English

29 C
Dhaka
শনিবার, মার্চ ২, ২০২৪
- Advertisement -

২৪ ঘণ্টায় দেশে আরও ১৮৯৭ জনের করোনা শনাক্ত

- Advertisements -
Advertisements
Advertisements

দেশে করোনাভাইরাসের সংক্রমণ এবং এতে মৃত্যু বাড়ছে উদ্বেগজনক হারে। গত ২৪ ঘণ্টায় ভাইরাসটিতে ৪২ জনের মৃত্যুর পাশাপাশি নতুন রোগী শনাক্ত হয়েছেন এক হাজার ৮৯৭ জন। আশার কথা হলো, করোনাকে হারিয়ে সুস্থ হয়ে ওঠা মানুষের সংখ্যাও বাড়ছে। দেশে এমন সুস্থ রোগীর সংখ্যা দুই লাখ ছাড়িয়েছে।
রোববার (৩০ আগস্ট) বিকেলে স্বাস্থ্য অধিদফতরের করোনাভাইরাস বিষয়ক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, করোনায় দেশে রোববার পর্যন্ত চার হাজার ২৪৮ জনের মৃত্যু হয়েছে। আক্রান্ত হিসেবে মোট তিন লাখ ১০ হাজার ৮২২ জন শনাক্ত হলেও সুস্থ হয়ে উঠেছেন দুই লাখ এক হাজার ৯০৭ জন। এর মধ্যে গত ২৪ ঘণ্টায়ই সুস্থ হয়েছেন তিন হাজার ৪৪ জন।
বিজ্ঞপ্তিতে বলা হয়, দেশে ৯২টি পরীক্ষাগারে নমুনা সংগ্রহ ও পরীক্ষা কার্যক্রম চলমান রয়েছে। রোববার পর্যন্ত মোট নমুনা পরীক্ষা হয়েছে ১৫ লাখ ৩৭ হাজার ৭৪৯-টি। এর মধ্যে গত ২৪ ঘণ্টায় পরীক্ষা হয়েছে ১১ হাজার ৯৩৪টি নমুনা।
গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষার তুলনায় রোগী শনাক্তের হার ১৫ দশমিক ৯০ শতাংশ এবং এ পর্যন্ত শনাক্তের হার ২০ দশমিক ২১ শতাংশ। মোট রোগী শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৬৪ দশমিক ৯৬ শতাংশ এবং মৃত্যুর হার ১ দশমিক ৩৭ শতাংশ।
গত ডিসেম্বরে চীনের উহান শহর থেকে ছড়ানোর পর বিশ্বকে মৃত্যুপুরীতে পরিণত করেছে করোনাভাইরাস। এ ভাইরাসে বিশ্বজুড়ে আক্রান্তের সংখ্যা আড়াই কোটি ছাড়িয়ে গেছে। মৃতের সংখ্যা আট লাখ ৪৭ হাজার প্রায়। তবে পৌনে দুই কোটি রোগী ইতোমধ্যে সুস্থ হয়েছেন। বাংলাদেশে করোনাভাইরাস প্রথম শনাক্ত হয় গত ৮ মার্চ। প্রথম মৃত্যু হয় ১৮ মার্চ।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন