English

31 C
Dhaka
বৃহস্পতিবার, এপ্রিল ২৫, ২০২৪
- Advertisement -

দেশে একদিনে করোনায় নতুন করে শনাক্ত হয়েছেন ১ হাজার ৭৪৩ জন

- Advertisements -

দেশে একদিনে করোনায় নতুন করে শনাক্ত হয়েছেন ১ হাজার ৭৪৩ জন।  সরকারি হিসাবে এ পর্যন্ত মোট শনাক্ত ১৫লাখ ১২হাজার  ২৬ জন।  গত ২৪ ঘণ্টায় শনাক্তের হার ৯ দশমিক ৮২ শতাংশ।  গত ২৪ ঘণ্টায়৩ হাজার ৪২১ জন এবং এখন পর্যন্ত  ১৪লাখ ৪৬হাজার ৩ জন সুস্থ হয়ে উঠেছেন।
আজ   স্বাস্থ্য অধিদপ্তরের প্রেস  বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

Advertisements

এতে আরও জানানো হয়, ৭৯৬টি পরীক্ষাগারে গত ২৪ ঘণ্টায় ১৭হাজার ৪৫৪ টি নমুনা সংগ্রহ এবং ১৭ হাজার ৭৫০টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এখন পর্যন্ত ৯০ লাখ ৩৮ হাজার ৮৫২টি নমুনা পরীক্ষা করা হয়েছে।
নমুনা পরীক্ষা বিবেচনায় গত
২৪ ঘণ্টায় শনাক্তের হার ৯ দশমিক ৮২শতাংশ। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯৫ দশমিক ৬৩শতাংশ এবং শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার ১ দশমিক ৭৫ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে মারা যাওয়া  ৬১ জনের মধ্যে পুরুষ ৩০জন আর নারী ৩১জন।  দেশে এখন পর্যন্ত করোনাতে আক্রান্ত হয়ে পুরুষ মোট মারা গেলেন ১৭ হাজার  ১৪৮ জন আর নারী মারা গেলেন ৯ হাজার ৩৪৫জন।

মৃতদের বয়সভিত্তিক বিশ্লেষণে দেখা গেছে, ৯০থেকে ১০০ বছরের মধ্যে ২ জন, ৮১ থেকে ৯০ বছরের মধ্যে ৫ জন, ৭১ থেকে ৮০ বছরের মধ্যে ১১ জন, ৬১ থেকে ৭০ বছরের মধ্যে ১৪ জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে  ১৪ জন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে৭জন, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে ৬ জন, ২১ থেকে ৩০ বছরের ২ জন।

Advertisements

তাদের মধ্যে ঢাকা বিভাগের বাসিন্দা রয়েছেন৩২জন, চট্টগ্রাম বিভাগের ১৩জন, রাজশাহী বিভাগের ৪জন, খুলনা বিভাগের ৬জন, বরিশাল বিভাগের ২জন, সিলেট বিভাগের  ১ জন, রংপুর বিভাগের ২ জন আর ময়মনসিংহ বিভাগের আছেন ১ জন।

৬১ জনের মধ্যে সরকারি হাসপাতালে মারা গেছেন ৫৩ জন, বেসরকারি হাসপাতালে মারা গেছেন ৮ জন মারা গেছেন।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন