English

33 C
Dhaka
বৃহস্পতিবার, আগস্ট ১১, ২০২২
- Advertisement -

বিশ্বে করোনায় গত ২৪ ঘন্টায় সুস্থ হয়েছেন ৭ লাখ ৫৭ হাজার ৯৫১ জন

- Advertisements -

বিশ্বে এখন করোনায় দৈনিক সর্বোচ্চ আক্রান্ত ও মৃত্যু প্রতিবেশী দেশ ভারতে।অবস্থাদৃষ্টে মনে হচ্ছে শীঘ্রই ভারত করোনায় আক্রান্তে প্রথম অবস্থানে চলে আসবে।গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ১ লাখ ৯৫ হাজার ৮১৫ জন, মৃত্যু ৩ হাজার ৪৯৮ জনের।

আজ মঙ্গলবার (২৫ মে ) বিশ্বখ্যাত জরিপ সংস্থা ওয়ার্ল্ডোমিটারের তথ্যানুযায়ী বাংলাদেশ সময় সকাল ১০টা পর্যন্ত বিশ্বে করোনায় আক্রান্ত হয়েছেন ১৬ কোটি ৮৩ লাখ ৩৮ হাজার ১৮৫ জন। এর মধ্যে গত ২৪ ঘণ্টায় আক্রান্ত ৪ লাখ ৪৩ হাজার ৮৯৮ জন। নতুন করে প্রাণ গেছে ৮ হাজার ৬৯০ জনের। এ নিয়ে করোনায় মৃত্যু হয়েছে বিশ্বের ৩৪ লাখ ৮৭ হাজার ৪৫ জন মানুষ বা আক্রান্তের ২%।

আর ইতোমধ্যে সুস্থ হয়ে উঠেছেন ১৪ কোটি ৯৩ লাখ ২ হাজার ৯৫ জন বা আক্রান্তের ৯৮%। গত ২৪ ঘন্টায় সুস্থ হয়েছেন ৭ লাখ ৫৭ হাজার ৯৫১ জন। বিশ্বে বর্তমানে মধ্যম মানের আক্রান্ত ১ কোটি ৫০ লাখ ৯৯ হাজার ৮৩৫ জন বা আক্রান্তের ৯৯.৪% এবং গুরুতর অসুস্থ ৯৭ হাজার ৬২০ জন বা আক্রান্তের ০.৬%।

যুক্তরাষ্ট্রে এখন পর্যন্ত করোনায় আক্রান্তের সংখ্যা সর্বোচ্চ ৩ কোটি ৩৯ লাখ ২২ হাজার ৯৩৭ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ১৯ হাজার ৮৬৬ জন। সবচেয়ে বেশি মৃত্যুও হয়েছে যুক্তরাষ্ট্রে ৬ লাখ ৪ হাজার ৪১৬ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু হয়েছে ৩২৫ জনের। আক্রান্তের মতো সুস্থ হওয়ার দিক থেকেও সবার শীর্ষে যুক্তরাষ্ট্র। দেশটিতে এ পর্যন্ত অন্তত ২ কোটি ৭৫ লাখ ৬৩ হাজার ৯৩০ জন করোনা রোগী সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছে।

প্রতিবেশী দেশ ভারত আক্রান্তের সংখ্যায় ২য় অবস্থানে উঠে এসেছে । গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ১ লাখ ৯৫ হাজার ৮১৫ জন, মৃত্যু ৩ হাজার ৪৯৮ জনের। মোট আক্রান্তের সংখ্যা ২ কোটি ৬৯ লাখ ৪৭ হাজার ৪৯৬ জন, আর এখন পর্যন্ত মৃত্যু ৩ লাখ ৭ হাজার ২৪৯ জনের। ভারতে সুস্থ হয়েছেন ২ কোটি ৪০ লাখ ৪৭ হাজার ৭৬০ জন।

ব্রাজিল আক্রান্তে ৩য় অবস্থানে। দেশটিতে এখন পর্যন্ত এ ভাইরাসে আক্রান্ত হয়েছেন ১ কোটি ৬১ লাখ ২১ হাজার ১৩৬ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ৩৭ হাজার ৫৬৩ জন। আর আক্রান্ত হয়ে মারা গেছেন ৪ লাখ ৫০ হাজার ২৬ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু ৮৪১ জনের। এখন পর্যন্ত ব্রাজিলে ১ কোটি ৪৫ লাখ ৫২ হাজার ২৪ জন সুস্থ হয়েছেন।

ফ্রান্সে মোট আক্রান্ত ৫৬ লাখ ৫ হাজার ৮৯৫ জন। মারা গেছেন ১ লাখ ৮ হাজার ৬৫৮ জন এবং সুস্থ হয়েছেন ৫১ লাখ ২২ হাজার ১১১ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২ হাজার ২২৯ জন এবং মৃত্যু ৬২ জনের।

Advertisements

তুরস্কে মোট আক্রান্ত ৫১ লাখ ৯৪ হাজার ১০ জন। মোট মৃত্যু ৪৬ হাজার ৪৪৬ জনের এবং সুস্থ হয়েছেন ৫০ লাখ ৩৪ হাজার ৩১৬ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৭ হাজার ৫২৩ জন এবং মৃত্যু ১৭৮ জনের।

আক্রান্তে ষষ্ঠ অবস্থানে রাশিয়া। এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ৫০ লাখ ৯ হাজার ৯১১ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৮ হাজার ৪০৬ জন। এখন পর্যন্ত মারা গেছেন ১ লাখ ১৮ হাজার ৮০১ জন। গত ২৪ ঘন্টায় মৃত্যু ৩১৯ জনের। অপরদিকে সুস্থ হয়েছেন ৪৬ লাখ ২৪ হাজার ২১২ জন।

এর পরের অবস্থানে যুক্তরাজ্য। এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ৪৪ লাখ ৬৪ হাজার ৯০০ জন। মারা গেছেন ১ লাখ ২৭ হাজার ৭২৪ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২ হাজার ৪৩৯ জন এবং মৃত্যু ৩ জনের। সুস্থ হয়েছেন ৪৩ লাখ ৩ হাজার ৬২১ জন।

ইতালিতে মোট আক্রান্তের সংখ্যা ৪১ লাখ ৯৪ হাজার ৬৭২ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২ হাজার ৪৯০ জন। দেশটিতে এই ভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত ১ লাখ ২৫ হাজার ৩৩৫ জনের মৃত্যু হয়েছে। গত ২৪ ঘন্টায় মৃত্যু ১১০ জনের আর ইতিমধ্যে ইতালিতে সুস্থ হয়েছেন ৩৭ লাখ ৯২ হাজার ৮৯৮ জন।

জার্মানিতে মোট আক্রান্ত ৩৬ লাখ ৫৯ হাজার ৯৯০ জন। মোট মৃত্যু ৮৮ হাজার ৩৯ জনের এবং সুস্থ হয়েছেন ৩৪ লাখ ৮ হাজার ৮০০ জন । গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৫ হাজার ৭৮৯ জন, মৃত্যু ৬৬ জনের।

স্পেনে আক্রান্ত ৩৬ লাখ ৪৭ হাজার ৫২০ জন। মোট মৃত্যু ৭৯ হাজার ৭১১ জনের আর সেরে উঠেছে ৩৩ লাখ ৯৪ হাজার ৩৪০ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৩ হাজার ৬২৪ জন, মৃত্যু ৩১ জনের।

আর্জেন্টিনায় মোট আক্রান্ত ৩৫ লাখ ৬২ হাজার ১৩৫ জন। মারা গেছেন ৭৪ হাজার ৪৮০ জন এবং সুস্থ হয়েছেন ৩১ লাখ ৩৩ হাজার ১৮৩ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২২ হাজার ৬৫১ জন এবং মৃত্যু ৪১৭ জনের।

কলোম্বিয়ায় মোট আক্রান্ত ৩২ লাখ ৪৯ হাজার ৪৩৩ জন। মারা গেছেন ৮৫ হাজার ২০৭ জন এবং সুস্থ হয়েছেন ৩০ লাখ ৪৬ হাজার ১৪৭ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১৬ হাজার ৯৭৭ জন। মৃত্যু ৪৮৩ জনের।

পোল্যান্ডে মোট আক্রান্তের সংখ্যা ২৮ লাখ ৬৬ হাজার ১৮১ জন। এই ভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত মৃত্যু হয়েছে ৭২ হাজার ৯৪৫ জনের। আর ইতিমধ্যে সুস্থ হয়েছেন ২৬ লাখ ২৭ হাজার ৬৭৯ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৫৫৯ জন এবং মৃত্যু ১৭ জনের।

Advertisements

ইরানে মোট আক্রান্ত ২৮ লাখ ৪৩ হাজার ৫২৩ জন। মোট মৃত্যু ৭৮ হাজার ৮৪৮ জনের এবং সুস্থ হয়েছেন ২৩ লাখ ৪৭ হাজার ৭৫২ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১১ হাজার ৫ জন এবং মৃত্যু ২৫১ জনের।

মেক্সিকোতে মোট আক্রান্ত ২৩ লাখ ৯৬ হাজার ৬০৪ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১ হাজার ২৭৪ জন। মোট মৃত্যু ২ লাখ ২১ হাজার ৬৪৭ জনের। গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু ৫০ জনের। এবং সুস্থ হয়েছেন ১৯ লাখ ১৪ হাজার ১০১ জন।

ইউক্রেনে মোট আক্রান্ত ২১ লাখ ৮৩ হাজার ৮৫৫ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১ হাজার ৩৩৪ জন। মোট মৃত্যু ৪৯ হাজার ৪৩৬ জনের। গত ২৪ ঘন্টায় মৃত্যু ৬৮ জনের এবং সুস্থ হয়েছেন ১৯ লাখ ৫৭ হাজার ৫৬১ জন।

পেরুতে মোট আক্রান্ত ১৯ লাখ ২৬ হাজার ৯২৩ জন। মোট মৃত্যু ৬৮ হাজার ৩৫৮ জন। আর সুস্থ হয়েছেন ১৭ লাখ ২০ হাজার ৬৬৫ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১ হাজার ৬৩৪ জন এবং মৃত্যু ৩০৫ জনের।

ইন্দোনেশিয়ায় মোট আক্রান্ত ১৭ লাখ ৮১ হাজার ১২৭ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৫ হাজার ৯০৭ জন। মোট মৃত্যু ৪৯ হাজার ৪৫৫ জনের, ২৪ ঘন্টায় মৃত্যু ১২৭ জনের। এ পর্যন্ত সুস্থ হয়েছেন ১৬ লাখ ৩৮ হাজার ২৭৯ জন।

চেচনিয়ায় মোট আক্রান্ত ১৬ লাখ ৫৮ হাজার ৯২ জন। মোট মৃত্যু ৩০ হাজার ২৮ জনের। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১৯৭ জন, মৃত্যু ৬ জনের।সুস্থ হয়েছেন ১৬ লাখ ১১ হাজার ১৮৯ জন।

দক্ষিণ আফ্রিকায় মোট আক্রান্ত ১৬ লাখ ৩৭ হাজার ৮৪৮ জন। মোট মারা গেছেন ৫৫ হাজার ৮৭৪ জন। ২৪ ঘন্টায় আক্রান্ত ২ হাজার ৩৮৩ জন, মৃত্যু ৭২ জনের। সুস্থ হয়েছেন ১৫ লাখ ৪১ হাজার ২৫০ জন।

এদিকে করোনা আক্রান্তের ৩৩ নম্বর অবস্থানে থাকা বাংলাদেশে এখন পর্যন্ত ৭ লাখ ৯০ হাজার ৫২১ জন করোনা রোগী শনাক্ত হয়েছেন। দেশে করোনায় মৃত্যু হয়েছে ১২ হাজার ৪০১ জনের। আর সুস্থ হয়ে উঠেছেন ৭ লাখ ৩১ হাজার ৫৩১ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১ হাজার ৪৪১ জন, মৃত্যু ২৫ জনের।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন