English

32 C
Dhaka
মঙ্গলবার, মে ২৪, ২০২২
- Advertisement -

বিশ্বে করোনায় মৃত্যু হয়েছে ৪০ লাখ ৬২০ জন মানুষ বা আক্রান্তের ২%

- Advertisements -

আজ মঙ্গলবার (৬ জুলাই ) বিশ্বখ্যাত জরিপ সংস্থা ওয়ার্ল্ডোমিটারের তথ্যানুযায়ী বাংলাদেশ সময় সকাল ১০টা পর্যন্ত বিশ্বে করোনায় আক্রান্ত হয়েছেন ১৮ কোটি ৪৯ লাখ ৩৩ হাজার ৬২১ জন। এর মধ্যে গত ২৪ ঘণ্টায় আক্রান্ত ৩ লাখ ৬৬ হাজার ৩১৪ জন। নতুন করে প্রাণ গেছে ৭ হাজার ১০৯ জনের। এ নিয়ে করোনায় মৃত্যু হয়েছে বিশ্বের ৪০ লাখ ৬২০ জন মানুষ বা আক্রান্তের ২%।

আর ইতোমধ্যে সুস্থ হয়ে উঠেছেন ১৬ কোটি ৯৩ লাখ ১ হাজার ৭০৭ জন বা আক্রান্তের ৯৮%। গত ২৪ ঘন্টায় সুস্থ হয়েছেন ৩ লাখ ৮৩ হাজার ২০৬ জন। বিশ্বে বর্তমানে মধ্যম মানের আক্রান্ত ১ কোটি ১৫ লাখ ৫৩ হাজার ৪৯১ জন বা আক্রান্তের ৯৯.৩% এবং গুরুতর অসুস্থ ৭৭ হাজার ৮০৩ জন বা আক্রান্তের ০.৭%।

যুক্তরাষ্ট্রে এখন পর্যন্ত করোনায় আক্রান্তের সংখ্যা সর্বোচ্চ ৩ কোটি ৪৫ লাখ ৯৮ হাজার ৩৬১ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ৪ হাজার ৪০৫ জন। সবচেয়ে বেশি মৃত্যুও হয়েছে যুক্তরাষ্ট্রে ৬ লাখ ২১ হাজার ৩৩৫ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু হয়েছে ২৩ জনের। দেশটিতে এ পর্যন্ত অন্তত ২ কোটি ৯১ লাখ ১১ হাজার ৫৮০ জন করোনা রোগী সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছে।

প্রতিবেশী দেশ ভারত আক্রান্তের সংখ্যায় ২য় অবস্থানে আছে।গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ৩৪ হাজার ৬৭ জন, মৃত্যু ৫৫২ জনের।মোট আক্রান্তের সংখ্যা ৩ কোটি ৬ লাখ ১৮ হাজার ৯৩৯ জন, আর এখন পর্যন্ত মৃত্যু ৪ লাখ ৩ হাজার ৩১০ জনের। ভারতে সুস্থ হয়েছেন ২ কোটি ৯৭ লাখ ৪৪ হাজার ৮৩১ জন।

ব্রাজিল আক্রান্তে ৩য় অবস্থানে।দেশটিতে এখন পর্যন্ত এ ভাইরাসে আক্রান্ত হয়েছেন ১ কোটি ৮৭ লাখ ৯২ হাজার ৫১১ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ২২ হাজার ৭০৩ জন। আর আক্রান্ত হয়ে মারা গেছেন ৫ লাখ ২৫ হাজার ২২৯ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু ৭৫৪ জনের। এখন পর্যন্ত ব্রাজিলে ১ কোটি ৭১ লাখ ৫১ হাজার ৬৭৩ জন সুস্থ হয়েছেন।

ফ্রান্সে মোট আক্রান্ত ৫৭ লাখ ৮৬ হাজার ৯৯৯ জন। মারা গেছেন ১ লাখ ১১ হাজার ১৯৭ জন এবং সুস্থ হয়েছেন ৫৬ লাখ ৩৩ হাজার ৪২৮ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৭৯৬ জন এবং মৃত্যু ৩৬ জনের।

Advertisements

আক্রান্তে পঞ্চম অবস্থানে রাশিয়া। এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ৫৬ লাখ ৩৫ হাজার ২৯৪ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২৪ হাজার ৩৫৩ জন। এখন পর্যন্ত মারা গেছেন ১ লাখ ৩৮ হাজার ৫৭৯ জন। গত ২৪ ঘন্টায় মৃত্যু ৬৫৪ জনের। অপরদিকে সুস্থ হয়েছেন ৫০ লাখ ৮৩ হাজার ৪৪১ জন।

তুরস্কে মোট আক্রান্ত ৫৪ লাখ ৪৯ হাজার ৪৬৪ জন। মোট মৃত্যু ৪৯ হাজার ৯৫৯ জনের এবং সুস্থ হয়েছেন ৫৩ লাখ ১৯ হাজার ৬৬৫ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৪ হাজার ৬৭৮ জন এবং মৃত্যু ৩৫ জনের।

এর পরের অবস্থানে যুক্তরাজ্য।এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ৪৯ লাখ ৩০ হাজার ৫৩৪ জন। মারা গেছেন ১ লাখ ২৮ হাজার ২৩১ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২৭ হাজার ৩৩৪ জন এবং মৃত্যু ৯ জনের। সুস্থ হয়েছেন ৪৩ লাখ ৩৭ হাজার ৮২১ জন।

আর্জেন্টিনায় মোট আক্রান্ত ৪৫ লাখ ৫২ হাজার ৭৫০ জন। মারা গেছেন ৯৬ হাজার ৫২১ জন এবং সুস্থ হয়েছেন ৪১ লাখ ৭৫ হাজার ৮৫৬ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১৭ হাজার ২৭৭ জন এবং মৃত্যু ৬১৭ জনের।

কলোম্বিয়ায় মোট আক্রান্ত ৪৩ লাখ ৭৫ হাজার ৮৬১ জন। মারা গেছেন ১ লাখ ৯ হাজার ৪৬৬ জন এবং সুস্থ হয়েছেন ৪০ লাখ ৭৬ হাজার ১৩ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২৫ হাজার ৩৬৬ জন। মৃত্যু ৫৭০ জনের।

ইতালিতে মোট আক্রান্তের সংখ্যা ৪২ লাখ ৬৩ হাজার ৭৯৭ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৪৮০ জন। দেশটিতে এই ভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত ১ লাখ ২৭ হাজার ৬৮০ জনের মৃত্যু হয়েছে। গত ২৪ ঘন্টায় মৃত্যু ১৭ জনের আর ইতিমধ্যে ইতালিতে সুস্থ হয়েছেন ৪০ লাখ ৯২ হাজার ৫৮৬ জন।

স্পেনে আক্রান্ত ৩৮ লাখ ৬৬ হাজার ৪৭৫ জন। মোট মৃত্যু ৮০ হাজার ৯৩৪ জনের আর সেরে উঠেছে ৩৬ লাখ ২১ হাজার ৪২৩ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১০ হাজার ৬৭৫ জন, মৃত্যু ৭ জনের।

জার্মানিতে মোট আক্রান্ত ৩৭ লাখ ৩৮ হাজার ৮৪৩ জন। মোট মৃত্যু ৯১ হাজার ৫৯৫ জনের এবং সুস্থ হয়েছেন ৩৬ লাখ ২৯ হাজার ৩০০ জন । গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৩৯২ জন, মৃত্যু ১১ জনের।

ইরানে মোট আক্রান্ত ৩২ লাখ ৭০ হাজার ৮৪৩ জন। মোট মৃত্যু ৮৪ হাজার ৯৪৯ জনের এবং সুস্থ হয়েছেন ২৯ লাখ ৪০ হাজার ৮৭৪ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১৬ হাজার ২৫ জন এবং মৃত্যু ১৫৭ জনের।

পোল্যান্ডে মোট আক্রান্তের সংখ্যা ২৮ লাখ ৮০ হাজার ৩০৮ জন। এই ভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত মৃত্যু হয়েছে ৭৫ হাজার ৮৫ জনের। আর ইতিমধ্যে সুস্থ হয়েছেন ২৬ লাখ ৫২ হাজার ২২৮ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৩৮ জন এবং মৃত্যু ১ জনের।

Advertisements

মেক্সিকোতে মোট আক্রান্ত ২৫ লাখ ৪০ হাজার ৬৮ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২ হাজার ৬১১ জন। মোট মৃত্যু ২ লাখ ৩৩ হাজার ৬২২ জনের। গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু ৪২ জনের। এবং সুস্থ হয়েছেন ২০ লাখ ১৪ হাজার ৮৬৮ জন।

ইন্দোনেশিয়ায় মোট আক্রান্ত ২৩ লাখ ১৩ হাজার ৮২৯ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২৯ হাজার ৭৪৫ জন। মোট মৃত্যু ৬১ হাজার ১৪০ জনের, ২৪ ঘন্টায় মৃত্যু ৫৫৮ জনের। এ পর্যন্ত সুস্থ হয়েছেন ১৯ লাখ ৪২ হাজার ৬৯০ জন।

ইউক্রেনে মোট আক্রান্ত ২২ লাখ ৩৭ হাজার ৮২৩ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২৭০ জন। মোট মৃত্যু ৫২ হাজার ৪৮৪ জনের। গত ২৪ ঘন্টায় মৃত্যু ১৪ জনের এবং সুস্থ হয়েছেন ২১ লাখ ৭১ হাজার ৬০১ জন।

দক্ষিণ আফ্রিকায় মোট আক্রান্ত ২০ লাখ ৭৫ হাজার ৪০৯ জন। মোট মারা গেছেন ৬২ হাজার ১৭১ জন। সুস্থ হয়েছেন ১৮ লাখ ২৭ হাজার ৮২১ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১২ হাজার ৫১৩ জন, মৃত্যু ৩৩১ জনের।

পেরুতে মোট আক্রান্ত ২০ লাখ ৬৫ হাজার ১১৩ জন। মোট মৃত্যু ১ লাখ ৯৩ হাজার ২৩০ জন। আর সুস্থ হয়েছেন ১৭ লাখ ২০ হাজার ৬৬৫ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২ হাজার ১ জন,মৃত্যু ১৬১ জনের।

নেদারল্যান্ডে মোট আক্রান্ত ১৬ লাখ ৯০ হাজার ৬২৫ জন। মোট মৃত্যু ১৭ হাজার ৭৫৭ জনের। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১ হাজার ৫১৯ জন, মৃত্যু ১ জনের।সুস্থ হয়েছেন ১৬ লাখ ৪৩ হাজার ৭৬৪ জন।

এদিকে করোনা আক্রান্তের ৩০ নম্বর অবস্থানে থাকা বাংলাদেশে এখন পর্যন্ত ৯ লাখ ৫৪ হাজার ৮৮১ জন করোনা রোগী শনাক্ত হয়েছেন। দেশে করোনায় মৃত্যু হয়েছে ১৫ হাজার ২২৯ জনের। আর সুস্থ হয়ে উঠেছেন ৮ লাখ ৩৯ হাজার ৮২ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৯ হাজার ৯৬৪ জন, মৃত্যু ১৬৪ জনের।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন