English

28 C
Dhaka
শনিবার, জুলাই ২, ২০২২
- Advertisement -

বিশ্বে করোনায় গত ২৪ ঘণ্টায় আক্রান্ত ৬ লাখ ৮১ হাজার ৪৬৮ জন

- Advertisements -

মহামারী করোনা আক্রান্তে প্রতিবেশী দেশ ভারতের অবস্থা খুবই ভয়াবহ। গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ২ লাখ ৫6 হাজার 947 জন, মৃত্যু ১ হাজার 7৫7 জনের।

আজ মঙ্গলবার (২০ এপ্রিল) বিশ্বখ্যাত জরিপ সংস্থা ওয়ার্ল্ডোমিটারের তথ্যানুযায়ী বাংলাদেশ সময় সকাল ১০টা পর্যন্ত বিশ্বে করোনায় আক্রান্ত হয়েছেন ১৪ কোটি ২৭ লাখ ৬ হাজার ৯১৭ জন। এর মধ্যে গত ২৪ ঘণ্টায় আক্রান্ত ৬ লাখ ৮১ হাজার ৪৬৮ জন। নতুন করে প্রাণ গেছে ৯ হাজার ৮৯০ জনের। এ নিয়ে করোনায় মৃত্যু হয়েছে বিশ্বের ৩০ লাখ ৪৩ হাজার ২১৯ জন মানুষ বা আক্রান্তের ২%।

আর ইতোমধ্যে সুস্থ হয়ে উঠেছেন ১২ কোটি ১২ লাখ ২২ হাজার ৪৭০ জন বা আক্রান্তের ৯৮%। গত ২৪ ঘন্টায় সুস্থ হয়েছেন ৬ লাখ ৯০ হাজার ২৬১ জন। বিশ্বে বর্তমানে মধ্যম মানের আক্রান্ত ১ কোটি ৮৩ লাখ ৩৩ হাজার ৫৮ জন বা ৯৯.৪% এবং গুরুতর অসুস্থ ১ লাখ ৮ হাজার ১৭০ জন বা আক্রান্তের ০.৬%।

এখন পর্যন্ত করোনায় আক্রান্তের সংখ্যা যুক্তরাষ্ট্রে সর্বোচ্চ ৩ কোটি ২৪ লাখ ৭৫ হাজার ৪৩ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ৫১ হাজার ৬৫০ জন। সবচেয়ে বেশি মৃত্যুও হয়েছে যুক্তরাষ্ট্রে ৫ লাখ ৮১ হাজার ৫৪২ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু হয়েছে ৪৮৮ জনের। আক্রান্তের মতো সুস্থ হওয়ার দিক থেকেও সবার শীর্ষে যুক্তরাষ্ট্র। দেশটিতে এ পর্যন্ত অন্তত ২ কোটি ৫০ লাখ ৪৩ হাজার ৪৬৩ জন করোনা রোগী সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছে।

আক্রান্তের সংখ্যায় ২য় অবস্থানে উঠে এসেছে প্রতিবেশী দেশ ভারত। গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ২ লাখ ৫৬ হাজার ৯৪৭ জন, মৃত্যু ১ হাজার ৭৫৭ জনের। মোট আক্রান্তের সংখ্যা ১ কোটি ৫৩ লাখ ১৪ হাজার ৭১৪ জন, আর এখন পর্যন্ত মৃত্যু ১ লাখ ৮০ হাজার ৫৫০ জনের। ভারতে সুস্থ হয়েছেন ১ কোটি ৩১ লাখ ৩ হাজার ২২০ জন।

ব্রাজিল আক্রান্তে ৩য় অবস্থানে। দেশটিতে এখন পর্যন্ত এ ভাইরাসে আক্রান্ত হয়েছেন ১ কোটি ৩৯ লাখ ৭৭ হাজার ৭১৩ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ৩৪ হাজার ৬৪২ জন। আর আক্রান্ত হয়ে মারা গেছেন ৩ লাখ ৭৫ হাজার ৪৯ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু ১ হাজার ৬০৭ জনের। এখন পর্যন্ত ব্রাজিলে ১ কোটি ২৪ লাখ ৬০ হাজার ৭১২ জন সুস্থ হয়েছেন।

ফ্রান্সে মোট আক্রান্ত ৫২ লাখ ৯৬ হাজার ২২২ জন। মারা গেছেন ১ লাখ ১ হাজার ১৮০ জন এবং সুস্থ হয়েছেন ৪১ লাখ ৫১ হাজার ২৮৯ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৬ হাজার ৬৯৬ জন এবং মৃত্যু ৪৪৭ জনের।

Advertisements

রাশিয়া আক্রান্তে পঞ্চম অবস্থানে। এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ৪৭ লাখ ১০ হাজার ৬৯০ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৮ হাজার ৫৮৯ জন। এখন পর্যন্ত মারা গেছেন ১ লাখ ৫ হাজার ৯২৮ জন। গত ২৪ ঘন্টায় মৃত্যু ৩৪৬ জনের। অপরদিকে সুস্থ হয়েছেন ৪৩ লাখ ৩৩ হাজার ৫৯৮ জন।

যুক্তরাজ্য এর পরের অবস্থানে। এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ৪৩ লাখ ৯০ হাজার ৭৮৩ জন। মারা গেছেন ১ লাখ ২৭ হাজার ২৭৪ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২ হাজার ৯৬৩ জন এবং মৃত্যু ৪ জনের। সুস্থ হয়েছেন ৪১ লাখ ৫৬ হাজার ১৩৫ জন।

তুরস্কে মোট আক্রান্ত ৪৩ লাখ ২৩ হাজার ৫৯৬ জন। মোট মৃত্যু ৩৬ হাজার ২৬৭ জনের এবং সুস্থ হয়েছেন ৩৭ লাখ ৩৬ হাজার ৫৩৭ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৫৫ হাজার ১৪৯ জন এবং মৃত্যু ৩৪১ জনের।

ইতালিতে মোট আক্রান্তের সংখ্যা ৩৮ লাখ ৭৮ হাজার ৯৯৪ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৮ হাজার ৮৬৪ জন। দেশটিতে এই ভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত ১ লাখ ১৭ হাজার ২৪৩ জনের মৃত্যু হয়েছে। গত ২৪ ঘন্টায় মৃত্যু ৩১৬ জনের আর ইতিমধ্যে ইতালিতে সুস্থ হয়েছেন ৩২ লাখ ৬৮ হাজার ২৬২ জন।

স্পেনে আক্রান্ত ৩৪ লাখ ২৮ হাজার ৩৫৪ জন। মোট মৃত্যু ৭৭ হাজার ১০২ জনের আর সেরে উঠেছে ৩১ লাখ ৪৪ হাজার ৩৫৩ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৬ হাজার ৮৯৮ জন এবং মৃত্যু ৪০ জনের।

জার্মানিতে মোট আক্রান্ত ৩১ লাখ ৬৪ হাজার ৪৪৭ জন। মোট মৃত্যু ৮০ হাজার ৭৭৪ জনের এবং সুস্থ হয়েছেন ২৭ লাখ ৮৭ হাজার ২০০ জন । গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১৩ হাজার ৪১৭ জন, মৃত্যু ১৮৩ জনের।

আর্জেন্টিনায় মোট আক্রান্ত ২৭ লাখ ১৪ হাজার ৪৭৫ জন। মারা গেছেন ৫৯ হাজার ৪৭৬ জন এবং সুস্থ হয়েছেন ২৩ লাখ ৮৬ হাজার ৩৪৩ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২০ হাজার ৪৬১ জন এবং মৃত্যু ২৪৮ জনের।

পোল্যান্ডে মোট আক্রান্তের সংখ্যা ২৬ লাখ ৯৫ হাজার ৩২৭ জন। এই ভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত মৃত্যু হয়েছে ৬২ হাজার ১৩৩ জনের। আর ইতিমধ্যে সুস্থ হয়েছেন ২৩ লাখ ৩৪ হাজার ৯৭৮ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৭ হাজার ২৮৩ জন এবং মৃত্যু ১০১ জনের।

কলোম্বিয়ায় মোট আক্রান্ত ২৬ লাখ ৬৭ হাজার ১৩৬ জন। মারা গেছেন ৬৮ হাজার ৭৪৮ জন এবং সুস্থ হয়েছেন ২৪ লাখ ৮৮ হাজার ২৪৬ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১৪ হাজার ১৮৯ জন। মৃত্যু ৪২০ জনের।

Advertisements

মেক্সিকোতে মোট আক্রান্ত ২৩ লাখ ৫ হাজার ৬০২ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১ হাজার ৫০৬ জন। মোট মৃত্যু ২ লাখ ১২ হাজার ৩৩৯ জনের। গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু ১১১ জনের। এবং সুস্থ হয়েছেন ১৮ লাখ ২৯ হাজার ৪৮০ জন।

ইরানে মোট আক্রান্ত ২২ লাখ ৬১ হাজার ৪৩৫ জন। মোট মৃত্যু ৬৭ হাজার ১৩০ জনের এবং সুস্থ হয়েছেন ১৭ লাখ ৯৭ হাজার ৩১৯ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২৪ হাজার ৩৪৬ জন এবং মৃত্যু ৩৯৮ জনের।

ইউক্রেনে মোট আক্রান্ত ১৯ লাখ ৫৩ হাজার ১৬ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৬ হাজার ৫০৬ জন। মোট মৃত্যু ৪০ হাজার জনের। গত ২৪ ঘন্টায় মৃত্যু ২১৪ জনের এবং সুস্থ হয়েছেন ১৪ লাখ ৮৭ হাজার ৬৭৭ জন।

পেরুতে মোট আক্রান্ত ১৭ লাখ ৭ হাজার ৭৮৭ জন। মোট মৃত্যু ৫৭ হাজার ৫৩৭ জন। আর সুস্থ হয়েছেন ১৬ লাখ ৩৬ হাজার ২৮৬ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৩ হাজার ৩০ জন এবং মৃত্যু ৩০৭ জনের।

ইন্দোনেশিয়ায় মোট আক্রান্ত ১৬ লাখ ৯ হাজার ৩০০ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৪ হাজার ৯৫২ জন। মোট মৃত্যু ৪৩ হাজার ৫৬৭ জনের, ২৪ ঘন্টায় মৃত্যু ১৪৩ জনের। এ পর্যন্ত সুস্থ হয়েছেন ১৪ লাখ ৬১ হাজার ৪১৪ জন।

চেচনিয়ায় মোট আক্রান্ত ১৬ লাখ ২ হাজার ৭১১ জন। মোট মৃত্যু ২৮ হাজার ৫৩২ জনের। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৮২৩ জন, মৃত্যু ৩০ জনের।সুস্থ হয়েছেন ১৫ লাখ ৮ হাজার ৯৮২ জন।

দক্ষিণ আফ্রিকায় মোট আক্রান্ত ১৫ লাখ ৬৭ হাজার ৫১৩ জন। মোট মারা গেছেন ৫৩ হাজার ৭৫৭ জন। ২৪ ঘন্টায় আক্রান্ত ৭৪৪ জন, মৃত্যু ২১ জনের। সুস্থ হয়েছেন ১৪ লাখ ৯০ হাজার ৮৭৬ জন।

এদিকে করোনা আক্রান্তের ৩৩ নম্বর অবস্থানে থাকা বাংলাদেশে এখন পর্যন্ত ৭ লাখ ২৩ হাজার ২২১ জন করোনা রোগী শনাক্ত হয়েছেন। দেশে করোনায় মৃত্যু হয়েছে ১০ হাজার ৪৯৭ জনের। আর সুস্থ হয়ে উঠেছেন ৬ লাখ ২১ হাজার ৩০০ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৪ হাজার ২৭১ জন, মৃত্যু ১১২ জনের।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন