English

29 C
Dhaka
শনিবার, মে ৪, ২০২৪
- Advertisement -

বিশ্বে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত ২কোটি ৮৬লাখ ৫৯হাজার ৬১০জন,মৃত্যু ৯লাখ ১৯হাজার ৭১৫জনের

- Advertisements -
Advertisements
Advertisements

গত ২৪ ঘন্টায় আগের দিনের চেয়ে বিশ্বব্যাপী করোনা আক্রান্তের সংখ্যা বেড়েছে। প্রতিবেশী দেশ ভারতে চলছে সত্যিকার অর্থে মহামারী। গত ২৪ ঘন্টায় ভারতে নতুন করে আক্রান্ত হয়েছে সর্বোচ্চ ৯৭ হাজার ৬৫৪ জন।মৃত্যু হয়েছে ১ হাজার ২০২ জনের।এছাড়া উল্লেখযোগ্য আক্রান্ত হয়েছে স্পেন, ব্রাজিল, আর্জেন্টিনা, ফ্রান্স, ইরাক,কলোম্বিয়ায়।
আজ শনিবার (১২ সেপ্টেম্বর) বাংলাদেশ সময় সকাল ১০টা পর্যন্ত বিশ্বখ্যাত জরিপ সংস্থা ওয়ার্ল্ডোমিটারের তথ্যানুযায়ী, বিশ্বে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ২ কোটি ৮৬ লাখ ৫৯ হাজার ৬১০ জন। এর মধ্যে গত ২৪ ঘণ্টায় আক্রান্ত ৩ লাখ ৩৪ হাজার ৭৩৯ জন। নতুন করে প্রাণ গেছে ৫ হাজার ৮০২ জনের। এ নিয়ে করোনারায় মৃত্যু হয়েছে বিশ্বের ৯ লাখ ১৯ হাজার ৭১৫ জন মানুষ।
আর ইতোমধ্যে সুস্থ হয়ে উঠেছেন ২ কোটি ৫ লাখ ৮৫ হাজার ৯৮১ জন।গত ২৪ ঘন্টায় সুস্থ্য হয়েছেন ২ লাখ ৪৬ হাজার ২১৭ জন।বিশ্বে বর্তমানে মধ্যম মানের আক্রান্ত ৭০ লাখ ৯৩ হাজার ১৭২ জন বা ৯৯% এবং গুরুতর অসুস্থ্য ৬০ হাজার ৮৯৫ জন বা ১%।
যুক্তরাষ্ট্রে বিশ্বে এখন পর্যন্ত করোনায় আক্রান্তের সংখ্যা সর্বোচ্চ ৬৬ লাখ ৩৬ হাজার ২৪৭ জন।গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ৪৬ হাজার ৬০০ জন। সবচেয়ে বেশি মৃত্যুও হয়েছে যুক্তরাষ্ট্রে ১ লাখ ৯৭ হাজার ৪২১ জন।গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু হয়েছে ১ হাজার ৯৪ জনের। আক্রান্তের মতো সুস্থ হওয়ার দিক থেকেও সবার শীর্ষে যুক্তরাষ্ট্র। দেশটিতে এ পর্যন্ত অন্তত ৩৯ লাখ ১৭ হাজার ৯৬২ জন করোনা রোগী সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছেন।
আক্রান্তের সংখ্যায় ২য় অবস্থানে উঠে এসেছে প্রতিবেশী দেশ ভারত। গত ২৪ ঘন্টায় ভারতে নতুন করে আক্রান্ত হয়েছে ৯৭ হাজার ৬৫৪ জন।মৃত্যু হয়েছে ১ হাজার ২০২ জনের। মোট আক্রান্তের সংখ্যা ৪৬ লাখ ৫৭ হাজার ৩৭৯ জন, আর এখন পর্যন্ত মৃত্যু ৭৭ হাজার ৫০৬ জনের।ভারতে সুস্থ হয়েছেন ৩৬ লাখ ২১ হাজার ৪৩৮ জন।
আক্রান্তে ৩য় অবস্থানে এখন ব্রাজিল। দেশটিতে এখন পর্যন্ত এ ভাইরাসে আক্রান্ত হয়েছেন ৪২ লাখ ৮৩ হাজার ৯৭৮ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ৪৪ হাজার ২১৫ জন। আর আক্রান্ত হয়ে মারা গেছেন ১ লাখ ৩০ হাজার ৪৭৪ জন।গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু ৮৯৯ জনের। এখন পর্যন্ত ব্রাজিলে ৩৫ লাখ ৩০ হাজার ৬৫৫ জন সুস্থ হয়েছেন।
আক্রান্তে চতুর্থ অবস্থানে রাশিয়ায় এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ১০ লাখ ৫১ হাজার ৮৭৪ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৫ হাজার ৫০৪ জন। এখন পর্যন্ত মারা গেছেন ১৮ হাজার ৩৬৫ জন।গত ২৪ ঘন্টায় মৃত্যু ১০২ জনের।অপরদিকে সুস্থ হয়েছেন ৮ লাখ ৬৮ হাজার ১০৭ জন।
পেরুতে মোট আক্রান্ত ৭ লাখ ১৬ হাজার ৬৭০ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৬ হাজার ৬০৩ জন। মোট মৃত্যু ৩০ হাজার ৪৭০ জন।আর সুস্থ্য হয়েছেন ৫ লাখ ৫২ হাজার ২১৪ জন।
কলোম্বিয়া মোট আক্রান্ত ৭ লাখ ২ হাজার ৮৮ হাজার ৬৬৪ জন। মারা গেছেন ২২ হাজার ৫১৮ জন এবং সুস্থ্য হয়েছেন ৫ লাখ ৮২ হাজার ৬৯৪ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৭ হাজার ৪২৪ জন।মৃত্যু ২৪৩ জনের।
মেক্সিকোতে মোট আক্রান্ত ৬ লাখ ৫২ হাজার ৩৬৪ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৪ হাজার ৮৫৭ জন। মোট মৃত্যু ৬৯ হাজার ৬৪৯ জনের।গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু ৫৫৪ জনের। এবং সুস্থ্য হয়েছেন ৪ লাখ ৫৮ হাজার ৮৫০ জন।
সাউথ আফ্রিকায় মোট আক্রান্ত ৬ লাখ ৪৬ হাজার ৩৯৮ জন। ২৪ ঘন্টায় আক্রান্ত ১ হাজার ৯৬০ জন। মোট মারা গেছেন ১৫ হাজার ৩৭৮ জন এবং সুস্থ্য হয়েছেন ৫ লাখ ৭৪ হাজার ৫৮৭ জন।
স্পেনে আক্রান্ত ৫ লাখ ৭৬ হাজার ৬৯৭ জন। মৃত্যু ২৯ হাজার ৭৪৭ জন আর সেরে উঠেছে ১ লাখ ৯৬ হাজার ৯৫৮ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৪ হাজার ৭০৮ জন এবং মৃত্যু ৪৮ জনের।
আর্জেন্টিনায় মোট আক্রান্ত ৫ লাখ ৩৫ হাজার ৭০৫ জন। মারা গেছেন ১১ হাজার ১৪৮ জন এবং সুস্থ্য হয়েছেন ৪ লাখ ১২১ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১১ হাজার ৫০৭ জন এবং মৃত্যু ২৪১ জনের।
চিলিতে মোট আক্রান্ত ৪ লাখ ৩০ হাজার ৫৩৫ জন। মোট মৃত্যু ১১ হাজার ৮৫০ জনের এবং সুস্থ্য হয়েছেন ৪ লাখ ৩ হাজার ৬৪ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১ হাজার ৮৬০ জন এবং মৃত্যু ৬৯ জনের।
ইরানে মোট আক্রান্ত ৩ লাখ ৯৭ হাজার ৮০১ জন।মোট মৃত্যু ২২ হাজার ৯১৩ জনের এবং সুস্থ্য হয়েছেন ৩ লাখ ৪২ হাজার ৫৩৯ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২ হাজার ৩১৩ জন এবং মৃত্যু ১১৫ জনের।
ফ্রান্সে মোট আক্রান্ত ৩ লাখ ৬৩ হাজার ৩৫০ জন। মারা গেছেন ৩০ হাজার ৮৯৩ জন এবং সুস্থ্য হয়েছেন ৮৯ হাজার ৫৯ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৯ হাজার ৪৪০৬ জন।মৃত্যু ৮০ জনের।
এর পরের অবস্থানে যুক্তরাজ্য, এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ৩ লাখ ৬১ হাজার ৬৭৭ জন। মারা গেছেন ৪১ হাজার ৬১৪ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৩ হাজার ৫৩৯ জন এবং মৃত্যু ৬ জনের।
বাংলাদেশে মোট আক্রান্তের সংখ্যা ৩ লাখ ৩৪ হাজার ৭৬২ জন।এই ভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত মৃত্যু হয়েছে ৪ হাজার ৬৬৮ জনের।আর ইতিমধ্যে সুস্থ হয়েছেন ২ লাখ ৩৬ হাজার ২৪ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১ হাজার ৭৯২ জন এবং মৃত্যু ৩৪ জনের।
সৌদিআরবে মোট আক্রান্ত ৩ লাখ ২৪ হাজার ৭০৪ জন।মোট মৃত্যু ৪ হাজার ২১৩ জনের এবং সুস্থ্য হয়েছেন ৩ লাখ ৯৩৩ জন।
পাকিস্তানে মোট আক্রান্ত ৩ লাখ ৩৭১ জন। মোট মৃত্যু ৬ হাজার ৩৭০ জনের এবং সুস্থ্য হয়েছেন ২ লাখ ৮৮ হাজার ২০৬ জন।
তুরস্কে মোট আক্রান্ত ২ লাখ ৮৮ হাজার ১২৬ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১ হাজার ৬৭১ জন।মোট মৃত্যু ৬ হাজার ৯৫১ জনের গত ২৪ ঘন্টায় মৃত্যু ৫৬ জনের, এবং সুস্থ্য হয়েছেন ২ লাখ ৫৬ হাজার ৫২৪ জন।
ইতালিতে মোট আক্রান্তের সংখ্যা ২ লাখ ৮৪ হাজার ৭৯৬ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১ হাজার ৬১৬ জন।দেশটিতে এই ভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত ৩৫ হাজার ৫৯৭ জনের মৃত্যু হয়েছে।আর ইতিমধ্যে ইতালিতে সুস্থ হয়েছেন ২ লাখ ১২ হাজার ৪৩২ জন।
ইরাকে মোট আক্রান্ত ২ লাখ ৮২ হাজার ৬৭২ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৪ হাজার ২৫৪ জন।মোট মৃত্যু ৭ হাজার ৮৮১ জনের, ২৪ ঘন্টায় মৃত্যু ৬৭ জন।এ পর্যন্ত সুস্থ্য হয়েছেন ২ লাখ ১৭ হাজার ৩৯৬ জন।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন