English

29 C
Dhaka
বৃহস্পতিবার, মার্চ ২৮, ২০২৪
- Advertisement -

বিশ্বে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত ৩কোটি ৩৫লাখ ৫২হাজার ১৫২জন, ইতোমধ্যে সুস্থ হয়েছেন ২কোটি ৪৮লাখ ৮০হাজার ৯৪৮জন

- Advertisements -

আজ মঙ্গলবার (২৯ সেপ্টেম্বর)বিশ্বখ্যাত জরিপ সংস্থা ওয়ার্ল্ডোমিটারের তথ্যানুযায়ী বাংলাদেশ সময় সকাল ১০টা পর্যন্ত বিশ্বে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ৩ কোটি ৩৫ লাখ ৫২ হাজার ১৫২ জন। এর মধ্যে গত ২৪ ঘণ্টায় আক্রান্ত ২ লাখ ৪৫ হাজার ৫৬৪ জন। নতুন করে প্রাণ গেছে ৩ হাজার ৯৮১ জনের। এ নিয়ে করোনারায় মৃত্যু হয়েছে বিশ্বের ১০ লাখ ৬ হাজার ৩৭৯ জন মানুষ।
আর ইতোমধ্যে সুস্থ হয়ে উঠেছেন ২ কোটি ৪৮ লাখ ৮০ হাজার ৯৪৮ জন।গত ২৪ ঘন্টায় সুস্থ্য হয়েছেন ২ লাখ ৪৩ হাজার ৮১ জন।বিশ্বে বর্তমানে মধ্যম মানের আক্রান্ত ৭৫ লাখ ৯৯ হাজার ৫০৭ জন বা ৯৯% এবং গুরুতর অসুস্থ্য ৬৫ হাজার ৩১৮ জন বা ১%।
বিশ্বে এখন পর্যন্ত করোনায় আক্রান্তের সংখ্যা যুক্তরাষ্ট্রে সর্বোচ্চ ৭৩ লাখ ৬১ হাজার ৬১১ জন।গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ৩৭ হাজার ৪১৮ জন। সবচেয়ে বেশি মৃত্যুও হয়েছে যুক্তরাষ্ট্রে ২ লাখ ৯ হাজার ৮০৮ জন।গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু হয়েছে ৩৫৫ জনের। আক্রান্তের মতো সুস্থ হওয়ার দিক থেকেও সবার শীর্ষে যুক্তরাষ্ট্র। দেশটিতে এ পর্যন্ত অন্তত ৪৬ লাখ ৯ হাজার ৬৩৬ জন করোনা রোগী সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছেন।
আক্রান্তের সংখ্যায় ২য় অবস্থানে উঠে এসেছে প্রতিবেশী দেশ ভারত। গত ২৪ ঘন্টায় ভারতে নতুন করে আক্রান্ত হয়েছে ৬৯ হাজার ৬৭১ জন।মৃত্যু হয়েছে ৭৭৭ জনের। মোট আক্রান্তের সংখ্যা ৬১ লাখ ৪৩ হাজার ১৯ জন, আর এখন পর্যন্ত মৃত্যু ৯৬ হাজার ৩৫১ জনের।ভারতে সুস্থ হয়েছেন ৫০ লাখ ৯৮ হাজার ৫৭৩ জন।
ব্রাজিল এখন আক্রান্তে ৩য় অবস্থানে। দেশটিতে এখন পর্যন্ত এ ভাইরাসে আক্রান্ত হয়েছেন ৪৭ লাখ ৪৮ হাজার ৩২৭ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ১৬ হাজার ১৮ জন। আর আক্রান্ত হয়ে মারা গেছেন ১ লাখ ৪২ হাজার ১৬১ জন।গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু ৩৮৫ জনের। এখন পর্যন্ত ব্রাজিলে ৪০ লাখ ৮৪ হাজার ১৮২ জন সুস্থ হয়েছেন।
আক্রান্তে চতুর্থ অবস্থানে রাশিয়ায় এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ১১ লাখ ৫৯ হাজার ৫৭৩ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৮ হাজার ১৩৫ জন। এখন পর্যন্ত মারা গেছেন ২০ হাজার ৩৮৫ জন।গত ২৪ ঘন্টায় মৃত্যু ৬১ জনের।অপরদিকে সুস্থ হয়েছেন ৯ লাখ ৪৫ হাজার ৯২০ জন।
কলোম্বিয়া মোট আক্রান্ত ৮ লাখ ১৮ হাজার ২০৩ জন। মারা গেছেন ২৫ হাজার ৬৪১ জন এবং সুস্থ্য হয়েছেন ৭ লাখ ২২ হাজার ৫৩৬ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৫ হাজার ১৪৭ জন।মৃত্যু ১৫৩ জনের।
পেরুতে মোট আক্রান্ত ৮ লাখ ৮ হাজার ৭১৪ জন। মোট মৃত্যু ৩২ হাজার ৩২৪ জন।আর সুস্থ্য হয়েছেন ৬ লাখ ৭০ হাজার ৯৮৯ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৩ হাজার ৪১২ জন।মৃত্যু ৬২ জনের।
স্পেনে আক্রান্ত ৭ লাখ ৪৮ হাজার ২৬৬ জন।মোট মৃত্যু ৩১ হাজার ৪১১ জন,আর সেরে উঠেছে ১ লাখ ৯৬ হাজার ৯৫৮ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২ হাজার ৪২৫ জন।মৃত্যু ৫৯ জনের।
মেক্সিকোতে মোট আক্রান্ত ৭ লাখ ৩০ হাজার ৩১৭ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৩ হাজার ৮৮৬ জন। মোট মৃত্যু ৭৬ হাজার ৪৩০ জনের।গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু ১৮৭ জনের। এবং সুস্থ্য হয়েছেন ৫ লাখ ২৩ হাজার ৮৩১ জন।
আর্জেন্টিনায় মোট আক্রান্ত ৭ লাখ ২৩ হাজার ১৩২ জন। মারা গেছেন ১৬ হাজার ১১৩ জন এবং সুস্থ্য হয়েছেন ৫ লাখ ৭৬ হাজার ৭১৫ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১১ হাজার ৮০৭ জন এবং মৃত্যু ৩৬৪ জনের।
সাউথ আফ্রিকায় মোট আক্রান্ত ৬ লাখ ৭১ হাজার ৬৬৯ জন। ২৪ ঘন্টায় আক্রান্ত ৯০৩ জন। মোট মারা গেছেন ১৬ হাজার ৫৮৬ জন এবং সুস্থ্য হয়েছেন ৬ লাখ ৪ হাজার ৪৭৮ জন।
ফ্রান্সে মোট আক্রান্ত ৫ লাখ ৪২ হাজার ৬৩৯ জন। মারা গেছেন ৩১ হাজার ৮০৮ জন এবং সুস্থ্য হয়েছেন ৯৫ হাজার ৪২৬ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৪ হাজার ৭০ জন।মৃত্যু ৮১ জনের।
চিলিতে মোট আক্রান্ত ৪ লাখ ৫৯ হাজার ৬৭১ জন। মোট মৃত্যু ১২ হাজার ৬৯৮ জনের এবং সুস্থ্য হয়েছেন ৪ লাখ ৩৩ হাজার ১৬ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১ হাজার ৭৭০ জন এবং মৃত্যু ৫৭ জনের।
ইরানে মোট আক্রান্ত ৪ লাখ ৪৯ হাজার ৯৬০ জন।মোট মৃত্যু ২৫ হাজার ৭৭৯ জনের এবং সুস্থ্য হয়েছেন ৩ লাখ ৭৬ হাজার ৫৩১ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৩ হাজার ৫১২ জন এবং মৃত্যু ১৯০ জনের।
এর পরের অবস্থানে যুক্তরাজ্য, এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ৪ লাখ ৩৯ হাজার ১৩ জন। মারা গেছেন ৪২ হাজার ১ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৪ হাজার ৪৪ জন এবং মৃত্যু ১৩ জনের।
বাংলাদেশে মোট আক্রান্তের সংখ্যা ৩ লাখ ৬০ হাজার ৫৫৫ জন।এই ভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত মৃত্যু হয়েছে ৫ হাজার ১৯৩ জনের।আর ইতিমধ্যে সুস্থ হয়েছেন ২ লাখ ৭২ হাজার ৭৩ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১ হাজার ৪০৭ জন এবং মৃত্যু ৩২ জনের।
ইরাকে মোট আক্রান্ত ৩ লাখ ৫৩ হাজার ৫৬৬ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৪ হাজার ১১৬ জন।মোট মৃত্যু ৯ হাজার ৫২ জনের, ২৪ ঘন্টায় মৃত্যু ৬২ জন।এ পর্যন্ত সুস্থ্য হয়েছেন ২ লাখ ৮৪ হাজার ৭৮৪ জন।
সৌদিআরবে মোট আক্রান্ত ৩ লাখ ৩৩ হাজার ৬৪৮ জন।মোট মৃত্যু ৪ হাজার ৭১২ জনের এবং সুস্থ্য হয়েছেন ৩ লাখ ১৭ হাজার ৮৪৬ জন।
তুরস্কে মোট আক্রান্ত ৩ লাখ ১৫ হাজার ৮৪৫ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১ হাজার ৪১২ জন।মোট মৃত্যু ৮ হাজার ৬২ জনের গত ২৪ ঘন্টায় মৃত্যু ৬৫ জনের, এবং সুস্থ্য হয়েছেন ২ লাখ ৭৭ হাজার ৫২ জন।
ইতালিতে মোট আক্রান্তের সংখ্যা ৩ লাখ ১১ হাজার ৩৬৪ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১ হাজার ৪৯৪ জন।দেশটিতে এই ভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত ৩৫ হাজার ৮৫১ জনের মৃত্যু হয়েছে।আর ইতিমধ্যে ইতালিতে সুস্থ হয়েছেন ২ লাখ ২৫ হাজার ১৯০ জন।
পাকিস্তানে মোট আক্রান্ত ৩ লাখ ১০ হাজার ৮১৪ জন। মোট মৃত্যু ৬ হাজার ৪৬৬ জনের এবং সুস্থ্য হয়েছেন ২ লাখ ৯৬ হাজার ২২ জন।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন