English

30 C
Dhaka
শনিবার, এপ্রিল ২০, ২০২৪
- Advertisement -

বিশ্বে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত ৬কোটি ৮৫লাখ ৬৭হাজার ৫২৬জন

- Advertisements -

বিশ্বখ্যাত জরিপ সংস্থা ওয়ার্ল্ডোমিটারের তথ্যানুযায়ী আজ বুধবার (৯ ডিসেম্বর) বাংলাদেশ সময় সকাল ১০টা পর্যন্ত বিশ্বে করোনায় আক্রান্ত হয়েছেন ৬ কোটি ৮৫ লাখ ৬৭ হাজার ৫২৬ জন। এর মধ্যে গত ২৪ ঘণ্টায় আক্রান্ত ৬ লাখ ২৮ হাজার ৫৩১ জন। নতুন করে প্রাণ গেছে ১২ হাজার ৮৭০ জনের। এ নিয়ে করোনায় মৃত্যু হয়েছে বিশ্বের ১৫ লাখ ৬৩ হাজার ১৩০ জন মানুষ।
আর ইতোমধ্যে সুস্থ হয়ে উঠেছেন ৪ কোটি ৭৪ লাখ ৬২ হাজার ১০৪ জন। গত ২৪ ঘন্টায় সুস্থ হয়েছেন ৪ লাখ ৩৮ হাজার ৫২৯ জন। বিশ্বে বর্তমানে মধ্যম মানের আক্রান্ত ১ কোটি ৯৪ লাখ ৩৫ হাজার ৮৮১ জন বা ৯৯.৫% এবং গুরুতর অসুস্থ ১ লাখ ৬ হাজার ৪১১ জন বা ০.৫%।
যুক্তরাষ্ট্রে এখন পর্যন্ত করোনায় আক্রান্তের সংখ্যা সর্বোচ্চ ১ কোটি ৫৫ লাখ ৯১ হাজার ৭০৯ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ২ লাখ ৮ হাজার ১২১ জন। সবচেয়ে বেশি মৃত্যুও হয়েছে যুক্তরাষ্ট্রে ২ লাখ ৯৩ হাজার ৩৯৮ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু হয়েছে ২ হাজার ৯১৩ জনের। আক্রান্তের মতো সুস্থ হওয়ার দিক থেকেও সবার শীর্ষে যুক্তরাষ্ট্র। দেশটিতে এ পর্যন্ত অন্তত ৯০ লাখ ৮৭ হাজার ৬৯ জন করোনা রোগী সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছেন।
আক্রান্তের সংখ্যায় ২য় অবস্থানে উঠে এসেছে প্রতিবেশী দেশ ভারত। গত ২৪ ঘন্টায় ভারতে নতুন করে আক্রান্ত হয়েছে ৩২ হাজার ৬৭ জন। মৃত্যু হয়েছে ৪০৪ জনের। মোট আক্রান্তের সংখ্যা ৯৭ লাখ ৩৫ হাজার ৯৭৫ জন, আর এখন পর্যন্ত মৃত্যু ১ লাখ ৪১ হাজার ৩৯৮ জনের। ভারতে সুস্থ হয়েছেন ৯২ লাখ ১৪ হাজার ৮০৬ জন।
ব্রাজিল আক্রান্তে ৩য় অবস্থানে। দেশটিতে এখন পর্যন্ত এ ভাইরাসে আক্রান্ত হয়েছেন ৬৬ লাখ ৭৫ হাজার ৯১৫ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ৪৭ হাজার ৮৫০ জন। আর আক্রান্ত হয়ে মারা গেছেন ১ লাখ ৭৮ হাজার ১৮৪ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু ৭৯৬ জনের। এখন পর্যন্ত ব্রাজিলে ৫৮ লাখ ৫৪ হাজার ৭০৯ জন সুস্থ হয়েছেন।
আক্রান্তে চতুর্থ অবস্থানে রাশিয়ায় এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ২৫ লাখ ১৫ হাজার ৯ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২৬ হাজার ৯৭ জন। এখন পর্যন্ত মারা গেছেন ৪৪ হাজার ১৫৯ জন। গত ২৪ ঘন্টায় মৃত্যু ৫৬২ জনের। অপরদিকে সুস্থ হয়েছেন ১৯ লাখ ৮১ হাজার ৫২৬ জন।
ফ্রান্সে মোট আক্রান্ত ২৩ লাখ ৯ হাজার ৬২১ জন। মারা গেছেন ৫৬ হাজার ৩৫২ জন এবং সুস্থ হয়েছেন ১ লাখ ৭১ হাজার ৮৬৮ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১৩ হাজার ৭১৩ জন।মৃত্যু ৪৯১ জনের।
ইতালিতে মোট আক্রান্তের সংখ্যা ১৭ লাখ ৫৭ হাজার ৩৯৪ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১৪ হাজার ৮৪২ জন। দেশটিতে এই ভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত ৬১ হাজার ২৪০ জনের মৃত্যু হয়েছে। গত ২৪ ঘন্টায় মৃত্যু ৬৩৪ জনের আর ইতিমধ্যে ইতালিতে সুস্থ হয়েছেন ৯ লাখ ৫৮ হাজার ৬২৯ জন।
এর পরের অবস্থানে যুক্তরাজ্য। এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ১৭ লাখ ৫০ হাজার ২৪১ জন। মারা গেছেন ৬২ হাজার ৩৩ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১২ হাজার ২৮২ জন এবং মৃত্যু ৬১৬ জনের।
স্পেনে আক্রান্ত ১৭ লাখ ১৫ হাজার ৭০০ জন।মোট মৃত্যু ৪৬ হাজার ৬৪৬ জন, আর সেরে উঠেছে ১ লাখ ৯৬ হাজার ৯৫৮ জন।
আর্জেন্টিনায় মোট আক্রান্ত ১৪ লাখ ৬৯ হাজার ৯১৯ জন। মারা গেছেন ৪০ হাজার ৯ জন এবং সুস্থ হয়েছেন ১৩ লাখ ৫ হাজার ৫৮৭ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৩ হাজার ৬১০ জন এবং মৃত্যু ১২১ জনের।
কলোম্বিয়া মোট আক্রান্ত ১৩ লাখ ৮৪ হাজার ৬১০ জন। মারা গেছেন ৩৮ হাজার ১৫৮ জন এবং সুস্থ হয়েছেন ১২ লাখ ৭৮ হাজার ৩২৬ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৭ হাজার ৫১০ জন। মৃত্যু ১৬৩ জনের।
জার্মানিতে মোট আক্রান্ত ১২ লাখ ১৮ হাজার ৩২৫ জন। মোট মৃত্যু ২০ হাজার ১৬১ জনের এবং সুস্থ হয়েছেন ৮ লাখ ৬৩ হাজার ৩০০ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১৮ হাজার ৩১৯ জন,মৃত্যু ৬২২ জনের।
মেক্সিকোতে মোট আক্রান্ত ১১ লাখ ৮২ হাজার ২৪৯ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৬ হাজার ৩৯৯ জন। মোট মৃত্যু ১ লাখ ১০ হাজার ৭৪ জনের। গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু ৩৫৭ জনের। এবং সুস্থ হয়েছেন ৮ লাখ ৭৩ হাজার ৫৫৫ জন।
পোলান্ডে মোট আক্রান্তের সংখ্যা ১০ লাখ ৭৬ হাজার ১৮০ জন। এই ভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত মৃত্যু হয়েছে ২০ হাজার ৫৯২ জনের। আর ইতিমধ্যে সুস্থ হয়েছেন ৭ লাখ ৩৮ হাজার ৮৪৫ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৮ হাজার ৩১২ জন এবং মৃত্যু ৪১১ জনের।
ইরানে মোট আক্রান্ত ১০ লাখ ৬২ হাজার ৩৯৭ জন। মোট মৃত্যু ৫০ হাজার ৯১৭ জনের এবং সুস্থ হয়েছেন ৭ লাখ ৫৪ হাজার ২২৪ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১১ হাজার ২৩ জন এবং মৃত্যু ৩২৩ জনের।
পেরুতে মোট আক্রান্ত ৯ লাখ ৭৬ হাজার ৬২১ জন। মোট মৃত্যু ৩৬ হাজার ৪০১ জন।আর সুস্থ হয়েছেন ৯ লাখ ১১ হাজার ১১৩ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১ হাজার ৫০৫ জন। মৃত্যু ৭৭ জনের।
তুরস্কে মোট আক্রান্ত ৮ লাখ ৯৩ হাজার ৬৩০ জন। মোট মৃত্যু ১৫ হাজার ৩১৪ জনের এবং সুস্থ হয়েছেন ৪ লাখ ৪১ হাজার ৫১৫ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৩৩ হাজার ১৯৮ জন এবং মৃত্যু ২১১ জনের।
ইউক্রেনে মোট আক্রান্ত ৮ লাখ ৩২ হাজার ৭৫৮ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১০ হাজার ৮১১ জন। মোট মৃত্যু ১৩ হাজার ৯০৮ জনের, গত ২৪ ঘন্টায় মৃত্যু ১৯৫ জনের এবং সুস্থ হয়েছেন ৪ লাখ ৩৬ হাজার ৫৬৪ জন।
সাউথ আফ্রিকায় মোট আক্রান্ত ৮ লাখ ২১ হাজার ৮৮৯ জন।মোট মারা গেছেন ২২ হাজার ৪৩২ জন। ২৪ ঘন্টায় আক্রান্ত ৪ হাজার ১১ জন,মৃত্যু ১৮৩ জনের। সুস্থ হয়েছেন ৭ লাখ ৫৩ হাজার ৭২ জন।
বেলজিয়ামে মোট আক্রান্ত ৫ লাখ ৯২ হাজার ৬১৫ জন। মোট মৃত্যু ১৭ হাজার ৩৮৬ জনের এবং সুস্থ হয়েছেন ৩৯ হাজার ৯৩৮ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৮৫৯ জন, মৃত্যু ৬৬ জনের।
ইন্দোনেশিয়ায় মোট আক্রান্ত ৫ লাখ ৮৬ হাজার ৮৪২ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৫ হাজার ২৯২ জন। মোট মৃত্যু ১৮ হাজার জনের, ২৪ ঘন্টায় মৃত্যু ১৩৩ জন। এ পর্যন্ত সুস্থ হয়েছেন ৪ লাখ ৪৩ হাজার ৪৯৭ জন।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন