ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৬ হাজার ৯১৭ জন। মোট মৃত্যু ২ লাখ ২৭ হাজার ৮৪০ জনের। গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু ৩৩ জনের। এবং সুস্থ হয়েছেন ১৯ লাখ ৩০ হাজার ৬০৮ জন।

ইউক্রেনে মোট আক্রান্ত ২২ লাখ ৬ হাজার ৮৩৩ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২ হাজার ২০৫ জন। মোট মৃত্যু ৫০ হাজার ৮৫৭ জনের। গত ২৪ ঘন্টায় মৃত্যু ১৫৮ জনের এবং সুস্থ হয়েছেন ২০ লাখ ৬২ হাজার ৫৭২ জন।

পেরুতে মোট আক্রান্ত ১৯ লাখ ৬৫ হাজার ৪৩২ জন। মোট মৃত্যু ৬৯ হাজার ৩৪২ জন। আর সুস্থ হয়েছেন ১৭ লাখ ২০ হাজার ৬৬৫ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৩ হাজার ৩৮৪ জন,মৃত্যু ৪৩৫ জনের।

ইন্দোনেশিয়ায় মোট আক্রান্ত ১৮ লাখ ৩১ হাজার ৭৭৩ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৫ হাজার ২৪৬ জন। মোট মৃত্যু ৫০ হাজার ৯০৮ জনের, ২৪ ঘন্টায় মৃত্যু ১৮৫ জনের। এ পর্যন্ত সুস্থ হয়েছেন ১৬ লাখ ৮০ হাজার ৫০১ জন।

দক্ষিণ আফ্রিকায় মোট আক্রান্ত ১৬ লাখ ৭৫ হাজার ১৩ জন। মোট মারা গেছেন ৫৬ হাজার ৭১১ জন। সুস্থ হয়েছেন ১৫ লাখ ৬৫ হাজার ৬৮৪ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৫ হাজার ৭৮২ জন, মৃত্যু ১১০ জনের।

চেচনিয়ায় মোট আক্রান্ত ১৬ লাখ ৬২ হাজার ২৫৬ জন। মোট মৃত্যু ৩০ হাজার ১২৬ জনের। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৪৭৫ জন, মৃত্যু ২ জনের।সুস্থ হয়েছেন ১৬ লাখ ২২ হাজার ৪৩২ জন।

এদিকে করোনা আক্রান্তের ৩৩ নম্বর অবস্থানে থাকা বাংলাদেশে এখন পর্যন্ত ৮ লাখ ৪ হাজার ২৯৩ জন করোনা রোগী শনাক্ত হয়েছেন। দেশে করোনায় মৃত্যু হয়েছে ১২ হাজার ৬৯৪ জনের। আর সুস্থ হয়ে উঠেছেন ৭ লাখ ৪৪ হাজার ৬৫ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১ হাজার ৯৮৮ জন, মৃত্যু ৩৪ জনের।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন