English

30 C
Dhaka
মঙ্গলবার, আগস্ট ১৬, ২০২২
- Advertisement -

বিশ্বে করোনায় বর্তমানে গুরুতর অসুস্থ ৯৬ হাজার ২৫৪ জন বা আক্রান্তের ০.৬%

- Advertisements -

গত ২৪ ঘন্টায় বিশ্বে করোনায় যত মানুষ আক্রান্ত হয়েছে তার প্রায় অর্ধেক আক্রান্ত এবং এক তৃতীয়াংশ মৃত্যু হয়েছে ভারতে।বর্তমানে দৈনিক সর্বোচ্চ আক্রান্ত ও মৃত্যু এখন প্রতিবেশী দেশ ভারতে।অবস্থাদৃষ্টে মনে হচ্ছে শীঘ্রই ভারত করোনায় আক্রান্তে বিশ্বে প্রথম অবস্থানে চলে আসবে।গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ২ লাখ ৮ হাজার ৮৮৬ জন, মৃত্যু ৪ হাজার ১৭২ জনের।

আজ বুধবার (২৬ মে ) বিশ্বখ্যাত জরিপ সংস্থা ওয়ার্ল্ডোমিটারের তথ্যানুযায়ী বাংলাদেশ সময় সকাল ১০টা পর্যন্ত বিশ্বে করোনায় আক্রান্ত হয়েছেন ১৬ কোটি ৮৮ লাখ ৬২ হাজার ৬১৪ জন। এর মধ্যে গত ২৪ ঘণ্টায় আক্রান্ত ৫ লাখ ২৪ হাজার ৪২৯ জন। নতুন করে প্রাণ গেছে ১২ হাজার ৬০২ জনের। এ নিয়ে করোনায় মৃত্যু হয়েছে বিশ্বের ৩৪ লাখ ৯৯ হাজার ৬৪৭ জন মানুষ বা আক্রান্তের ২%।

আর ইতোমধ্যে সুস্থ হয়ে উঠেছেন ১৫ কোটি ৪০ হাজার ৩৪৭ জন বা আক্রান্তের ৯৮%। গত ২৪ ঘন্টায় সুস্থ হয়েছেন ৭ লাখ ৩৮ হাজার ২৫২ জন। বিশ্বে বর্তমানে মধ্যম মানের আক্রান্ত ১ কোটি ৪৮ লাখ ৮৭ হাজার ৬৫৫ জন বা আক্রান্তের ৯৯.৪% এবং গুরুতর অসুস্থ ৯৬ হাজার ২৫৪ জন বা আক্রান্তের ০.৬%।

যুক্তরাষ্ট্রে এখন পর্যন্ত করোনায় আক্রান্তের সংখ্যা সর্বোচ্চ ৩ কোটি ৩৯ লাখ ৪৭ হাজার ১৮৯ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ২২ হাজার ৭৩৮ জন। সবচেয়ে বেশি মৃত্যুও হয়েছে যুক্তরাষ্ট্রে ৬ লাখ ৫ হাজার ২০৮ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু হয়েছে ৬৬৯ জনের। আক্রান্তের মতো সুস্থ হওয়ার দিক থেকেও সবার শীর্ষে যুক্তরাষ্ট্র। দেশটিতে এ পর্যন্ত অন্তত ২ কোটি ৭৬ লাখ ৬ হাজার ৪৪২ জন করোনা রোগী সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছে।

প্রতিবেশী দেশ ভারত আক্রান্তের সংখ্যায় ২য় অবস্থানে উঠে এসেছে । গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ২ লাখ ৮ হাজার ৮৮৬ জন, মৃত্যু ৪ হাজার ১৭২ জনের। মোট আক্রান্তের সংখ্যা ২ কোটি ৭১ লাখ ৫৬ হাজার ৩৮২ জন, আর এখন পর্যন্ত মৃত্যু ৩ লাখ ১১ হাজার ৪২১ জনের। ভারতে সুস্থ হয়েছেন ২ কোটি ৪৩ লাখ ৪৩ হাজার ২৯৯ জন।

ব্রাজিল আক্রান্তে ৩য় অবস্থানে। দেশটিতে এখন পর্যন্ত এ ভাইরাসে আক্রান্ত হয়েছেন ১ কোটি ৬১ লাখ ৯৫ হাজার ৯৮১ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ৭৪ হাজার ৮৪৫ জন। আর আক্রান্ত হয়ে মারা গেছেন ৪ লাখ ৫২ হাজার ২২৪ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু ২ হাজার ১৯৮ জনের। এখন পর্যন্ত ব্রাজিলে ১ কোটি ৪৬ লাখ ৪৮ হাজার ৩৩২ জন সুস্থ হয়েছেন।

ফ্রান্সে মোট আক্রান্ত ৫৬ লাখ ৯ হাজার ৫০ জন। মারা গেছেন ১ লাখ ৮ হাজার ৮৭৯ জন এবং সুস্থ হয়েছেন ৫২ লাখ ৪৬ হাজার ৪৩১ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৩ হাজার ১৫৫ জন এবং মৃত্যু ২০৩ জনের।

Advertisements

তুরস্কে মোট আক্রান্ত ৫২ লাখ ৩ হাজার ৩৮৫ জন। মোট মৃত্যু ৪৬ হাজার ৬২১ জনের এবং সুস্থ হয়েছেন ৫০ লাখ ৪৫ হাজার ৫০৮ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৯ হাজার ৩৭৫ জন এবং মৃত্যু ১৭৫ জনের।

আক্রান্তে ষষ্ঠ অবস্থানে রাশিয়া। এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ৫০ লাখ ১৭ হাজার ৭৯৫ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৭ হাজার ৮৮৪ জন। এখন পর্যন্ত মারা গেছেন ১ লাখ ১৯ হাজার ১৯৪ জন। গত ২৪ ঘন্টায় মৃত্যু ৩৯৩ জনের। অপরদিকে সুস্থ হয়েছেন ৪৬ লাখ ৩২ হাজার ৯৫৫ জন।

এর পরের অবস্থানে যুক্তরাজ্য। এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ৪৪ লাখ ৬৭ হাজার ৩১০ জন। মারা গেছেন ১ লাখ ২৭ হাজার ৭৩৯ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২ হাজার ৪৯৩ জন এবং মৃত্যু ১৫ জনের। সুস্থ হয়েছেন ৪৩ লাখ ৫ হাজার ৯৭১ জন।

ইতালিতে মোট আক্রান্তের সংখ্যা ৪১ লাখ ৯৭ হাজার ৮৯২ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৩ হাজার ২২৪ জন। দেশটিতে এই ভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত ১ লাখ ২৫ হাজার ৫০১ জনের মৃত্যু হয়েছে। গত ২৪ ঘন্টায় মৃত্যু ১৬৬ জনের আর ইতিমধ্যে ইতালিতে সুস্থ হয়েছেন ৩৮ লাখ ৪ হাজার ২৪৬ জন।

জার্মানিতে মোট আক্রান্ত ৩৬ লাখ ৬২ হাজার ৫৬৮ জন। মোট মৃত্যু ৮৮ হাজার ১৬১ জনের এবং সুস্থ হয়েছেন ৩৪ লাখ ২৩ হাজার ৭০০ জন । গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২ হাজার ৫৭৮ জন, মৃত্যু ১২২ জনের।

স্পেনে আক্রান্ত ৩৬ লাখ ৫২ হাজার ৮৭৯ জন। মোট মৃত্যু ৭৯ হাজার ৮০১ জনের আর সেরে উঠেছে ৩৪ লাখ ২ হাজার ২৫৮ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৫ হাজার ৩৫৯ জন, মৃত্যু ৯০ জনের।

আর্জেন্টিনায় মোট আক্রান্ত ৩৫ লাখ ৮৬ হাজার ৭৩৬ জন। মারা গেছেন ৭৫ হাজার ৫৬ জন এবং সুস্থ হয়েছেন ৩১ লাখ ৫৭ হাজার ৬৬০ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২৪ হাজার ৬০১ জন এবং মৃত্যু ৫৭৬ জনের।

কলোম্বিয়ায় মোট আক্রান্ত ৩২ লাখ ৭০ হাজার ৬১৪ জন। মারা গেছেন ৮৫ হাজার ৬৬৬ জন এবং সুস্থ হয়েছেন ৩০ লাখ ৬৩ হাজার ৩৩০ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২১ হাজার ১৮১ জন। মৃত্যু ৪৫৯ জনের।

পোল্যান্ডে মোট আক্রান্তের সংখ্যা ২৮ লাখ ৬৮ হাজার ১৮৭ জন। এই ভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত মৃত্যু হয়েছে ৭৩ হাজার ৯৬ জনের। আর ইতিমধ্যে সুস্থ হয়েছেন ২৬ লাখ ২৯ হাজার ৬২৬ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১ হাজার জন এবং মৃত্যু ১৫১ জনের।

Advertisements

ইরানে মোট আক্রান্ত ২৮ লাখ ৫৫ হাজার ৩৯৬ জন। মোট মৃত্যু ৭৯ হাজার ৫৬ জনের এবং সুস্থ হয়েছেন ২৩ লাখ ৬২ হাজার ৪২৮ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১১ হাজার ৮৭৩ জন এবং মৃত্যু ২০৮ জনের।

মেক্সিকোতে মোট আক্রান্ত ২৩ লাখ ৯৭ হাজার ৩০৭ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৭০৩ জন। মোট মৃত্যু ২ লাখ ২১ হাজার ৬৯৫ জনের। গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু ৪৮ জনের। এবং সুস্থ হয়েছেন ১৯ লাখ ১৬ হাজার ১৪৪ জন।

ইউক্রেনে মোট আক্রান্ত ২১ লাখ ৮৬ হাজার ৪৬৩ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২ হাজার ৬০৮ জন। মোট মৃত্যু ৪৯ হাজার ৬৮৫ জনের। গত ২৪ ঘন্টায় মৃত্যু ২৪৯ জনের এবং সুস্থ হয়েছেন ১৯ লাখ ৭৫ হাজার ৬৪ জন।

পেরুতে মোট আক্রান্ত ১৯ লাখ ৩২ হাজার ২৫৫ জন। মোট মৃত্যু ৬৮ হাজার ৪৭০ জন। আর সুস্থ হয়েছেন ১৭ লাখ ২০ হাজার ৬৬৫ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৫ হাজার ৩৩২ জন এবং মৃত্যু ১১২ জনের।

ইন্দোনেশিয়ায় মোট আক্রান্ত ১৭ লাখ ৮৬ হাজার ১৮৭ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৫ হাজার ৬০ জন। মোট মৃত্যু ৪৯ হাজার ৬২৭ জনের, ২৪ ঘন্টায় মৃত্যু ১৭২ জনের। এ পর্যন্ত সুস্থ হয়েছেন ১৬ লাখ ৪২ হাজার ৭৪ জন।

চেচনিয়ায় মোট আক্রান্ত ১৬ লাখ ৫৮ হাজার ৭৭৮ জন। মোট মৃত্যু ৩০ হাজার ৪১ জনের। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৬৯৫ জন, মৃত্যু ৪ জনের।সুস্থ হয়েছেন ১৬ লাখ ১২ হাজার ৮৩১ জন।

দক্ষিণ আফ্রিকায় মোট আক্রান্ত ১৬ লাখ ৪০ হাজার ৯৩২ জন। মোট মারা গেছেন ৫৫ হাজার ৯৭৬ জন। ২৪ ঘন্টায় আক্রান্ত ৩ হাজার ৮৪ জন, মৃত্যু ১০২ জনের। সুস্থ হয়েছেন ১৫ লাখ ৪৩ হাজার ৯৫১ জন।

এদিকে করোনা আক্রান্তের ৩৩ নম্বর অবস্থানে থাকা বাংলাদেশে এখন পর্যন্ত ৭ লাখ ৯২ হাজার ১৯৬ জন করোনা রোগী শনাক্ত হয়েছেন। দেশে করোনায় মৃত্যু হয়েছে ১২ হাজার ৪৪১ জনের। আর সুস্থ হয়ে উঠেছেন ৭ লাখ ৩২ হাজার ৮১০ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১ হাজার ৬৭৫ জন, মৃত্যু ৪০ জনের।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন