English

28 C
Dhaka
শনিবার, মে ৪, ২০২৪
- Advertisement -

বিশ্বে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত ৩কোটি ৩৬হাজার ৮৬৮জন, সুস্থ হয়েছেন ২কোটি ১৮লাখ ৪হাজার ২১জন

- Advertisements -
Advertisements
Advertisements

আজ বৃহস্পতিবার (১৭ সেপ্টেম্বর) বাংলাদেশ সময় সকাল ১০টা পর্যন্ত বিশ্বখ্যাত জরিপ সংস্থা ওয়ার্ল্ডোমিটারের তথ্যানুযায়ী, বিশ্বে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ৩ কোটি ৩৬ হাজার ৮৬৮ জন। এর মধ্যে গত ২৪ ঘণ্টায় আক্রান্ত ৩ লাখ ৯ হাজার ৬১৫ জন। নতুন করে প্রাণ গেছে ৫ হাজার ৯০৭ জনের। এ নিয়ে করোনারায় মৃত্যু হয়েছে বিশ্বের ৯ লাখ ৪৫ হাজার ৯২ জন মানুষ।
আর ইতোমধ্যে সুস্থ হয়ে উঠেছেন ২ কোটি ১৮ লাখ ৪ হাজার ২১ জন।গত ২৪ ঘন্টায় সুস্থ্য হয়েছেন ২ লাখ ৬১ হাজার ৬৬০ জন।বিশ্বে বর্তমানে মধ্যম মানের আক্রান্ত ৭২ লাখ ২৬ হাজার ৫১১ জন বা ৯৯% এবং গুরুতর অসুস্থ্য ৬১ হাজার ২৪৪ জন বা ১%।
বিশ্বে এখন পর্যন্ত করোনায় আক্রান্তের সংখ্যা যুক্তরাষ্ট্রে সর্বোচ্চ ৬৮ লাখ ২৮ হাজার ৩০১ জন।গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ৪০ হাজার ১৫৪ জন। সবচেয়ে বেশি মৃত্যুও হয়েছে যুক্তরাষ্ট্রে ২ লাখ ১ হাজার ৩৪৮ জন।গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু হয়েছে ১ হাজার ১৫১ জনের। আক্রান্তের মতো সুস্থ হওয়ার দিক থেকেও সবার শীর্ষে যুক্তরাষ্ট্র। দেশটিতে এ পর্যন্ত অন্তত ৪১ লাখ ১৯ হাজার ১৫৮ জন করোনা রোগী সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছেন।
প্রতিবেশী দেশ ভারত আক্রান্তের সংখ্যায় ২য় অবস্থানে উঠে এসেছে। গত ২৪ ঘন্টায় ভারতে নতুন করে আক্রান্ত হয়েছে ৯৭ হাজার ৮৫৯ জন।মৃত্যু হয়েছে ১ হাজার ১৩৯ জনের। মোট আক্রান্তের সংখ্যা ৫১ লাখ ১৫ হাজার ৮৯৩ জন, আর এখন পর্যন্ত মৃত্যু ৮৩ হাজার ২৩০ জনের।ভারতে সুস্থ হয়েছেন ৪০ লাখ ২২ হাজার ৩৯ জন।
আক্রান্তে ৩য় অবস্থানে এখন ব্রাজিল। দেশটিতে এখন পর্যন্ত এ ভাইরাসে আক্রান্ত হয়েছেন ৪৪ লাখ ২১ হাজার ৬৮৬ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ৩৭ হাজার ৩৮৭ জন। আর আক্রান্ত হয়ে মারা গেছেন ১ লাখ ৩৪ হাজার ১৭৪ জন।গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু ৯৬৭ জনের। এখন পর্যন্ত ব্রাজিলে ৩৭ লাখ ২০ হাজার ৩১২ জন সুস্থ হয়েছেন।
আক্রান্তে চতুর্থ অবস্থানে রাশিয়ায় এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ১০ লাখ ৭৯ হাজার ৫১৯ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৫ হাজার ৬৭০ জন। এখন পর্যন্ত মারা গেছেন ১৮ হাজার ৯১৭ জন।গত ২৪ ঘন্টায় মৃত্যু ১৩২ জনের।অপরদিকে সুস্থ হয়েছেন ৮ লাখ ৯০ হাজার ১১৪ জন।
পেরুতে মোট আক্রান্ত ৭ লাখ ৪৪ হাজার ৪০০ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৬ হাজার ৩৮০ জন। মোট মৃত্যু ৩১ হাজার ৫১ জন।গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু ১২৪ জনের।আর সুস্থ্য হয়েছেন ৫ লাখ ৮৭ হাজার ৭১৭ জন।
কলোম্বিয়া মোট আক্রান্ত ৭ লাখ ৩৬ হাজার ৩৭৭ জন। মারা গেছেন ২৩ হাজার ৪৭৮ জন এবং সুস্থ্য হয়েছেন ৬ লাখ ১০ হাজার ৭৮ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৭ হাজার ৭৮৭ জন।মৃত্যু ১৯০ জনের।
মেক্সিকোতে মোট আক্রান্ত ৬ লাখ ৭৬ হাজার ৪৮৭ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৪ হাজার ৭৭১ জন। মোট মৃত্যু ৭১ হাজার ৬৭৮ জনের।গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু ৬২৯ জনের। এবং সুস্থ্য হয়েছেন ৪ লাখ ৮১ হাজার ৬৮ জন।
সাউথ আফ্রিকায় মোট আক্রান্ত ৬ লাখ ৫৩ হাজার ৪৪৪ জন। ২৪ ঘন্টায় আক্রান্ত ১ হাজার ৯২৩ জন। মোট মারা গেছেন ১৫ হাজার ৭০৫ জন এবং সুস্থ্য হয়েছেন ৫ লাখ ৮৪ হাজার ১৯৫ জন।
স্পেনে আক্রান্ত ৬ লাখ ১৪ হাজার ৩৬০ জন। ২৪ ঘন্টায় আক্রান্ত ১১ হাজার ১৯৩ জন। মোট মৃত্যু ৩০ হাজার ২৪৩ জন,গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু ২৩৯ জনের। আর সেরে উঠেছে ১ লাখ ৯৬ হাজার ৯৫৮ জন।
আর্জেন্টিনায় মোট আক্রান্ত ৫ লাখ ৮৯ হাজার ১২ জন। মারা গেছেন ১২ হাজার ১১৬ জন এবং সুস্থ্য হয়েছেন ৪ লাখ ৪৮ হাজার ২৬৩ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১১ হাজার ৬৭৪ জন এবং মৃত্যু ২৬৪ জনের।
চিলিতে মোট আক্রান্ত ৪ লাখ ৩৯ হাজার ২৮৭ জন। মোট মৃত্যু ১২ হাজার ৫৮ জনের এবং সুস্থ্য হয়েছেন ৪ লাখ ১১ হাজার ৮৫৩ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১ হাজার ৩০৪ জন এবং মৃত্যু ১৮ জনের।
ইরানে মোট আক্রান্ত ৪ লাখ ১০ হাজার ৩৩৪ জন।মোট মৃত্যু ২৩ হাজার ৬৩২ জনের এবং সুস্থ্য হয়েছেন ৩ লাখ ৫২ হাজার ১৯ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২ হাজার ৯৮১ জন এবং মৃত্যু ১৭৯ জনের।
ফ্রান্সে মোট আক্রান্ত ৪ লাখ ৪ হাজার ৮৮৮ জন। মারা গেছেন ৩১ হাজার ৪৫ জন এবং সুস্থ্য হয়েছেন ৯০ হাজার ৩৪৫ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৯ হাজার ৭৮৪ জন।মৃত্যু ৪৫ জনের।
এর পরের অবস্থানে যুক্তরাজ্য, এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ৩ লাখ ৭৮ হাজার ২১৯ জন। মারা গেছেন ৪১ হাজার ৬৮৪ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৩ হাজার ৯৯১ জন এবং মৃত্যু ২০ জনের।
বাংলাদেশে মোট আক্রান্তের সংখ্যা ৩ লাখ ৪২ হাজার ৬৭১ জন।এই ভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত মৃত্যু হয়েছে ৪ হাজার ৮২৩ জনের।আর ইতিমধ্যে সুস্থ হয়েছেন ২ লাখ ৪৭ হাজার ৯৬৯ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১ হাজার ৬১৫ জন এবং মৃত্যু ২১ জনের।
সৌদিআরবে মোট আক্রান্ত ৩ লাখ ২৭ হাজার ৫৫১ জন।মোট মৃত্যু ৪ হাজার ৩৬৯ জনের এবং সুস্থ্য হয়েছেন ৩ লাখ ৬ হাজার ৪ জন।
পাকিস্তানে মোট আক্রান্ত ৩ লাখ ৩ হাজার ৮৯ জন। মোট মৃত্যু ৬ হাজার ৩৯৩ জনের এবং সুস্থ্য হয়েছেন ২ লাখ ৯০ হাজার ৭৬০ জন।
ইরাকে মোট আক্রান্ত ৩ লাখ ৩ হাজার ৫৯ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৪ হাজার ৩৫৭ জন।মোট মৃত্যু ৮ হাজার ২৪৮ জনের, ২৪ ঘন্টায় মৃত্যু ৮২ জন।এ পর্যন্ত সুস্থ্য হয়েছেন ২ লাখ ৩৭ হাজার ২৪১ জন।
তুরস্কে মোট আক্রান্ত ২ লাখ ৯৬ হাজার ৩১৯ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১ হাজার ৭৭১ জন।মোট মৃত্যু ৭ হাজার ২৪৯ জনের গত ২৪ ঘন্টায় মৃত্যু ৬৩ জনের, এবং সুস্থ্য হয়েছেন ২ লাখ ৬২ হাজার ৬০২ জন।
ইতালিতে মোট আক্রান্তের সংখ্যা ২ লাখ ৯১ হাজার ৪৪২ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১ হাজার ৪৫২ জন।দেশটিতে এই ভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত ৩৫ হাজার ৬৪৫ জনের মৃত্যু হয়েছে।আর ইতিমধ্যে ইতালিতে সুস্থ হয়েছেন ২ লাখ ১৫ হাজার ২৬৫ জন।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন