English

40 C
Dhaka
সোমবার, এপ্রিল ২৯, ২০২৪
- Advertisement -

বিশ্বে এখন পর্যন্ত করোনারায় মৃত্যু ৯লাখ ২৪হাজার ৫৭৫জনের,গুরুতর অসুস্থ্য ৬০হাজার ৮৯০জন

- Advertisements -
Advertisements
Advertisements

আজ রোববার (১৩ সেপ্টেম্বর) বাংলাদেশ সময় সকাল ১০টা পর্যন্ত বিশ্বখ্যাত জরিপ সংস্থা ওয়ার্ল্ডোমিটারের তথ্যানুযায়ী, বিশ্বে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ২ কোটি ৮৯ লাখ ৪৩ হাজার ৫২৮ জন। এর মধ্যে গত ২৪ ঘণ্টায় আক্রান্ত ২ লাখ ৮৬ হাজার ৯১৮ জন। নতুন করে প্রাণ গেছে ৪ হাজার ৮৬০ জনের। এ নিয়ে করোনারায় মৃত্যু হয়েছে বিশ্বের ৯ লাখ ২৪ হাজার ৫৭৫ জন মানুষ।
আর ইতোমধ্যে সুস্থ হয়ে উঠেছেন ২ কোটি ৮ লাখ ১১ হাজার ৩১২ জন।গত ২৪ ঘন্টায় সুস্থ্য হয়েছেন ২ লাখ ২৫ হাজার ৩৩১ জন।বিশ্বে বর্তমানে মধ্যম মানের আক্রান্ত ৭১ লাখ ৪৬ হাজার ৭৫১ জন বা ৯৯% এবং গুরুতর অসুস্থ্য ৬০ হাজার ৮৯০ জন বা ১%।
যুক্তরাষ্ট্রে বিশ্বে এখন পর্যন্ত করোনায় আক্রান্তের সংখ্যা সর্বোচ্চ ৬৬ লাখ ৭৬ হাজার ৬০১ জন।গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ৩৯ হাজার ২৮২ জন। সবচেয়ে বেশি মৃত্যুও হয়েছে যুক্তরাষ্ট্রে ১ লাখ ৯৮ হাজার ১২৮ জন।গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু হয়েছে ৭০৭ জনের। আক্রান্তের মতো সুস্থ হওয়ার দিক থেকেও সবার শীর্ষে যুক্তরাষ্ট্র। দেশটিতে এ পর্যন্ত অন্তত ৩৯ লাখ ৫০ হাজার ৩৫৪ জন করোনা রোগী সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছেন।
আক্রান্তের সংখ্যায় ২য় অবস্থানে উঠে এসেছে প্রতিবেশী দেশ ভারত। গত ২৪ ঘন্টায় ভারতে নতুন করে আক্রান্ত হয়েছে ৯৪ হাজার ৪০৯ জন।মৃত্যু হয়েছে ১ হাজার ১০৮ জনের। মোট আক্রান্তের সংখ্যা ৪৭ লাখ ৫১ হাজার ৭৮৮ জন, আর এখন পর্যন্ত মৃত্যু ৭৮ হাজার ৬১৪ জনের।ভারতে সুস্থ হয়েছেন ৩৬ লাখ ৯৯ হাজার ২৯৮ জন।
আক্রান্তে ৩য় অবস্থানে এখন ব্রাজিল। দেশটিতে এখন পর্যন্ত এ ভাইরাসে আক্রান্ত হয়েছেন ৪৩ লাখ ১৫ হাজার ৮৫৮ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ৩১ হাজার ৮৮০ জন। আর আক্রান্ত হয়ে মারা গেছেন ১ লাখ ৩১ হাজার ২৭৪ জন।গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু ৮০০ জনের। এখন পর্যন্ত ব্রাজিলে ৩৫ লাখ ৫৩ হাজার ৪২১ জন সুস্থ হয়েছেন।
আক্রান্তে চতুর্থ অবস্থানে রাশিয়ায় এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ১০ লাখ ৫৭ হাজার ৩৬২ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৫ হাজার ৪৮৮ জন। এখন পর্যন্ত মারা গেছেন ১৮ হাজার ৪৮৪ জন।গত ২৪ ঘন্টায় মৃত্যু ১১৯ জনের।অপরদিকে সুস্থ হয়েছেন ৮ লাখ ৭৩ হাজার ৫৩৫ জন।
পেরুতে মোট আক্রান্ত ৭ লাখ ২২ হাজার ৮৩২ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৬ হাজার ১৬২ জন। মোট মৃত্যু ৩০ হাজার ৫৯৩ জন।আর সুস্থ্য হয়েছেন ৫ লাখ ৫৯ হাজার ৩২১ জন।
কলোম্বিয়া মোট আক্রান্ত ৭ লাখ ৮ হাজার ৯৬৪ জন। মারা গেছেন ২২ হাজার ৭৩৪ জন এবং সুস্থ্য হয়েছেন ৫ লাখ ৯২ হাজার ৮২০ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৬ হাজার ৮৭৬ জন।মৃত্যু ২১৬ জনের।
মেক্সিকোতে মোট আক্রান্ত ৬ লাখ ৫৮ হাজার ২৯৯ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৫ হাজার ৯৩৫ জন। মোট মৃত্যু ৭০ হাজার ১৮৩ জনের।গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু ৫৩৪ জনের। এবং সুস্থ্য হয়েছেন ৪ লাখ ৬৩ হাজার ৭৬৪ জন।
সাউথ আফ্রিকায় মোট আক্রান্ত ৬ লাখ ৪৮ হাজার ২১৪ জন। ২৪ ঘন্টায় আক্রান্ত ১ হাজার ৮১৬ জন। মোট মারা গেছেন ১৫ হাজার ৪২৭ জন এবং সুস্থ্য হয়েছেন ৫ লাখ ৭৬ হাজার ৪২৩ জন।
স্পেনে আক্রান্ত ৫ লাখ ৭৬ হাজার ৬৯৭ জন। মৃত্যু ২৯ হাজার ৭৪৭ জন আর সেরে উঠেছে ১ লাখ ৯৬ হাজার ৯৫৮ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৪ হাজার ৭০৮ জন এবং মৃত্যু ৪৮ জনের।
আর্জেন্টিনায় মোট আক্রান্ত ৫ লাখ ৪৬ হাজার ৪৮১ জন। মারা গেছেন ১১ হাজার ২৬৩ জন এবং সুস্থ্য হয়েছেন ৪ লাখ ৯ হাজার ৭৭১ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১০ হাজার ৭৭৬ জন এবং মৃত্যু ১১৫ জনের।
চিলিতে মোট আক্রান্ত ৪ লাখ ৩২ হাজার ৬৬৬ জন। মোট মৃত্যু ১১ হাজার ৮৯৫ জনের এবং সুস্থ্য হয়েছেন ৪ লাখ ৪ হাজার ৯১৯ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২ হাজার ১৩১ জন এবং মৃত্যু ৪৫ জনের।
ইরানে মোট আক্রান্ত ৩ লাখ ৯৯ হাজার ৯৪০ জন।মোট মৃত্যু ২৩ হাজার ২৯ জনের এবং সুস্থ্য হয়েছেন ৩ লাখ ৪৪ হাজার ৫১৬ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২ হাজার ১৩৯ জন এবং মৃত্যু ১১৬ জনের।
ফ্রান্সে মোট আক্রান্ত ৩ লাখ ৭৩ হাজার ৯১১ জন। মারা গেছেন ৩০ হাজার ৯১০ জন এবং সুস্থ্য হয়েছেন ৮৯ হাজার ৫৯ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১০ হাজার ৫৬১ জন।মৃত্যু ১৭ জনের।
এর পরের অবস্থানে যুক্তরাজ্য, এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ৩ লাখ ৬৫ হাজার ১৭৪ জন। মারা গেছেন ৪১ হাজার ৬২৩ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৩ হাজার ৪৯৭ জন এবং মৃত্যু ৯ জনের।
বাংলাদেশে মোট আক্রান্তের সংখ্যা ৩ লাখ ৩৬ হাজার ৪৪ জন।এই ভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত মৃত্যু হয়েছে ৪ হাজার ৭০২ জনের।আর ইতিমধ্যে সুস্থ হয়েছেন ২ লাখ ৩৮ হাজার ২৭১ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১ হাজার ২৮২ জন এবং মৃত্যু ৩৪ জনের।
সৌদিআরবে মোট আক্রান্ত ৩ লাখ ২৫ হাজার ৫০ জন।মোট মৃত্যু ৪ হাজার ২৪০ জনের এবং সুস্থ্য হয়েছেন ৩ লাখ ১ হাজার ৮৩৬ জন।
পাকিস্তানে মোট আক্রান্ত ৩ লাখ ৯৫৫ জন। মোট মৃত্যু ৬ হাজার ৩৭৩ জনের এবং সুস্থ্য হয়েছেন ২ লাখ ৮৮ হাজার ৫৩৬ জন।
তুরস্কে মোট আক্রান্ত ২ লাখ ৮৯ হাজার ৬৩৫ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১ হাজার ৫০৯ জন।মোট মৃত্যু ৬ হাজার ৯৯৯ জনের গত ২৪ ঘন্টায় মৃত্যু ৪৮ জনের, এবং সুস্থ্য হয়েছেন ২ লাখ ৫৭ হাজার ৭৩১ জন।
ইরাকে মোট আক্রান্ত ২ লাখ ৮৬ হাজার ৭৭৮ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৪ হাজার ১০৬ জন।মোট মৃত্যু ৭ হাজার ৯৪১ জনের, ২৪ ঘন্টায় মৃত্যু ৬০ জন।এ পর্যন্ত সুস্থ্য হয়েছেন ২ লাখ ২১ হাজার ২৮৩ জন।
ইতালিতে মোট আক্রান্তের সংখ্যা ২ লাখ ৮৬ হাজার ২৯৭ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১ হাজার ৫০১ জন।দেশটিতে এই ভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত ৩৫ হাজার ৬০৩ জনের মৃত্যু হয়েছে।আর ইতিমধ্যে ইতালিতে সুস্থ হয়েছেন ২ লাখ ১৩ হাজার ১৯১ জন।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন