English

27 C
Dhaka
শনিবার, মে ১৮, ২০২৪
- Advertisement -

ভারতে বাড়ছে করোনা, তিন রাজ্যে মাস্ক বাধ্যতামূলক

- Advertisements -

ভারতে আবারও বাড়ছে করোনাভাইরাসের সংক্রমণ। গত কয়েক দিনে দেশটির বিভিন্ন রাজ্যে রেকর্ড সংক্রমণ লক্ষ্য করা গেছে। আর তার জেরে দেশটির তিন রাজ্যে আবারও মাস্ক পরা বাধ্যতামূলক ও দু’টি রাজ্যে সতর্কতা জারি করা হয়েছে।

রবিবার ভারতীয় গণমাধ্যম এনডিটিভির প্রতিবেদনে এ তথ্য জানানো হয়।

ভারতের কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী মনসুখ মান্ডাভিয়া এ সময় রাজ্যগুলোকে সতর্ক থাকতে এবং স্বাস্থ্য সুবিধাগুলোর প্রস্তুতি পর্যালোচনার নির্দেশ দিয়েছেন।

Advertisements

কেরালা : ভারতের দক্ষিণাঞ্চলীয় রাজ্য কেরালায় করোনার সংক্রমণ বেড়ে যাওয়ায় রাজ্যটির স্বাস্থ্যমন্ত্রী বীনা জর্জ গতকাল শনিবার অন্তঃসত্ত্বা নারী, বয়স্ক ও নানা রোগে আক্রান্তদের জন্য মাস্ক পরা বাধ্যতামূলক ঘোষণা করেন। গতকাল কেরালায় ১ হাজার ৮০১ জন করোনা রোগী শনাক্ত হয়।

হরিয়ানা : উত্তর-পশ্চিমাঞ্চলীয় রাজ্য হরিয়ানার সরকার ১০০ জনের বেশি লোকের জমায়েত হয় এমন জনসমাগমস্থল, সরকারি অফিস ও শপিং মলে মাস্ক পরা বাধ্যতামূলক করা হয়েছে। সেই সঙ্গে জনগণকে স্বাস্থ্যবিধি মেনে চলতে বলা হয়েছে।

পুদুচেরি : কেন্দ্রশাসিত দক্ষিণ-পূর্বাঞ্চলীয় রাজ্য পুদুচেরির প্রশাসন কোভিড-১৯ আক্রান্তের সংখ্যা বেড়ে যাওয়ায় গত শুক্রবার সমুদ্রসৈকত, রাস্তা, পার্ক ও থিয়েটারের মতো জায়গায় যেখানে জনসমাগম বেশি হয় সেসব স্থানে মাস্ক পরা বাধ্যতামূলক করেছে। হাসপাতাল, হোটেল, রেস্তোরাঁ, পানশালা, বিনোদনের স্থান, সরকারি অফিস ও বাণিজ্যিক প্রতিষ্ঠানে কর্মরত ব্যক্তিদের বাধ্যতামূলকভাবে মাস্ক পরতে বলা হয়েছে।

সতর্কতা

Advertisements

উত্তর প্রদেশ : উত্তর প্রদেশে করোনার সংক্রমণ বেড়ে যাওয়ায় রাজ্য সরকার ‘অধিকতর সতর্কতা’ জারি করে রাজ্যের সব বিমানবন্দরে বিদেশি যাত্রীদের স্ক্রিনিং নিশ্চিত করতে কর্মকর্তাদের নির্দেশ দিয়েছে। সরকারি আদেশে বলা হয়, কোভিড-১৯ পজিটিভ পাওয়া সবার নমুনা জিনোম সিকোয়েন্সিংয়ের জন্য পাঠাতে হবে।

দিল্লি : দিল্লিতে করোনা পরীক্ষা বাড়ানোর নির্দেশ দিয়েছে স্বাস্থ্য বিভাগ।

শনিবার ভারতে ৬ হাজার ১৫৫ নতুন রোগী শনাক্ত হয়। শুক্রবার এ সংখ্যা ছিল ৬ হাজার ৫০ জন। ভারতে এ পর্যন্ত ৪ কোটি ৪৭ লাখ ৫১ হাজার ২৫৯ জনের করোনা শনাক্ত হয়েছে। এতে আক্রান্ত হয়ে মারা গেছেন ৫ লাখ ৩০ হাজার ৯৫৪ জন।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন