English

29 C
Dhaka
শনিবার, এপ্রিল ২৭, ২০২৪
- Advertisement -

করোনারায় বিশ্বে এ পর্যন্ত ১০ লাখ ৩৭ হাজার ৯৭৪ জন মানুষের মৃত্যু

- Advertisements -
Advertisements
Advertisements

আজ রোববার (৪ অক্টোবর) বিশ্বখ্যাত জরিপ সংস্থা ওয়ার্ল্ডোমিটারের তথ্যানুযায়ী বাংলাদেশ সময় সকাল ১০টা পর্যন্ত বিশ্বে করোনায় আক্রান্ত হয়েছেন ৩ কোটি ৫১ লাখ ৩৩ হাজার ৮৪ জন। এর মধ্যে গত ২৪ ঘণ্টায় আক্রান্ত ৩ লাখ ২ হাজার ১০৪ জন। নতুন করে প্রাণ গেছে ৪ হাজার ৭৪০ জনের। এ নিয়ে করোনারায় মৃত্যু হয়েছে বিশ্বের ১০ লাখ ৩৭ হাজার ৯৭৪ জন মানুষ।
আর ইতোমধ্যে সুস্থ হয়ে উঠেছেন ২ কোটি ৬১ লাখ ২৩ হাজার ৪৭৯ জন। গত ২৪ ঘন্টায় সুস্থ্য হয়েছেন ২ লাখ ২৮ হাজার ১৮০ জন। বিশ্বে বর্তমানে মধ্যম মানের আক্রান্ত ৭৯ লাখ ৪ হাজার ৫৭১ জন বা ৯৯% এবং গুরুতর অসুস্থ্য ৬৬ হাজার ৬৫ জন বা ১%।
যুক্তরাষ্ট্রে বিশ্বে এখন পর্যন্ত করোনায় আক্রান্তের সংখ্যা সর্বোচ্চ ৭৬ লাখ ৮৪৬ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ৪৮ হাজার ৯২৫ জন। সবচেয়ে বেশি মৃত্যুও হয়েছে যুক্তরাষ্ট্রে ২ লাখ ১৪ হাজার ২৭৭ জন।গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু হয়েছে ৭৫৫ জনের। আক্রান্তের মতো সুস্থ হওয়ার দিক থেকেও সবার শীর্ষে যুক্তরাষ্ট্র। দেশটিতে এ পর্যন্ত অন্তত ৪৮ লাখ ১৮ হাজার ৫০৯ জন করোনা রোগী সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছেন।
প্রতিবেশী দেশ ভারত আক্রান্তের সংখ্যায় ২য় অবস্থানে উঠে এসেছে। গত ২৪ ঘন্টায় ভারতে নতুন করে আক্রান্ত হয়েছে ৭৫ হাজার ৪৭৯ জন।মৃত্যু হয়েছে ৯৩৭ জনের। মোট আক্রান্তের সংখ্যা ৬৫ লাখ ৪৭ হাজার ৪১৩ জন, আর এখন পর্যন্ত মৃত্যু ১ লাখ ১ হাজার ৮১২ জনের।ভারতে সুস্থ হয়েছেন ৫৫ লাখ ৬ হাজার ৭৩২ জন।
ব্রাজিল এখন আক্রান্তে ৩য় অবস্থানে। দেশটিতে এখন পর্যন্ত এ ভাইরাসে আক্রান্ত হয়েছেন ৪৯ লাখ ৬ হাজার ৮৩৩ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ২৪ হাজার ৬০২ জন। আর আক্রান্ত হয়ে মারা গেছেন ১ লাখ ৪৬ হাজার ১১ জন।গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু ৫৮০ জনের। এখন পর্যন্ত ব্রাজিলে ৪২ লাখ ৪৮ হাজার ৫৭৪ জন সুস্থ হয়েছেন।
আক্রান্তে চতুর্থ অবস্থানে রাশিয়ায় এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ১২ লাখ ৪ হাজার ৫০২ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৯ হাজার ৮৫৯ জন। এখন পর্যন্ত মারা গেছেন ২১ হাজার ২৫১ জন।গত ২৪ ঘন্টায় মৃত্যু ১৭৪ জনের।অপরদিকে সুস্থ হয়েছেন ৯ লাখ ৭৫ হাজার ৮৫৯ জন।
কলোম্বিয়া মোট আক্রান্ত ৮ লাখ ৪৮ হাজার ১৪৭ জন। মারা গেছেন ২৬ হাজার ৫৫৬ জন এবং সুস্থ্য হয়েছেন ৭ লাখ ৫৭ হাজার ৮০১ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৬ হাজার ৬১৬ জন।মৃত্যু ৫৬ জনের।
পেরুতে মোট আক্রান্ত ৮ লাখ ২৪ হাজার ৯৮৫ জন। মোট মৃত্যু ৩২ হাজার ৬৬৫ জন।আর সুস্থ্য হয়েছেন ৭ লাখ ৮৬৮ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৩ হাজার ৪২১ জন।মৃত্যু ৭৪ জনের।
স্পেনে আক্রান্ত ৮ লাখ ১০ হাজার ৮০৭ জন।মোট মৃত্যু ৩২ হাজার ৮৬ জন,আর সেরে উঠেছে ১ লাখ ৯৬ হাজার ৯৫৮ জন।
আর্জেন্টিনায় মোট আক্রান্ত ৭ লাখ ৯০ হাজার ৮১৮ জন। মারা গেছেন ২০ হাজার ৭৯৯ জন এবং সুস্থ্য হয়েছেন ৬ লাখ ২৬ হাজার ১১৪ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১১ হাজার ১২৯ জন এবং মৃত্যু ১৯৬ জনের।
মেক্সিকোতে মোট আক্রান্ত ৭ লাখ ৫৩ হাজার ৯০ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৪ হাজার ৭৭৫ জন। মোট মৃত্যু ৭৮ হাজার ৪৯২ জনের।গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু ৪১৪ জনের। এবং সুস্থ্য হয়েছেন ৫ লাখ ৪১ হাজার ৫১৮ জন।
সাউথ আফ্রিকায় মোট আক্রান্ত ৬ লাখ ৭৯ হাজার ৭১৬ জন। ২৪ ঘন্টায় আক্রান্ত ১ হাজার ৮৮৩ জন। মোট মারা গেছেন ১৬ হাজার ৯৩৮ জন এবং সুস্থ্য হয়েছেন ৬ লাখ ১২ হাজার ৭৬৩ জন।
ফ্রান্সে মোট আক্রান্ত ৬ লাখ ৬ হাজার ৬২৫ জন। মারা গেছেন ৩২ হাজার ১৯৮ জন এবং সুস্থ্য হয়েছেন ৯৭ হাজার ৭৭৮ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১৬ হাজার ৯৭২ জন।মৃত্যু ৪৯ জনের।
এর পরের অবস্থানে যুক্তরাজ্য, এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ৪ লাখ ৮০ হাজার ১৭ জন। মারা গেছেন ৪২ হাজার ৩১৭ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৭ হাজার ৭০ জন এবং মৃত্যু ৪৯ জনের।
চিলিতে মোট আক্রান্ত ৪ লাখ ৬৮ হাজার ৪৭১ জন। মোট মৃত্যু ১২ হাজার ৯১৯ জনের এবং সুস্থ্য হয়েছেন ৪ লাখ ৪০ হাজার ৮৮১ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১ হাজার ৮৮১ জন এবং মৃত্যু ৫২ জনের।
ইরানে মোট আক্রান্ত ৪ লাখ ৬৮ হাজার ১১৯ জন।মোট মৃত্যু ২৬ হাজার ৮৮১ জনের এবং সুস্থ্য হয়েছেন ৩ লাখ ৮৭ হাজার ৬৭৫ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৩ হাজার ৫২৩ জন এবং মৃত্যু ১৭৯ জনের।
ইরাকে মোট আক্রান্ত ৩ লাখ ৭৫ হাজার ৯৩১ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৩ হাজার ৬৭২ জন।মোট মৃত্যু ৯ হাজার ৩৪৭ জনের, ২৪ ঘন্টায় মৃত্যু ৪৯ জন।এ পর্যন্ত সুস্থ্য হয়েছেন ৩ লাখ ৩ হাজার ৬৬৫ জন।
বাংলাদেশে মোট আক্রান্তের সংখ্যা ৩ লাখ ৬৭ হাজার ৫৬৫ জন।এই ভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত মৃত্যু হয়েছে ৫ হাজার ৩২৫ জনের।আর ইতিমধ্যে সুস্থ হয়েছেন ২ লাখ ৮০ হাজার ৬৯ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১ হাজার ১৮২ জন এবং মৃত্যু ২০ জনের।
সৌদিআরবে মোট আক্রান্ত ৩ লাখ ৩৫ হাজার ৯৯৭ জন।মোট মৃত্যু ৪ হাজার ৮৫০ জনের এবং সুস্থ্য হয়েছেন ৩ লাখ ২০ হাজার ৯৭৪ জন।
তুরস্কে মোট আক্রান্ত ৩ লাখ ২৩ হাজার ১৪ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১ হাজার ৫০২ জন।মোট মৃত্যু ৮ হাজার ৩৮৪ জনের গত ২৪ ঘন্টায় মৃত্যু ৫৯ জনের, এবং সুস্থ্য হয়েছেন ২ লাখ ৮৩ হাজার ৮৬৮ জন।
ইতালিতে মোট আক্রান্তের সংখ্যা ৩ লাখ ২২ হাজার ৭৫১ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২ হাজার ৮৪৪ জন।দেশটিতে এই ভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত ৩৫ হাজার ৯৬৮ জনের মৃত্যু হয়েছে।আর ইতিমধ্যে ইতালিতে সুস্থ হয়েছেন ২ লাখ ৩১ হাজার ২১৭ জন।
ফিলিপানে মোট আক্রান্ত ৩ লাখ ১৯ হাজার ৩৩০ জন। মোট মৃত্যু ৫ হাজার ৬৭৮ জনের এবং সুস্থ্য হয়েছেন ২ লাখ ৫৫ হাজার ৪৬ জন।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন