English

32 C
Dhaka
মঙ্গলবার, মে ২৪, ২০২২
- Advertisement -

বিশ্বে করোনায় গত ২৪ ঘন্টায় নতুন করে প্রাণ গেছে ৬ হাজার ১০৪ জনের

- Advertisements -

আজ সোমবার (৫ জুলাই ) বিশ্বখ্যাত জরিপ সংস্থা ওয়ার্ল্ডোমিটারের তথ্যানুযায়ী বাংলাদেশ সময় সকাল ১০টা পর্যন্ত বিশ্বে করোনায় আক্রান্ত হয়েছেন ১৮ কোটি ৪৫ লাখ ৬৭ হাজার ৩০৭ জন। এর মধ্যে গত ২৪ ঘণ্টায় আক্রান্ত ৩ লাখ ২৩ হাজার ৯১৫ জন। নতুন করে প্রাণ গেছে ৬ হাজার ১০৪ জনের। এ নিয়ে করোনায় মৃত্যু হয়েছে বিশ্বের ৩৯ লাখ ৯৩ হাজার ৫১১ জন মানুষ বা আক্রান্তের ২%।

আর ইতোমধ্যে সুস্থ হয়ে উঠেছেন ১৬ কোটি ৮৯ লাখ ১৮ হাজার ৫০১ জন বা আক্রান্তের ৯৮%। গত ২৪ ঘন্টায় সুস্থ হয়েছেন ২ লাখ ৯৫ হাজার ৯৮৭ জন। বিশ্বে বর্তমানে মধ্যম মানের আক্রান্ত ১ কোটি ১৫ লাখ ৭৭ হাজার ৪৯১ জন বা আক্রান্তের ৯৯.৩% এবং গুরুতর অসুস্থ ৭৭ হাজার ৮০৪ জন বা আক্রান্তের ০.৭%।

যুক্তরাষ্ট্রে এখন পর্যন্ত করোনায় আক্রান্তের সংখ্যা সর্বোচ্চ ৩ কোটি ৪৫ লাখ ৯২ হাজার ৩৭৭ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ৪ হাজার ১৬৯ জন। সবচেয়ে বেশি মৃত্যুও হয়েছে যুক্তরাষ্ট্রে ৬ লাখ ২১ হাজার ২৯৩ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু হয়েছে ৩৮ জনের। দেশটিতে এ পর্যন্ত অন্তত ২ কোটি ৯০ লাখ ৯৬ হাজার ৮১৬ জন করোনা রোগী সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছে।

প্রতিবেশী দেশ ভারত আক্রান্তের সংখ্যায় ২য় অবস্থানে আছে। গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ৪০ হাজার ৩৮৭ জন, মৃত্যু ৭৪৩ জনের।মোট আক্রান্তের সংখ্যা ৩ কোটি ৫ লাখ ৮৪ হাজার ৮৭২ জন, আর এখন পর্যন্ত মৃত্যু ৪ লাখ ২ হাজার ৭৫৮ জনের। ভারতে সুস্থ হয়েছেন ২ কোটি ৯৬ লাখ ৯২ হাজার ৯৮৬ জন।

ব্রাজিল আক্রান্তে ৩য় অবস্থানে।দেশটিতে এখন পর্যন্ত এ ভাইরাসে আক্রান্ত হয়েছেন ১ কোটি ৮৭ লাখ ৬৯ হাজার ৮০৮ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ২৭ হাজার ৭৮৩ জন। আর আক্রান্ত হয়ে মারা গেছেন ৫ লাখ ২৪ হাজার ৪৭৫ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু ৭৭৬ জনের। এখন পর্যন্ত ব্রাজিলে ১ কোটি ৭০ লাখ ৮২ হাজার ৮৭৬ জন সুস্থ হয়েছেন।

ফ্রান্সে মোট আক্রান্ত ৫৭ লাখ ৮৬ হাজার ২০৩ জন। মারা গেছেন ১ লাখ ১১ হাজার ১৬১ জন এবং সুস্থ হয়েছেন ৫৬ লাখ ৩০ হাজার ২০২ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২ হাজার ৫৪৯ জন এবং মৃত্যু ৯ জনের।

Advertisements

আক্রান্তে পঞ্চম অবস্থানে রাশিয়া। এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ৫৬ লাখ ১০ হাজার ৯৪১ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২৫ হাজার ১৪২ জন। এখন পর্যন্ত মারা গেছেন ১ লাখ ৩৭ হাজার ৯২৫ জন। গত ২৪ ঘন্টায় মৃত্যু ৬৬৩ জনের। অপরদিকে সুস্থ হয়েছেন ৫০ লাখ ৬৮ হাজার ৯০১ জন।

তুরস্কে মোট আক্রান্ত ৫৪ লাখ ৪৪ হাজার ৭৮৬ জন। মোট মৃত্যু ৪৯ হাজার ৯২৪ জনের এবং সুস্থ হয়েছেন ৫৩ লাখ ১৪ হাজার ৯৩০ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৪ হাজার ৪১৮ জন এবং মৃত্যু ৫০ জনের।

এর পরের অবস্থানে যুক্তরাজ্য।এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ৪৯ লাখ ৩ হাজার ৪৩৪ জন। মারা গেছেন ১ লাখ ২৮ হাজার ২২২ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২৪ হাজার ২৪৮ জন এবং মৃত্যু ১৫ জনের। সুস্থ হয়েছেন ৪৩ লাখ ৩৪ হাজার ৬৫৬ জন।

আর্জেন্টিনায় মোট আক্রান্ত ৪৫ লাখ ৩৫ হাজার ৪৭৩ জন। মারা গেছেন ৯৫ হাজার ৯০৪ জন এবং সুস্থ হয়েছেন ৪১ লাখ ৫৬ হাজার ৫ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৯ হাজার জন এবং মৃত্যু ৩১০ জনের।

কলোম্বিয়ায় মোট আক্রান্ত ৪৩ লাখ ৫০ হাজার ৪৯৫ জন। মারা গেছেন ১ লাখ ৮ হাজার ৮৯৬ জন এবং সুস্থ হয়েছেন ৪০ লাখ ৪৭ হাজার ১৪৭ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২৬ হাজার ২৬৫ জন। মৃত্যু ৫৮২ জনের।

ইতালিতে মোট আক্রান্তের সংখ্যা ৪২ লাখ ৬৩ হাজার ৩১৭ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৮০৮ জন। দেশটিতে এই ভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত ১ লাখ ২৭ হাজার ৬৪৯ জনের মৃত্যু হয়েছে। গত ২৪ ঘন্টায় মৃত্যু ১২ জনের আর ইতিমধ্যে ইতালিতে সুস্থ হয়েছেন ৪০ লাখ ৯১ হাজার ৪ জন।

স্পেনে আক্রান্ত ৩৮ লাখ ৩৩ হাজার ৮৬৮ জন। মোট মৃত্যু ৮০ হাজার ৯১১ জনের আর সেরে উঠেছে ৩৬ লাখ ৬ হাজার ৭৮৯ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১২ হাজার ৫৬৩ জন, মৃত্যু ২৮ জনের।

জার্মানিতে মোট আক্রান্ত ৩৭ লাখ ৩৮ হাজার ৪৫১ জন। মোট মৃত্যু ৯১ হাজার ৫৮৪ জনের এবং সুস্থ হয়েছেন ৩৬ লাখ ২৮ হাজার ৪০০ জন । গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৪১১ জন, মৃত্যু ১ জনের।

ইরানে মোট আক্রান্ত ৩২ লাখ ৫৪ হাজার ৮১৮ জন। মোট মৃত্যু ৮৪ হাজার ৭৯২ জনের এবং সুস্থ হয়েছেন ২৯ লাখ ২৬ হাজার ২৬৬ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১৩ হাজার ৭৮১ জন এবং মৃত্যু ১৬৫ জনের।

পোল্যান্ডে মোট আক্রান্তের সংখ্যা ২৮ লাখ ৮০ হাজার ২৭০ জন। এই ভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত মৃত্যু হয়েছে ৭৫ হাজার ৮৪ জনের। আর ইতিমধ্যে সুস্থ হয়েছেন ২৬ লাখ ৫২ হাজার ১৬৫ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৫৪ জন এবং মৃত্যু ১ জনের।

Advertisements

মেক্সিকোতে মোট আক্রান্ত ২৫ লাখ ৩৭ হাজার ৪৫৭ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৬ হাজার ২২৮ জন। মোট মৃত্যু ২ লাখ ৩৩ হাজার ৫৮০ জনের। গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু ১৫৫ জনের। এবং সুস্থ হয়েছেন ২০ লাখ ১০ হাজার ৭৫৪ জন।

ইন্দোনেশিয়ায় মোট আক্রান্ত ২২ লাখ ৮৪ হাজার ৮৪ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২৭ হাজার ২৩৩ জন। মোট মৃত্যু ৬০ হাজার ৫৮২ জনের, ২৪ ঘন্টায় মৃত্যু ৫৫৫ জনের। এ পর্যন্ত সুস্থ হয়েছেন ১৯ লাখ ২৮ হাজার ২৭৪ জন।

ইউক্রেনে মোট আক্রান্ত ২২ লাখ ৩৭ হাজার ৫৫৩ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৩৫১ জন। মোট মৃত্যু ৫২ হাজার ৪৭০ জনের। গত ২৪ ঘন্টায় মৃত্যু ১০ জনের এবং সুস্থ হয়েছেন ২১ লাখ ৭১ হাজার ১৮২ জন।

পেরুতে মোট আক্রান্ত ২০ লাখ ৬৫ হাজার ১১৩ জন। মোট মৃত্যু ১ লাখ ৯৩ হাজার ২৩০ জন। আর সুস্থ হয়েছেন ১৭ লাখ ২০ হাজার ৬৬৫ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২ হাজার ১ জন,মৃত্যু ১৬১ জনের।

দক্ষিণ আফ্রিকায় মোট আক্রান্ত ২০ লাখ ৬২ হাজার ৮৯৬ জন। মোট মারা গেছেন ৬১ হাজার ৮৪০ জন। সুস্থ হয়েছেন ১৮ লাখ ৮ হাজার ৮২ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১৬ হাজার ৫৮৫ জন, মৃত্যু ৩৩৩ জনের।

নেদারল্যান্ডে মোট আক্রান্ত ১৬ লাখ ৮৯ হাজার ১০৬ জন। মোট মৃত্যু ১৭ হাজার ৭৫৬ জনের। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১ হাজার ১১৫ জন, মৃত্যু ০ জনের।সুস্থ হয়েছেন ১৬ লাখ ৪১ হাজার ৬৪৩ জন।

এদিকে করোনা আক্রান্তের ৩০ নম্বর অবস্থানে থাকা বাংলাদেশে এখন পর্যন্ত ৯ লাখ ৪৪ হাজার ৯১৭ জন করোনা রোগী শনাক্ত হয়েছেন। দেশে করোনায় মৃত্যু হয়েছে ১৫ হাজার ৬৫ জনের। আর সুস্থ হয়ে উঠেছেন ৮ লাখ ৩৩ হাজার ৮৯৭ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৮ হাজার ৬৬১ জন, মৃত্যু ১৫৩ জনের।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন