English

31 C
Dhaka
বৃহস্পতিবার, মে ১৯, ২০২২
- Advertisement -

বিশ্বে করোনায় গুরুতর অসুস্থ ৭৮ হাজার ৫৭ জন বা আক্রান্তের ০.৭%

- Advertisements -

আজ শনিবার (৩ জুলাই ) বিশ্বখ্যাত জরিপ সংস্থা ওয়ার্ল্ডোমিটারের তথ্যানুযায়ী বাংলাদেশ সময় সকাল ১০টা পর্যন্ত বিশ্বে করোনায় আক্রান্ত হয়েছেন ১৮ কোটি ৩৮ লাখ ৬৩ হাজার ৬৯০ জন। এর মধ্যে গত ২৪ ঘণ্টায় আক্রান্ত ৪ লাখ ৩৫ হাজার ৮০৬ জন। নতুন করে প্রাণ গেছে ৮ হাজার ৬৫৪ জনের। এ নিয়ে করোনায় মৃত্যু হয়েছে বিশ্বের ৩৯ লাখ ৮০ হাজার ২৪৮ জন মানুষ বা আক্রান্তের ২%।

আর ইতোমধ্যে সুস্থ হয়ে উঠেছেন ১৬ কোটি ৮২ লাখ ৯০ হাজার ৮৭৫ জন বা আক্রান্তের ৯৮%। গত ২৪ ঘন্টায় সুস্থ হয়েছেন ৩ লাখ ৫৬ হাজার ৯২১ জন। বিশ্বে বর্তমানে মধ্যম মানের আক্রান্ত ১ কোটি ১৫ লাখ ১৪ হাজার ৫১০ জন বা আক্রান্তের ৯৯.৩% এবং গুরুতর অসুস্থ ৭৮ হাজার ৫৭ জন বা আক্রান্তের ০.৭%।

এখন পর্যন্ত করোনায় আক্রান্তের সংখ্যা যুক্তরাষ্ট্রে সর্বোচ্চ ৩ কোটি ৪৫ লাখ ৮০ হাজার ১৯৮ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ১৮ হাজার ৩৯৯ জন। সবচেয়ে বেশি মৃত্যুও হয়েছে যুক্তরাষ্ট্রে ৬ লাখ ২১ হাজার ১৬১ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু হয়েছে ৩২২ জনের। দেশটিতে এ পর্যন্ত অন্তত ২ কোটি ৯০ লাখ ৭২ হাজার ৮৮১ জন করোনা রোগী সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছে।

আক্রান্তের সংখ্যায় ২য় অবস্থানে আছে প্রতিবেশী দেশ ভারত । গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ৪৭ হাজার ২৫২ জন, মৃত্যু ৭৯৭ জনের। মোট আক্রান্তের সংখ্যা ৩ কোটি ৫ লাখ ১ হাজার ১৮৯ জন, আর এখন পর্যন্ত মৃত্যু ৪ লাখ ১ হাজার ৬৮ জনের। ভারতে সুস্থ হয়েছেন ২ কোটি ৯৫ লাখ ৯৭ হাজার ৭৩৮ জন।

আক্রান্তে ৩য় অবস্থানে ব্রাজিল।দেশটিতে এখন পর্যন্ত এ ভাইরাসে আক্রান্ত হয়েছেন ১ কোটি ৮৬ লাখ ৮৭ হাজার ৪৬৯ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ৬৫ হাজার ১৬৫ জন। আর আক্রান্ত হয়ে মারা গেছেন ৫ লাখ ২২ হাজার ৬৮ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু ১ হাজার ৮৭৯ জনের। এখন পর্যন্ত ব্রাজিলে ১ কোটি ৬৯ লাখ ৮৯ হাজার ৩৫১ জন সুস্থ হয়েছেন।

ফ্রান্সে মোট আক্রান্ত ৫৭ লাখ ৮০ হাজার ৬৪৮ জন। মারা গেছেন ১ লাখ ১১ হাজার ১৩৫ জন এবং সুস্থ হয়েছেন ৫৬ লাখ ২৬ হাজার ৬৯৯ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২ হাজার ৬৮৩ জন এবং মৃত্যু ২৪ জনের।

Advertisements

আক্রান্তে পঞ্চম অবস্থানে রাশিয়া। এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ৫৫ লাখ ৬১ হাজার ৩৬০ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২৩ হাজার ২১৮ জন। এখন পর্যন্ত মারা গেছেন ১ লাখ ৩৬ হাজার ৫৬৫ জন। গত ২৪ ঘন্টায় মৃত্যু ৬৭৯ জনের। অপরদিকে সুস্থ হয়েছেন ৫০ লাখ ৩৫ হাজার ৫১৮ জন।

তুরস্কে মোট আক্রান্ত ৫৪ লাখ ৩৫ হাজার ৮৩১ জন। মোট মৃত্যু ৪৯ হাজার ৮২৯ জনের এবং সুস্থ হয়েছেন ৫৩ লাখ ৫ হাজার ৮৫৬ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৪ হাজার ৮৯১ জন এবং মৃত্যু ৫৫ জনের।

এর পরের অবস্থানে যুক্তরাজ্য।এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ৪৮ লাখ ৫৫ হাজার ১৬৯ জন। মারা গেছেন ১ লাখ ২৮ হাজার ১৮৯ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২৭ হাজার ১২৫ জন এবং মৃত্যু ২৭ জনের। সুস্থ হয়েছেন ৪৩ লাখ ২৯ হাজার ৭৬৯ জন।

আর্জেন্টিনায় মোট আক্রান্ত ৪৫ লাখ ১২ হাজার ৪৩৯ জন। মারা গেছেন ৯৫ হাজার ৩৮২ জন এবং সুস্থ হয়েছেন ৪১ লাখ ১৪ হাজার ৯৬ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২০ হাজার ৮৮৮ জন এবং মৃত্যু ৬১০ জনের।

কলোম্বিয়ায় মোট আক্রান্ত ৪২ লাখ ৯৭ হাজার ৩০২ জন। মারা গেছেন ১ লাখ ৭ হাজার ৭২৩ জন এবং সুস্থ হয়েছেন ৩৯ লাখ ৯৩ হাজার ৬৫১ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২৮ হাজার ৫ জন। মৃত্যু ৫৮৬ জনের।

ইতালিতে মোট আক্রান্তের সংখ্যা ৪২ লাখ ৬১ হাজার ৫৮২ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৭৯৪ জন। দেশটিতে এই ভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত ১ লাখ ২৭ হাজার ৬১৫ জনের মৃত্যু হয়েছে। গত ২৪ ঘন্টায় মৃত্যু ২৮ জনের আর ইতিমধ্যে ইতালিতে সুস্থ হয়েছেন ৪০ লাখ ৮৬ হাজার ১৮৮ জন।

স্পেনে আক্রান্ত ৩৮ লাখ ৩৩ হাজার ৮৬৮ জন। মোট মৃত্যু ৮০ হাজার ৯১১ জনের আর সেরে উঠেছে ৩৬ লাখ ৬ হাজার ৭৮৯ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১২ হাজার ৫৬৩ জন, মৃত্যু ২৮ জনের।

জার্মানিতে মোট আক্রান্ত ৩৭ লাখ ৩৭ হাজার ৬১১ জন। মোট মৃত্যু ৯১ হাজার ৫৭৩ জনের এবং সুস্থ হয়েছেন ৩৬ লাখ ২৬ হাজার ৮০০ জন । গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৬৭১ জন, মৃত্যু ৪৩ জনের।

ইরানে মোট আক্রান্ত ৩২ লাখ ৩২ হাজার ৬৯৬ জন। মোট মৃত্যু ৮৪ হাজার ৫১৬ জনের এবং সুস্থ হয়েছেন ২৯ লাখ ২ হাজার ১৪০ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১৩ হাজার ৮৩৬ জন এবং মৃত্যু ১২৭ জনের।

পোল্যান্ডে মোট আক্রান্তের সংখ্যা ২৮ লাখ ৮০ হাজার ১০৭ জন। এই ভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত মৃত্যু হয়েছে ৭৫ হাজার ৬৫ জনের। আর ইতিমধ্যে সুস্থ হয়েছেন ২৬ লাখ ৫২ হাজার ৪ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৯৬ জন এবং মৃত্যু ২১ জনের।

Advertisements

মেক্সিকোতে মোট আক্রান্ত ২৫ লাখ ২৫ হাজার ৩৫০ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৬ হাজার ৮১ জন। মোট মৃত্যু ২ লাখ ৩৩ হাজার ২৪৮ জনের। গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু ২০১ জনের। এবং সুস্থ হয়েছেন ২০ লাখ ৩ হাজার ৪৭৭ জন।

ইউক্রেনে মোট আক্রান্ত ২২ লাখ ৩৬ হাজার ৪৯৭ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৬৯৬ জন। মোট মৃত্যু ৫২ হাজার ৪২৪ জনের। গত ২৪ ঘন্টায় মৃত্যু ৩৩ জনের এবং সুস্থ হয়েছেন ২১ লাখ ৬৯ হাজার ৫৮৪ জন।

ইন্দোনেশিয়ায় মোট আক্রান্ত ২২ লাখ ২৮ হাজার ৯৩৮ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২৫ হাজার ৮৩০ জন। মোট মৃত্যু ৫৯ হাজার ৫৩৪ জনের, ২৪ ঘন্টায় মৃত্যু ৫৩৯ জনের। এ পর্যন্ত সুস্থ হয়েছেন ১৯ লাখ ১ হাজার ৮৬৫ জন।

পেরুতে মোট আক্রান্ত ২০ লাখ ৬০ হাজার ৩৪৪ জন। মোট মৃত্যু ১ লাখ ৯২ হাজার ৯০২ জন। আর সুস্থ হয়েছেন ১৭ লাখ ২০ হাজার ৬৬৫ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২ হাজার ৭৯০ জন,মৃত্যু ২১৫ জনের।

দক্ষিণ আফ্রিকায় মোট আক্রান্ত ২০ লাখ ১৯ হাজার ৮২৬ জন। মোট মারা গেছেন ৬১ হাজার ৩৩২ জন। সুস্থ হয়েছেন ১৭ লাখ ৭৩ হাজার ৯৩০ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২৪ হাজার ২৭০ জন, মৃত্যু ৩০৩ জনের।

নেদারল্যান্ডে মোট আক্রান্ত ১৬ লাখ ৮৬ হাজার ৭৬৬ জন। মোট মৃত্যু ১৭ হাজার ৭৫৫ জনের। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৯৪১ জন, মৃত্যু ৭ জনের।সুস্থ হয়েছেন ১৬ লাখ ৩৬ হাজার ৫৩৪ জন।

এদিকে করোনা আক্রান্তের ৩০ নম্বর অবস্থানে থাকা বাংলাদেশে এখন পর্যন্ত ৯ লাখ ৩০ হাজার ৪২ জন করোনা রোগী শনাক্ত হয়েছেন। দেশে করোনায় মৃত্যু হয়েছে ১৪ হাজার ৭৭৮ জনের। আর সুস্থ হয়ে উঠেছেন ৮ লাখ ২৫ হাজার ৪২২ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৮ হাজার ৪৮৩ জন, মৃত্যু ১৩২ জনের।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ

আল কোরআন ও আল হাদিস

- Advertisements -
এ বিভাগে আরো দেখুন