English

34.7 C
Dhaka
বুধবার, মে ২৫, ২০২২
- Advertisement -

বিশ্বে করোনায় গুরুতর অসুস্থ ৭৯ হাজার ৩২৭ জন

- Advertisements -

আজ শুক্রবার (১৬ জুলাই ) বিশ্বখ্যাত জরিপ সংস্থা ওয়ার্ল্ডোমিটারের তথ্যানুযায়ী বাংলাদেশ সময় সকাল ১০টা পর্যন্ত বিশ্বে করোনায় আক্রান্ত হয়েছেন ১৮ কোটি ৯৭ লাখ ৪৫ হাজার ৫১২ জন। এর মধ্যে গত ২৪ ঘণ্টায় আক্রান্ত ৫ লাখ ৭৫ হাজার ৯০৪ জন। নতুন করে প্রাণ গেছে ৮ হাজার ৬৮৯ জনের। এ নিয়ে করোনায় মৃত্যু হয়েছে বিশ্বের ৪০ লাখ ৮৩ হাজার ১৯৭ জন মানুষ বা আক্রান্তের ২%।

আর ইতোমধ্যে সুস্থ হয়ে উঠেছেন ১৭ কোটি ৩১ লাখ ৬২ হাজার ৩২০ জন বা আক্রান্তের ৯৮%। গত ২৪ ঘন্টায় সুস্থ হয়েছেন ৩ লাখ ৬৭ হাজার ২৯৯ জন। বিশ্বে বর্তমানে মধ্যম মানের আক্রান্ত ১ কোটি ২৪ লাখ ২০ হাজার ৬৬৮ জন বা আক্রান্তের ৯৯.৪% এবং গুরুতর অসুস্থ ৭৯ হাজার ৩২৭ জন বা আক্রান্তের ০.৬%।

যুক্তরাষ্ট্রে এখন পর্যন্ত করোনায় আক্রান্তের সংখ্যা সর্বোচ্চ ৩ কোটি ৪৮ লাখ ৮৭ হাজার ১৫৫ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ৩৬ হাজার ৬৭৪ জন। সবচেয়ে বেশি মৃত্যুও হয়েছে যুক্তরাষ্ট্রে ৬ লাখ ২৪ হাজার ২২৪ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু হয়েছে ৩৪৪ জনের। দেশটিতে এ পর্যন্ত অন্তত ২ কোটি ৯৩ লাখ ৪১ হাজার ৯১৩ জন করোনা রোগী সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছে।

প্রতিবেশী দেশ ভারত আক্রান্তের সংখ্যায় ২য় অবস্থানে আছে।গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ৩৯ হাজার ৭২ জন, মৃত্যু ৫৪৪ জনের।মোট আক্রান্তের সংখ্যা ৩ কোটি ১০ লাখ ২৫ হাজার ৮৭৫ জন, আর এখন পর্যন্ত মৃত্যু ৪ লাখ ১২ হাজার ৫৬৩ জনের। ভারতে সুস্থ হয়েছেন ৩ কোটি ১ লাখ ৭৬ হাজার ৩০৬ জন।

ব্রাজিল আক্রান্তে ৩য় অবস্থানে।দেশটিতে এখন পর্যন্ত এ ভাইরাসে আক্রান্ত হয়েছেন ১ কোটি ৯২ লাখ ৬২ হাজার ৫১৮ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ৫২ হাজার ৭৮৯ জন। আর আক্রান্ত হয়ে মারা গেছেন ৫ লাখ ৩৯ হাজার ৫০ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু ১ হাজার ৫৫২ জনের। এখন পর্যন্ত ব্রাজিলে ১ কোটি ৭৯ লাখ ১৭ হাজার ১৮৯ জন সুস্থ হয়েছেন।

আক্রান্তে চতুর্থ অবস্থানে রাশিয়া।এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ৫৮ লাখ ৮২ হাজার ২৯৫ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২৫ হাজার ২৯৩ জন। এখন পর্যন্ত মারা গেছেন ১ লাখ ৪৬ হাজার ৬৯ জন। গত ২৪ ঘন্টায় মৃত্যু ৭৯১ জনের। অপরদিকে সুস্থ হয়েছেন ৫২ লাখ ৭৮ হাজার ৯৭৬ জন।

Advertisements

ফ্রান্সে মোট আক্রান্ত ৫৮ লাখ ৩৩ হাজার ৩৪১ জন। মারা গেছেন ১ লাখ ১১ হাজার ৪২৯ জন এবং সুস্থ হয়েছেন ৫৬ লাখ ৫৪ হাজার ৯০২ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৩ হাজার ৬১৭ জন এবং মৃত্যু ১৬ জনের।

তুরস্কে মোট আক্রান্ত ৫৫ লাখ ৭ হাজার ৪৫৫ জন। মোট মৃত্যু ৫০ হাজার ৪১৫ জনের এবং সুস্থ হয়েছেন ৫৩ লাখ ৭০ হাজার ১৭৮ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৭ হাজার ৩০৪ জন এবং মৃত্যু ৪৮ জনের।

এর পরের অবস্থানে যুক্তরাজ্য।এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ৫২ লাখ ৮১ হাজার ৯৮ জন। মারা গেছেন ১ লাখ ২৮ হাজার ৫৯৩ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৪৮ হাজার ৫৫৩ জন এবং মৃত্যু ৬৩ জনের। সুস্থ হয়েছেন ৪৩ লাখ ৮০ হাজার ৩০ জন।

আর্জেন্টিনায় মোট আক্রান্ত ৪৭ লাখ ১৯ হাজার ৯৫২ জন। মারা গেছেন ১ লাখ ৬৯৫ জন এবং সুস্থ হয়েছেন ৪৩ লাখ ৪৫ হাজার ৫৪৯ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১৭ হাজার ২৯৫ জন এবং মৃত্যু ৪৪৫ জনের।

কলোম্বিয়ায় মোট আক্রান্ত ৪৫ লাখ ৮৩ হাজার ৪৪২ জন। মারা গেছেন ১ লাখ ১৪ হাজার ৮৩৩ জন এবং সুস্থ হয়েছেন ৪৩ লাখ ৩৫ হাজার ৯২৯ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১৮ হাজার ৭০ জন। মৃত্যু ৪৯৬ জনের।

ইতালিতে মোট আক্রান্তের সংখ্যা ৪২ লাখ ৭৮ হাজার ৩১৯ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২ হাজার ৪৫৫ জন। দেশটিতে এই ভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত ১ লাখ ২৭ হাজার ৮৪০ জনের মৃত্যু হয়েছে। গত ২৪ ঘন্টায় মৃত্যু ৯ জনের আর ইতিমধ্যে ইতালিতে সুস্থ হয়েছেন ৪১ লাখ ৯ হাজার ৫৭৯ জন।

স্পেনে আক্রান্ত ৪০ লাখ ৭৯ হাজার ১৬২ জন। মোট মৃত্যু ৮১ হাজার ৮৪ জনের আর সেরে উঠেছে ৩৬ লাখ ৫৮ হাজার ৫০ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২৭ হাজার ৬৮৮ জন, মৃত্যু ৪১ জনের।

জার্মানিতে মোট আক্রান্ত ৩৭ লাখ ৪৮ হাজার ৩৬৭ জন। মোট মৃত্যু ৯১ হাজার ৮৬৩ জনের এবং সুস্থ হয়েছেন ৩৬ লাখ ৩৭ হাজার ৪০০ জন । গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১ হাজার ৪৫১ জন, মৃত্যু ৩২ জনের।

ইরানে মোট আক্রান্ত ৩৪ লাখ ৬৪ হাজার ৫৫ জন। মোট মৃত্যু ৮৬ হাজার ৫৯২ জনের এবং সুস্থ হয়েছেন ৩০ লাখ ৮৬ হাজার ১৭ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২৩ হাজার ৬৫৫ জন এবং মৃত্যু ২০১ জনের।

পোল্যান্ডে মোট আক্রান্তের সংখ্যা ২৮ লাখ ৮১ হাজার ১৫১ জন। এই ভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত মৃত্যু হয়েছে ৭৫ হাজার ১৯১ জনের। আর ইতিমধ্যে সুস্থ হয়েছেন ২৬ লাখ ৫২ হাজার ৬৫৫ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১০৫ জন এবং মৃত্যু ১২ জনের।

Advertisements

ইন্দোনেশিয়ায় মোট আক্রান্ত ২৭ লাখ ২৬ হাজার ৮০৩ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৫৬ হাজার ৭৫৭ জন। মোট মৃত্যু ৭০ হাজার ১৯২ জনের, ২৪ ঘন্টায় মৃত্যু ৯৮২ জনের। এ পর্যন্ত সুস্থ হয়েছেন ২১ লাখ ৭৬ হাজার ৪১২ জন।

মেক্সিকোতে মোট আক্রান্ত ২৬ লাখ ১৬ হাজার ৮২৭ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১২ হাজার ১১৬ জন। মোট মৃত্যু ২ লাখ ৩৫ হাজার ৫০৭ জনের। গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু ২৩০ জনের। এবং সুস্থ হয়েছেন ২০ লাখ ৬১ হাজার ৫৯৫ জন।

দক্ষিণ আফ্রিকায় মোট আক্রান্ত ২২ লাখ ৫৩ হাজার ২৪০ জন। মোট মারা গেছেন ৬৫ হাজার ৯৭২ জন। সুস্থ হয়েছেন ১৯ লাখ ৮২ হাজার ১২২ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১৬ হাজার ৪৩৫ জন, মৃত্যু ৩৭৭ জনের।

ইউক্রেনে মোট আক্রান্ত ২২ লাখ ৪২ হাজার ৮৬৮ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৬২৩ জন। মোট মৃত্যু ৫২ হাজার ৬৮৫ জনের। গত ২৪ ঘন্টায় মৃত্যু ২০ জনের এবং সুস্থ হয়েছেন ২১ লাখ ৭৯ হাজার ৬৬৫ জন।

পেরুতে মোট আক্রান্ত ২০ লাখ ৮৮ হাজার ১৪৩ জন। মোট মৃত্যু ১ লাখ ৯৪ হাজার ৮৪৫ জন। আর সুস্থ হয়েছেন ১৭ লাখ ২০ হাজার ৬৬৫ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২ হাজার ২৬০ জন,মৃত্যু ৯৩ জনের।

নেদারল্যান্ডে মোট আক্রান্ত ১৭ লাখ ৬৬ হাজার ১০২ জন। মোট মৃত্যু ১৭ হাজার ৭৭৩ জনের। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১০ হাজার ৯৭৬ জন, মৃত্যু ৩ জনের।সুস্থ হয়েছেন ১৬ লাখ ৫৬ হাজার ৮৫৮ জন।

এদিকে করোনা আক্রান্তের ২৯ নম্বর অবস্থানে থাকা বাংলাদেশে এখন পর্যন্ত ১০ লাখ ৭১ হাজার ৭৭৪ জন করোনা রোগী শনাক্ত হয়েছেন। দেশে করোনায় মৃত্যু হয়েছে ১৭ হাজার ২৭৮ জনের। আর সুস্থ হয়ে উঠেছেন ৯ লাখ ৫ হাজার ৮০৭ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১২ হাজার ২৩৬ জন, মৃত্যু ২২৬ জনের।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন