English

29 C
Dhaka
বুধবার, জুন ১৯, ২০২৪
- Advertisement -

বিশ্বে গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত ৩ লাখ ৪৩ হাজার ৬২ জন, নতুন করে প্রাণ গেছে ৮ হাজার ৬৫১ জনের

- Advertisements -
Advertisements
Advertisements

বিশ্বখ্যাত জরিপ সংস্থা ওয়ার্ল্ডোমিটারের তথ্যানুযায়ী আজ বুধবার (৭ অক্টোবর) বাংলাদেশ সময় সকাল ১০টা পর্যন্ত বিশ্বে করোনায় আক্রান্ত হয়েছেন ৩ কোটি ৬০ লাখ ৪৪ হাজার ৭৩৬ জন। এর মধ্যে গত ২৪ ঘণ্টায় আক্রান্ত ৩ লাখ ৪৩ হাজার ৬২ জন। নতুন করে প্রাণ গেছে ৮ হাজার ৬৫১ জনের। এ নিয়ে করোনায় মৃত্যু হয়েছে বিশ্বের ১০ লাখ ৫৪ হাজার ৬০৪ জন মানুষের।
আর ইতোমধ্যে সুস্থ হয়ে উঠেছেন ২ কোটি ৭১ লাখ ৪৮ হাজার ৯৬৯ জন। গত ২৪ ঘন্টায় সুস্থ্য হয়েছেন ২ লাখ ৭৮ হাজার ৪৩৬ জন। বিশ্বে বর্তমানে মধ্যম মানের আক্রান্ত ৭৭ লাখ ৭৩ হাজার ৩৪২ জন বা ৯৯% এবং গুরুতর অসুস্থ ৬৭ হাজার ৮২১ জন বা ১%।
বিশ্বে এখন পর্যন্ত করোনায় আক্রান্তের সংখ্যা যুক্তরাষ্ট্রে সর্বোচ্চ ৭৭ লাখ ২২ হাজার ৭৪৬ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ৪৩ হাজার ৬৬০ জন। সবচেয়ে বেশি মৃত্যুও হয়েছে যুক্তরাষ্ট্রে ২ লাখ ১৫ হাজার ৮২২ জন।গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু হয়েছে ৭৯০ জনের। আক্রান্তের মতো সুস্থ হওয়ার দিক থেকেও সবার শীর্ষে যুক্তরাষ্ট্র। দেশটিতে এ পর্যন্ত অন্তত ৪৯ লাখ ৩৫ হাজার ৫৩৫ জন করোনা রোগী সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছেন।
আক্রান্তের সংখ্যায় ২য় অবস্থানে উঠে এসেছে প্রতিবেশী দেশ ভারত। গত ২৪ ঘন্টায় ভারতে নতুন করে আক্রান্ত হয়েছে ৭২ হাজার ১০৬ জন। মৃত্যু হয়েছে ৯৯১ জনের। মোট আক্রান্তের সংখ্যা ৬৭ লাখ ৫৪ হাজার ১৭৯ জন, আর এখন পর্যন্ত মৃত্যু ১ লাখ ৪ হাজার ৫৯১ জনের।ভারতে সুস্থ হয়েছেন ৫৭ লাখ ৪১ হাজার ৩৫৩ জন।
ব্রাজিল এখন আক্রান্তে ৩য় অবস্থানে। দেশটিতে এখন পর্যন্ত এ ভাইরাসে আক্রান্ত হয়েছেন ৪৯ লাখ ৭০ হাজার ৯৫৩ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ৩০ হাজার ৪৫৪ জন। আর আক্রান্ত হয়ে মারা গেছেন ১ লাখ ৪৭ হাজার ৫৭১ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু ৭৯৮ জনের। এখন পর্যন্ত ব্রাজিলে ৪৩ লাখ ৫২ হাজার ৮৭১ জন সুস্থ হয়েছেন।
আক্রান্তে চতুর্থ অবস্থানে রাশিয়ায় এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ১২ লাখ ৩৭ হাজার ৫০৪ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১১ হাজার ৬১৫ জন। এখন পর্যন্ত মারা গেছেন ২১ হাজার ৬৬৩ জন। গত ২৪ ঘন্টায় মৃত্যু ১৮৮ জনের। অপরদিকে সুস্থ হয়েছেন ৯ লাখ ৮৮ হাজার ৫৭৬ জন।
কলম্বিয়ায়  মোট আক্রান্ত ৮ লাখ ৬৯ হাজার ৮০৮ জন। মারা গেছেন ২৭ হাজার ১৭ জন এবং সুস্থ্য হয়েছেন ৭ লাখ ৭০ হাজার ৮১২ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৭ হাজার ৬৫০ জন। মৃত্যু ১৭৩ জনের।
স্পেনে আক্রান্ত ৮ লাখ ৬৫ হাজার ৬৩১ জন। মোট মৃত্যু ৩২ হাজার ৪৮৬ জন, আর সেরে উঠেছে ১ লাখ ৯৬ হাজার ৯৫৮ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১২ হাজার ৭৯৩ জন। মৃত্যু ২৬১ জনের।
পেরুতে মোট আক্রান্ত ৮ লাখ ৩২ হাজার ৯২৯ জন। মোট মৃত্যু ৩২ হাজার ৯১৪ জন। আর সুস্থ্য হয়েছেন ৭ লাখ ১৮ হাজার ৬৫ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২ হাজার ৯৩০ জন। মৃত্যু ৮০ জনের।
আর্জেন্টিনায় মোট আক্রান্ত ৮ লাখ ২৪ হাজার ৪৬৮ জন। মারা গেছেন ২১ হাজার ৮২৭ জন এবং সুস্থ্য হয়েছেন ৬ লাখ ৬০ হাজার ২৭২ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১৪ হাজার ৭৪০ জন এবং মৃত্যু ৩৫৯ জনের।
মেক্সিকোতে মোট আক্রান্ত ৭ লাখ ৮৯ হাজার ৭৮০ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৩ হাজার ৪১৭ জন। মোট মৃত্যু ৮১ হাজার ৮৭৭ জনের।গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু ১৮০ জনের এবং সুস্থ হয়েছেন ৫ লাখ ৫৩ হাজার ৯৩৭ জন।
দক্ষিণ আফ্রিকায় মোট আক্রান্ত ৬ লাখ ৮৩ হাজার ২৪২ জন। ২৪ ঘন্টায় আক্রান্ত ১ হাজার ২৭ জন। মোট মারা গেছেন ১৭ হাজার ১০৩ জন এবং সুস্থ্য হয়েছেন ৬ লাখ ১৬ হাজার ৮৫৭ জন।
ফ্রান্সে মোট আক্রান্ত ৬ লাখ ৩৪ হাজার ৭৬৩ জন। মারা গেছেন ৩২ হাজার ৩৬৫ জন এবং সুস্থ্ হয়েছেন ৯৯ হাজার ২৯৫ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১০ হাজার ৪৮৯ জন।মৃত্যু ৬৬ জনের।
এর পরের অবস্থানে যুক্তরাজ্য, এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ৫ লাখ ৩০ হাজার ১১৩ জন। মারা গেছেন ৪২ হাজার ৪৪৫ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১৪ হাজার ৫৪২ জন এবং মৃত্যু ৭৬ জনের।
ইরানে মোট আক্রান্ত ৪ লাখ ৭৯ হাজার ৮২৫ জন। মোট মৃত্যু ২৭ হাজার ৪১৯ জনের এবং সুস্থ্য হয়েছেন ৩ লাখ ৯৪ হাজার ৮০০ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৪ হাজার ১৫১ জন এবং মৃত্যু ২২৭ জনের।
চিলিতে মোট আক্রান্ত ৪ লাখ ৭৩ হাজার ৩০৬ জন। মোট মৃত্যু ১৩ হাজার ৭০ জনের এবং সুস্থ্য হয়েছেন ৪ লাখ ৪৫ হাজার ৪১৮ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১ হাজার ৫৬০ জন এবং মৃত্যু ৩৩ জনের।
ইরাকে মোট আক্রান্ত ৩ লাখ ৮৭ হাজার ১২১ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৪ হাজার ১৭২ জন। মোট মৃত্যু ৯ হাজার ৫৩১ জনের, ২৪ ঘন্টায় মৃত্যু ৬৭ জন। এ পর্যন্ত সুস্থ্য হয়েছেন ৩ লাখ ১৬ হাজার ৩৭১ জন।
বাংলাদেশে মোট আক্রান্তের সংখ্যা ৩ লাখ ৭১ হাজার ৬৩১ জন। এই ভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত মৃত্যু হয়েছে ৫ হাজার ৪০৫ জনের। আর ইতোমধ্যে সুস্থ হয়েছেন ২ লাখ ৮৪ হাজার ৮৩৩ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১ হাজার ৪৯৯ জন এবং মৃত্যু ৩০ জনের।
সৌদিআরবে মোট আক্রান্ত ৩ লাখ ৩৭ হাজার ২৪৩ জন। মোট মৃত্যু ৪ হাজার ৯২৩ জনের এবং সুস্থ্য হয়েছেন ৩ লাখ ২২ হাজার ৬১২ জন
ইতালিতে মোট আক্রান্তের সংখ্যা ৩ লাখ ৩০ হাজার ২৬৩ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২ হাজার ৬৭৭ জন। দেশটিতে এই ভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত ৩৬ হাজার ৩০ জনের মৃত্যু হয়েছে। আর ইতিমধ্যে ইতালিতে সুস্থ হয়েছেন ২ লাখ ৩৪ হাজার ৯৯ জন।
তুরস্কে মোট আক্রান্ত ৩ লাখ ২৭ হাজার ৫৫৭ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১ হাজার ৫১১ জন। মোট মৃত্যু ৮ হাজার ৫৫৩ জনের, গত ২৪ ঘন্টায় মৃত্যু ৫৫ জনের, এবং সুস্থ্ হয়েছেন ২ লাখ ৮৭ হাজার ৫৯৯ জন।
ফিলিপাইনে মোট আক্রান্ত ৩ লাখ ২৬ হাজার ৮৩৩ জন। মোট মৃত্যু ৫ হাজার ৮৬৫ জনের এবং সুস্থ্ হয়েছেন ২ লাখ ৭৩ হাজার ৩১৩ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২ হাজার ৯৩ জন, মৃত্যু ২৫ জনের।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন