English

33 C
Dhaka
মঙ্গলবার, এপ্রিল ২৩, ২০২৪
- Advertisement -

এখন পর্যন্ত বিশ্বে করোনায় সুস্থ হয়ে উঠেছেন ১২ কোটি ৪০ লাখ ২২ হাজার ৬৫৩ জন

- Advertisements -

করোনা আক্রান্তে মহামারী ধারণ করেছে প্রতিবেশী দেশ ভারতে। গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ৩ লাখ ৪৫ হাজার ১৪৭ জন, মৃত্যু ২ হাজার ৬২১ জনের।

আজ শনিবার (২৪ এপ্রিল) বিশ্বখ্যাত জরিপ সংস্থা ওয়ার্ল্ডোমিটারের তথ্যানুযায়ী বাংলাদেশ সময় সকাল ১০টা পর্যন্ত বিশ্বে করোনায় আক্রান্ত হয়েছেন ১৪ কোটি ৬২ লাখ ৩৬ হাজার ৪০০ জন। এর মধ্যে গত ২৪ ঘণ্টায় আক্রান্ত ৯ লাখ ২ হাজার ৩৪২ জন। নতুন করে প্রাণ গেছে ২৭ হাজার ৬৭০ জনের। এ নিয়ে করোনায় মৃত্যু হয়েছে বিশ্বের ৩০ লাখ ৯৯ হাজার ৪৬১ জন মানুষ বা আক্রান্তের ২%।

আর ইতোমধ্যে সুস্থ হয়ে উঠেছেন ১২ কোটি ৪০ লাখ ২২ হাজার ৬৫৩ জন বা আক্রান্তের ৯৮%। গত ২৪ ঘন্টায় সুস্থ হয়েছেন ৭ লাখ ৪ হাজার ২৫৭ জন। বিশ্বে বর্তমানে মধ্যম মানের আক্রান্ত ১ কোটি ৯০ লাখ ৪ হাজার ৩৮৭ জন বা ৯৯.৪% এবং গুরুতর অসুস্থ ১ লাখ ৯ হাজার ৮৯৯ জন বা আক্রান্তের ০.৬%।

যুক্তরাষ্ট্রে এখন পর্যন্ত করোনায় আক্রান্তের সংখ্যা সর্বোচ্চ ৩ কোটি ২৭ লাখ ৩৫ হাজার ৭০৪ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ৬৬ হাজার ৫১৫ জন। সবচেয়ে বেশি মৃত্যুও হয়েছে যুক্তরাষ্ট্রে ৫ লাখ ৮৫ হাজার ৭৫ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু হয়েছে ৭৯০ জনের। আক্রান্তের মতো সুস্থ হওয়ার দিক থেকেও সবার শীর্ষে যুক্তরাষ্ট্র। দেশটিতে এ পর্যন্ত অন্তত ২ কোটি ৫২ লাখ ৯৬ হাজার ৪৭ জন করোনা রোগী সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছে।

আক্রান্তের সংখ্যায় ২য় অবস্থানে উঠে এসেছে প্রতিবেশী দেশ ভারত। গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ৩ লাখ ৪৫ হাজার ১৪৭ জন, মৃত্যু ২ হাজার ৬২১ জনের। মোট আক্রান্তের সংখ্যা ১ কোটি ৬৬ লাখ ২ হাজার ৪৫৬ জন, আর এখন পর্যন্ত মৃত্যু ১ লাখ ৮৯ হাজার ৫৪৯ জনের। ভারতে সুস্থ হয়েছেন ১ কোটি ৩৮ লাখ ৬২ হাজার ১১৯ জন।

ব্রাজিল আক্রান্তে ৩য় অবস্থানে। দেশটিতে এখন পর্যন্ত এ ভাইরাসে আক্রান্ত হয়েছেন ১ কোটি ৪২ লাখ ৩৮ হাজার ১১০ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ৬৫ হাজার ৯৭১ জন। আর আক্রান্ত হয়ে মারা গেছেন ৩ লাখ ৮৬ হাজার ৬২৩ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু ২ হাজার ৮৬৬ জনের। এখন পর্যন্ত ব্রাজিলে ১ কোটি ২৭ লাখ ১১ হাজার ১০৩ জন সুস্থ হয়েছেন।

ফ্রান্সে মোট আক্রান্ত ৫৪ লাখ ৪০ হাজার ৯৪৬ জন। মারা গেছেন ১ লাখ ২ হাজার ৪৯৬ জন এবং সুস্থ হয়েছেন ৪২ লাখ ৭৬ হাজার ২৮২ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৩২ হাজার ৩৪০ জন এবং মৃত্যু ৩৩২ জনের।

Advertisements

রাশিয়া আক্রান্তে পঞ্চম অবস্থানে। এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ৪৭ লাখ ৪৪ হাজার ৯৬১ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৮ হাজার ৮৪০ জন। এখন পর্যন্ত মারা গেছেন ১ লাখ ৭ হাজার ৫০১ জন। গত ২৪ ঘন্টায় মৃত্যু ৩৯৮ জনের। অপরদিকে সুস্থ হয়েছেন ৪৩ লাখ ৭১ হাজার ২১৪ জন।

তুরস্কে মোট আক্রান্ত ৪৫ লাখ ৫০ হাজার ৮২০ জন। মোট মৃত্যু ৩৭ হাজার ৬৭২ জনের এবং সুস্থ হয়েছেন ৩৯ লাখ ৭০ হাজার ১১১ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৪৯ হাজার ৪৩৮ জন এবং মৃত্যু ৩৪৩ জনের।

যুক্তরাজ্য এর পরের অবস্থানে। এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ৪৪ লাখ ১ হাজার ১০৯ জন। মারা গেছেন ১ লাখ ২৭ হাজার ৩৮৫ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২ হাজার ৬৭৮ জন এবং মৃত্যু ৪০ জনের। সুস্থ হয়েছেন ৪১ লাখ ৭৭ হাজার ৩৭৫ জন।

ইতালিতে মোট আক্রান্তের সংখ্যা ৩৯ লাখ ৩৫ হাজার ৭০৩ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১৪ হাজার ৭৬১ জন। দেশটিতে এই ভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত ১ লাখ ১৮ হাজার ৬৯৯ জনের মৃত্যু হয়েছে। গত ২৪ ঘন্টায় মৃত্যু ৩৪২ জনের আর ইতিমধ্যে ইতালিতে সুস্থ হয়েছেন ৩৩ লাখ ৫১ হাজার ৪৬১ জন।

স্পেনে আক্রান্ত ৩৪ লাখ ৬৮ হাজার ৬১৭ জন। মোট মৃত্যু ৭৭ হাজার ৫৯১ জনের আর সেরে উঠেছে ৩১ লাখ ৬৩ হাজার ৮৪৯ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১১ হাজার ৭৩১ জন এবং মৃত্যু ৯৫ জনের।

জার্মানিতে মোট আক্রান্ত ৩২ লাখ ৬১ হাজার ৭৬৪ জন। মোট মৃত্যু ৮১ হাজার ৯৩৬ জনের এবং সুস্থ হয়েছেন ২৮ লাখ ৬৫ হাজার জন । গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২৩ হাজার ৭১০ জন, মৃত্যু ২৪৩ জনের।

আর্জেন্টিনায় মোট আক্রান্ত ২৭ লাখ ২৪ হাজার ৬৫২ জন। মারা গেছেন ৬১ হাজার ১৭৬ জন এবং সুস্থ হয়েছেন ২৪ লাখ ৭৪ হাজার ৫১৪ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২৭ হাজার ৮৮৪ জন এবং মৃত্যু ৫৫৬ জনের।

পোল্যান্ডে মোট আক্রান্তের সংখ্যা ২৭ লাখ ৪২ হাজার ১২২ জন। এই ভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত মৃত্যু হয়েছে ৬৪ হাজার ৭০৭ জনের। আর ইতিমধ্যে সুস্থ হয়েছেন ২৪ লাখ ১ হাজার ৪৫৭ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১০ হাজার ৮৫৮ জন এবং মৃত্যু ৫৩৯ জনের।

কলোম্বিয়ায় মোট আক্রান্ত ২৭ লাখ ৪০ হাজার ৫৪৪ জন। মারা গেছেন ৭০ হাজার ৪৪৬ জন এবং সুস্থ হয়েছেন ২৫ লাখ ৫৫ হাজার ৬১৯ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১৯ হাজার ৯২৫ জন। মৃত্যু ৪২০ জনের।

Advertisements

ইরানে মোট আক্রান্ত ২৩ লাখ ৫৮ হাজার ৮০৯ জন। মোট মৃত্যু ৬৮ হাজার ৭৪৬ জনের এবং সুস্থ হয়েছেন ১৮ লাখ ৫০ হাজার ৭৯১ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২২ হাজার ৯০৪ জন এবং মৃত্যু ৩৮০ জনের।

মেক্সিকোতে মোট আক্রান্ত ২৩ লাখ ১৯ হাজার ৫১৯ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৩ হাজার ৭০৮ জন। মোট মৃত্যু ২ লাখ ১৪ হাজার ৯৫ জনের। গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু ৪৯৮ জনের। এবং সুস্থ হয়েছেন ১৮ লাখ ৪১ হাজার ৯৬৪ জন।

ইউক্রেনে মোট আক্রান্ত ২০ লাখ ৪ হাজার ৬৩০ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১৪ হাজার ২৭৭ জন। মোট মৃত্যু ৪১ হাজার ৭০০ জনের। গত ২৪ ঘন্টায় মৃত্যু ৪৩৪ জনের এবং সুস্থ হয়েছেন ১৫ লাখ ৫২ হাজার ২৬৭ জন।

পেরুতে মোট আক্রান্ত ১৭ লাখ ৪৫ হাজার ৬৫৫ জন। মোট মৃত্যু ৫৯ হাজার ১২ জন। আর সুস্থ হয়েছেন ১৬ লাখ ৭০ হাজার ৮০৫ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১১ হাজার ৪৯ জন এবং মৃত্যু ৪০৮ জনের।

ইন্দোনেশিয়ায় মোট আক্রান্ত ১৬ লাখ ৩২ হাজার ২৪৮ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৫ হাজার ৪৩৬ জন। মোট মৃত্যু ৪৪ হাজার ৩৪৬ জনের, ২৪ ঘন্টায় মৃত্যু ১৭৪ জনের। এ পর্যন্ত সুস্থ হয়েছেন ১৪ লাখ ৮৭ হাজার ৩৬৯ জন।

চেচনিয়ায় মোট আক্রান্ত ১৬ লাখ ১৫ হাজার ৪৬১ জন। মোট মৃত্যু ২৮ হাজার ৮৬৩ জনের। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২ হাজার ৬১৫ জন, মৃত্যু ২৮ জনের।সুস্থ হয়েছেন ১৫ লাখ ২২ হাজার ৪৬১ জন।

দক্ষিণ আফ্রিকায় মোট আক্রান্ত ১৫ লাখ ৭২ হাজার ৯৮৫ জন। মোট মারা গেছেন ৫৪ হাজার ৬৬ জন। ২৪ ঘন্টায় আক্রান্ত ১ হাজার ৬৩৭ জন, মৃত্যু ৭১ জনের। সুস্থ হয়েছেন ১৪ লাখ ৯৯ হাজার ১১০ জন।

এদিকে করোনা আক্রান্তের ৩৩ নম্বর অবস্থানে থাকা বাংলাদেশে এখন পর্যন্ত ৭ লাখ ৩৯ হাজার ৭০৩ জন করোনা রোগী শনাক্ত হয়েছেন। দেশে করোনায় মৃত্যু হয়েছে ১০ হাজার ৮৬৯ জনের। আর সুস্থ হয়ে উঠেছেন ৬ লাখ ৪৭ হাজার ৬৭৪ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৩ হাজার ৬২৯ জন, মৃত্যু ৮৮ জনের।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ

বাতাসে ধসে পড়ল সেতু!

- Advertisements -
এ বিভাগে আরো দেখুন