English

29 C
Dhaka
মঙ্গলবার, মে ২৪, ২০২২
- Advertisement -

বিশ্বে করোনায় মৃত্যু হয়েছে ৪০ লাখ ৪৯ হাজার ২৮৯ জন

- Advertisements -

আজ সোমবার (১২ জুলাই ) বিশ্বখ্যাত জরিপ সংস্থা ওয়ার্ল্ডোমিটারের তথ্যানুযায়ী বাংলাদেশ সময় সকাল ১০টা পর্যন্ত বিশ্বে করোনায় আক্রান্ত হয়েছেন ১৮ কোটি ৭৬ লাখ ৪২ হাজার ৭৪০ জন। এর মধ্যে গত ২৪ ঘণ্টায় আক্রান্ত ৩ লাখ ৭৩ হাজার ৭১১ জন। নতুন করে প্রাণ গেছে ৬ হাজার ৫০৮ জনের। এ নিয়ে করোনায় মৃত্যু হয়েছে বিশ্বের ৪০ লাখ ৪৯ হাজার ২৮৯ জন মানুষ বা আক্রান্তের ২%।

আর ইতোমধ্যে সুস্থ হয়ে উঠেছেন ১৭ কোটি ১৫ লাখ ৯৭ হাজার ৭৫৬ জন বা আক্রান্তের ৯৮%। গত ২৪ ঘন্টায় সুস্থ হয়েছেন ৩ লাখ ৫৫ হাজার ৩৭ জন। বিশ্বে বর্তমানে মধ্যম মানের আক্রান্ত ১ কোটি ১৯ লাখ ১৭ হাজার ৩৬৭ জন বা আক্রান্তের ৯৯.৩% এবং গুরুতর অসুস্থ ৭৮ হাজার ৩২৮ জন বা আক্রান্তের ০.৭%।

যুক্তরাষ্ট্রে এখন পর্যন্ত করোনায় আক্রান্তের সংখ্যা সর্বোচ্চ ৩ কোটি ৪৭ লাখ ৩২ হাজার ৭৫৩ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ৬ হাজার ৬৪২ জন। সবচেয়ে বেশি মৃত্যুও হয়েছে যুক্তরাষ্ট্রে ৬ লাখ ২২ হাজার ৮৪৫ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু হয়েছে ২৭ জনের। দেশটিতে এ পর্যন্ত অন্তত ২ কোটি ৯২ লাখ ৪৪ হাজার ১০৩ জন করোনা রোগী সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছে।

প্রতিবেশী দেশ ভারত আক্রান্তের সংখ্যায় ২য় অবস্থানে আছে।গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ৩৭ হাজার ৬৭৬ জন, মৃত্যু ৭২০ জনের।মোট আক্রান্তের সংখ্যা ৩ কোটি ৮ লাখ ৭৩ হাজার ৯০৭ জন, আর এখন পর্যন্ত মৃত্যু ৪ লাখ ৮ হাজার ৭৯২ জনের। ভারতে সুস্থ হয়েছেন ৩ কোটি ৭ হাজার ২০০ জন।

ব্রাজিল আক্রান্তে ৩য় অবস্থানে।দেশটিতে এখন পর্যন্ত এ ভাইরাসে আক্রান্ত হয়েছেন ১ কোটি ৯০ লাখ ৭৯ হাজার ৯৪০ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ২০ হাজার ৯৩৭ জন। আর আক্রান্ত হয়ে মারা গেছেন ৫ লাখ ৩৩ হাজার ৫৪৬ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু ৫৯৭ জনের। এখন পর্যন্ত ব্রাজিলে ১ কোটি ৭৫ লাখ ৮৮ হাজার ৩১২ জন সুস্থ হয়েছেন।

ফ্রান্সে মোট আক্রান্ত ৫৮ লাখ ১২ হাজার ৬৩৯ জন। মারা গেছেন ১ লাখ ১১ হাজার ৩২৫ জন এবং সুস্থ হয়েছেন ৫৬ লাখ ৪৬ হাজার ৪৭৭ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৪ হাজার ২৫৬ জন এবং মৃত্যু ৪ জনের।

Advertisements

আক্রান্তে পঞ্চম অবস্থানে রাশিয়া। এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ৫৭ লাখ ৮৩ হাজার ৩৩৩ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২৫ হাজার ৩৩ জন। এখন পর্যন্ত মারা গেছেন ১ লাখ ৪৩ হাজার ২ জন। গত ২৪ ঘন্টায় মৃত্যু ৭৪৯ জনের। অপরদিকে সুস্থ হয়েছেন ৫১ লাখ ৫২ হাজার ২১৯ জন।

তুরস্কে মোট আক্রান্ত ৫৪ লাখ ৮১ হাজার ৫৫৫ জন। মোট মৃত্যু ৫০ হাজার ২২৯ জনের এবং সুস্থ হয়েছেন ৫৩ লাখ ৪৯ হাজার ৩৪৪ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৫ হাজার ২৬১ জন এবং মৃত্যু ৩৭ জনের।

এর পরের অবস্থানে যুক্তরাজ্য।এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ৫১ লাখ ২১ হাজার ২৪৫ জন। মারা গেছেন ১ লাখ ২৮ হাজার ৪২৫ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৩১ হাজার ৭৭২ জন এবং মৃত্যু ২৬ জনের। সুস্থ হয়েছেন ৪৩ লাখ ৫৮ হাজার ৫৫৪ জন।

আর্জেন্টিনায় মোট আক্রান্ত ৪৬ লাখ ৪৭ হাজার ৯৪৮ জন। মারা গেছেন ৯৮ হাজার ৭৮১ জন এবং সুস্থ হয়েছেন ৪২ লাখ ৮২ হাজার ৯০৪ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৮ হাজার ৮৫০ জন এবং মৃত্যু ২৮০ জনের।

কলোম্বিয়ায় মোট আক্রান্ত ৪৫ লাখ ১১ হাজার ৯৬০ জন। মারা গেছেন ১ লাখ ১২ হাজার ৮২৬ জন এবং সুস্থ হয়েছেন ৪২ লাখ ৫৪ হাজার ৫৫৮ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১৯ হাজার ৪২৩ জন। মৃত্যু ৫২৮ জনের।

ইতালিতে মোট আক্রান্তের সংখ্যা ৪২ লাখ ৭১ হাজার ২৭৬ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১ হাজার ৩৯১ জন। দেশটিতে এই ভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত ১ লাখ ২৭ হাজার ৭৭৫ জনের মৃত্যু হয়েছে। গত ২৪ ঘন্টায় মৃত্যু ৭ জনের আর ইতিমধ্যে ইতালিতে সুস্থ হয়েছেন ৪১ লাখ ২ হাজার ৪০২ জন।

স্পেনে আক্রান্ত ৩৯ লাখ ৩৭ হাজার ১৯২ জন। মোট মৃত্যু ৮১ হাজার ৩ জনের আর সেরে উঠেছে ৩৬ লাখ ৩৫ হাজার ৯০৭ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২১ হাজার ৮৭৯ জন, মৃত্যু ৬ জনের।

জার্মানিতে মোট আক্রান্ত ৩৭ লাখ ৪৩ হাজার ৭১৩ জন। মোট মৃত্যু ৯১ হাজার ৭৬৭ জনের এবং সুস্থ হয়েছেন ৩৬ লাখ ৩৪ হাজার ৪০০ জন । গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৫৭৫ জন, মৃত্যু ৮ জনের।

ইরানে মোট আক্রান্ত ৩৩ লাখ ৭৩ হাজার ৪৫০ জন। মোট মৃত্যু ৮৫ হাজার ৮৫৯ জনের এবং সুস্থ হয়েছেন ৩০ লাখ ২৫ হাজার ৯১১ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১৭ হাজার ৬৬৪ জন এবং মৃত্যু ১৬৫ জনের।

পোল্যান্ডে মোট আক্রান্তের সংখ্যা ২৮ লাখ ৮০ হাজার ৮২১ জন। এই ভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত মৃত্যু হয়েছে ৭৫ হাজার ১৬০ জনের। আর ইতিমধ্যে সুস্থ হয়েছেন ২৬ লাখ ৫২ হাজার ৫০৫ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৬৬ জন এবং মৃত্যু ১ জনের।

Advertisements

মেক্সিকোতে মোট আক্রান্ত ২৫ লাখ ৮৬ হাজার ৭২১ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৯ হাজার ৫৮১ জন। মোট মৃত্যু ২ লাখ ৪১ হাজার ৪১৮ জনের। গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু ২৩২ জনের। এবং সুস্থ হয়েছেন ২০ লাখ ৪১ হাজার ৪১৮ জন।

ইন্দোনেশিয়ায় মোট আক্রান্ত ২৫ লাখ ২৭ হাজার ২০৩ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৩৬ হাজার ১৯৭ জন। মোট মৃত্যু ৬৬ হাজার ৪৬৪ জনের, ২৪ ঘন্টায় মৃত্যু ১ হাজার ৭ জনের। এ পর্যন্ত সুস্থ হয়েছেন ২০ লাখ ৮৪ হাজার ৭২৪ জন।

ইউক্রেনে মোট আক্রান্ত ২২ লাখ ৪১ হাজার ৪৩ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২৯০ জন। মোট মৃত্যু ৫২ হাজার ৫৯৭ জনের। গত ২৪ ঘন্টায় মৃত্যু ৫ জনের এবং সুস্থ হয়েছেন ২১ লাখ ৭৭ হাজার ২৯৩ জন।

দক্ষিণ আফ্রিকায় মোট আক্রান্ত ২১ লাখ ৯৫ হাজার ৫৯৯ জন। মোট মারা গেছেন ৬৪ হাজার ২৮৯ জন। সুস্থ হয়েছেন ১৯ লাখ ২২ হাজার ৬০১ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১৬ হাজার ৩০২ জন, মৃত্যু ১৫১ জনের।

পেরুতে মোট আক্রান্ত ২০ লাখ ৮০ হাজার ৭৭৭ জন। মোট মৃত্যু ১ লাখ ৯৪ হাজার ৩৮৭ জন। আর সুস্থ হয়েছেন ১৭ লাখ ২০ হাজার ৬৬৫ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১ হাজার ৯৬২ জন,মৃত্যু ১৩৮ জনের।

নেদারল্যান্ডে মোট আক্রান্ত ১৭ লাখ ২৮ হাজার ৪৩৮ জন। মোট মৃত্যু ১৭ হাজার ৭৬৫ জনের। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৯ হাজার ৩১৮ জন, মৃত্যু ০ জনের।সুস্থ হয়েছেন ১৬ লাখ ৫২ হাজার ৭৩৩ জন।

এদিকে করোনা আক্রান্তের ২৯ নম্বর অবস্থানে থাকা বাংলাদেশে এখন পর্যন্ত ১০ লাখ ২১ হাজার ১৮৯ জন করোনা রোগী শনাক্ত হয়েছেন। দেশে করোনায় মৃত্যু হয়েছে ১৬ হাজার ৪১৯ জনের। আর সুস্থ হয়ে উঠেছেন ৮ লাখ ৭৪ হাজার ৫০১ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১১ হাজার ৮৭৪ জন, মৃত্যু ২৩০ জনের।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন