English

28 C
Dhaka
শনিবার, মে ২৮, ২০২২
- Advertisement -

বিশ্বে করোনায় গত ২৪ ঘণ্টায় প্রাণ গেছে ৬ হাজার ৪৫৬ জনের

- Advertisements -

আজ মঙ্গলবার (২৯ জুন ) বিশ্বখ্যাত জরিপ সংস্থা ওয়ার্ল্ডোমিটারের তথ্যানুযায়ী বাংলাদেশ সময় সকাল ১০টা পর্যন্ত বিশ্বে করোনায় আক্রান্ত হয়েছেন ১৮ কোটি ২১ লাখ ৯২ হাজার ৪৮৫ জন। এর মধ্যে গত ২৪ ঘণ্টায় আক্রান্ত ৩ লাখ ২৬ হাজার ৪৪৯ জন। নতুন করে প্রাণ গেছে ৬ হাজার ৪৫৬ জনের। এ নিয়ে করোনায় মৃত্যু হয়েছে বিশ্বের ৩৯ লাখ ৪৫ হাজার ৩১৮ জন মানুষ বা আক্রান্তের ২%।

আর ইতোমধ্যে সুস্থ হয়ে উঠেছেন ১৬ কোটি ৬৭ লাখ ৪৯ হাজার ৬৮২ জন বা আক্রান্তের ৯৮%। গত ২৪ ঘন্টায় সুস্থ হয়েছেন ৩ লাখ ৬৪ হাজার ৪৬ জন। বিশ্বে বর্তমানে মধ্যম মানের আক্রান্ত ১ কোটি ১৪ লাখ ১৭ হাজার ৯১ জন বা আক্রান্তের ৯৯.৩% এবং গুরুতর অসুস্থ ৮০ হাজার ৩৯৪ জন বা আক্রান্তের ০.৭%।

এখন পর্যন্ত করোনায় আক্রান্তের সংখ্যা যুক্তরাষ্ট্রে সর্বোচ্চ ৩ কোটি ৪৫ লাখ ১১ হাজার ৬৩৬ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ১০ হাজার ৭৫৪ জন। সবচেয়ে বেশি মৃত্যুও হয়েছে যুক্তরাষ্ট্রে ৬ লাখ ১৯ হাজার ৫৯৫ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু হয়েছে ১৩৭ জনের। দেশটিতে এ পর্যন্ত অন্তত ২ কোটি ৮৯ লাখ ৬২ হাজার ৮৪৯ জন করোনা রোগী সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছে।

আক্রান্তের সংখ্যায় ২য় অবস্থানে আছে প্রতিবেশী দেশ ভারত । গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ৩৭ হাজার ৩৭ জন, মৃত্যু ৯০৭ জনের। মোট আক্রান্তের সংখ্যা ৩ কোটি ৩ লাখ ১৬ হাজার জন, আর এখন পর্যন্ত মৃত্যু ৩ লাখ ৯৭ হাজার ৬৬৮ জনের। ভারতে সুস্থ হয়েছেন ২ কোটি ৯৩ লাখ ৫৯ হাজার ২০৮ জন।

আক্রান্তে ৩য় অবস্থানে ব্রাজিল।দেশটিতে এখন পর্যন্ত এ ভাইরাসে আক্রান্ত হয়েছেন ১ কোটি ৮৪ লাখ ৪৮ হাজার ৪০২ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ২৭ হাজার ৮০৪ জন। আর আক্রান্ত হয়ে মারা গেছেন ৫ লাখ ১৪ হাজার ২০২ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু ৬৫৮ জনের। এখন পর্যন্ত ব্রাজিলে ১ কোটি ৬৬ লাখ ৭৩ হাজার ৩২৯ জন সুস্থ হয়েছেন।

ফ্রান্সে মোট আক্রান্ত ৫৭ লাখ ৭০ হাজার ৫৩০ জন। মারা গেছেন ১ লাখ ১১ হাজার ১২ জন এবং সুস্থ হয়েছেন ৫৬ লাখ ৮ হাজার ৯৬৭ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৫০৯ জন এবং মৃত্যু ৪৪ জনের।

Advertisements

আক্রান্তে পঞ্চম অবস্থানে রাশিয়া। এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ৫৪ লাখ ৭২ হাজার ৯৪১ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২১ হাজার ৬৫০ জন। এখন পর্যন্ত মারা গেছেন ১ লাখ ৩৩ হাজার ৮৯৩ জন। গত ২৪ ঘন্টায় মৃত্যু ৬১১ জনের। অপরদিকে সুস্থ হয়েছেন ৪৯ লাখ ৫৯ হাজার ৩৪০ জন।

তুরস্কে মোট আক্রান্ত ৫৪ লাখ ১৪ হাজার ৩১০ জন। মোট মৃত্যু ৪৯ হাজার ৬৩৪ জনের এবং সুস্থ হয়েছেন ৫২ লাখ ৮০ হাজার ৫৫৮ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৫ হাজার ২৮৩ জন এবং মৃত্যু ৫৮ জনের।

এর পরের অবস্থানে যুক্তরাজ্য।এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ৪৭ লাখ ৫৫ হাজার ৭৮ জন। মারা গেছেন ১ লাখ ২৮ হাজার ১০৩ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২২ হাজার ৮৬৮ জন এবং মৃত্যু ৩ জনের। সুস্থ হয়েছেন ৪৩ লাখ ১৯ হাজার ১৯৯ জন।

আর্জেন্টিনায় মোট আক্রান্ত ৪৪ লাখ ২৩ হাজার ৬৩৬ জন। মারা গেছেন ৯৩ হাজার ১৪২ জন এবং সুস্থ হয়েছেন ৪০ লাখ ৪৬ হাজার ৩০৮ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১৮ হাজার ৩৮৯ জন এবং মৃত্যু ৫৭৪ জনের।

ইতালিতে মোট আক্রান্তের সংখ্যা ৪২ লাখ ৫৮ হাজার ৪৫৬ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৩৮৯ জন। দেশটিতে এই ভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত ১ লাখ ২৭ হাজার ৫০০ জনের মৃত্যু হয়েছে। গত ২৪ ঘন্টায় মৃত্যু ১৪ জনের আর ইতিমধ্যে ইতালিতে সুস্থ হয়েছেন ৪০ লাখ ৭৬ হাজার ২৭৩ জন।

কলোম্বিয়ায় মোট আক্রান্ত ৪১ লাখ ৮৭ হাজার ১৯৪ জন। মারা গেছেন ১ লাখ ৫ হাজার ৩২৬ জন এবং সুস্থ হয়েছেন ৩৮ লাখ ৮০ হাজার ২৬১ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২৮ হাজার ৪৭৮ জন। মৃত্যু ৬৪৮ জনের।

স্পেনে আক্রান্ত ৩৭ লাখ ৯২ হাজার ৬৪২ জন। মোট মৃত্যু ৮০ হাজার ৭৮৯ জনের আর সেরে উঠেছে ৩৫ লাখ ৯১ হাজার ৫৯৯ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৩ হাজার ৩৩২ জন, মৃত্যু ১০ জনের।

জার্মানিতে মোট আক্রান্ত ৩৭ লাখ ৩৪ হাজার ৮১২ জন। মোট মৃত্যু ৯১ হাজার ৩৩৬ জনের এবং সুস্থ হয়েছেন ৩৬ লাখ ২০ হাজার ৮০০ জন । গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৩৪০ জন, মৃত্যু ২৩ জনের।

ইরানে মোট আক্রান্ত ৩১ লাখ ৮০ হাজার ৯২ জন। মোট মৃত্যু ৮৩ হাজার ৯৮৫ জনের এবং সুস্থ হয়েছেন ২৮ লাখ ৪৮ হাজার ৪২ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১২ হাজার ৩৫১ জন এবং মৃত্যু ১৪০ জনের।

পোল্যান্ডে মোট আক্রান্তের সংখ্যা ২৮ লাখ ৭৯ হাজার ৬৮৯ জন। এই ভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত মৃত্যু হয়েছে ৭৪ হাজার ৯৭৯ জনের। আর ইতিমধ্যে সুস্থ হয়েছেন ২৬ লাখ ৫১ হাজার ৬৮১ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৫২ জন এবং মৃত্যু ০ জনের।

Advertisements

মেক্সিকোতে মোট আক্রান্ত ২৫ লাখ ৫ হাজার ৭৯২ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২ হাজার ৩৮৪ জন। মোট মৃত্যু ২ লাখ ৩২ হাজার ৫৬৪ জনের। গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু ৪৩ জনের। এবং সুস্থ হয়েছেন ১৯ লাখ ৯০ হাজার ৬১০ জন।

ইউক্রেনে মোট আক্রান্ত ২২ লাখ ৩৪ হাজার ২৮১ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২৮৫ জন। মোট মৃত্যু ৫২ হাজার ২৯৫ জনের। গত ২৪ ঘন্টায় মৃত্যু ৯ জনের এবং সুস্থ হয়েছেন ২১ লাখ ৬৩ হাজার ৭৯২ জন।

ইন্দোনেশিয়ায় মোট আক্রান্ত ২১ লাখ ৩৫ হাজার ৯৯৮ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২০ হাজার ৬৯৪ জন। মোট মৃত্যু ৫৭ হাজার ৫৬১ জনের, ২৪ ঘন্টায় মৃত্যু ৪২৩ জনের। এ পর্যন্ত সুস্থ হয়েছেন ১৮ লাখ ৫৯ হাজার ৯৬১ জন।

পেরুতে মোট আক্রান্ত ২০ লাখ ৪৩ হাজার ২৬২ জন। মোট মৃত্যু ১ লাখ ৯১ হাজার ৪৪৭ জন। আর সুস্থ হয়েছেন ১৭ লাখ ২০ হাজার ৬৬৫ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৩ হাজার ৭৬ জন,মৃত্যু ১৬১ জনের।

দক্ষিণ আফ্রিকায় মোট আক্রান্ত ১৯ লাখ ৪১ হাজার ১১৯ জন। মোট মারা গেছেন ৬০ হাজার ৩৮ জন। সুস্থ হয়েছেন ১৭ লাখ ২৩ হাজার ৮৮২ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১২ হাজার ২২২ জন, মৃত্যু ১৩৮ জনের।

নেদারল্যান্ডে মোট আক্রান্ত ১৬ লাখ ৮৩ হাজার ৮৩৮ জন। মোট মৃত্যু ১৭ হাজার ৭৪১ জনের। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৫৫৭ জন, মৃত্যু ০ জনের।সুস্থ হয়েছেন ১৬ লাখ ২৬ হাজার ৯৫৮ জন।

এদিকে করোনা আক্রান্তের ৩০ নম্বর অবস্থানে থাকা বাংলাদেশে এখন পর্যন্ত ৮ লাখ ৯৬ হাজার ৭৭০ জন করোনা রোগী শনাক্ত হয়েছেন। দেশে করোনায় মৃত্যু হয়েছে ১৪ হাজার ২৭৬ জনের। আর সুস্থ হয়ে উঠেছেন ৮ লাখ ৭ হাজার ৬৭৩ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৮ হাজার ৩৬৪ জন, মৃত্যু ১০৪ জনের।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন