English

28 C
Dhaka
বৃহস্পতিবার, জুন ৩০, ২০২২
- Advertisement -

বিশ্বে গত ২৪ ঘণ্টায় আক্রান্ত ৮ লাখ ৪৯ হাজার ২৭৭ জন, নতুন করে প্রাণ গেছে ১৪ হাজার ৩০৭ জনের

- Advertisements -

প্রতিবেশী দেশ ভারতে করোনার দ্বিতীয় ঢেউ পিক লেভেলের দিকে যাচ্ছে বলেই প্রতীয়মান। গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ৪ লাখ ১২ হাজার ৬১৮ জন, মৃত্যু ৩ হাজার ৯৮২ জনের। এটা ২৪ ঘন্টায় বিশ্বে সর্বোচ্চ।

আজ বৃহস্পতিবার (৬ মে ) বিশ্বখ্যাত জরিপ সংস্থা ওয়ার্ল্ডোমিটারের তথ্যানুযায়ী বাংলাদেশ সময় সকাল ১০টা পর্যন্ত বিশ্বে করোনায় আক্রান্ত হয়েছেন ১৫ কোটি ৫৮ লাখ ৩০ হাজার ৭১৬ জন। এর মধ্যে গত ২৪ ঘণ্টায় আক্রান্ত ৮ লাখ ৪৯ হাজার ২৭৭ জন। নতুন করে প্রাণ গেছে ১৪ হাজার ৩০৭ জনের। এ নিয়ে করোনায় মৃত্যু হয়েছে বিশ্বের ৩২ লাখ ৫৫ হাজার ৪৫২ জন মানুষ বা আক্রান্তের ২%।

আর ইতোমধ্যে সুস্থ হয়ে উঠেছেন ১৩ কোটি ৩২ লাখ ৮০ হাজার ৩৮২ জন বা আক্রান্তের ৯৮%। গত ২৪ ঘন্টায় সুস্থ হয়েছেন ৮ লাখ ২৪ হাজার ৪৬৪ জন। বিশ্বে বর্তমানে মধ্যম মানের আক্রান্ত ১ কোটি ৯১ লাখ ৮৪ হাজার ৫৮৬ জন বা আক্রান্তের ৯৯.৪% এবং গুরুতর অসুস্থ ১ লাখ ১০ হাজার ২৯৬ জন বা আক্রান্তের ০.৬%।

যুক্তরাষ্ট্রে এখন পর্যন্ত করোনায় আক্রান্তের সংখ্যা সর্বোচ্চ ৩ কোটি ৩৩ লাখ ২১ হাজার ২৪৪ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ৪৬ হাজার ১২৯ জন। সবচেয়ে বেশি মৃত্যুও হয়েছে যুক্তরাষ্ট্রে ৫ লাখ ৯৩ হাজার ১৪৮ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু হয়েছে ৭৪৩ জনের। আক্রান্তের মতো সুস্থ হওয়ার দিক থেকেও সবার শীর্ষে যুক্তরাষ্ট্র। দেশটিতে এ পর্যন্ত অন্তত ২ কোটি ৬০ লাখ ৩৫ হাজার ৩১৪ জন করোনা রোগী সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছে।

প্রতিবেশী দেশ ভারত আক্রান্তের সংখ্যায় ২য় অবস্থানে উঠে এসেছে। গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ৪ লাখ ১২ হাজার ৬১৮ জন, মৃত্যু ৩ হাজার ৯৮২ জনের। মোট আক্রান্তের সংখ্যা ২ কোটি ১০ লাখ ৭০ হাজার ৮৫২ জন, আর এখন পর্যন্ত মৃত্যু ২ লাখ ৩০ হাজার ১৫১ জনের। ভারতে সুস্থ হয়েছেন ১ কোটি ৭২ লাখ ৬৯ হাজার ৭৬ জন।

ব্রাজিল আক্রান্তে ৩য় অবস্থানে। দেশটিতে এখন পর্যন্ত এ ভাইরাসে আক্রান্ত হয়েছেন ১ কোটি ৪৯ লাখ ৩৬ হাজার ৪৬৪ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ৭৫ হাজার ৬৫২ জন। আর আক্রান্ত হয়ে মারা গেছেন ৪ লাখ ১৪ হাজার ৬৪৫ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু ২ হাজার ৭৯১ জনের। এখন পর্যন্ত ব্রাজিলে ১ কোটি ৩৫ লাখ ২৯ হাজার ৫৭২ জন সুস্থ হয়েছেন।

ফ্রান্সে মোট আক্রান্ত ৫৭ লাখ ৬ হাজার ৩৭৮ জন। মারা গেছেন ১ লাখ ৫ হাজার ৬৩১ জন এবং সুস্থ হয়েছেন ৪৭ লাখ ২৯ হাজার ৪১৮ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২৬ হাজার জন এবং মৃত্যু ২৪৪ জনের।

Advertisements

তুরস্কে মোট আক্রান্ত ৪৯ লাখ ৫৫ হাজার ৫৯৪ জন। মোট মৃত্যু ৪১ হাজার ৮৮৩ জনের এবং সুস্থ হয়েছেন ৪৫ লাখ ৮৯ হাজার ৫০১ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২৬ হাজার ৪৭৬ জন এবং মৃত্যু ৩৫৬ জনের।

রাশিয়া আক্রান্তে পঞ্চম অবস্থানে। এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ৪৮ লাখ ৪৭ হাজার ৪৮৯ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৭ হাজার ৯৭৫ জন। এখন পর্যন্ত মারা গেছেন ১ লাখ ১১ হাজার ৮৯৫ জন। গত ২৪ ঘন্টায় মৃত্যু ৩৬০ জনের। অপরদিকে সুস্থ হয়েছেন ৪৪ লাখ ৬৪ হাজার ৫৫০ জন।

যুক্তরাজ্য এর পরের অবস্থানে। এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ৪৪ লাখ ২৫ হাজার ৯৪০ জন। মারা গেছেন ১ লাখ ২৭ হাজার ৫৭০ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২ হাজার ১৪৪ জন এবং মৃত্যু ২৭ জনের। সুস্থ হয়েছেন ৪২ লাখ ৩৭ হাজার ৯১৩ জন।

ইতালিতে মোট আক্রান্তের সংখ্যা ৪০ লাখ ৭০ হাজার ৪০০ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১০ হাজার ৫৮৫ জন। দেশটিতে এই ভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত ১ লাখ ২২ হাজার ৫ জনের মৃত্যু হয়েছে। গত ২৪ ঘন্টায় মৃত্যু ২৬৭ জনের আর ইতিমধ্যে ইতালিতে সুস্থ হয়েছেন ৩৫ লাখ ৪১ হাজার ২৬৬ জন।

স্পেনে আক্রান্ত ৩৫ লাখ ৫১ হাজার ২৬২ জন। মোট মৃত্যু ৭৮ হাজার ৫৬৬ জনের আর সেরে উঠেছে ৩২ লাখ ৩২ হাজার ৯২৬ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৬ হাজার ৩১৭ জন এবং মৃত্যু ১৬৭ জনের।

জার্মানিতে মোট আক্রান্ত ৩৪ লাখ ৬৯ হাজার ৪৪৮ জন। মোট মৃত্যু ৮৪ হাজার ৫৯৩ জনের এবং সুস্থ হয়েছেন ৩০ লাখ ৮৪ হাজার ৭০০ জন । গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২১ হাজার ২৬৬ জন, মৃত্যু ৩০৮ জনের।

আর্জেন্টিনায় মোট আক্রান্ত ৩০ লাখ ৭১ হাজার ৪৯৬ জন। মারা গেছেন ৬৫ হাজার ৮৬৫ জন এবং সুস্থ হয়েছেন ২৭ লাখ ৩৪ হাজার ৪৬৫ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২৪ হাজার ৭৯ জন এবং মৃত্যু ৫৬৩ জনের।

কলোম্বিয়ায় মোট আক্রান্ত ২৯ লাখ ১৯ হাজার ৮০৫ জন। মারা গেছেন ৭৫ হাজার ৬২৭ জন এবং সুস্থ হয়েছেন ২৭ লাখ ৩৭ হাজার ৭৫৭ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১৪ হাজার ৫৫১ জন। মৃত্যু ৪৬৩ জনের।

পোল্যান্ডে মোট আক্রান্তের সংখ্যা ২৮ লাখ ১১ হাজার ৯৫১ জন। এই ভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত মৃত্যু হয়েছে ৬৮ হাজার ৪৮২ জনের। আর ইতিমধ্যে সুস্থ হয়েছেন ২৫ লাখ ৪০ হাজার ৬৮৪ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৩ হাজার ৮৯৬ জন এবং মৃত্যু ৩৪৯ জনের।

Advertisements

ইরানে মোট আক্রান্ত ২৫ লাখ ৯১ হাজার ৬০৯ জন। মোট মৃত্যু ৭৩ হাজার ৫৬৮ জনের এবং সুস্থ হয়েছেন ২০ লাখ ৩৯ হাজার ৪২৭ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১৫ হাজার ৮৭২ জন এবং মৃত্যু ৩৪৯ জনের।

মেক্সিকোতে মোট আক্রান্ত ২৩ লাখ ৫২ হাজার ৯৬৪ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৩ হাজার ৬৪ জন। মোট মৃত্যু ২ লাখ ১৭ হাজার ৭৪০ জনের। গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু ৩৯৫ জনের। এবং সুস্থ হয়েছেন ১৮ লাখ ৭৫ হাজার ২১১ জন।

ইউক্রেনে মোট আক্রান্ত ২০ লাখ ৯০ হাজার ৯৮৬ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২ হাজার ৫৭৬ জন। মোট মৃত্যু ৪৫ হাজার ৭৭ জনের। গত ২৪ ঘন্টায় মৃত্যু ১৬১ জনের এবং সুস্থ হয়েছেন ১৬ লাখ ৯৭ হাজার ৩৫৮ জন।

পেরুতে মোট আক্রান্ত ১৮ লাখ ১৮ হাজার ৬৮৯ জন। মোট মৃত্যু ৬২ হাজার ৬৭৪ জন। আর সুস্থ হয়েছেন ১৬ লাখ ৮৮ হাজার ৯১ জন।

ইন্দোনেশিয়ায় মোট আক্রান্ত ১৬ লাখ ৯১ হাজার ৬৫৮ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৫ হাজার ২৮৫ জন। মোট মৃত্যু ৪৬ হাজার ৩৪৯ জনের, ২৪ ঘন্টায় মৃত্যু ২১২ জনের। এ পর্যন্ত সুস্থ হয়েছেন ১৫ লাখ ৪৭ হাজার ৯২ জন।

চেচনিয়ায় মোট আক্রান্ত ১৬ লাখ ৩৯ হাজার ২৪৮ জন। মোট মৃত্যু ২৯ হাজার ৪৭৯ জনের। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২ হাজার ৪০৫ জন, মৃত্যু ২৩ জনের।সুস্থ হয়েছেন ১৫ লাখ ৬৮ হাজার ৬৩০ জন।

দক্ষিণ আফ্রিকায় মোট আক্রান্ত ১৫ লাখ ৮৮ হাজার ২২১ জন। মোট মারা গেছেন ৫৪ হাজার ৫৫৭ জন। ২৪ ঘন্টায় আক্রান্ত ২ হাজার ৭৩ জন, মৃত্যু ৪৬ জনের। সুস্থ হয়েছেন ১৫ লাখ ১০ হাজার ৩৮৫ জন।

এদিকে করোনা আক্রান্তের ৩৩ নম্বর অবস্থানে থাকা বাংলাদেশে এখন পর্যন্ত ৭ লাখ ৬৭ হাজার ৩৩৮ জন করোনা রোগী শনাক্ত হয়েছেন। দেশে করোনায় মৃত্যু হয়েছে ১১ হাজার ৭৫৫ জনের। আর সুস্থ হয়ে উঠেছেন ৬ লাখ ৯৮ হাজার ৪৬৫ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১ হাজার ৭৪২ জন, মৃত্যু ৫০ জনের।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন