English

29 C
Dhaka
শুক্রবার, মে ১০, ২০২৪
- Advertisement -

বিশ্বে এখন পর্যন্ত করোনারায় মৃত্যু হয়েছে ৮লাখ ৯৬হাজার ৮৬৫জনের,গুরুতর অসুস্থ্য ৬০হাজার ৩০০জন

- Advertisements -
Advertisements
Advertisements

আজ মঙ্গলবার (৮ সেপ্টেম্বর) বাংলাদেশ সময় সকাল ১০টা পর্যন্ত বিশ্বখ্যাত জরিপ সংস্থা ওয়ার্ল্ডোমিটারের তথ্যানুযায়ী, বিশ্বে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ২ কোটি ৭৪ লাখ ৮৬ হাজার ২৭৭ জন। এর মধ্যে গত ২৪ ঘণ্টায় আক্রান্ত ১ লাখ ৯৫ হাজার ৭৪৬ জন। নতুন করে প্রাণ গেছে ৯ হাজার ৩১১ জনের। এ নিয়ে করোনারায় মৃত্যু হয়েছে বিশ্বের ৮ লাখ ৯৬ হাজার ৮৬৫ জন মানুষ।
আর ইতোমধ্যে সুস্থ হয়ে উঠেছেন ১ কোটি ৯৫ লাখ ৮৭ হাজার ৬৭৬ জন।গত ২৪ ঘন্টায় সুস্থ্য হয়েছেন ২ লাখ ১৩ হাজার ৫৪১ জন।বিশ্বে বর্তমানে মধ্যম মানের আক্রান্ত ৬৯ লাখ ৪১ হাজার ৪৩৬ জন বা ৯৯% এবং গুরুতর অসুস্থ্য ৬০ হাজার ৩০০ জন বা ১%।
যুক্তরাষ্ট্রে বিশ্বে এখন পর্যন্ত করোনায় আক্রান্তের সংখ্যা সর্বোচ্চ ৬৪ লাখ ৮৫ হাজার ৫৭৫ জন।গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ২৫ হাজার ৩২৫ জন। সবচেয়ে বেশি মৃত্যুও হয়েছে যুক্তরাষ্ট্রে ১ লাখ ৯৩ হাজার ৫৩৪ জন।গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু হয়েছে ২৮৬ জনের। আক্রান্তের মতো সুস্থ হওয়ার দিক থেকেও সবার শীর্ষে যুক্তরাষ্ট্র। দেশটিতে এ পর্যন্ত অন্তত ৩৭ লাখ ৫৮ হাজার ৬২৯ জন করোনা রোগী সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছেন।
যুক্তরাষ্ট্রের পরেই আক্রান্তের সংখ্যায় ব্রাজিলকে টপকে ২য় অবস্থানে উঠে এসেছে প্রতিবেশী দেশ ভারত। গত ২৪ ঘন্টায় ভারতে নতুন করে আক্রান্ত হয়েছে ৭৫ হাজার ২২ জন।মৃত্যু হয়েছে ১ হাজার ১২৯ জনের। মোট আক্রান্তের সংখ্যা ৪২ লাখ ৭৭ হাজার ৫৮৪ জন, আর এখন পর্যন্ত মৃত্যু ৭২ হাজার ৮১৬ জনের।ভারতে সুস্থ হয়েছেন ৩৩ লাখ ২১ হাজার ৪২০ জন।
আক্রান্তে ৩য় অবস্থানে এখন ব্রাজিল। দেশটিতে এখন পর্যন্ত এ ভাইরাসে আক্রান্ত হয়েছেন ৪১ লাখ ৪৭ হাজার ৭৯৪ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ১০ হাজার ১৮৮ জন। আর আক্রান্ত হয়ে মারা গেছেন ১ লাখ ২৭ হাজার ১ জন।গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু ৩১৫ জনের। এখন পর্যন্ত ব্রাজিলে ৩৩ লাখ ৫৫ হাজার ৫৩৪ জন সুস্থ হয়েছেন।
আক্রান্তে চতুর্থ অবস্থানে রাশিয়ায় এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ১০ লাখ ৩০ হাজার ৬৯০ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৫ হাজার ১৮৫ জন। এখন পর্যন্ত মারা গেছেন ১৭ হাজার ৮৭১ জন।অপরদিকে সুস্থ হয়েছেন ৮ লাখ ৪৩ হাজার ২৭৭ জন।
পেরুতে মোট আক্রান্ত ৬ লাখ ৯১ হাজার ৫৭৫ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১ হাজার ৫৯৮ জন। মোট মৃত্যু ২৯ হাজার ৯৭৬ জন।আর সুস্থ্য হয়েছেন ৫ লাখ ২২ হাজার ২৫১ জন।
কলোম্বিয়া মোট আক্রান্ত ৬ লাখ ৭১ হাজার ৮৪৮ জন। মারা গেছেন ২১ হাজার ৬১৫ জন এবং সুস্থ্য হয়েছেন ৫ লাখ ২৯ হাজার ২৭৯ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৫ হাজার ৩২৭ জন।মৃত্যু ২০৩ জনের।
সাউথ আফ্রিকায় মোট আক্রান্ত ৬ লাখ ৩৯ হাজার ৩৬২ জন। ২৪ ঘন্টায় আক্রান্ত ৮৪৫ জন।মোট মারা গেছেন ১৫ হাজার ৪ জন এবং সুস্থ্য হয়েছেন ৫ লাখ ৬৬ হাজার ৫৫৫ জন।
মেক্সিকোতে মোট আক্রান্ত ৬ লাখ ৩৪ হাজার ২৩ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৪ হাজার ৬১৪ জন। মোট মৃত্যু ৬৭ হাজার ৫৫৮ জনের।গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু ২৩২ জনের। এবং সুস্থ্য হয়েছেন ৪ লাখ ৪২ হাজার ২৬৮ জন।
স্পেনে আক্রান্ত ৫ লাখ ২৫ হাজার ৫৪৯ জন।মৃত্যু ২৯ হাজার ৫১৬ জন আর সেরে উঠেছে ১ লাখ ৯৬ হাজার ৯৫৮ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২ হাজার ৪৪০ জন এবং মৃত্যু ৩২ জনের।
আর্জেন্টিনায় মোট আক্রান্ত ৪ লাখ ৮৮ হাজার ৭ জন। মারা গেছেন ১০ হাজার ১২৯ জন এবং সুস্থ্য হয়েছেন ৩ লাখ ৫৭ হাজার ৩৮৮ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৯ হাজার ২১৫ জন এবং মৃত্যু ২৭০ জনের।
চিলিতে মোট আক্রান্ত ৪ লাখ ২৪ হাজার ২৭৪ জন। মোট মৃত্যু ১১ হাজার ৬৫২ জনের এবং সুস্থ্য হয়েছেন ৩ লাখ ৯৫ হাজার ৭১৭ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১ হাজার ৭৬৪ জন এবং মৃত্যু ৬০ জনের।
ইরানে মোট আক্রান্ত ৩ লাখ ৮৮ হাজার ৮১০ জন।মোট মৃত্যু ২২ হাজার ৪১০ জনের এবং সুস্থ্য হয়েছেন ৩ লাখ ৩৫ হাজার ৫৭২ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২ হাজার ১৫২ জন এবং মৃত্যু ১১৭ জনের।
এর পরের অবস্থানে যুক্তরাজ্য, এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ৩ লাখ ৫০ হাজার ১০০ জন। মারা গেছেন ৪১ হাজার ৫৫৪ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২ হাজার ৯৪৮ জন এবং মৃত্যু ৩ জনের।
ফ্রান্সে মোট আক্রান্ত ৩ লাখ ২৮ হাজার ৯৮০ জন। মারা গেছেন ৩০ হাজার ৭২৬ জন এবং সুস্থ্য হয়েছেন ৮৭ হাজার ৮৩৬ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৪ হাজার ২০৩ জন।
বাংলাদেশে মোট আক্রান্তের সংখ্যা ৩ লাখ ২৭ হাজার ৩৫৯ জন।এই ভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত মৃত্যু হয়েছে ৪ হাজার ৫১৬ জনের।আর ইতিমধ্যে সুস্থ হয়েছেন ২ লাখ ২৪ হাজার ৫৭৩ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২ হাজার ২০২ জন এবং মৃত্যু ৩৭ জনের।
সৌদিআরবে মোট আক্রান্ত ৩ লাখ ২১ হাজার ৪৫৬ জন।মোট মৃত্যু ৪ হাজার ১০৭ জনের এবং সুস্থ্য হয়েছেন ২ লাখ ৯৭ হাজার ৬২৩ জন।
পাকিস্তানে মোট আক্রান্ত ২ লাখ ৯৮ হাজার ৯০৩ জন।মোট মৃত্যু ৬ হাজার ৩৪৫ জনের এবং সুস্থ্য হয়েছেন ২ লাখ ৮৬ হাজার ১৬ জন।
তুরস্কে মোট আক্রান্ত ২ লাখ ৮১ হাজার ৫০৯ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১ হাজার ৭০৩ জন।মোট মৃত্যু ৬ হাজার ৭৩০ জনের গত ২৪ ঘন্টায় মৃত্যু ৫৭ জনের, এবং সুস্থ্য হয়েছেন ২ লাখ ৫২ হাজার ১৫২ জন।
ইতালিতে মোট আক্রান্তের সংখ্যা ২ লাখ ৭৮ হাজার ৭৮৪ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১ হাজার ১০৮ জন।দেশটিতে এই ভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত ৩৫ হাজার ৫৫৩ জনের মৃত্যু হয়েছে।আর ইতিমধ্যে ইতালিতে সুস্থ হয়েছেন ২ লাখ ১০ হাজার ২৩৮ জন।
ইরাকে মোট আক্রান্ত ২ লাখ ৬৪ হাজার ৬৮৪ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৪ হাজার ৩১৪ জন।মোট মৃত্যু ৭ হাজার ৫৮৯ জনের, ২৪ ঘন্টায় মৃত্যু ৭৭ জন।এ পর্যন্ত সুস্থ্য হয়েছেন ২ লাখ ২ হাজার ৮৫৯ জন।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন