English

34 C
Dhaka
শুক্রবার, এপ্রিল ১৯, ২০২৪
- Advertisement -

বিশ্বে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ৭ কোটি ৯০ লাখ ৫৩ হাজার ৯২৮ জন

- Advertisements -

বিশ্বখ্যাত জরিপ সংস্থা ওয়ার্ল্ডোমিটারের তথ্যানুযায়ী আজ বৃহস্পতিবার (২৪ ডিসেম্বর) বাংলাদেশ সময় সকাল ১০টা পর্যন্ত বিশ্বে করোনায় আক্রান্ত হয়েছেন ৭ কোটি ৯০ লাখ ৫৩ হাজার ৯২৮ জন। এর মধ্যে গত ২৪ ঘণ্টায় আক্রান্ত ৬ লাখ ৮৯ হাজার ৮৩০ জন। নতুন করে প্রাণ গেছে ১৩ হাজার ৭১৪ জনের। এ নিয়ে করোনায় মৃত্যু হয়েছে বিশ্বের ১৭ লাখ ৩৭ হাজার ৬২৯ জন মানুষ।
আর ইতোমধ্যে সুস্থ হয়ে উঠেছেন ৫ কোটি ৫৬ লাখ ৪৮ হাজার ১৯৫ জন। গত ২৪ ঘন্টায় সুস্থ হয়েছেন ৫ লাখ ২০ হাজার ৫৭৩ জন। বিশ্বে বর্তমানে মধ্যম মানের আক্রান্ত ২ কোটি ১৫ লাখ ৬১ হাজার ৫৯০ জন বা ৯৯.৫% এবং গুরুতর অসুস্থ ১ লাখ ৬ হাজার ৫১৪ জন বা ০.৫%।
যুক্তরাষ্ট্রে এখন পর্যন্ত করোনায় আক্রান্তের সংখ্যা সর্বোচ্চ ১ কোটি ৮৯ লাখ ১৭ হাজার ১৫২ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ২ লাখ ৩২ হাজার ৩৪২ জন। সবচেয়ে বেশি মৃত্যুও হয়েছে যুক্তরাষ্ট্রে ৩ লাখ ৩৪ হাজার ২১৮ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু হয়েছে ৩ হাজার ৪০১ জনের। আক্রান্তের মতো সুস্থ হওয়ার দিক থেকেও সবার শীর্ষে যুক্তরাষ্ট্র। দেশটিতে এ পর্যন্ত অন্তত ১ কোটি ১১ লাখ ১ হাজার ৮৬৬ জন করোনা রোগী সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছেন।
আক্রান্তের সংখ্যায় ২য় অবস্থানে উঠে এসেছে প্রতিবেশী দেশ ভারত। গত ২৪ ঘন্টায় ভারতে নতুন করে আক্রান্ত হয়েছে ২৪ হাজার ২৩৬ জন। মৃত্যু হয়েছে ৩০২ জনের। মোট আক্রান্তের সংখ্যা ১ কোটি ১ লাখ ২৩ হাজার ৫৪৪ জন, আর এখন পর্যন্ত মৃত্যু ১ লাখ ৪৬ হাজার ৭৭৮ জনের। ভারতে সুস্থ হয়েছেন ৯৬ লাখ ৯২ হাজার ৬১ জন।
আক্রান্তে ৩য় অবস্থানে ব্রাজিল। দেশটিতে এখন পর্যন্ত এ ভাইরাসে আক্রান্ত হয়েছেন ৭৩ লাখ ৬৬ হাজার ৬৭৭ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ৪৬ হাজার ৬৫৭ জন। আর আক্রান্ত হয়ে মারা গেছেন ১ লাখ ৮৯ হাজার ২৬৪ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু ৯৭৯ জনের। এখন পর্যন্ত ব্রাজিলে ৬৪ লাখ ৫ হাজার ৩৫৬ জন সুস্থ হয়েছেন।
আক্রান্তে চতুর্থ অবস্থানে রাশিয়ায় এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ২৯ লাখ ৩৩ হাজার ৭৫৩ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২৭ হাজার ২৫০ জন। এখন পর্যন্ত মারা গেছেন ৫২ হাজার ৪৬১ জন। গত ২৪ ঘন্টায় মৃত্যু ৫৪৯ জনের। অপরদিকে সুস্থ হয়েছেন ২৩ লাখ ৪৩ হাজার ৯৬৭ জন।
ফ্রান্সে মোট আক্রান্ত ২৫ লাখ ৫ হাজার ৮৭৫ জন। মারা গেছেন ৬১ হাজার ৯৭৮ জন এবং সুস্থ হয়েছেন ১ লাখ ৮৭ হাজার ২৭২ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১৪ হাজার ৯২৯ জন।মৃত্যু ২৭৬ জনের।
এর পরের অবস্থানে যুক্তরাজ্য। এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ২১ লাখ ৪৯ হাজার ৫৫১ জন। মারা গেছেন ৬৯ হাজার ৫১ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৩৯ হাজার ২৩৭ জন এবং মৃত্যু ৭৪৪ জনের।
তুরস্কে মোট আক্রান্ত ২০ লাখ ৮২ হাজার ৬১০ জন। মোট মৃত্যু ১৮ হাজার ৮৬১ জনের এবং সুস্থ হয়েছেন ১৯ লাখ ১ হাজার ৩০৭ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১৯ হাজার ৬৫০ জন এবং মৃত্যু ২৫৯ জনের।
ইতালিতে মোট আক্রান্তের সংখ্যা ১৯ লাখ ৯১ হাজার ২৭৮ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১৪ হাজার ৫২২ জন। দেশটিতে এই ভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত ৭০ হাজার ৩৯৫ জনের মৃত্যু হয়েছে। গত ২৪ ঘন্টায় মৃত্যু ৫৫৩ জনের আর ইতিমধ্যে ইতালিতে সুস্থ হয়েছেন ১৩ লাখ ২২ হাজার ৬৭ জন।
স্পেনে আক্রান্ত ১৮ লাখ ৪৭ হাজার ৮৭৪ জন।মোট মৃত্যু ৪৯ হাজার ৬৯৮ জন, আর সেরে উঠেছে ১ লাখ ৯৬ হাজার ৯৫৮ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৯ হাজার ২২০ জন এবং মৃত্যু ১৭৮ জনের।
জার্মানিতে মোট আক্রান্ত ১৫ লাখ ৮৭ হাজার ৯০৮ জন। মোট মৃত্যু ২৯ হাজার ১২৭ জনের এবং সুস্থ হয়েছেন ১১ লাখ ৬০ হাজার ১০০ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৩১ হাজার ২৯৭ জন,মৃত্যু ৮৮৬ জনের।
\
আর্জেন্টিনায় মোট আক্রান্ত ১৫ লাখ ৬৩ হাজার ৮৬৫ জন। মারা গেছেন ৪২ হাজার ৩১৪ জন এবং সুস্থ হয়েছেন ১৩ লাখ ৮৪ হাজার ২৭৭ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৮ হাজার ৫৮৬ জন এবং মৃত্যু ৬০ জনের।
কলোম্বিয়া মোট আক্রান্ত ১৫ লাখ ৪৪ হাজার ৮২৬ জন। মারা গেছেন ৪১ হাজার ১৭৪ জন এবং সুস্থ হয়েছেন ১৪ লাখ ৪ হাজার ১৬৮ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১৪ হাজার ২৩৩ জন। মৃত্যু ২৪৩ জনের।
মেক্সিকোতে মোট আক্রান্ত ১৩ লাখ ৩৮ হাজার ৪২৬ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১২ হাজার ৫১১ জন। মোট মৃত্যু ১ লাখ ১৯ হাজার ৪৯৫ জনের। গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু ৮৯৭ জনের। এবং সুস্থ হয়েছেন ৯ লাখ ৯৬ হাজার ৩০২ জন।
পোলান্ডে মোট আক্রান্তের সংখ্যা ১২ লাখ ২৬ হাজার ৮৮৩ জন। এই ভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত মৃত্যু হয়েছে ২৬ হাজার ২৫৫ জনের। আর ইতিমধ্যে সুস্থ হয়েছেন ৯ লাখ ৬৫ হাজার ১৭৮ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১২ হাজার ৩৬১ জন এবং মৃত্যু ৪৭২ জনের।
ইরানে মোট আক্রান্ত ১১ লাখ ৭৭ হাজার ৪ জন। মোট মৃত্যু ৫৪ হাজার ১৫৬ জনের এবং সুস্থ হয়েছেন ৯ লাখ ১৪ হাজার ১৯৪ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৬ হাজার ২৬১ জন এবং মৃত্যু ১৫৩ জনের।
পেরুতে মোট আক্রান্ত ১০ লাখ ২ হাজার ২৬৩ জন। মোট মৃত্যু ৩৭ হাজার ২৭৩ জন।আর সুস্থ হয়েছেন ৯ লাখ ৩৮ হাজার ৩৪১ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২ হাজার ১১০ জন। মৃত্যু ৫৫ জনের।
ইউক্রেনে মোট আক্রান্ত ৯ লাখ ৮৯ হাজার ৬৪২ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১০ হাজার ১৩৬ জন। মোট মৃত্যু ১৭ হাজার ১৭২ জনের, গত ২৪ ঘন্টায় মৃত্যু ২৭৫ জনের এবং সুস্থ হয়েছেন ৬ লাখ ১৫ হাজার ৬৬০ জন।
সাউথ আফ্রিকায় মোট আক্রান্ত ৯ লাখ ৫৪ হাজার ২৫৮ জন।মোট মারা গেছেন ২৫ হাজার ৬৫৭ জন। ২৪ ঘন্টায় আক্রান্ত ১৪ হাজার ৪৬ জন,মৃত্যু ৪১১ জনের। সুস্থ হয়েছেন ৮ লাখ ১১ হাজার ৩৭২ জন।
নেদারল্যান্ডে মোট আক্রান্ত ৭ লাখ ২১ হাজার ৭১ জন। মোট মৃত্যু ১০ হাজার ৭৩৭ জনের। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১০ হাজার ৩৮৮ জন, মৃত্যু ১০৪ জনের।
ইন্দোনেশিয়ায় মোট আক্রান্ত ৬ লাখ ৮৫ হাজার ৬৩৯ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৭ হাজার ৫১৪ জন। মোট মৃত্যু ২০ হাজার ৪০৮ জনের, ২৪ ঘন্টায় মৃত্যু ১৫১ জন। এ পর্যন্ত সুস্থ হয়েছেন ৫ লাখ ৫৮ হাজার ৭০৩ জন।
এদিকে ২৭ নম্বর অবস্থানে থাকা বাংলাদেশে এখন পর্যন্ত ৫ লাখ ৪ হাজার ৮৬৮ জন করোনা রোগী শনাক্ত হয়েছেন। দেশে করোনায় মৃত্যু হয়েছে ৭ হাজার ৩৫৯ জনের। আর সুস্থ হয়ে উঠেছেন ৪ লাখ ৪৪ হাজার ৩৪৫ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১ হাজার ৩৬৭ জন, মৃত্যু ৩০ জনের।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন