English

29 C
Dhaka
মঙ্গলবার, মে ২৪, ২০২২
- Advertisement -

বিশ্বে করোনায় গত ২৪ ঘন্টায় সুস্থ হয়েছেন ৩ লাখ ৩১ হাজার ৬৩৯ জন

- Advertisements -

আজ রোববার (৪ জুলাই ) বিশ্বখ্যাত জরিপ সংস্থা ওয়ার্ল্ডোমিটারের তথ্যানুযায়ী বাংলাদেশ সময় সকাল ১০টা পর্যন্ত বিশ্বে করোনায় আক্রান্ত হয়েছেন ১৮ কোটি ৪২ লাখ ৪৩ হাজার ৩৯২ জন। এর মধ্যে গত ২৪ ঘণ্টায় আক্রান্ত ৩ লাখ ৭৯ হাজার ৭০২ জন। নতুন করে প্রাণ গেছে ৭ হাজার ১৫৯ জনের। এ নিয়ে করোনায় মৃত্যু হয়েছে বিশ্বের ৩৯ লাখ ৮৭ হাজার ৪০৭ জন মানুষ বা আক্রান্তের ২%।

আর ইতোমধ্যে সুস্থ হয়ে উঠেছেন ১৬ কোটি ৮৬ লাখ ২২ হাজার ৫১৪ জন বা আক্রান্তের ৯৮%। গত ২৪ ঘন্টায় সুস্থ হয়েছেন ৩ লাখ ৩১ হাজার ৬৩৯ জন। বিশ্বে বর্তমানে মধ্যম মানের আক্রান্ত ১ কোটি ১৫ লাখ ৫৫ হাজার ৬৭৪ জন বা আক্রান্তের ৯৯.৩% এবং গুরুতর অসুস্থ ৭৭ হাজার ৭৯৭ জন বা আক্রান্তের ০.৭%।

যুক্তরাষ্ট্রে এখন পর্যন্ত করোনায় আক্রান্তের সংখ্যা সর্বোচ্চ ৩ কোটি ৪৫ লাখ ৮৮ হাজার ১৭৬ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ৭ হাজার ৯৭৮ জন। সবচেয়ে বেশি মৃত্যুও হয়েছে যুক্তরাষ্ট্রে ৬ লাখ ২১ হাজার ২৫৫ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু হয়েছে ৯৬ জনের। দেশটিতে এ পর্যন্ত অন্তত ২ কোটি ৯০ লাখ ৮৭ হাজার ৪২১ জন করোনা রোগী সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছে।

প্রতিবেশী দেশ ভারত আক্রান্তের সংখ্যায় ২য় অবস্থানে আছে। গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ৪৩ হাজার ২৯৬ জন, মৃত্যু ৯৪৭ জনের। মোট আক্রান্তের সংখ্যা ৩ কোটি ৫ লাখ ৪৪ হাজার ৪৮৫ জন, আর এখন পর্যন্ত মৃত্যু ৪ লাখ ২ হাজার ১৫ জনের। ভারতে সুস্থ হয়েছেন ২ কোটি ৯৬ লাখ ৫০ হাজার ১৬৯ জন।

ব্রাজিল আক্রান্তে ৩য় অবস্থানে।দেশটিতে এখন পর্যন্ত এ ভাইরাসে আক্রান্ত হয়েছেন ১ কোটি ৮৭ লাখ ৪২ হাজার ২৫ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ৫৪ হাজার ৫৫৬ জন। আর আক্রান্ত হয়ে মারা গেছেন ৫ লাখ ২৩ হাজার ৬৯৯ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু ১ হাজার ৬৩১ জনের। এখন পর্যন্ত ব্রাজিলে ১ কোটি ৭০ লাখ ৩৩ হাজার ৮০৮ জন সুস্থ হয়েছেন।

ফ্রান্সে মোট আক্রান্ত ৫৭ লাখ ৮৩ হাজার ৬৫৪ জন। মারা গেছেন ১ লাখ ৩৭ হাজার ২৬২ জন এবং সুস্থ হয়েছেন ৫৬ লাখ ২৯ হাজার ৫৩০ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৩ হাজার ৬ জন এবং মৃত্যু ১৭ জনের।

Advertisements

আক্রান্তে পঞ্চম অবস্থানে রাশিয়া। এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ৫৫ লাখ ৮৫ হাজার ৭৯৯ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২৪ হাজার ৪৩৯ জন। এখন পর্যন্ত মারা গেছেন ১ লাখ ৩৭ হাজার ২৬২ জন। গত ২৪ ঘন্টায় মৃত্যু ৬৯৭ জনের। অপরদিকে সুস্থ হয়েছেন ৫০ লাখ ৫৩ হাজার ৪১৭ জন।

তুরস্কে মোট আক্রান্ত ৫৪ লাখ ৪০ হাজার ৩৬৮ জন। মোট মৃত্যু ৪৯ হাজার ৮৭৪ জনের এবং সুস্থ হয়েছেন ৫৩ লাখ ১০ হাজার ৭৬৯ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৪ হাজার ৫৩৭ জন এবং মৃত্যু ৪৫ জনের।

এর পরের অবস্থানে যুক্তরাজ্য।এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ৪৮ লাখ ৭৯ হাজার ৬১৬ জন। মারা গেছেন ১ লাখ ২৮ হাজার ২০৭ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২৪ হাজার ৮৮৫ জন এবং মৃত্যু ১৮ জনের। সুস্থ হয়েছেন ৪৩ লাখ ৩২ হাজার ১৮১ জন।

আর্জেন্টিনায় মোট আক্রান্ত ৪৫ লাখ ২৬ হাজার ৪৭৩ জন। মারা গেছেন ৯৫ হাজার ৫৯৪ জন এবং সুস্থ হয়েছেন ৪১ লাখ ৩৬ হাজার ৮২৪ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১৪ হাজার ৩৪ জন এবং মৃত্যু ২১২ জনের।

কলোম্বিয়ায় মোট আক্রান্ত ৪৩ লাখ ২৪ হাজার ২৩০ জন। মারা গেছেন ১ লাখ ৮ হাজার ৩১৪ জন এবং সুস্থ হয়েছেন ৪০ লাখ ২১ হাজার ২৫৪ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২৬ হাজার ৯২৮ জন। মৃত্যু ৫৯১ জনের।

ইতালিতে মোট আক্রান্তের সংখ্যা ৪২ লাখ ৬২ হাজার ৫১১ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৯৩২ জন। দেশটিতে এই ভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত ১ লাখ ২৭ হাজার ৬৩৭ জনের মৃত্যু হয়েছে। গত ২৪ ঘন্টায় মৃত্যু ২২ জনের আর ইতিমধ্যে ইতালিতে সুস্থ হয়েছেন ৪০ লাখ ৮৯ হাজার ২৯৮ জন।

স্পেনে আক্রান্ত ৩৮ লাখ ৩৩ হাজার ৮৬৮ জন। মোট মৃত্যু ৮০ হাজার ৯১১ জনের আর সেরে উঠেছে ৩৬ লাখ ৬ হাজার ৭৮৯ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১২ হাজার ৫৬৩ জন, মৃত্যু ২৮ জনের।

জার্মানিতে মোট আক্রান্ত ৩৭ লাখ ৩৮ হাজার ৪০ জন। মোট মৃত্যু ৯১ হাজার ৫৮৩ জনের এবং সুস্থ হয়েছেন ৩৬ লাখ ২৭ হাজার ৮০০ জন । গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৪২৯ জন, মৃত্যু ১০ জনের।

ইরানে মোট আক্রান্ত ৩২ লাখ ৪১ হাজার ৩৭ জন। মোট মৃত্যু ৮৪ হাজার ৬২৭ জনের এবং সুস্থ হয়েছেন ২৯ লাখ ১৪ হাজার ৮৩০ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৮ হাজার ৩৪১ জন এবং মৃত্যু ১১১ জনের।

পোল্যান্ডে মোট আক্রান্তের সংখ্যা ২৮ লাখ ৮০ হাজার ২১৫ জন। এই ভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত মৃত্যু হয়েছে ৭৫ হাজার ৮৩ জনের। আর ইতিমধ্যে সুস্থ হয়েছেন ২৬ লাখ ৫২ হাজার ৭২ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১০৭ জন এবং মৃত্যু ১৮ জনের।

Advertisements

মেক্সিকোতে মোট আক্রান্ত ২৫ লাখ ৩১ হাজার ২২৯ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৫ হাজার ৮৭৯ জন। মোট মৃত্যু ২ লাখ ৩৩ হাজার ৪২৫ জনের। গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু ১৭৭ জনের। এবং সুস্থ হয়েছেন ২০ লাখ ৭ হাজার ৩৩৯ জন।

ইন্দোনেশিয়ায় মোট আক্রান্ত ২২ লাখ ৫৬ হাজার ৮৫১ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২৭ হাজার ৯১৩ জন। মোট মৃত্যু ৬০ হাজার ২৭ জনের, ২৪ ঘন্টায় মৃত্যু ৪৯৩ জনের। এ পর্যন্ত সুস্থ হয়েছেন ১৯ লাখ ১৫ হাজার ১৪৭ জন।

ইউক্রেনে মোট আক্রান্ত ২২ লাখ ৩৭ হাজার ২০২ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৭০৫ জন। মোট মৃত্যু ৫২ হাজার ৪৬০ জনের। গত ২৪ ঘন্টায় মৃত্যু ৩৬ জনের এবং সুস্থ হয়েছেন ২১ লাখ ৭০ হাজার ৬৫৬ জন।

পেরুতে মোট আক্রান্ত ২০ লাখ ৬৩ হাজার ১১২ জন। মোট মৃত্যু ১ লাখ ৯৩ হাজার ৬৯ জন। আর সুস্থ হয়েছেন ১৭ লাখ ২০ হাজার ৬৬৫ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২ হাজার ৭৬৮ জন,মৃত্যু ১৬৭ জনের।

দক্ষিণ আফ্রিকায় মোট আক্রান্ত ২০ লাখ ৪৬ হাজার ৩১১ জন। মোট মারা গেছেন ৬১ হাজার ৫০৭ জন। সুস্থ হয়েছেন ১৭ লাখ ৯২ হাজার ৩৬১ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২৬ হাজার ৪৮৫ জন, মৃত্যু ১৭৫ জনের।

নেদারল্যান্ডে মোট আক্রান্ত ১৬ লাখ ৮৭ হাজার ৮৯১ জন। মোট মৃত্যু ১৭ হাজার ৭৫৬ জনের। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১ হাজার ১২৫ জন, মৃত্যু ১ জনের।সুস্থ হয়েছেন ১৬ লাখ ৩৯ হাজার ২৬২ জন।

এদিকে করোনা আক্রান্তের ৩০ নম্বর অবস্থানে থাকা বাংলাদেশে এখন পর্যন্ত ৯ লাখ ৩৬ হাজার ২৫৬ জন করোনা রোগী শনাক্ত হয়েছেন। দেশে করোনায় মৃত্যু হয়েছে ১৪ হাজার ৯১২ জনের। আর সুস্থ হয়ে উঠেছেন ৮ লাখ ২৯ হাজার ১৯৯ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৬ হাজার ২১৪ জন, মৃত্যু ১৩৪ জনের।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন