English

30 C
Dhaka
শুক্রবার, এপ্রিল ২৬, ২০২৪
- Advertisement -

গত ২৪ ঘন্টায় বিশ্বে করোনায় আক্রান্ত ৬লাখ ২০হাজার ৬৭৯জন,মোট আক্রান্ত ৫কোটি ৬৫লাখ ৬৩হাজার ৮০১জন

- Advertisements -
Advertisements
Advertisements

বিশ্বখ্যাত জরিপ সংস্থা ওয়ার্ল্ডোমিটারের তথ্যানুযায়ী আজ বৃহস্পতিবার (১৯ নভেম্বর) বাংলাদেশ সময় সকাল ১০টা পর্যন্ত বিশ্বে করোনায় আক্রান্ত হয়েছেন ৫ কোটি ৬৫ লাখ ৬৩ হাজার ৮০১ জন। এর মধ্যে গত ২৪ ঘণ্টায় আক্রান্ত ৬ লাখ ২০ হাজার ৬৭৯ জন। নতুন করে প্রাণ গেছে ১১ হাজার ৪২৪ জনের। এ নিয়ে করোনায় মৃত্যু হয়েছে বিশ্বের ১৩ লাখ ৫৪ হাজার ৮০২ জন মানুষ।
আর ইতোমধ্যে সুস্থ হয়ে উঠেছেন ৩ কোটি ৯৩ লাখ ৫২ হাজার ২৪০ জন। গত ২৪ ঘন্টায় সুস্থ হয়েছেন ৩ লাখ ৮৯ হাজার ৫৪ জন। বিশ্বে বর্তমানে মধ্যম মানের আক্রান্ত ১ কোটি ৫৭ লাখ ৫৫ হাজার ৩২৪ জন বা ৯৯% এবং গুরুতর অসুস্থ ১ লাখ ১ হাজার ৪৩৫ জন বা ১%।
যুক্তরাষ্ট্রে এখন পর্যন্ত করোনায় আক্রান্তের সংখ্যা সর্বোচ্চ ১ কোটি ১৮ লাখ ৭৩ হাজার ৭২৭ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ১ লাখ ৭৩ হাজার ৬৩২ জন। সবচেয়ে বেশি মৃত্যুও হয়েছে যুক্তরাষ্ট্রে ২ লাখ ৫৬ হাজার ২৫৪ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু হয়েছে ১ হাজার ৯৫৬ জনের। আক্রান্তের মতো সুস্থ হওয়ার দিক থেকেও সবার শীর্ষে যুক্তরাষ্ট্র। দেশটিতে এ পর্যন্ত অন্তত ৭১ লাখ ৬৬ হাজার ৯৯৬ জন করোনা রোগী সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছেন।
প্রতিবেশী দেশ ভারত আক্রান্তের সংখ্যায় ২য় অবস্থানে উঠে এসেছে। গত ২৪ ঘন্টায় ভারতে নতুন করে আক্রান্ত হয়েছে ৪৫ হাজার ৪৩৯ জন। মৃত্যু হয়েছে ৫৮৭ জনের। মোট আক্রান্তের সংখ্যা ৮৯ লাখ ৫৮ হাজার ১৪৩ জন, আর এখন পর্যন্ত মৃত্যু ১ লাখ ৩১ হাজার ৬১৮ জনের। ভারতে সুস্থ হয়েছেন ৮৩ লাখ ৮১ হাজার ৭৭০ জন।
আক্রান্তে ৩য় অবস্থানে ব্রাজিল। দেশটিতে এখন পর্যন্ত এ ভাইরাসে আক্রান্ত হয়েছেন ৫৯ লাখ ৪৭ হাজার ৪০৩ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ৩৫ হাজার ৬৪৫ জন। আর আক্রান্ত হয়ে মারা গেছেন ১ লাখ ৬৭ হাজার ৪৯৭ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু ৭৫৪ জনের। এখন পর্যন্ত ব্রাজিলে ৫৩ লাখ ৮৯ হাজার ৮৬৩ জন সুস্থ হয়েছেন।
আক্রান্তে চতুর্থ অবস্থানে ফ্রান্সে মোট আক্রান্ত ২০ লাখ ৬৫ হাজার ১৩৮ জন। মারা গেছেন ৪৬ হাজার ৬৯৮ জন এবং সুস্থ হয়েছেন ১ লাখ ৪৫ হাজার ৩৯১ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২৮ হাজার ৩৮৩ জন।মৃত্যু ৪২৫ জনের।
রাশিয়ায় এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ১৯ লাখ ৯১ হাজার ৯৯৮ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২০ হাজার ৯৮৫ জন। এখন পর্যন্ত মারা গেছেন ৩৪ হাজার ৩৮৭ জন। গত ২৪ ঘন্টায় মৃত্যু ৪৫৬ জনের। অপরদিকে সুস্থ হয়েছেন ১৫ লাখ ১ হাজার ৮৩ জন।
স্পেনে আক্রান্ত ১৫ লাখ ৪২ হাজার ৪৬৭ জন। মোট মৃত্যু ৪২ হাজার ৩৯ জন, আর সেরে উঠেছে ১ লাখ ৯৬ হাজার ৯৫৮ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১১ হাজার ৬৪ জন এবং মৃত্যু ৩৫১ জনের।
এর পরের অবস্থানে যুক্তরাজ্য। এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ১৪ লাখ ৩০ হাজার ৩৪১ জন। মারা গেছেন ৫৩ হাজার ২৭৪ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১৯ হাজার ৬০৯ জন এবং মৃত্যু ৫২৯ জনের।
আর্জেন্টিনায় মোট আক্রান্ত ১৩ লাখ ৩৯ হাজার ৩৩৭ জন। মারা গেছেন ৩৬ হাজার ৩৪৭ জন এবং সুস্থ হয়েছেন ১১ লাখ ৫৬ হাজার ৪৭৪ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১০ হাজার ৩৩২ জন এবং মৃত্যু ২৪১ জনের।
ইতালিতে মোট আক্রান্তের সংখ্যা ১২ লাখ ৭২ হাজার ৩৫২ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৩৪ হাজার ২৮৩ জন। দেশটিতে এই ভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত ৪৭ হাজার ২১৭ জনের মৃত্যু হয়েছে। গত ২৪ ঘন্টায় মৃত্যু ৭৫৩ জনের আর ইতিমধ্যে ইতালিতে সুস্থ হয়েছেন ৪ লাখ ৮১ হাজার ৯৬৭ জন।
কলোম্বিয়া মোট আক্রান্ত ১২ লাখ ১৮ হাজার ৩ জন। মারা গেছেন ৩৪ হাজার ৫৬৩ জন এবং সুস্থ হয়েছেন ১১ লাখ ২৫ হাজার ১৮৪ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৬ হাজার ৮৭৫ জন।মৃত্যু ১৮২ জনের।
মেক্সিকোতে মোট আক্রান্ত ১০ লাখ ১১ হাজার ১৫৩ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১ হাজার ৭৫৭ জন। মোট মৃত্যু ৯৯ হাজার ২৬ জনের। গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু ১৬৫ জনের। এবং সুস্থ হয়েছেন ৭ লাখ ৫৭ হাজার ৯৫১ জন।
পেরুতে মোট আক্রান্ত ৯ লাখ ৪১ হাজার ৯৫১ জন। মোট মৃত্যু ৩৫ হাজার ৪০২ জন।আর সুস্থ হয়েছেন ৮ লাখ ৬৯ হাজার ১৬৫ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২ হাজার ২০ জন। মৃত্যু ৮৫ জনের।
জার্মানিতে মোট আক্রান্ত ৮ লাখ ৫৪ হাজার ৫৩৩ জন। মোট মৃত্যু ১৩ হাজার ৪৯২ জনের এবং সুস্থ হয়েছেন ৫ লাখ ৪৬ হাজার ৫০০ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২০ হাজার ৮০১ জন,মৃত্যু ২৪৪ জনের।
ইরানে মোট আক্রান্ত ৮ লাখ ১ হাজার ৮৯৪ জন। মোট মৃত্যু ৪২ হাজার ৯৪১ জনের এবং সুস্থ হয়েছেন ৫ লাখ ৭৬ হাজার ৯৮৩ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১৩ হাজার ৪২১ জন এবং মৃত্যু ৪৮০ জনের।
পোলান্ডে মোট আক্রান্তের সংখ্যা ৭ লাখ ৭২ হাজার ৮২৩ জন। এই ভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত মৃত্যু হয়েছে ১১ হাজার ৪৫১ জনের। আর ইতিমধ্যে সুস্থ হয়েছেন ৩ লাখ ৪২ হাজার ৮৮৩ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১৯ হাজার ৮৮৩ জন এবং মৃত্যু ৬০৩ জনের।
সাউথ আফ্রিকায় মোট আক্রান্ত ৭ লাখ ৫৭ হাজার ১৪৪ জন। ২৪ ঘন্টায় আক্রান্ত ২ হাজার ৮৮৮ জন, মৃত্যু ১২৪ জনের। মোট মারা গেছেন ২০ হাজার ৫৫৬ জন এবং সুস্থ হয়েছেন ৭ লাখ ১ হাজার ৫৩৪ জন।
ইউক্রেনে মোট আক্রান্ত ৫ লাখ ৭০ হাজার ১৫৩ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১২ হাজার ৪৯৬ জন।মোট মৃত্যু ১০ হাজার ১১২ জনের, গত ২৪ ঘন্টায় মৃত্যু ২৫৬ জনের এবং সুস্থ হয়েছেন ২ লাখ ৫৯ হাজার ৭৯ জন।
বেলজিয়ামে মোট আক্রান্ত ৫ লাখ ৪০ হাজার ৬০৫ জন। মোট মৃত্যু ১৪ হাজার ৮৩৯ জনের এবং সুস্থ হয়েছেন ৩৩ হাজার ৬৮৭ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২ হাজার ৭৩৪ জন,মৃত্যু ২২৩ জনের।
চিলিতে মোট আক্রান্ত ৫ লাখ ৩৪ হাজার ৫৫৮ জন। মোট মৃত্যু ১৪ হাজার ৮৯৭ জনের এবং সুস্থ হয়েছেন ৫ লাখ ১০ হাজার ৭৬৬ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৯৪৮ জন এবং মৃত্যু ১৪ জনের।
ইরাকে মোট আক্রান্ত ৫ লাখ ২৬ হাজার ৮৫২ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২ হাজার ৩৪৯ জন। মোট মৃত্যু ১১ হাজার ৭৯৫ জনের, ২৪ ঘন্টায় মৃত্যু ৪৩ জন। এ পর্যন্ত সুস্থ হয়েছেন ৪ লাখ ৫৫ হাজার ১৭৬ জন।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন