English

38 C
Dhaka
শুক্রবার, এপ্রিল ১৯, ২০২৪
- Advertisement -

বিশ্বে এখন পর্যন্ত করোনারায় মৃত্যু হয়েছে ৯লাখ ৮হাজার জন মানুষ,২৪ ঘন্টায় প্রাণ গেছে ৬হাজার ১৩৪জনের

- Advertisements -

বিশ্বব্যাপী গত ২৪ ঘন্টায় আগের দিনের চেয়ে করোনা আক্রান্তের ও মৃতের সংখ্যা বেড়েছে। প্রতিবেশী দেশ ভারতে চলছে সত্যিকার অর্থে মহা দুর্যোগ।গত ২৪ ঘন্টায় ভারতে নতুন করে আক্রান্ত হয়েছে সর্বোচ্চ ৯৫ হাজার ৫২৯ জন।মৃত্যু হয়েছে ১ হাজার ১৬৮ জনের।এছাড়া উল্লেখযোগ্য আক্রান্ত হয়েছে স্পেন, ব্রাজিল, আর্জেন্টিনা, ফ্রান্স, ইরাক,কলোম্বিয়ায়।
আজ বৃহস্পতিবার (১০ সেপ্টেম্বর) বাংলাদেশ সময় সকাল ১০টা পর্যন্ত বিশ্বখ্যাত জরিপ সংস্থা ওয়ার্ল্ডোমিটারের তথ্যানুযায়ী, বিশ্বে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ২ কোটি ৮০ লাখ ২২ হাজার ২৭৬ জন। এর মধ্যে গত ২৪ ঘণ্টায় আক্রান্ত ২ লাখ ৮৬ হাজার ৩১৫ জন। নতুন করে প্রাণ গেছে ৬ হাজার ১৩৪ জনের। এ নিয়ে করোনারায় মৃত্যু হয়েছে বিশ্বের ৯ লাখ ৮ হাজার জন মানুষ।
আর ইতোমধ্যে সুস্থ হয়ে উঠেছেন ২ কোটি ১ লাখ ৬৬২ জন।গত ২৪ ঘন্টায় সুস্থ্য হয়েছেন ২ লাখ ৭১ হাজার ৪৯৫ জন।বিশ্বে বর্তমানে মধ্যম মানের আক্রান্ত ৬৯ লাখ ৫৩ হাজার ৭৬ জন বা ৯৯% এবং গুরুতর অসুস্থ্য ৬০ হাজার ৫৩৮ জন বা ১%।
বিশ্বে এখন পর্যন্ত করোনায় আক্রান্তের সংখ্যা যুক্তরাষ্ট্রে সর্বোচ্চ ৬৫ লাখ ৪৯ হাজার ৪৭৫ জন।গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ৩৫ হাজার ২৪৪ জন। সবচেয়ে বেশি মৃত্যুও হয়েছে যুক্তরাষ্ট্রে ১ লাখ ৯৫ হাজার ২৩৯ জন।গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু হয়েছে ১ হাজার ২০৯ জনের। আক্রান্তের মতো সুস্থ হওয়ার দিক থেকেও সবার শীর্ষে যুক্তরাষ্ট্র। দেশটিতে এ পর্যন্ত অন্তত ৩৮ লাখ ৪৬ হাজার ৯৫ জন করোনা রোগী সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছেন।
যুক্তরাষ্ট্রের পরেই আক্রান্তের সংখ্যায় ২য় অবস্থানে উঠে এসেছে প্রতিবেশী দেশ ভারত। গত ২৪ ঘন্টায় ভারতে নতুন করে আক্রান্ত হয়েছে ৯৫ হাজার ৫২৯ জন।মৃত্যু হয়েছে ১ হাজার ১৬৮ জনের। মোট আক্রান্তের সংখ্যা ৪৪ লাখ ৬২ হাজার ৯৬৫ জন, আর এখন পর্যন্ত মৃত্যু ৭৫ হাজার ৯১ জনের।ভারতে সুস্থ হয়েছেন ৩৪ লাখ ৬৯ হাজার ৮৪ জন।
আক্রান্তে ৩য় অবস্থানে এখন ব্রাজিল। দেশটিতে এখন পর্যন্ত এ ভাইরাসে আক্রান্ত হয়েছেন ৪১ লাখ ৯৯ হাজার ৩৩২ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ৩৪ হাজার ২০৮ জন। আর আক্রান্ত হয়ে মারা গেছেন ১ লাখ ২৮ হাজার ৬৫৩ জন।গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু ১ হাজার ১৩৬ জনের। এখন পর্যন্ত ব্রাজিলে ৩৪ লাখ ৫৩ হাজার ৩৩৬ জন সুস্থ হয়েছেন।
আক্রান্তে চতুর্থ অবস্থানে রাশিয়ায় এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ১০ লাখ ৪১ হাজার ৭ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৫ হাজার ২১৮ জন। এখন পর্যন্ত মারা গেছেন ১৮ হাজার ১৩৫ জন।গত ২৪ ঘন্টায় মৃত্যু ১৪২ জনের।অপরদিকে সুস্থ হয়েছেন ৮ লাখ ৫৬ হাজার ৪৫৮ জন।
পেরুতে মোট আক্রান্ত ৭ লাখ ২ হাজার ৭৭৬ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৬ হাজার ৫৮৬ জন। মোট মৃত্যু ৩০ হাজার ২৩৬ জন।আর সুস্থ্য হয়েছেন ৫ লাখ ৩৬ হাজার ৯৫৯ জন।
কলোম্বিয়া মোট আক্রান্ত ৬ লাখ ৮৬ হাজার ৮৫৬ জন। মারা গেছেন ২২ হাজার ৫৩ জন এবং সুস্থ্য হয়েছেন ৫ লাখ ৫২ হাজার ৮৮৫ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৭ হাজার ৩৪৩ জন।মৃত্যু ২৩৬ জনের।
মেক্সিকোতে মোট আক্রান্ত ৬ লাখ ৪২ হাজার ৮৬০ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৫ হাজার ৩৫১ জন। মোট মৃত্যু ৬৮ হাজার ৪৮৪ জনের।গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু ৭০৩ জনের। এবং সুস্থ্য হয়েছেন ৪ লাখ ৫১ হাজার ১৫৯ জন।
সাউথ আফ্রিকায় মোট আক্রান্ত ৬ লাখ ৪২ হাজার ৪৩১ জন। ২৪ ঘন্টায় আক্রান্ত ১ হাজার ৯৯০ জন।মোট মারা গেছেন ১৫ হাজার ১৬৮ জন এবং সুস্থ্য হয়েছেন ৫ লাখ ৬৯ হাজার ৯৩৫ জন।
স্পেনে আক্রান্ত ৫ লাখ ৪৩ হাজার ৩৭৯ জন।মৃত্যু ২৯ হাজার ৬২৮ জন আর সেরে উঠেছে ১ লাখ ৯৬ হাজার ৯৫৮ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৮ হাজার ৮৬৬ জন এবং মৃত্যু ৩৪ জনের।
আর্জেন্টিনায় মোট আক্রান্ত ৫ লাখ ১২ হাজার ২৯৩ জন। মারা গেছেন ১০ হাজার ৬৫৮ জন এবং সুস্থ্য হয়েছেন ৩ লাখ ৮২ হাজার ৪৯০ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১২ হাজার ২৫৯ জন এবং মৃত্যু ২৫৩ জনের।
চিলিতে মোট আক্রান্ত ৪ লাখ ২৭ হাজার ২৭ জন। মোট মৃত্যু ১১ হাজার ৭০২ জনের এবং সুস্থ্য হয়েছেন ৩ লাখ ৯৯ হাজার ৫৫৫ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১ হাজার ৪৮৬ জন এবং মৃত্যু ২০ জনের।
ইরানে মোট আক্রান্ত ৩ লাখ ৯৩ হাজার ৪২৫ জন।মোট মৃত্যু ২২ হাজার ৬৬৯ জনের এবং সুস্থ্য হয়েছেন ৩ লাখ ৩৯ হাজার ১১১ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২ হাজার ৩১৩ জন এবং মৃত্যু ১২৭ জনের।
এর পরের অবস্থানে যুক্তরাজ্য, এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ৩ লাখ ৫৫ হাজার ২১৯ জন। মারা গেছেন ৪১ হাজার ৫৯৪ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২ হাজার ৬৫৯ জন এবং মৃত্যু ৮ জনের।
ফ্রান্সে মোট আক্রান্ত ৩ লাখ ৪৪ হাজার ১০১ জন। মারা গেছেন ৩০ হাজার ৭৯৪ জন এবং সুস্থ্য হয়েছেন ৮৮ হাজার ৫২৪ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৮ হাজার ৫৭৭ জন।মৃত্যু ৩০ জনের।
বাংলাদেশে মোট আক্রান্তের সংখ্যা ৩ লাখ ৩১ হাজার ৭৮ জন।এই ভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত মৃত্যু হয়েছে ৪ হাজার ৫৯৩ জনের।আর ইতিমধ্যে সুস্থ হয়েছেন ২ লাখ ৩০ হাজার ৮০৪ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১ হাজার ৮২৭ জন এবং মৃত্যু ৪১ জনের।
সৌদিআরবে মোট আক্রান্ত ৩ লাখ ২৩ হাজার ১২ জন।মোট মৃত্যু ৪ হাজার ১৬৫ জনের এবং সুস্থ্য হয়েছেন ২ লাখ ৯৮ হাজার ৯৬৬ জন।
পাকিস্তানে মোট আক্রান্ত ২ লাখ ৯৯ হাজার ৬৫৯ জন।মোট মৃত্যু ৬ হাজার ৩৫৯ জনের এবং সুস্থ্য হয়েছেন ২ লাখ ৮৬ হাজার ৫০৬ জন।
তুরস্কে মোট আক্রান্ত ২ লাখ ৮৪ হাজার ৯৪৩ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১ হাজার ৬৭৩ জন।মোট মৃত্যু ৬ হাজার ৮৩৭ জনের গত ২৪ ঘন্টায় মৃত্যু ৫৫ জনের, এবং সুস্থ্য হয়েছেন ২ লাখ ৫৪ হাজার ১৮৮ জন।
ইতালিতে মোট আক্রান্তের সংখ্যা ২ লাখ ৮১ হাজার ৫৮৩ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১ হাজার ৪৩৪ জন।দেশটিতে এই ভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত ৩৫ হাজার ৫৭৭ জনের মৃত্যু হয়েছে।আর ইতিমধ্যে ইতালিতে সুস্থ হয়েছেন ২ লাখ ১১ হাজার ২৭২ জন।
ইরাকে মোট আক্রান্ত ২ লাখ ৭৩ হাজার ৮২১ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৪ হাজার ২৪৩ জন।মোট মৃত্যু ৭ হাজার ৭৩২ জনের, ২৪ ঘন্টায় মৃত্যু ৭৫ জন।এ পর্যন্ত সুস্থ্য হয়েছেন ২ লাখ ৯ হাজার ৯৯৩ জন।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন