English

29 C
Dhaka
শুক্রবার, এপ্রিল ২৬, ২০২৪
- Advertisement -

এখন পর্যন্ত বিশ্বে করোনায় সুস্থ হয়ে উঠেছেন ১১ কোটি ৯৯ লাখ ২৩ হাজার ১৬৪ জন

- Advertisements -

করোনা আক্রান্তে প্রতিবেশী দেশ ভারতের অবস্থা খুবই ভয়াবহ। গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ২ লাখ ৬০ হাজার ৭৭৮ জন, মৃত্যু ১ হাজার ৪৯৫ জনের।

আজ রোববার (১৮ এপ্রিল) বিশ্বখ্যাত জরিপ সংস্থা ওয়ার্ল্ডোমিটারের তথ্যানুযায়ী বাংলাদেশ সময় সকাল ১০টা পর্যন্ত বিশ্বে করোনায় আক্রান্ত হয়েছেন ১৪ কোটি ১৩ লাখ ১৬ হাজার ১২ জন। এর মধ্যে গত ২৪ ঘণ্টায় আক্রান্ত ৭ লাখ ৯৭ হাজার ৯২১ জন। নতুন করে প্রাণ গেছে ১১ হাজার ৭৮৩ জনের। এ নিয়ে করোনায় মৃত্যু হয়েছে বিশ্বের ৩০ লাখ ২৩ হাজার ৯১১ জন মানুষ বা আক্রান্তের ২%।

আর ইতোমধ্যে সুস্থ হয়ে উঠেছেন ১১ কোটি ৯৯ লাখ ২৩ হাজার ১৬৪ জন বা আক্রান্তের ৯৮%। গত ২৪ ঘন্টায় সুস্থ হয়েছেন ৫ লাখ ৮৭ হাজার ৮৪৭ জন। বিশ্বে বর্তমানে মধ্যম মানের আক্রান্ত ১ কোটি ৮২ লাখ ৬২ হাজার ৫৮ জন বা ৯৯.৪% এবং গুরুতর অসুস্থ ১ লাখ ৬ হাজার ৮৭৯ জন বা ০.৬%।

এখন পর্যন্ত করোনায় আক্রান্তের সংখ্যা যুক্তরাষ্ট্রে সর্বোচ্চ ৩ কোটি ২৩ লাখ ৭২ হাজার ১১৯ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ৬৩ হাজার ৫৮১ জন। সবচেয়ে বেশি মৃত্যুও হয়েছে যুক্তরাষ্ট্রে ৫ লাখ ৮০ হাজার ৭৫৬ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু হয়েছে ৭৩৮ জনের। আক্রান্তের মতো সুস্থ হওয়ার দিক থেকেও সবার শীর্ষে যুক্তরাষ্ট্র। দেশটিতে এ পর্যন্ত অন্তত ২ কোটি ৪৯ লাখ ৫ হাজার ৩৩২ জন করোনা রোগী সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছে।

আক্রান্তের সংখ্যায় ২য় অবস্থানে উঠে এসেছে প্রতিবেশী দেশ ভারত। গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ২ লাখ ৬০ হাজার ৭৭৮ জন, মৃত্যু ১ হাজার ৪৯৫ জনের। মোট আক্রান্তের সংখ্যা ১ কোটি ৪৭ লাখ ৮২ হাজার ৪৬১ জন, আর এখন পর্যন্ত মৃত্যু ১ লাখ ৭৭ হাজার ১৬৮ জনের। ভারতে সুস্থ হয়েছেন ১ কোটি ২৮ লাখ ৫ হাজার ৯৪ জন।

ব্রাজিল আক্রান্তে ৩য় অবস্থানে। দেশটিতে এখন পর্যন্ত এ ভাইরাসে আক্রান্ত হয়েছেন ১ কোটি ৩৯ লাখ ১৩৪ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ৬৫ হাজার ৭৯২ জন। আর আক্রান্ত হয়ে মারা গেছেন ৩ লাখ ৭১ হাজার ৮৮৯ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু ২ হাজার ৮৬৫ জনের। এখন পর্যন্ত ব্রাজিলে ১ কোটি ২৩ লাখ ৪৪ হাজার ৮৬১ জন সুস্থ হয়েছেন।

ফ্রান্সে মোট আক্রান্ত ৫২ লাখ ৬০ হাজার ১৮২ জন। মারা গেছেন ১ লাখ ৫৯৩ জন এবং সুস্থ হয়েছেন ৪ লাখ ৮১ হাজার ২০৩ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৩৫ হাজার ৮৬১ জন এবং মৃত্যু ১৮৯ জনের।

Advertisements

রাশিয়া আক্রান্তে পঞ্চম অবস্থানে। এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ৪৬ লাখ ৯৩ হাজার ৪৬৯ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৯ হাজার ৩২১ জন। এখন পর্যন্ত মারা গেছেন ১ লাখ ৫ হাজার ১৯৩ জন। গত ২৪ ঘন্টায় মৃত্যু ৩৯৮ জনের। অপরদিকে সুস্থ হয়েছেন ৪৩ লাখ ১৯ হাজার ৩৮৯ জন।

যুক্তরাজ্য এর পরের অবস্থানে। এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ৪৩ লাখ ৮৫ হাজার ৯৩৮ জন। মারা গেছেন ১ লাখ ২৭ হাজার ২৬০ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২ হাজার ২০৬ জন এবং মৃত্যু ৩৫ জনের। সুস্থ হয়েছেন ৪১ লাখ ৪৫ হাজার ৮১০ জন।

তুরস্কে মোট আক্রান্ত ৪২ লাখ ১২ হাজার ৬৪৫ জন। মোট মৃত্যু ৩৫ হাজার ৬০৮ জনের এবং সুস্থ হয়েছেন ৩৬ লাখ ৪৩ হাজার ৭৩৪ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৬২ হাজার ৬০৬ জন এবং মৃত্যু ২৮৮ জনের।

ইতালিতে মোট আক্রান্তের সংখ্যা ৩৮ লাখ ৫৭ হাজার ৪৪৩ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১৫ হাজার ৩৭০ জন। দেশটিতে এই ভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত ১ লাখ ১৬ হাজার ৬৭৬ জনের মৃত্যু হয়েছে। গত ২৪ ঘন্টায় মৃত্যু ৩১০ জনের আর ইতিমধ্যে ইতালিতে সুস্থ হয়েছেন ৩২ লাখ ৩৪ হাজার ৪৫৯ জন।

স্পেনে আক্রান্ত ৩৪ লাখ ৭ হাজার ২৮৩ জন। মোট মৃত্যু ৭৬ হাজার ৯৮১ জনের আর সেরে উঠেছে ৩১ লাখ ২৯ হাজার ২৩৪ জন।

জার্মানিতে মোট আক্রান্ত ৩১ লাখ ৩৭ হাজার ৯০৭ জন। মোট মৃত্যু ৮০ হাজার ৫২৬ জনের এবং সুস্থ হয়েছেন ২৭ লাখ ৬৫ হাজার ১০০ জন । গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২০ হাজার ৯৫৭ জন, মৃত্যু ১৩৯ জনের।

আর্জেন্টিনায় মোট আক্রান্ত ২৬ লাখ ৭৭ হাজার ৭৮৭ জন। মারা গেছেন ৫৯ হাজার ১৬৪ জন এবং সুস্থ হয়েছেন ২৩ লাখ ৪৩ হাজার ৮০১ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১৯ হাজার ১১৯ জন এবং মৃত্যু ৮০ জনের।

পোল্যান্ডে মোট আক্রান্তের সংখ্যা ২৬ লাখ ৭৫ হাজার ৮৭৪ জন। এই ভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত মৃত্যু হয়েছে ৬১ হাজার ৮২৫ জনের। আর ইতিমধ্যে সুস্থ হয়েছেন ২২ লাখ ৮৫ হাজার ২২১ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১৫ হাজার ৭৬৩ জন এবং মৃত্যু ৬১৬ জনের।

কলোম্বিয়ায় মোট আক্রান্ত ২৬ লাখ ৩৬ হাজার ৭৬ জন। মারা গেছেন ৬৭ হাজার ৯৩১ জন এবং সুস্থ হয়েছেন ২৪ লাখ ৫৭ হাজার ৮৮৮ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১৬ হাজার ৬৫৪ জন। মৃত্যু ৩৬৭ জনের।

Advertisements

মেক্সিকোতে মোট আক্রান্ত ২২ লাখ ৯৯ হাজার ৯৩৯ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৪ হাজার ৫০৪ জন। মোট মৃত্যু ২ লাখ ১১ হাজার ৬৯৩ জনের। গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু ৪৮০ জনের। এবং সুস্থ হয়েছেন ১৮ লাখ ২৩ হাজার ৭৩২ জন।

ইরানে মোট আক্রান্ত ২২ লাখ ১৫ হাজার ৪৪৫ জন। মোট মৃত্যু ৬৬ হাজার ৩২৭ জনের এবং সুস্থ হয়েছেন ১৭ লাখ ৭২ হাজার ৬৮৮ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২১ হাজার ৩১২ জন এবং মৃত্যু ৩১৯ জনের।

ইউক্রেনে মোট আক্রান্ত ১৯ লাখ ৩৬ হাজার ২২৮ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১৪ হাজার ৯৮৪ জন। মোট মৃত্যু ৩৯ হাজার ৫৩৬ জনের। গত ২৪ ঘন্টায় মৃত্যু ৪৪০ জনের এবং সুস্থ হয়েছেন ১৪ লাখ ৭৫ হাজার ৫৫৬ জন।

পেরুতে মোট আক্রান্ত ১৬ লাখ ৯৭ হাজার ৬২৬ জন। মোট মৃত্যু ৫৬ হাজার ৭৯৭ জন। আর সুস্থ হয়েছেন ১৬ লাখ ১৯ হাজার ৬৮০ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৮ হাজার ৫৭৫ জন এবং মৃত্যু ৩৪৩ জনের।

চেচনিয়ায় মোট আক্রান্ত ১৬ লাখ ৩৪১ জন। মোট মৃত্যু ২৮ হাজার ৩৯৬ জনের। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৩ হাজার ২০৬ জন, মৃত্যু ২৭ জনের।সুস্থ হয়েছেন ১৪ লাখ ৯৫ হাজার ৫৭০ জন।

ইন্দোনেশিয়ায় মোট আক্রান্ত ১৫ লাখ ৯৯ হাজার ৭৬৩ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৫ হাজার ৪১ জন। মোট মৃত্যু ৪৩ হাজার ৩২৮ জনের, ২৪ ঘন্টায় মৃত্যু ১৩২ জনের। এ পর্যন্ত সুস্থ হয়েছেন ১৪ লাখ ৫০ হাজার ১৯২ জন।

দক্ষিণ আফ্রিকায় মোট আক্রান্ত ১৫ লাখ ৬৫ হাজার ৬৮০ জন। মোট মারা গেছেন ৫৩ হাজার ৭১১ জন। ২৪ ঘন্টায় আক্রান্ত ১ হাজার ৩২৫ জন, মৃত্যু ৪৮ জনের। সুস্থ হয়েছেন ১৪ লাখ ৫০ হাজার ১৯২ জন।

এদিকে করোনা আক্রান্তের ৩৩ নম্বর অবস্থানে থাকা বাংলাদেশে এখন পর্যন্ত ৭ লাখ ১৫ হাজার ২৫২ জন করোনা রোগী শনাক্ত হয়েছেন। দেশে করোনায় মৃত্যু হয়েছে ১০ হাজার ২৮৩ জনের। আর সুস্থ হয়ে উঠেছেন ৬ লাখ ৮ হাজার ৮১৫ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৩ হাজার ৪৭৩ জন, মৃত্যু ১০১ জনের।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন