English

30 C
Dhaka
বুধবার, এপ্রিল ২৪, ২০২৪
- Advertisement -

ঢাবিতে মাসব্যাপী মানসিক স্বাস্থ্যবিষয়ক কর্মশালা

- Advertisements -

আজাদ আবুল কাশেম: ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ক্লিনিক্যাল সাইকোলজি বিভাগ ও বাংলাদেশ ক্লিনিক্যাল সাইকোলজি সোসাইটির যৌথ উদ্যোগে মানসিক স্বাস্থ্য বিষয়ক প্রদর্শনী ও কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার এক সমাপনী অনুষ্ঠানের মধ্যে দিয়ে অক্টোবর মাসব্যাপী চলমান এই অনুষ্ঠান শেষ হয়েছে।

Advertisements

অনুষ্ঠানে বিভাগীয় চেয়ারম্যান জোবেদা খাতুনের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বিশ্ববিদ্যালয়ের জীববিজ্ঞান অনুষদের ডিন প্রফেসর ড. এ কে এম মাহবুব হাসান, বিশেষ অতিথি হিসেবে জাতীয় মানসিক স্বাস্থ্য ইনস্টিটিউটের পরিচালক প্রফেসর ডা. বিধান রঞ্জন রায় পোদ্দার, স্বাস্থ্য মন্ত্রণালয়ের যুগ্মসচিব, অটিজম ও এনডিডি সেলের প্রধান সমন্বয়ক ডা. পারভেজ রহিম এবং বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের মনোরোগ বিদ্যা বিভাগের চেয়ারম্যান প্রফেসর ডা. নাহিদ মাহজাবিন মোরশেদ প্রমুখ উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে ‘বাংলাদেশে সবার জন্য মানসিক স্বাস্থ্য নিশ্চিতকল্পে ক্লিনিক্যাল সাইকোলজির ২৫ বছরের অভিজ্ঞতা ও ভবিষ্যৎ করণীয়’ শীর্ষক মূল প্রবন্ধ উপস্থাপন করেন ক্লিনিক্যাল সাইকোলজি বিভাগের সহকারী অধ্যাপক ড. মো. শাহানূর হোসেন।

Advertisements

বিশেষ অতিথি ডা. পারভেজ রহিম বলেন, টেকসই লক্ষ্যমাত্রা উন্নয়নের জন্য কেউ যাতে পিছিয়ে না পড়ে সেজন্য মানসিক স্বাস্থ্যের উপর গুরুত্ব দেওয়া প্রয়োজন এবং এটা নিশ্চিত করার জন্য পেশাগত মনোবিজ্ঞানী তৈরিতে ক্লিনিক্যাল সাইকোলজি বিভাগ যথাযথ ভূমিকা পালন করবে।

প্রফেসর ড. এ কে এম মাহবুব হাসান বলেন, সবার ভাল থাকা নিশ্চিত করার জন্য নিজেদের মানসিকভাবে প্রফুল্ল থাকতে হবে এবং বিভিন্ন ডিভাইস যেমন মোবাইল, ল্যাপটপ এ সবের উপর নির্ভরশীলতা কমিয়ে একে অপরের সাথ গুণগত সময় ব্যয় করতে হবে।

উল্লেখ্য, ১৯৯৭ সাল থেকে নিয়মিতভাবে বিশ্ব মানসিক স্বাস্থ্য দিবস উদযাপন করে আসছে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ক্লিনিক্যাল সাইকোলজি বিভাগ।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন