English

38 C
Dhaka
শুক্রবার, এপ্রিল ১৯, ২০২৪
- Advertisement -

বিশ্বে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত ৭কোটি ৭লাখ ২০হাজার ৩১৭জন

- Advertisements -

আজ শুক্রবার (১১ ডিসেম্বর) বিশ্বখ্যাত জরিপ সংস্থা ওয়ার্ল্ডোমিটারের তথ্যানুযায়ী বাংলাদেশ সময় সকাল ১০টা পর্যন্ত বিশ্বে করোনায় আক্রান্ত হয়েছেন ৭ কোটি ৭ লাখ ২০ হাজার ৩১৭ জন। এর মধ্যে গত ২৪ ঘণ্টায় আক্রান্ত ১৪ লাখ ৮৮ হাজার ৭৬২ জন (৬৭৮৬৮৪)। নতুন করে প্রাণ গেছে ১২ হাজার ৭৬০ জনের। এ নিয়ে করোনায় মৃত্যু হয়েছে বিশ্বের ১৫ লাখ ৮৮ হাজার ৪৩৭ জন মানুষ।
আর ইতোমধ্যে সুস্থ হয়ে উঠেছেন ৪ কোটি ৯১ লাখ ৪৮ হাজার ৩৩৮ জন। গত ২৪ ঘন্টায় সুস্থ হয়েছেন ১১ লাখ ৬২ হাজার ৮১১ জন। বিশ্বে বর্তমানে মধ্যম মানের আক্রান্ত ১ কোটি ৯৮ লাখ ৭৬ হাজার ৮৭০ জন বা ৯৯.৫% এবং গুরুতর অসুস্থ ১ লাখ ৬ হাজার ৬৭২ জন বা ০.৫%।
এখন পর্যন্ত করোনায় আক্রান্তের সংখ্যা যুক্তরাষ্ট্রে সর্বোচ্চ ১ কোটি ৬০ লাখ ৩৯ হাজার ৩৯৩ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ২ লাখ ১৭ হাজার ৭৭৯ জন। সবচেয়ে বেশি মৃত্যুও হয়েছে যুক্তরাষ্ট্রে ২ লাখ ৯৯ হাজার ৬৯২ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু হয়েছে ২ হাজার ৯৭৪ জনের। আক্রান্তের মতো সুস্থ হওয়ার দিক থেকেও সবার শীর্ষে যুক্তরাষ্ট্র। দেশটিতে এ পর্যন্ত অন্তত ৯৩ লাখ ৩০ হাজার ৮৬৫ জন করোনা রোগী সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছেন।
প্রতিবেশী দেশ ভারত আক্রান্তের সংখ্যায় ২য় অবস্থানে উঠে এসেছে। গত ২৪ ঘন্টায় ভারতে নতুন করে আক্রান্ত হয়েছে ৩৪ হাজার ৬৬৬ জন। মৃত্যু হয়েছে ৪৮৭ জনের। মোট আক্রান্তের সংখ্যা ৯৭ লাখ ৯৬ হাজার ৯৯২ জন, আর এখন পর্যন্ত মৃত্যু ১ লাখ ৪২ হাজার ২২২ জনের। ভারতে সুস্থ হয়েছেন ৯২ লাখ ৯০ হাজার ১৮৮ জন।
ব্রাজিল আক্রান্তে ৩য় অবস্থানে। দেশটিতে এখন পর্যন্ত এ ভাইরাসে আক্রান্ত হয়েছেন ৬৭ লাখ ৮৩ হাজার ৫৪৩ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ৫৩ হাজার ৪২৫ জন। আর আক্রান্ত হয়ে মারা গেছেন ১ লাখ ৭৯ হাজার ৮০১ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু ৭৬৯ জনের। এখন পর্যন্ত ব্রাজিলে ৫৯ লাখ ৩১ হাজার ৭৭৭ জন সুস্থ হয়েছেন।
আক্রান্তে চতুর্থ অবস্থানে রাশিয়ায় এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ২৫ লাখ ৬৯ হাজার ১২৬ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২৭ হাজার ৯২৭ জন। এখন পর্যন্ত মারা গেছেন ৪৫ হাজার ২৮০ জন। গত ২৪ ঘন্টায় মৃত্যু ৫৬২ জনের। অপরদিকে সুস্থ হয়েছেন ২০ লাখ ৩৩ হাজার ৬৬৯ জন।
ফ্রান্সে মোট আক্রান্ত ২৩ লাখ ৩৭ হাজার ৯৬৬ জন। মারা গেছেন ৫৬ হাজার ৯৪০ জন এবং সুস্থ হয়েছেন ১ লাখ ৭৪ হাজার ৬৫৮ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১৩ হাজার ৭৫০ জন।মৃত্যু ২৯২ জনের।
এর পরের অবস্থানে যুক্তরাজ্য। এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ১৭ লাখ ৮৭ হাজার ৭৮৩ জন। মারা গেছেন ৬৩ হাজার ৮২ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২০ হাজার ৯৬৪ জন এবং মৃত্যু ৫১৬ জনের।
ইতালিতে মোট আক্রান্তের সংখ্যা ১৭ লাখ ৮৭ হাজার ১৪৭ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১৬ হাজার ৯৯৯ জন। দেশটিতে এই ভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত ৬২ হাজার ৬২৬ জনের মৃত্যু হয়েছে। গত ২৪ ঘন্টায় মৃত্যু ৮৮৭ জনের আর ইতিমধ্যে ইতালিতে সুস্থ হয়েছেন ১০ লাখ ২৭ হাজার ৯৯৪ জন।
তুরস্কে মোট আক্রান্ত ১৭ লাখ ৪৮ হাজার ৫৫৭ জন। মোট মৃত্যু ১৫ হাজার ৭৫১ জনের এবং সুস্থ হয়েছেন ১১ লাখ ৫৪ হাজার ৩৩৩ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৩০ হাজার ৪২৪ জন এবং মৃত্যু ২২০ জনের।
স্পেনে আক্রান্ত ১৭ লাখ ৩৪ হাজার ৩৮৬ জন।মোট মৃত্যু ৪৭ হাজার ৩৪৪ জন, আর সেরে উঠেছে ১ লাখ ৯৬ হাজার ৯৫৮ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৪ হাজার ৫৯৫ জন এবং মৃত্যু ৩২৫ জনের।
আর্জেন্টিনায় মোট আক্রান্ত ১৪ লাখ ৮২ হাজার ২১৬ জন। মারা গেছেন ৪০ হাজার ৪৩১ জন এবং সুস্থ হয়েছেন ১৩ লাখ ১৮ হাজার ১৮৭ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৬ হাজার ৯৯৪ জন এবং মৃত্যু ২০৯ জনের।
কলোম্বিয়া মোট আক্রান্ত ১৩ লাখ ৯৯ হাজার ৯১১ জন। মারা গেছেন ৩৮ হাজার ৪৮৪ জন এবং সুস্থ হয়েছেন ১২ লাখ ৯৬ হাজার ৪২০ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৭ হাজার ৭৭৮ জন। মৃত্যু ১৭৬ জনের।
জার্মানিতে মোট আক্রান্ত ১২ লাখ ৭০ হাজার ৪৩২ জন। মোট মৃত্যু ২১ হাজার ২৩৩ জনের এবং সুস্থ হয়েছেন ৯ লাখ ২২ হাজার ১০০ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২৮ হাজার ১৭৯ জন,মৃত্যু ৫২৯ জনের।
মেক্সিকোতে মোট আক্রান্ত ১২ লাখ ৫ হাজার ২২৯ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১১ হাজার ৯৭৪ জন। মোট মৃত্যু ১ লাখ ১১ হাজার ৬৫৫ জনের। গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু ৭৮১ জনের। এবং সুস্থ হয়েছেন ৮ লাখ ৮৯ হাজার ১৬৮ জন।
পোলান্ডে মোট আক্রান্তের সংখ্যা ১১ লাখ ২ হাজার ৯৬ জন। এই ভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত মৃত্যু হয়েছে ২১ হাজার ৬৩০ জনের। আর ইতিমধ্যে সুস্থ হয়েছেন ৭ লাখ ৯২ হাজার ১১৯ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১৩ হাজার ৭৪৯ জন এবং মৃত্যু ৪৭০ জনের।
ইরানে মোট আক্রান্ত ১০ লাখ ৮৩ হাজার ২৩ জন। মোট মৃত্যু ৫১ হাজার ৪৯৬ জনের এবং সুস্থ হয়েছেন ৭ লাখ ৭৮ হাজার ১৬৭ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১০ হাজার ৪০৩ জন এবং মৃত্যু ২৮৪ জনের।
পেরুতে মোট আক্রান্ত ৯ লাখ ৭৯ হাজার ১১১ জন। মোট মৃত্যু ৩৬ হাজার ৪৯৯ জন।আর সুস্থ হয়েছেন ৯ লাখ ১৪ হাজার ৬০০ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১ হাজার ৭৯৯ জন। মৃত্যু ৪৪ জনের।
ইউক্রেনে মোট আক্রান্ত ৮ লাখ ৫৮ হাজার ৭১৪ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১৩ হাজার ৩৭১ জন। মোট মৃত্যু ১৪ হাজার ৪৭০ জনের, গত ২৪ ঘন্টায় মৃত্যু ২৬৬ জনের এবং সুস্থ হয়েছেন ৪ লাখ ৬৫ হাজার ২১ জন।
সাউথ আফ্রিকায় মোট আক্রান্ত ৮ লাখ ৩৬ হাজার ৭৬৪ জন।মোট মারা গেছেন ২২ হাজার ৭৪৭ জন। ২৪ ঘন্টায় আক্রান্ত ৮ হাজার ১৬৬ জন,মৃত্যু ১৭৩ জনের। সুস্থ হয়েছেন ৭ লাখ ৫৬ হাজার ৬৭১ জন।
ইন্দোনেশিয়ায় মোট আক্রান্ত ৫ লাখ ৯৮ হাজার ৯৩৩ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৬ হাজার ৩৩ জন। মোট মৃত্যু ১৮ হাজার ৩৩৬ জনের, ২৪ ঘন্টায় মৃত্যু ১৬৫ জন। এ পর্যন্ত সুস্থ হয়েছেন ৪ লাখ ৯১ হাজার ৯৭৫ জন।
বেলজিয়ামে মোট আক্রান্ত ৫ লাখ ৯৭ হাজার ৬৪৩ জন। মোট মৃত্যু ১৭ হাজার ৬০৩ জনের এবং সুস্থ হয়েছেন ৪০ হাজার ৫৪১ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৩ হাজার ৭১ জন, মৃত্যু ৯৬ জনের।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন