English

37 C
Dhaka
বুধবার, মে ১, ২০২৪
- Advertisement -

বিশ্বে এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ২কোটি ৭৭লাখ ৩৫হাজার ৯৬১জন, মৃত্যু ৯লাখ ১হাজার ৮৬৬জনের

- Advertisements -
Advertisements
Advertisements

বিশ্বব্যাপী গত ২৪ ঘন্টায় আগের দিনের চেয়ে করোনা আক্রান্তের ও মৃতের সংখ্যা বেড়েছে। মৃতের সংখ্যা ৯ লাখের ঘর অতিক্রম করেছে।প্রতিবেশী দেশ ভারতে চলছে সত্যিকার অর্থে মহা দুর্যোগ।গত ২৪ ঘন্টায় ভারতে নতুন করে আক্রান্ত হয়েছে ৮৯ হাজার ৮৫২ জন।মৃত্যু হয়েছে ১ হাজার ১০৭ জনের।এছাড়া উল্লেখযোগ্য আক্রান্ত হয়েছে স্পেন, ব্রাজিল, আর্জেন্টিনা,ফ্রান্স, ইরাক,কলোম্বিয়ায়।
আজ বুধবার (৯ সেপ্টেম্বর) বাংলাদেশ সময় সকাল ১০টা পর্যন্ত বিশ্বখ্যাত জরিপ সংস্থা ওয়ার্ল্ডোমিটারের তথ্যানুযায়ী, বিশ্বে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ২ কোটি ৭৭ লাখ ৩৫ হাজার ৯৬১ জন। এর মধ্যে গত ২৪ ঘণ্টায় আক্রান্ত ২ লাখ ৪৯ হাজার ৬৮৪ জন। নতুন করে প্রাণ গেছে ৫ হাজার ১ জনের। এ নিয়ে করোনারায় মৃত্যু হয়েছে বিশ্বের ৯ লাখ ১ হাজার ৮৬৬ জন মানুষ।
আর ইতোমধ্যে সুস্থ হয়ে উঠেছেন ১ কোটি ৯৮ লাখ ২৯ হাজার ১৬৭ জন।গত ২৪ ঘন্টায় সুস্থ্য হয়েছেন ২ লাখ ৪১ হাজার ৪৯১ জন।বিশ্বে বর্তমানে মধ্যম মানের আক্রান্ত ৬৯ লাখ ৪৪ হাজার ৫৪১ জন বা ৯৯% এবং গুরুতর অসুস্থ্য ৬০ হাজার ৩৮৭ জন বা ১%।
যুক্তরাষ্ট্রে বিশ্বে এখন পর্যন্ত করোনায় আক্রান্তের সংখ্যা সর্বোচ্চ ৬৫ লাখ ১৪ হাজার ২৩১ জন।গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ২৮ হাজার ৫৬১ জন। সবচেয়ে বেশি মৃত্যুও হয়েছে যুক্তরাষ্ট্রে ১ লাখ ৯৪ হাজার ৩২ জন।গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু হয়েছে ৪৯৮ জনের। আক্রান্তের মতো সুস্থ হওয়ার দিক থেকেও সবার শীর্ষে যুক্তরাষ্ট্র। দেশটিতে এ পর্যন্ত অন্তত ৩৭ লাখ ৯৬ হাজার ৭৬০ জন করোনা রোগী সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছেন।
যুক্তরাষ্ট্রের পরেই আক্রান্তের সংখ্যায় ব্রাজিলকে টপকে ২য় অবস্থানে উঠে এসেছে প্রতিবেশী দেশ ভারত। গত ২৪ ঘন্টায় ভারতে নতুন করে আক্রান্ত হয়েছে ৮৯ হাজার ৮৫২ জন।মৃত্যু হয়েছে ১ হাজার ১০৭ জনের। মোট আক্রান্তের সংখ্যা ৪৩ লাখ ৬৭ হাজার ৪৩৬ জন, আর এখন পর্যন্ত মৃত্যু ৭৩ হাজার ৯২৩ জনের।ভারতে সুস্থ হয়েছেন ৩৩ লাখ ৯৬ হাজার ২৭ জন।
আক্রান্তে ৩য় অবস্থানে এখন ব্রাজিল। দেশটিতে এখন পর্যন্ত এ ভাইরাসে আক্রান্ত হয়েছেন ৪১ লাখ ৬৫ হাজার ১২৪ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ১৭ হাজার ৩৩০ জন। আর আক্রান্ত হয়ে মারা গেছেন ১ লাখ ২৭ হাজার ৫১৭ জন।গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু ৫১৬ জনের। এখন পর্যন্ত ব্রাজিলে ৩৩ লাখ ৯৭ হাজার ২৩৪ জন সুস্থ হয়েছেন।
আক্রান্তে চতুর্থ অবস্থানে রাশিয়ায় এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ১০ লাখ ৩৫ হাজার ৭৮৯ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৫ হাজার ৯৯ জন। এখন পর্যন্ত মারা গেছেন ১৭ হাজার ৯৯৩ জন।অপরদিকে সুস্থ হয়েছেন ৮ লাখ ৫০ হাজার ৪৯ জন।
পেরুতে মোট আক্রান্ত ৬ লাখ ৯৬ হাজার ১৯০ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৪ হাজার ৬১৫ জন। মোট মৃত্যু ৩০ হাজার ১২৩ জন।আর সুস্থ্য হয়েছেন ৫ লাখ ২৯ হাজার ৭৫১ জন।
কলোম্বিয়া মোট আক্রান্ত ৬ লাখ ৭৯ হাজার ৫১৩ জন। মারা গেছেন ২১ হাজার ৮১৭ জন এবং সুস্থ্য হয়েছেন ৫ লাখ ৪১ হাজার ৪৬২ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৭ হাজার ৬৬৫ জন।মৃত্যু ২০২ জনের।
সাউথ আফ্রিকায় মোট আক্রান্ত ৬ লাখ ৪০ হাজার ৪৪১ জন। ২৪ ঘন্টায় আক্রান্ত ১ হাজার ৭৯ জন।মোট মারা গেছেন ১৫ হাজার ৮৬ জন এবং সুস্থ্য হয়েছেন ৫ লাখ ৬৭ হাজার ৭২৯ জন।
মেক্সিকোতে মোট আক্রান্ত ৬ লাখ ৩৭ হাজার ৫০৯ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৩ হাজার ৪৮৬ জন। মোট মৃত্যু ৬৭ হাজার ৭৮১ জনের।গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু ২২৩ জনের। এবং সুস্থ্য হয়েছেন ৪ লাখ ৪৬ হাজার ৭১৫ জন।
স্পেনে আক্রান্ত ৫ লাখ ৩৪ হাজার ৫১৩ জন।মৃত্যু ২৯ হাজার ৫৯৪ জন আর সেরে উঠেছে ১ লাখ ৯৬ হাজার ৯৫৮ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৮ হাজার ৯৬৪ জন এবং মৃত্যু ৭৮ জনের।
আর্জেন্টিনায় মোট আক্রান্ত ৫ লাখ ৩৪ জন। মারা গেছেন ১০ হাজার ৪০৫ জন এবং সুস্থ্য হয়েছেন ৩ লাখ ৬৬ হাজার ৫৯০ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১২ হাজার ২৭ জন এবং মৃত্যু ২৭৬ জনের।
চিলিতে মোট আক্রান্ত ৪ লাখ ২৫ হাজার ৫৪১ জন। মোট মৃত্যু ১১ হাজার ৬৮২ জনের এবং সুস্থ্য হয়েছেন ৩ লাখ ৯৭ হাজার ৭৩০ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১ হাজার ২৬৭ জন এবং মৃত্যু ৩০ জনের।
ইরানে মোট আক্রান্ত ৩ লাখ ৯১ হাজার ১১২ জন।মোট মৃত্যু ২২ হাজার ৫৪২ জনের এবং সুস্থ্য হয়েছেন ৩ লাখ ৩৭ হাজার ৪১৪ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২ হাজার ৩০২ জন এবং মৃত্যু ১৩২ জনের।
এর পরের অবস্থানে যুক্তরাজ্য, এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ৩ লাখ ৫২ হাজার ৫৬০ জন। মারা গেছেন ৪১ হাজার ৫৮৬ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২ হাজার ৪৬০ জন এবং মৃত্যু ৩২ জনের।
ফ্রান্সে মোট আক্রান্ত ৩ লাখ ৩৫ হাজার ৫২৪ জন। মারা গেছেন ৩০ হাজার ৭৬৪ জন এবং সুস্থ্য হয়েছেন ৮৮ হাজার ২২৬ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৬ হাজার ৫৪৪ জন।মৃত্যু ৩৮ জনের।
বাংলাদেশে মোট আক্রান্তের সংখ্যা ৩ লাখ ২৯ হাজার ২৫১ জন।এই ভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত মৃত্যু হয়েছে ৪ হাজার ৫৫২ জনের।আর ইতিমধ্যে সুস্থ হয়েছেন ২ লাখ ২৭ হাজার ৮০৯ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১ হাজার ৮৯২ জন এবং মৃত্যু ৩৬ জনের।
সৌদিআরবে মোট আক্রান্ত ৩ লাখ ২২ হাজার ২৩৭ জন।মোট মৃত্যু ৪ হাজার ১৩৭ জনের এবং সুস্থ্য হয়েছেন ২ লাখ ৯৮ হাজার ২৪৬ জন।
পাকিস্তানে মোট আক্রান্ত ২ লাখ ৯৯ হাজার ২৩৩ জন।মোট মৃত্যু ৬ হাজার ৩৫০ জনের এবং সুস্থ্য হয়েছেন ২ লাখ ৮৬ হাজার ১৫৭ জন।
তুরস্কে মোট আক্রান্ত ২ লাখ ৮৩ হাজার ২৭০ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১ হাজার ৭৬১ জন।মোট মৃত্যু ৬ হাজার ৭৮২ জনের গত ২৪ ঘন্টায় মৃত্যু ৫২ জনের, এবং সুস্থ্য হয়েছেন ২ লাখ ৫৩ হাজার ২৪৫ জন।
ইতালিতে মোট আক্রান্তের সংখ্যা ২ লাখ ৮০ হাজার ১৫৩ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১ হাজার ৩৭০ জন।দেশটিতে এই ভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত ৩৫ হাজার ৫৬৩ জনের মৃত্যু হয়েছে।আর ইতিমধ্যে ইতালিতে সুস্থ হয়েছেন ২ লাখ ১০ হাজার ৮০১ জন।
ইরাকে মোট আক্রান্ত ২ লাখ ৬৯ হাজার ৫৭৮ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৪ হাজার ৮৯৪ জন।মোট মৃত্যু ৭ হাজার ৬৫৭ জনের, ২৪ ঘন্টায় মৃত্যু ৬৮ জন।এ পর্যন্ত সুস্থ্য হয়েছেন ২ লাখ ৬ হাজার ৩২৪ জন।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন