English

29 C
Dhaka
শনিবার, মে ২৮, ২০২২
- Advertisement -

বিশ্বে করোনায় গত ২৪ ঘণ্টায় আক্রান্ত ৫ লাখ ৩৯ হাজার ৩৯৯ জন

- Advertisements -

আজ বুধবার (১৪ জুলাই ) বিশ্বখ্যাত জরিপ সংস্থা ওয়ার্ল্ডোমিটারের তথ্যানুযায়ী বাংলাদেশ সময় সকাল ১০টা পর্যন্ত বিশ্বে করোনায় আক্রান্ত হয়েছেন ১৮ কোটি ৮৬ লাখ ১৬ হাজার ৯৩ জন। এর মধ্যে গত ২৪ ঘণ্টায় আক্রান্ত ৫ লাখ ৩৯ হাজার ৩৯৯ জন। নতুন করে প্রাণ গেছে ৯ হাজার ৯৪০ জনের। এ নিয়ে করোনায় মৃত্যু হয়েছে বিশ্বের ৪০ লাখ ৬৫ হাজার ৮০৪ জন মানুষ বা আক্রান্তের ২%।

আর ইতোমধ্যে সুস্থ হয়ে উঠেছেন ১৭ কোটি ২৪ লাখ ৩৫ হাজার ৯৪৪ জন বা আক্রান্তের ৯৮%। গত ২৪ ঘন্টায় সুস্থ হয়েছেন ৪ লাখ ২২ হাজার ১৪৭ জন। বিশ্বে বর্তমানে মধ্যম মানের আক্রান্ত ১ কোটি ২০ লাখ ৩৫ হাজার ৪৩৫ জন বা আক্রান্তের ৯৯.৩% এবং গুরুতর অসুস্থ ৭৮ হাজার ৯১০ জন বা আক্রান্তের ০.৭%।

যুক্তরাষ্ট্রে এখন পর্যন্ত করোনায় আক্রান্তের সংখ্যা সর্বোচ্চ ৩ কোটি ৪৮ লাখ ৭ হাজার ৮১৩ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ২৮ হাজার ৯২৩ জন। সবচেয়ে বেশি মৃত্যুও হয়েছে যুক্তরাষ্ট্রে ৬ লাখ ২৩ হাজার ৪৩৫ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু হয়েছে ৩০৭ জনের। দেশটিতে এ পর্যন্ত অন্তত ২ কোটি ৯৩ লাখ ৪ হাজার ৪৫১ জন করোনা রোগী সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছে।

প্রতিবেশী দেশ ভারত আক্রান্তের সংখ্যায় ২য় অবস্থানে আছে।গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ৪০ হাজার ৮২৭ জন, মৃত্যু ৬২৩ জনের।মোট আক্রান্তের সংখ্যা ৩ কোটি ৯ লাখ ৪৪ হাজার ৯৪৯ জন, আর এখন পর্যন্ত মৃত্যু ৪ লাখ ১১ হাজার ৪৩৯ জনের। ভারতে সুস্থ হয়েছেন ৩ কোটি ৯৭ হাজার ৯৬ জন।

ব্রাজিল আক্রান্তে ৩য় অবস্থানে।দেশটিতে এখন পর্যন্ত এ ভাইরাসে আক্রান্ত হয়েছেন ১ কোটি ৯১ লাখ ৫২ হাজার ৬৫ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ৪৫ হাজার ৯৪ জন। আর আক্রান্ত হয়ে মারা গেছেন ৫ লাখ ৩৫ হাজার ৯২৪ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু ১ হাজার ৬১৩ জনের। এখন পর্যন্ত ব্রাজিলে ১ কোটি ৭৭ লাখ ৭০ হাজার ৬১৭ জন সুস্থ হয়েছেন।

আক্রান্তে চতুর্থ অবস্থানে রাশিয়া।এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ৫৮ লাখ ৩৩ হাজার ১৭৫ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২৪ হাজার ৭০২ জন। এখন পর্যন্ত মারা গেছেন ১ লাখ ৪৪ হাজার ৪৯২ জন। গত ২৪ ঘন্টায় মৃত্যু ৭৮০ জনের। অপরদিকে সুস্থ হয়েছেন ৫২ লাখ ৩৬ হাজার ২১৪ জন।

Advertisements

ফ্রান্সে মোট আক্রান্ত ৫৮ লাখ ২০ হাজার ৮৪৯ জন। মারা গেছেন ১ লাখ ১১ হাজার ৪০৭ জন এবং সুস্থ হয়েছেন ৫৬ লাখ ৫০ হাজার ৯৬৯ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৬ হাজার ৯৫০ জন এবং মৃত্যু ৫৪ জনের।

তুরস্কে মোট আক্রান্ত ৫৪ লাখ ৯৩ হাজার ২৪৪ জন। মোট মৃত্যু ৫০ হাজার ৩২৪ জনের এবং সুস্থ হয়েছেন ৫৩ লাখ ৬০ হাজার ১২ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৬ হাজার ২৮৫ জন এবং মৃত্যু ৪৬ জনের।

এর পরের অবস্থানে যুক্তরাজ্য।এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ৫১ লাখ ৯১ হাজার ৪৫৯ জন। মারা গেছেন ১ লাখ ২৮ হাজার ৪৮১ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৩৬ হাজার ৬৬০ জন এবং মৃত্যু ৫০ জনের। সুস্থ হয়েছেন ৪৩ লাখ ৬৮ হাজার ১২৬ জন।

আর্জেন্টিনায় মোট আক্রান্ত ৪৬ লাখ ৮২ হাজার ৯৬০ জন। মারা গেছেন ৯৯ হাজার ৬৪০ জন এবং সুস্থ হয়েছেন ৪৩ লাখ ১৪ হাজার ৫৯৩ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২০ হাজার ২৩ জন এবং মৃত্যু ৩৮৫ জনের।

কলোম্বিয়ায় মোট আক্রান্ত ৪৫ লাখ ৪৮ হাজার ১৪২ জন। মারা গেছেন ১ লাখ ১৩ হাজার ৮৩৯ জন এবং সুস্থ হয়েছেন ৪২ লাখ ৯৯ হাজার ৯৩১ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১৭ হাজার ৫৩২ জন। মৃত্যু ৫০৪ জনের।

ইতালিতে মোট আক্রান্তের সংখ্যা ৪২ লাখ ৭৩ হাজার ৬৯৩ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১ হাজার ৫৩৪ জন। দেশটিতে এই ভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত ১ লাখ ২৭ হাজার ৮০৮ জনের মৃত্যু হয়েছে। গত ২৪ ঘন্টায় মৃত্যু ২০ জনের আর ইতিমধ্যে ইতালিতে সুস্থ হয়েছেন ৪১ লাখ ৫ হাজার ২৩৬ জন।

স্পেনে আক্রান্ত ৪০ লাখ ১৫ হাজার ৮৪ জন। মোট মৃত্যু ৮১ হাজার ৩৩ জনের আর সেরে উঠেছে ৩৬ লাখ ৫২ হাজার ৫৮০ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৪৩ হাজার ৯৬০ জন, মৃত্যু ১৩ জনের।

জার্মানিতে মোট আক্রান্ত ৩৭ লাখ ৪৫ হাজার ২৮৭ জন। মোট মৃত্যু ৯১ হাজার ৭৯৯ জনের এবং সুস্থ হয়েছেন ৩৬ লাখ ৩৫ হাজার ৯০০ জন । গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১ হাজার ২০ জন, মৃত্যু ২৫ জনের।

ইরানে মোট আক্রান্ত ৩৪ লাখ ১৭ হাজার ২৯ জন। মোট মৃত্যু ৮৬ হাজার ২০৭ জনের এবং সুস্থ হয়েছেন ৩০ লাখ ৫৬ হাজার ১৬০ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২২ হাজার ৭৫০ জন এবং মৃত্যু ১৬৬ জনের।

পোল্যান্ডে মোট আক্রান্তের সংখ্যা ২৮ লাখ ৮০ হাজার ৯৫৯ জন। এই ভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত মৃত্যু হয়েছে ৭৫ হাজার ১৭৩ জনের। আর ইতিমধ্যে সুস্থ হয়েছেন ২৬ লাখ ৫২ হাজার ৬০৪ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৯৬ জন এবং মৃত্যু ১৩ জনের।

Advertisements

ইন্দোনেশিয়ায় মোট আক্রান্ত ২৬ লাখ ১৫ হাজার ৫২৯ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৪৭ হাজার ৮৯৯ জন। মোট মৃত্যু ৬৮ হাজার ২১৯ জনের, ২৪ ঘন্টায় মৃত্যু ৮৬৪ জনের। এ পর্যন্ত সুস্থ হয়েছেন ২১ লাখ ৩৯ হাজার ৬০১ জন।

মেক্সিকোতে মোট আক্রান্ত ২৫ লাখ ৯৩ হাজার ৫৭৪ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৩ হাজার ৭৪ জন। মোট মৃত্যু ২ লাখ ৩৫ হাজার ৫৮ জনের। গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু ৮৯ জনের। এবং সুস্থ হয়েছেন ২০ লাখ ৫১ হাজার ৩৫৭ জন।

ইউক্রেনে মোট আক্রান্ত ২২ লাখ ৪১ হাজার ৬৯৮ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৪৮১ জন। মোট মৃত্যু ৫২ হাজার ৬৪০ জনের। গত ২৪ ঘন্টায় মৃত্যু ৩৬ জনের এবং সুস্থ হয়েছেন ২১ লাখ ৭৮ হাজার ২৭৯ জন।

দক্ষিণ আফ্রিকায় মোট আক্রান্ত ২২ লাখ ১৯ হাজার ৩১৬ জন। মোট মারা গেছেন ৬৫ হাজার ১৪২ জন। সুস্থ হয়েছেন ১৯ লাখ ৬১ হাজার ৪৪৮ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১২ হাজার ৫৩৫ জন, মৃত্যু ৬৩৩ জনের।

পেরুতে মোট আক্রান্ত ২০ লাখ ৮৩ হাজার ৫৬৭ জন। মোট মৃত্যু ১ লাখ ৯৪ হাজার ৬০৬ জন। আর সুস্থ হয়েছেন ১৭ লাখ ২০ হাজার ৬৬৫ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২ হাজার ১০ জন,মৃত্যু ১১৮ জনের।

নেদারল্যান্ডে মোট আক্রান্ত ১৭ লাখ ৪৪ হাজার ৭০০ জন। মোট মৃত্যু ১৭ হাজার ৭৬৯ জনের। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৭ হাজার ৮২১ জন, মৃত্যু ৩ জনের।সুস্থ হয়েছেন ১৬ লাখ ৫৪ হাজার ৯৭৮ জন।

এদিকে করোনা আক্রান্তের ২৯ নম্বর অবস্থানে থাকা বাংলাদেশে এখন পর্যন্ত ১০ লাখ ৪৭ হাজার ১৫৫ জন করোনা রোগী শনাক্ত হয়েছেন। দেশে করোনায় মৃত্যু হয়েছে ১৬ হাজার ৮৪২ জনের। আর সুস্থ হয়ে উঠেছেন ৮ লাখ ৮৯ হাজার ১৬৭ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১২ হাজার ১৯৮ জন, মৃত্যু ২০৩ জনের।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন