English

29 C
Dhaka
শনিবার, এপ্রিল ২০, ২০২৪
- Advertisement -

বিশ্বে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ৩ কোটি ৩০ লাখ ৫৮ হাজার ৪২৩ জন

- Advertisements -

বিশ্বখ্যাত জরিপ সংস্থা ওয়ার্ল্ডোমিটারের তথ্যানুযায়ী আজ রোববার (২৭ সেপ্টেম্বর) বাংলাদেশ সময় সকাল ১০টা পর্যন্ত বিশ্বে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ৩ কোটি ৩০ লাখ ৫৮ হাজার ৪২৩ জন। এর মধ্যে গত ২৪ ঘণ্টায় আক্রান্ত ২ লাখ ৯৩ হাজার ২২২ জন। নতুন করে প্রাণ গেছে ৫ হাজার ২৮২ জনের। এ নিয়ে করোনারায় মৃত্যু হয়েছে বিশ্বের ৯ লাখ ৯৮ হাজার ৭৪৫ জন মানুষ।
আর ইতোমধ্যে সুস্থ হয়ে উঠেছেন ২ কোটি ৪৪ লাখ ৯ হাজার ৭৪৫ জন।গত ২৪ ঘন্টায় সুস্থ্য হয়েছেন ২ লাখ ৩১ হাজার ৪০১ জন।বিশ্বে বর্তমানে মধ্যম মানের আক্রান্ত ৭৫ লাখ ৮৪ হাজার ৬২১ জন বা ৯৯% এবং গুরুতর অসুস্থ্য ৬৫ হাজার ৩১২ জন বা ১%।
যুক্তরাষ্ট্রে বিশ্বে এখন পর্যন্ত করোনায় আক্রান্তের সংখ্যা সর্বোচ্চ ৭২ লাখ ৮৭ হাজার ৫৬১ জন।গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ৪৩ হাজার ২০৬ জন। সবচেয়ে বেশি মৃত্যুও হয়েছে যুক্তরাষ্ট্রে ২ লাখ ৯ হাজার ১৭৭ জন।গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু হয়েছে ৭৩৭ জনের। আক্রান্তের মতো সুস্থ হওয়ার দিক থেকেও সবার শীর্ষে যুক্তরাষ্ট্র। দেশটিতে এ পর্যন্ত অন্তত ৪৫ লাখ ২৪ হাজার ১০৮ জন করোনা রোগী সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছেন।
প্রতিবেশী দেশ ভারত আক্রান্তের সংখ্যায় ২য় অবস্থানে উঠে এসেছে। গত ২৪ ঘন্টায় ভারতে নতুন করে আক্রান্ত হয়েছে ৮৯ হাজার ১০ জন।মৃত্যু হয়েছে ১ হাজার ১২৪ জনের। মোট আক্রান্তের সংখ্যা ৫৯ লাখ ৯০ হাজার ৫৮১ জন, আর এখন পর্যন্ত মৃত্যু ৯৪ হাজার ৫৩৪ জনের।ভারতে সুস্থ হয়েছেন ৪৯ লাখ ৩৮ হাজার ৬৮৮ জন।
ব্রাজিল এখন আক্রান্তে ৩য় অবস্থানে। দেশটিতে এখন পর্যন্ত এ ভাইরাসে আক্রান্ত হয়েছেন ৪৭ লাখ ১৮ হাজার ১১৫ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ২৫ হাজার ৫৩৬ জন। আর আক্রান্ত হয়ে মারা গেছেন ১ লাখ ৪১ হাজার ৪৪১ জন।গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু ৭৩২ জনের। এখন পর্যন্ত ব্রাজিলে ৪০ লাখ ৫০ হাজার ৮৩৭ জন সুস্থ হয়েছেন।
আক্রান্তে চতুর্থ অবস্থানে রাশিয়ায় এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ১১ লাখ ৪৩ হাজার ৫৭১ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৭ হাজার ৫২৩ জন। এখন পর্যন্ত মারা গেছেন ২০ হাজার ২২৫ জন।গত ২৪ ঘন্টায় মৃত্যু ১৬৯ জনের।অপরদিকে সুস্থ হয়েছেন ৯ লাখ ৪০ হাজার ১৫০ জন।
কলোম্বিয়া মোট আক্রান্ত ৮ লাখ ৬ হাজার ৩৮ জন। মারা গেছেন ২৫ হাজার ২৯৬ জন এবং সুস্থ্য হয়েছেন ৭ লাখ ১১২ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৭ হাজার ৭২১ জন।মৃত্যু ১৯৩ জনের।
পেরুতে মোট আক্রান্ত ৮ লাখ ১৪২ জন। মোট মৃত্যু ৩২ হাজার ১৪২ জন।আর সুস্থ্য হয়েছেন ৬ লাখ ৫৭ হাজার ৮৩৬ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৫ হাজার ৫৫৮ জন।মৃত্যু ১০৫ জনের।
স্পেনে আক্রান্ত ৭ লাখ ৩৫ হাজার ১৯৮ জন।মোট মৃত্যু ৩১ হাজার ২৩২ জন,আর সেরে উঠেছে ১ লাখ ৯৬ হাজার ৯৫৮ জন।
মেক্সিকোতে মোট আক্রান্ত ৭ লাখ ২০ হাজার ৮৫৮ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৫ হাজার ৪০১ জন। মোট মৃত্যু ৭৫ হাজার ৮৪৪ জনের।গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু ৪০৫ জনের। এবং সুস্থ্য হয়েছেন ৫ লাখ ১৮ হাজার ২০৪ জন।
আর্জেন্টিনায় মোট আক্রান্ত ৭ লাখ ২ হাজার ৪৮৪ জন। মারা গেছেন ১৫ হাজার ৫৪৩ জন এবং সুস্থ্য হয়েছেন ৫ লাখ ৫৬ হাজার ৪৮৯ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১১ হাজার ২৪৯ জন এবং মৃত্যু ৩৩৫ জনের।
সাউথ আফ্রিকায় মোট আক্রান্ত ৬ লাখ ৬৯ হাজার ৪৯৮ জন। ২৪ ঘন্টায় আক্রান্ত ৯৬৯ জন। মোট মারা গেছেন ১৬ হাজার ৩৭৬ জন এবং সুস্থ্য হয়েছেন ৫ লাখ ১ হাজার ৮১৮ জন।
ফ্রান্সে মোট আক্রান্ত ৫ লাখ ২৭ হাজার ৪৪৬ জন। মারা গেছেন ৩১ হাজার ৭০০ জন এবং সুস্থ্য হয়েছেন ৯৪ হাজার ৮৯১ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১৪ হাজার ৪১২ জন।মৃত্যু ৩৯ জনের।
চিলিতে মোট আক্রান্ত ৪ লাখ ৫৫ হাজার ৯৭৯ জন। মোট মৃত্যু ১২ হাজার ৫৯১ জনের এবং সুস্থ্য হয়েছেন ৪ লাখ ৩০ হাজার ২৫৯ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২ হাজার ১১১ জন এবং মৃত্যু ৬৪ জনের।
ইরানে মোট আক্রান্ত ৪ লাখ ৪৩ হাজার ৮৬ জন।মোট মৃত্যু ২৫ হাজার ৩৯৪ জনের এবং সুস্থ্য হয়েছেন ৩ লাখ ৭২ হাজার ৫১ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৩ হাজার ২০৪ জন এবং মৃত্যু ১৭২ জনের।
এর পরের অবস্থানে যুক্তরাজ্য, এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ৪ লাখ ২৯ হাজার ২৭৭ জন। মারা গেছেন ৪১ হাজার ৯৭১ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৬ হাজার ৪২ জন এবং মৃত্যু ৩৪ জনের।
বাংলাদেশে মোট আক্রান্তের সংখ্যা ৩ লাখ ৫৭ হাজার ৮৭৩ জন।এই ভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত মৃত্যু হয়েছে ৫ হাজার ১২৯ জনের।আর ইতিমধ্যে সুস্থ হয়েছেন ২ লাখ ৬৮ হাজার ৭৭৭ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১ হাজার ১০৬ জন এবং মৃত্যু ৩৬ জনের।
ইরাকে মোট আক্রান্ত ৩ লাখ ৪৫ হাজার ৯৬৯ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৪ হাজার ২৭০ জন।মোট মৃত্যু ৮ হাজার ৯৩৫ জনের, ২৪ ঘন্টায় মৃত্যু ৬৮ জন।এ পর্যন্ত সুস্থ্য হয়েছেন ২ লাখ ৭৬ হাজার ৯১৮ জন।
সৌদিআরবে মোট আক্রান্ত ৩ লাখ ৩২ হাজার ৭৯০ জন।মোট মৃত্যু ৪ হাজার ৬৫৫ জনের এবং সুস্থ্য হয়েছেন ৩ লাখ ১৬ হাজার ৪০৫ জন।
তুরস্কে মোট আক্রান্ত ৩ লাখ ১২ হাজার ৯৬৬ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১ হাজার ৫১১ জন।মোট মৃত্যু ৭ হাজার ৯২৯ জনের গত ২৪ ঘন্টায় মৃত্যু ৭১ জনের, এবং সুস্থ্য হয়েছেন ২ লাখ ৭৪ হাজার ৫১৪ জন।
পাকিস্তানে মোট আক্রান্ত ৩ লাখ ৯ হাজার ৫৮১ জন। মোট মৃত্যু ৬ হাজার ৪৫১ জনের এবং সুস্থ্য হয়েছেন ২ লাখ ৯৫ হাজার ৩৩৩ জন।
ইতালিতে মোট আক্রান্তের সংখ্যা ৩ লাখ ৮ হাজার ১০৪ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১ হাজার ৮৬৯ জন।দেশটিতে এই ভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত ৩৫ হাজার ৮১৮ জনের মৃত্যু হয়েছে।আর ইতিমধ্যে ইতালিতে সুস্থ হয়েছেন ২ লাখ ২৩ হাজার ৬৯৬ জন।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন