English

26.2 C
Dhaka
শুক্রবার, আগস্ট ১২, ২০২২
- Advertisement -

বিশ্বে করোনায় গত ২৪ ঘণ্টায় আক্রান্ত ৭ লাখ ১২ হাজার ৯৫ জন

- Advertisements -

ভারতে গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ৩ লাখ ২৬ হাজার ১২৩ জন, মৃত্যু ৩ হাজার ৮৭৯ জনের।আর ব্রাজিলে গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ৮৪ হাজার ৪৮৬ জন,মৃত্যু ২ হাজার ১৮৯ জনের।

আজ শনিবার (১৫ মে ) বিশ্বখ্যাত জরিপ সংস্থা ওয়ার্ল্ডোমিটারের তথ্যানুযায়ী বাংলাদেশ সময় সকাল ১০টা পর্যন্ত বিশ্বে করোনায় আক্রান্ত হয়েছেন ১৬ কোটি ২৫ লাখ ৩৮ হাজার ৮ জন। এর মধ্যে গত ২৪ ঘণ্টায় আক্রান্ত ৭ লাখ ১২ হাজার ৯৫ জন। নতুন করে প্রাণ গেছে ১২ হাজার ৮৯১ জনের। এ নিয়ে করোনায় মৃত্যু হয়েছে বিশ্বের ৩৩ লাখ ৭১ হাজার ৪২৬ জন মানুষ বা আক্রান্তের ২%।

আর ইতোমধ্যে সুস্থ হয়ে উঠেছেন ১৪ কোটি ৩ লাখ ৯৭ হাজার ৯৯৭ জন বা আক্রান্তের ৯৮%। গত ২৪ ঘন্টায় সুস্থ হয়েছেন ৭ লাখ ৭৩ হাজার ৬৮২ জন। বিশ্বে বর্তমানে মধ্যম মানের আক্রান্ত ১ কোটি ৮৬ লাখ ৬৪ হাজার ৯৬৮ জন বা আক্রান্তের ৯৯.৪% এবং গুরুতর অসুস্থ ১ লাখ ৩ হাজার ৬১৭ জন বা আক্রান্তের ০.৬%।

এখন পর্যন্ত করোনায় আক্রান্তের সংখ্যা যুক্তরাষ্ট্রে সর্বোচ্চ ৩ কোটি ৩৬ লাখ ৬৪ হাজার ১৩ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ৩৮ হাজার ২৮৫ জন। সবচেয়ে বেশি মৃত্যুও হয়েছে যুক্তরাষ্ট্রে ৫ লাখ ৯৯ হাজার ৩১৪ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু হয়েছে ৭৩৩ জনের। আক্রান্তের মতো সুস্থ হওয়ার দিক থেকেও সবার শীর্ষে যুক্তরাষ্ট্র। দেশটিতে এ পর্যন্ত অন্তত ২ কোটি ৬৭ লাখ ১২ হাজার ৮২১ জন করোনা রোগী সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছে।

আক্রান্তের সংখ্যায় ২য় অবস্থানে উঠে এসেছে প্রতিবেশী দেশ ভারত। গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ৩ লাখ ২৬ হাজার ১২৩ জন, মৃত্যু ৩ হাজার ৮৭৯ জনের। মোট আক্রান্তের সংখ্যা ২ কোটি ৪৩ লাখ ৭২ হাজার ২৪৩ জন, আর এখন পর্যন্ত মৃত্যু ২ লাখ ৬৬ হাজার ২২৯ জনের। ভারতে সুস্থ হয়েছেন ২ কোটি ৪ লাখ ২৬ হাজার ৩২৩ জন।

আক্রান্তে ৩য় অবস্থানে ব্রাজিল। দেশটিতে এখন পর্যন্ত এ ভাইরাসে আক্রান্ত হয়েছেন ১ কোটি ৫৫ লাখ ২১ হাজার ৩১৩ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ৮৪ হাজার ৪৮৬ জন। আর আক্রান্ত হয়ে মারা গেছেন ৪ লাখ ৩২ হাজার ৭৮৬ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু ২ হাজার ১৮৯ জনের। এখন পর্যন্ত ব্রাজিলে ১ কোটি ৪০ লাখ ২৮ হাজার ৩৫৫ জন সুস্থ হয়েছেন।

ফ্রান্সে মোট আক্রান্ত ৫৮ লাখ ৪৮ হাজার ১৫৪ জন। মারা গেছেন ১ লাখ ৭ হাজার ৪২৩ জন এবং সুস্থ হয়েছেন ৫০ লাখ ৪২ হাজার ৫৮৪ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৭ হাজার ২৫ জন এবং মৃত্যু ১৭৩ জনের।

Advertisements

তুরস্কে মোট আক্রান্ত ৫০ লাখ ৯৫ হাজার ৩৯০ জন। মোট মৃত্যু ৪৪ হাজার ৩০১ জনের এবং সুস্থ হয়েছেন ৪৮ লাখ ৯৪ হাজার ২৪ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১১ হাজার ৩৯৪ জন এবং মৃত্যু ২৪২ জনের।

আক্রান্তে ষষ্ঠ অবস্থানে রাশিয়া। এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ৪৯ লাখ ২২ হাজার ৯০১ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৯ হাজার ৪৬২ জন। এখন পর্যন্ত মারা গেছেন ১ লাখ ১৫ হাজার ১১৬ জন। গত ২৪ ঘন্টায় মৃত্যু ৩৯৩ জনের। অপরদিকে সুস্থ হয়েছেন ৪৫ লাখ ৩৭ হাজার ৬৩৪ জন।

এর পরের অবস্থানে যুক্তরাজ্য। এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ৪৪ লাখ ৪৬ হাজার ৮২৪ জন। মারা গেছেন ১ লাখ ২৭ হাজার ৬৬৮ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২ হাজার ১৯৩ জন এবং মৃত্যু ১৭ জনের। সুস্থ হয়েছেন ৪২ লাখ ৭৩ হাজার ৪৪১ জন।

ইতালিতে মোট আক্রান্তের সংখ্যা ৪১ লাখ ৪৬ হাজার ৭২২ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৭ হাজার ৫৬৭ জন। দেশটিতে এই ভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত ১ লাখ ২৩ হাজার ৯২৭ জনের মৃত্যু হয়েছে। গত ২৪ ঘন্টায় মৃত্যু ১৮২ জনের আর ইতিমধ্যে ইতালিতে সুস্থ হয়েছেন ৩৬ লাখ ৮৩ হাজার ১৮৯ জন।

স্পেনে আক্রান্ত ৩৬ লাখ ৪ হাজার ৭৯৯ জন। মোট মৃত্যু ৭৯ হাজার ৩৩৯ জনের আর সেরে উঠেছে ৩২ লাখ ৯৭ হাজার ৩৪০ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৬ হাজার ৩৪৩ জন,মৃত্যু ৫৮ জনের।

জার্মানিতে মোট আক্রান্ত ৩৫ লাখ ৮৫ হাজার ৮৯১ জন। মোট মৃত্যু ৮৬ হাজার ৪৮১ জনের এবং সুস্থ হয়েছেন ৩২ লাখ ৫৯ হাজার জন । গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১০ হাজার ২৪৭ জন, মৃত্যু ২০৫ জনের।

আর্জেন্টিনায় মোট আক্রান্ত ৩২ লাখ ৬৯ হাজার ৪৬৬ জন। মারা গেছেন ৬৯ হাজার ৮৫৩ জন এবং সুস্থ হয়েছেন ২৯ লাখ ১৩ হাজার ১৪৪ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২৭ হাজার ৩৬৩ জন এবং মৃত্যু ৫৯৯ জনের।

কলোম্বিয়ায় মোট আক্রান্ত ৩০ লাখ ৮৪ হাজার ৪৬০ জন। মারা গেছেন ৮০ হাজার ২৫০ জন এবং সুস্থ হয়েছেন ২৮ লাখ ৮৮ হাজার ৯৯০ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১৬ হাজার ৫৮১ জন। মৃত্যু ৪৯০ জনের।

পোল্যান্ডে মোট আক্রান্তের সংখ্যা ২৮ লাখ ৪৯ হাজার ১৪ জন। এই ভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত মৃত্যু হয়েছে ৭১ হাজার ৩১১ জনের। আর ইতিমধ্যে সুস্থ হয়েছেন ২৫ লাখ ৮৯ হাজার ২৭৭ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৩ হাজার ২৮৮ জন এবং মৃত্যু ২৮৯ জনের।

Advertisements

ইরানে মোট আক্রান্ত ২৭ লাখ ৩২ হাজার ১৫২ জন। মোট মৃত্যু ৭৬ হাজার ৪৩৩ জনের এবং সুস্থ হয়েছেন ২১ লাখ ৯৬ হাজার ১৯৭ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১০ হাজার ১৪৫ জন এবং মৃত্যু ২০২ জনের।

মেক্সিকোতে মোট আক্রান্ত ২৩ লাখ ৭৫ হাজার ১১৫ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৩ হাজার ৬৩২ জন। মোট মৃত্যু ২ লাখ ১৯ হাজার ৯০১ জনের। গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু ৩১১ জনের। এবং সুস্থ হয়েছেন ১৮ লাখ ৯৫ হাজার ৪৮৩ জন।

ইউক্রেনে মোট আক্রান্ত ২১ লাখ ৪৩ হাজার ৪৪৮ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৭ হাজার ৫৬২ জন। মোট মৃত্যু ৪৭ হাজার ৬২০ জনের। গত ২৪ ঘন্টায় মৃত্যু ২৮৭ জনের এবং সুস্থ হয়েছেন ১৮ লাখ ৩২ হাজার ৬০১ জন।

পেরুতে মোট আক্রান্ত ১৮ লাখ ৭৯ হাজার ৪৯ জন। মোট মৃত্যু ৬৫ হাজার ৬০৮ জন। আর সুস্থ হয়েছেন ১৭ লাখ ২০ হাজার ৬৬৫ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৫ হাজার ৭৩৩ জন এবং মৃত্যু ২৯২ জনের।

ইন্দোনেশিয়ায় মোট আক্রান্ত ১৭ লাখ ৩৪ হাজার ২৮৫ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২ হাজার ৬৩৩ জন। মোট মৃত্যু ৪৭ হাজার ৮২৩ জনের, ২৪ ঘন্টায় মৃত্যু ১০৭ জনের। এ পর্যন্ত সুস্থ হয়েছেন ১৫ লাখ ৯২ হাজার ৮৮৬ জন।

চেচনিয়ায় মোট আক্রান্ত ১৬ লাখ ৫১ হাজার ১৭৮ জন। মোট মৃত্যু ২৯ হাজার ৮৫৭ জনের। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১ হাজার ২১৮ জন, মৃত্যু ১১ জনের।সুস্থ হয়েছেন ১৫ লাখ ৮৮ হাজার ৩৪৬ জন।

দক্ষিণ আফ্রিকায় মোট আক্রান্ত ১৬ লাখ ৮ হাজার ৩৯৩ জন। মোট মারা গেছেন ৫৫ হাজার ১২৪ জন। ২৪ ঘন্টায় আক্রান্ত ৩ হাজার ১৪১ জন, মৃত্যু ১১২ জনের। সুস্থ হয়েছেন ১৫ লাখ ২২ হাজার ১৬৫ জন।

এদিকে করোনা আক্রান্তের ৩৩ নম্বর অবস্থানে থাকা বাংলাদেশে এখন পর্যন্ত ৭ লাখ ৭৯ হাজার ৫৩৫ জন করোনা রোগী শনাক্ত হয়েছেন। দেশে করোনায় মৃত্যু হয়েছে ১২ হাজার ১০২ জনের। আর সুস্থ হয়ে উঠেছেন ৭ লাখ ২০ হাজার ৪৭১ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৮৪৮ জন, মৃত্যু ২৬ জনের।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ

আল কোরআন ও আল হাদিস

- Advertisements -
এ বিভাগে আরো দেখুন