English

30 C
Dhaka
শুক্রবার, এপ্রিল ১৯, ২০২৪
- Advertisement -

এখন পর্যন্ত বিশ্বে করোনায় আক্রান্ত হয়েছেন ১৩ কোটি ১ লাখ ৮৬ হাজার ৫০১ জন

- Advertisements -

পাগলা ঘোড়ার মত ছুটছে ব্রাজিলে আক্রান্ত ও মৃত্যু।গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ৮৯ হাজার ৪৫৯ জন আর মৃত্যু ৩ হাজার ৬৭৩ জনের।

আজ শুক্রবার (২ এপ্রিল) বিশ্বখ্যাত জরিপ সংস্থা ওয়ার্ল্ডোমিটারের তথ্যানুযায়ী বাংলাদেশ সময় সকাল ১০টা পর্যন্ত বিশ্বে করোনায় আক্রান্ত হয়েছেন ১৩ কোটি ১ লাখ ৮৬ হাজার ৫০১ জন। এর মধ্যে গত ২৪ ঘণ্টায় আক্রান্ত ৭ লাখ ১৫ হাজার ২৪৪ জন। নতুন করে প্রাণ গেছে ১২ হাজার ১৪২ জনের। এ নিয়ে করোনায় মৃত্যু হয়েছে বিশ্বের ২৮ লাখ ৪০ হাজার ২৯৬ জন মানুষ বা আক্রান্তের ৩%।

আর ইতোমধ্যে সুস্থ হয়ে উঠেছেন ১০ কোটি ৪৮ লাখ ৯৮ হাজার ৪৯৬ জন বা আক্রান্তের ৯৭%। গত ২৪ ঘন্টায় সুস্থ হয়েছেন ৪ লাখ ৭৪ হাজার ৩৬২ জন। বিশ্বে বর্তমানে মধ্যম মানের আক্রান্ত ২ কোটি ২৩ লাখ ৫১ হাজার ১৪০ জন বা ৯৯.৬% এবং গুরুতর অসুস্থ ৯৬ হাজার ৫৬৯ জন বা ০.৪%।

এখন পর্যন্ত করোনায় আক্রান্তের সংখ্যা যুক্তরাষ্ট্রে সর্বোচ্চ ৩ কোটি ১২ লাখ ৪৪ হাজার ৬৩৯ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ৭৬ হাজার ৭৮৬ জন। সবচেয়ে বেশি মৃত্যুও হয়েছে যুক্তরাষ্ট্রে ৫ লাখ ৬৬ হাজার ৬১১ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু হয়েছে ৯৫২ জনের। আক্রান্তের মতো সুস্থ হওয়ার দিক থেকেও সবার শীর্ষে যুক্তরাষ্ট্র। দেশটিতে এ পর্যন্ত অন্তত ২ কোটি ৩৭ লাখ ৫৪ হাজার ৩৯১ জন করোনা রোগী সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছে।

আক্রান্তে ২য় অবস্থানে ব্রাজিল। দেশটিতে এখন পর্যন্ত এ ভাইরাসে আক্রান্ত হয়েছেন ১ কোটি ২৮ লাখ ৪২ হাজার ৭১৭ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ৮৯ হাজার ৪৫৯ জন। আর আক্রান্ত হয়ে মারা গেছেন ৩ লাখ ২৫ হাজার ৫৫৯ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু ৩ হাজার ৬৭৩ জনের। এখন পর্যন্ত ব্রাজিলে ১ কোটি ১২ লাখ ৩৯ হাজার ৯৯ জন সুস্থ হয়েছেন।

আক্রান্তের সংখ্যায় ৩য় অবস্থানে প্রতিবেশী দেশ ভারত।গত ২৪ ঘন্টায় ভারতে নতুন করে আক্রান্ত হয়েছে ৮১ হাজার ৪৪১ জন। মৃত্যু হয়েছে, ৪৬৮ জনের। মোট আক্রান্তের সংখ্যা ১ কোটি ২৩ লাখ ২ হাজার ১১০ জন, আর এখন পর্যন্ত মৃত্যু ১ লাখ ৬৩ হাজার ৪২৮ জনের। ভারতে সুস্থ হয়েছেন ১ কোটি ১৫ লাখ ২২ হাজার ৮৮৪ জন।

ফ্রান্সে মোট আক্রান্ত ৪৬ লাখ ৯৫ হাজার ৮২ জন। মারা গেছেন ৯৫ হাজার ৯৭৬ জন এবং সুস্থ হয়েছেন ২ লাখ ৯৬ হাজার ১৬৬ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৫০ হাজার ৫৬৯ জন এবং মৃত্যু ৩১৪ জনের।

রাশিয়া আক্রান্তে পঞ্চম অবস্থানে।এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ৪৫ লাখ ৫৪ হাজার ২৬৪ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৯ হাজার ১৬৯ জন। এখন পর্যন্ত মারা গেছেন ৯৯ হাজার ২৩৩ জন। গত ২৪ ঘন্টায় মৃত্যু ৩৮৩ জনের। অপরদিকে সুস্থ হয়েছেন ৪১ লাখ ৭৬ হাজার ৪১৯ জন।

এর পরের অবস্থানে যুক্তরাজ্য।এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ৪৩ লাখ ৫০ হাজার ২৬৬ জন। মারা গেছেন ১ লাখ ২৬ হাজার ৭৬৪ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৪ হাজার ৪৭৮ জন এবং মৃত্যু ৫১ জনের।সুস্থ হয়েছেন ৩৮ লাখ ৬০ হাজার ১৭৪ জন।

ইতালিতে মোট আক্রান্তের সংখ্যা ৩৬ লাখ ৭ হাজার ৮৩ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২৩ হাজার ৬৪৯ জন। দেশটিতে এই ভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত ১ লাখ ৯ হাজার ৮৪৭ জনের মৃত্যু হয়েছে। গত ২৪ ঘন্টায় মৃত্যু ৫০১ জনের আর ইতিমধ্যে ইতালিতে সুস্থ হয়েছেন ২৯ লাখ ৩৩ হাজার ৭৫৭ জন।

তুরস্কে মোট আক্রান্ত ৩৩ লাখ ৫৭ হাজার ৯৮৮ জন। মোট মৃত্যু ৩১ হাজার ৭১৩ জনের এবং সুস্থ হয়েছেন ৩০ লাখ ৩৫ হাজার ৪৩ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৪০ হাজার ৮০৬ জন এবং মৃত্যু ১৭৬ জনের।

স্পেনে আক্রান্ত ৩২ লাখ ৯১ হাজার ৩৯৪ জন।মোট মৃত্যু ৭৫ হাজার ৫৪১ জন আর সেরে উঠেছে ৩০ লাখ ৫৪ হাজার ৭২৫ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৭ হাজার ৪১ জন এবং মৃত্যু ৮২ জনের।

জার্মানিতে মোট আক্রান্ত ২৮ লাখ ৫৪ হাজার ১৩৭ জন। মোট মৃত্যু ৭৭ হাজার ২৪৪ জনের এবং সুস্থ হয়েছেন ২৫ লাখ ৩৫ হাজার জন । গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২৩ হাজার ৮০২ জন, মৃত্যু ২০৫ জনের।

কলোম্বিয়া মোট আক্রান্ত ২৪ লাখ ১৭ হাজার ৮২৬ জন। মারা গেছেন ৬৩ হাজার ৬১৪ জন এবং সুস্থ হয়েছেন ২২ লাখ ৯২ হাজার ৮০৩ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১১ হাজার ৪৪৯ জন। মৃত্যু ১৯২ জনের।

আর্জেন্টিনায় মোট আক্রান্ত ২৩ লাখ ৬৩ হাজার ২২১ জন। মারা গেছেন ৫৫ হাজার ৯৪১ জন এবং সুস্থ হয়েছেন ২১ লাখ ১২ হাজার ২৬৬ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১৪ হাজার ৪৩০ জন এবং মৃত্যু ৮৩ জনের।

পোল্যান্ডে মোট আক্রান্তের সংখ্যা ২৩ লাখ ৫৬ হাজার ৯৭০ জন। এই ভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত মৃত্যু হয়েছে ৫৩ হাজার ৬৬৫ জনের। আর ইতিমধ্যে সুস্থ হয়েছেন ১৮ লাখ ৮২ হাজার ১৭৯ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৩৫ হাজার ২৫১ জন এবং মৃত্যু ৬২১ জনের।

মেক্সিকোতে মোট আক্রান্ত ২২ লাখ ৩৮ হাজার ৮৮৭ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৫ হাজার ৯৭৭ জন। মোট মৃত্যু ২ লাখ ৩ হাজার ২১০ জনের। গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু ৫৭৭ জনের। এবং সুস্থ হয়েছেন ১৭ লাখ ৭৩ হাজার ২৩৬ জন।

ইরানে মোট আক্রান্ত ১৮ লাখ ৯৭ হাজার ৩১৪ জন। মোট মৃত্যু ৬২ হাজার ৭৫৯ জনের এবং সুস্থ হয়েছেন ১৬ লাখ ২৬ হাজার ১৪৪ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১১ হাজার ৭৫০ জন এবং মৃত্যু ৯৪ জনের।

ইউক্রেনে মোট আক্রান্ত ১৬ লাখ ৯১ হাজার ৭৩৭ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১৭ হাজার ৫৬৯ জন। মোট মৃত্যু ৩৩ হাজার ২৪৬ জনের। গত ২৪ ঘন্টায় মৃত্যু ৪২১ জনের এবং সুস্থ হয়েছেন ১৩ লাখ ২৩ হাজার ৮৩ জন।

পেরুতে মোট আক্রান্ত ১৫ লাখ ৬১ হাজার ৭২৩ জন। মোট মৃত্যু ৫২ হাজার ১৬১ জন।আর সুস্থ হয়েছেন ১৪ লাখ ৭৬ হাজার ৭৮২ জন ।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১২ হাজার ৯১৬ জন,মৃত্যু ১৫৩ জনের।

সাউথ আফ্রিকায় মোট আক্রান্ত ১৫ লাখ ৪৯ হাজার ৪৫১ জন।মোট মারা গেছেন ৫২ হাজার ৮৯৭ জন। ২৪ ঘন্টায় আক্রান্ত ১ হাজার ২৯৪ জন,মৃত্যু ৫১ জনের। সুস্থ হয়েছেন ১৪ লাখ ৭৪ হাজার ৮২৬ জন।

চেসনিয়ায় মোট আক্রান্ত ১৫ লাখ ৩৯ হাজার ৬১৭ জন। মোট মৃত্যু ২৬ হাজার ৫৮৬ জনের। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৭ হাজার ২০৮ জন, মৃত্যু ৬২ জনের।সুস্থ হয়েছেন ১৩ লাখ ৭১ হাজার ৭৪ জন।

ইন্দোনেশিয়ায় মোট আক্রান্ত ১৫ লাখ ১৭ হাজার ৮৫৪ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৬ হাজার ১৪২ জন। মোট মৃত্যু ৪১ হাজার ৫৪ জনের, ২৪ ঘন্টায় মৃত্যু ১৯৬ জন। এ পর্যন্ত সুস্থ হয়েছেন ১৩ লাখ ৫৫ হাজার ৫৭৮ জন।

এদিকে করোনা আক্রান্তের ৩৪ নম্বর অবস্থানে থাকা বাংলাদেশে এখন পর্যন্ত ৬ লাখ ১৭ হাজার ৭৬৪ জন করোনা রোগী শনাক্ত হয়েছেন। দেশে করোনায় মৃত্যু হয়েছে ৯ হাজার ১০৫ জনের। আর সুস্থ হয়ে উঠেছেন ৫ লাখ ৪৪ হাজার ৯৩৮ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৬ হাজার ৪৬৯ জন, মৃত্যু ৫৯ জনের।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ

আল কোরআন ও আল হাদিস

- Advertisements -
এ বিভাগে আরো দেখুন