English

31 C
Dhaka
বৃহস্পতিবার, আগস্ট ১১, ২০২২
- Advertisement -

বিশ্বে করোনায় গত ২৪ ঘণ্টায় আক্রান্ত ৭ লাখ ৯২ হাজার ১৫৬ জন

- Advertisements -

প্রতিবেশী দেশ ভারতে সর্বোচ্চ আক্রান্ত ঘটেছে। গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ৩ লাখ ৯২ হাজার ৫৬২ জন, মৃত্যু ৩ হাজার ৬৮৮ জনের।যা সত্যি সত্যি বিশ্বে উদ্বেগের কারণ হয়ে দাঁড়িয়েছে।

বিশ্বখ্যাত জরিপ সংস্থা ওয়ার্ল্ডোমিটারের তথ্যানুযায়ী আজ রোববার (২ মে ) বাংলাদেশ সময় সকাল ১০টা পর্যন্ত বিশ্বে করোনায় আক্রান্ত হয়েছেন ১৫ কোটি ২৮ লাখ ১৭ হাজার ৪৩৬ জন। এর মধ্যে গত ২৪ ঘণ্টায় আক্রান্ত ৭ লাখ ৯২ হাজার ১৫৬ জন। নতুন করে প্রাণ গেছে ১২ হাজার ৬৭৬ জনের। এ নিয়ে করোনায় মৃত্যু হয়েছে বিশ্বের ৩২ লাখ ৬ হাজার ৬১৩ জন মানুষ বা আক্রান্তের ২%।

আর ইতোমধ্যে সুস্থ হয়ে উঠেছেন ১৩ কোটি ৯১ হাজার ৭১ জন বা আক্রান্তের ৯৮%। গত ২৪ ঘন্টায় সুস্থ হয়েছেন ৭ লাখ ৯৭ হাজার ৭৪২ জন। বিশ্বে বর্তমানে মধ্যম মানের আক্রান্ত ১ কোটি ৯৪ লাখ ৭ হাজার ৮৫৬ জন বা ৯৯.৪% এবং গুরুতর অসুস্থ ১ লাখ ১১ হাজার ৮৯৬ জন বা আক্রান্তের ০.৬%।

যুক্তরাষ্ট্রে এখন পর্যন্ত করোনায় আক্রান্তের সংখ্যা সর্বোচ্চ ৩ কোটি ৩১ লাখ ৪৬ হাজার ৮ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ৪২ হাজার ৩৪ জন। সবচেয়ে বেশি মৃত্যুও হয়েছে যুক্তরাষ্ট্রে ৫ লাখ ৯০ হাজার ৭০৪ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু হয়েছে ৬৬১ জনের। আক্রান্তের মতো সুস্থ হওয়ার দিক থেকেও সবার শীর্ষে যুক্তরাষ্ট্র। দেশটিতে এ পর্যন্ত অন্তত ২ কোটি ৫৭ লাখ ৭৭ হাজার ৯২৭ জন করোনা রোগী সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছে।

প্রতিবেশী দেশ ভারত আক্রান্তের সংখ্যায় ২য় অবস্থানে উঠে এসেছে। গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ৩ লাখ ৯২ হাজার ৫৬২ জন, মৃত্যু ৩ হাজার ৬৮৮ জনের। মোট আক্রান্তের সংখ্যা ১ কোটি ৯৫ লাখ ৪৯ হাজার ৬৫৬ জন, আর এখন পর্যন্ত মৃত্যু ২ লাখ ১৫ হাজার ৫২৩ জনের। ভারতে সুস্থ হয়েছেন ১ কোটি ৫৯ লাখ ৮১ হাজার ৭৭২ জন।

ব্রাজিল আক্রান্তে ৩য় অবস্থানে। দেশটিতে এখন পর্যন্ত এ ভাইরাসে আক্রান্ত হয়েছেন ১ কোটি ৪৭ লাখ ২৫ হাজার ৯৭৫ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ৬০ হাজার ১৩ জন। আর আক্রান্ত হয়ে মারা গেছেন ৪ লাখ ৬ হাজার ৫৬৫ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু ২ হাজার ২৭৮ জনের। এখন পর্যন্ত ব্রাজিলে ১ কোটি ৩২ লাখ ৪২ হাজার ৬৬৫ জন সুস্থ হয়েছেন।

ফ্রান্সে মোট আক্রান্ত ৫৬ লাখ ৪২ হাজার ৩৫৯ জন। মারা গেছেন ১ লাখ ৪ হাজার ৭০৬ জন এবং সুস্থ হয়েছেন ৪৫ লাখ ৯০ হাজার ৫৬৮ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২৫ হাজার ৬৭০ জন এবং মৃত্যু ১৯২ জনের।

Advertisements

তুরস্কে মোট আক্রান্ত ৪৮ লাখ ৪৯ হাজার ৪০৮ জন। মোট মৃত্যু ৪০ হাজার ৫০৪ জনের এবং সুস্থ হয়েছেন ৪৪ লাখ ৫ হাজার ১৯৯ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২৮ হাজার ৮১৭ জন এবং মৃত্যু ৩৭৩ জনের।

রাশিয়া আক্রান্তে পঞ্চম অবস্থানে। এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ৪৮ লাখ ১৪ হাজার ৫৫৮ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৯ হাজার ২৭০ জন। এখন পর্যন্ত মারা গেছেন ১ লাখ ১০ হাজার ৫২০ জন। গত ২৪ ঘন্টায় মৃত্যু ৩৯২ জনের। অপরদিকে সুস্থ হয়েছেন ৪৪ লাখ ৩৬ হাজার ৫৮৩ জন।

যুক্তরাজ্য এর পরের অবস্থানে। এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ৪৪ লাখ ১৮ হাজার ৫৩০ জন। মারা গেছেন ১ লাখ ২৭ হাজার ৫২৪ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১ হাজার ৯০৭ জন এবং মৃত্যু ৭ জনের। সুস্থ হয়েছেন ৪২ লাখ ১৮ হাজার ১৭২ জন।

ইতালিতে মোট আক্রান্তের সংখ্যা ৪০ লাখ ৩৫ হাজার ৬১৭ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১২ হাজার ৯৬৫ জন। দেশটিতে এই ভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত ১ লাখ ২১ হাজার ৩৩ জনের মৃত্যু হয়েছে। গত ২৪ ঘন্টায় মৃত্যু ২২৬ জনের আর ইতিমধ্যে ইতালিতে সুস্থ হয়েছেন ৩৪ লাখ ৮৪ হাজার ৪২ জন।

স্পেনে আক্রান্ত ৩৫ লাখ ২৪ হাজার ৭৭ জন। মোট মৃত্যু ৭৮ হাজার ২১৬ জনের আর সেরে উঠেছে ৩২ লাখ ৬ হাজার ২৭৩ জন।

জার্মানিতে মোট আক্রান্ত ৩৪ লাখ ১২ হাজার ৩৭৩ জন। মোট মৃত্যু ৮৩ হাজার ৭০২ জনের এবং সুস্থ হয়েছেন ৩০ লাখ ১২ হাজার ১০০ জন । গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২০ হাজার ১৪১ জন, মৃত্যু ১৬০ জনের।

আর্জেন্টিনায় মোট আক্রান্ত ২৯ লাখ ৯৩ হাজার ৮৬৫ জন। মারা গেছেন ৬৪ হাজার ৯৬ জন এবং সুস্থ হয়েছেন ২৬ লাখ ৫৫ হাজার ৩৫৯ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১৬ হাজার ৫০২ জন এবং মৃত্যু ২৩১ জনের।

কলোম্বিয়ায় মোট আক্রান্ত ২৮ লাখ ৭৭ হাজার ৭৪৬ জন। মারা গেছেন ৭৪ হাজার ২১৫ জন এবং সুস্থ হয়েছেন ২৬ লাখ ৮৬ হাজার ৩৯৯ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১৮ হাজার ২২ জন। মৃত্যু ৪৯৫ জনের।

পোল্যান্ডে মোট আক্রান্তের সংখ্যা ২৭ লাখ ৯৮ হাজার ৬১৭ জন। এই ভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত মৃত্যু হয়েছে ৬৭ হাজার ৯২৪ জনের। আর ইতিমধ্যে সুস্থ হয়েছেন ২৫ লাখ ১০ হাজার ৮৫৮ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৬ হাজার ৪৬৯ জন এবং মৃত্যু ৪২৩ জনের।

Advertisements

ইরানে মোট আক্রান্ত ২৫ লাখ ১৬ হাজার ১৫৭ জন। মোট মৃত্যু ৭২ হাজার ৯০ জনের এবং সুস্থ হয়েছেন ১৯ লাখ ৭১ হাজার ৬৪ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১৭ হাজার ৮০ জন এবং মৃত্যু ৩৩২ জনের।

মেক্সিকোতে মোট আক্রান্ত ২৩ লাখ ৪৪ হাজার ৭৫৫ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৩ হাজার ৮২১ জন। মোট মৃত্যু ২ লাখ ১৬ হাজার ৯০৭ জনের। গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু ৪৬০ জনের। এবং সুস্থ হয়েছেন ১৮ লাখ ৬৪ হাজার ৯১৪ জন।

ইউক্রেনে মোট আক্রান্ত ২০ লাখ ৭৮ হাজার ৮৬ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৮ হাজার ৫৪৯ জন। মোট মৃত্যু ৪৪ হাজার ৪৩৬ জনের। গত ২৪ ঘন্টায় মৃত্যু ৩৫১ জনের এবং সুস্থ হয়েছেন ১৬ লাখ ৭০ হাজার ৪৮১ জন।

পেরুতে মোট আক্রান্ত ১৮ লাখ ৪ হাজার ৯১৫ জন। মোট মৃত্যু ৬১ হাজার ৭৮৯ জন। আর সুস্থ হয়েছেন ১৬ লাখ ৮৮ হাজার ৯১ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৫ হাজার ৪৭০ জন এবং মৃত্যু ৩১২ জনের।

ইন্দোনেশিয়ায় মোট আক্রান্ত ১৬ লাখ ৭২ হাজার ৮৮০ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৪ হাজার ৫১২ জন। মোট মৃত্যু ৪৫ হাজার ৬৫২ জনের, ২৪ ঘন্টায় মৃত্যু ১৩১ জনের। এ পর্যন্ত সুস্থ হয়েছেন ১৫ লাখ ২৬ হাজার ৯৭৮ জন।

চেচনিয়ায় মোট আক্রান্ত ১৬ লাখ ৩২ হাজার ৯৩২ জন। মোট মৃত্যু ২৯ হাজার ৩১৬ জনের। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২ হাজার ১৬১ জন, মৃত্যু ১৬ জনের।সুস্থ হয়েছেন ১৫ লাখ ৫৫ হাজার ১৫২ জন।

দক্ষিণ আফ্রিকায় মোট আক্রান্ত ১৫ লাখ ৮২ হাজার ৪৪২ জন। মোট মারা গেছেন ৫৪ হাজার ৪০৬ জন। ২৪ ঘন্টায় আক্রান্ত ১ হাজার ৬৩২ জন, মৃত্যু ৫৬ জনের। সুস্থ হয়েছেন ১৫ লাখ ৬ হাজার ৭৩২ জন।

এদিকে করোনা আক্রান্তের ৩৩ নম্বর অবস্থানে থাকা বাংলাদেশে এখন পর্যন্ত ৭ লাখ ৬০ হাজার ৫৮৪ জন করোনা রোগী শনাক্ত হয়েছেন। দেশে করোনায় মৃত্যু হয়েছে ১১ হাজার ৫১০ জনের। আর সুস্থ হয়ে উঠেছেন ৬ লাখ ৮৪ হাজার ৬৭১ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১ হাজার ৪৫২ জন, মৃত্যু ৬০ জনের।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন