English

34 C
Dhaka
শনিবার, মে ৪, ২০২৪
- Advertisement -

বিশ্বে এখন পর্যন্ত করোনায় মধ্যম মানের আক্রান্ত ১কোটি ৮৯লাখ ৭৪হাজার ২জন, গুরুতর অসুস্থ ১লাখ ৫হাজার ৯৮২জন

- Advertisements -
Advertisements
Advertisements

বিশ্বখ্যাত জরিপ সংস্থা ওয়ার্ল্ডোমিটারের তথ্যানুযায়ী আজ রোববার (৬ ডিসেম্বর) বাংলাদেশ সময় সকাল ১০টা পর্যন্ত বিশ্বে করোনায় আক্রান্ত হয়েছেন ৬ কোটি ৬৮ লাখ ৫৫ হাজার ৭৯৬ জন। এর মধ্যে গত ২৪ ঘণ্টায় আক্রান্ত ৬ লাখ ২৪ হাজার ৮৮৪ জন। নতুন করে প্রাণ গেছে ১০ হাজার ৯৬ জনের। এ নিয়ে করোনায় মৃত্যু হয়েছে বিশ্বের ১৫ লাখ ৩৪ হাজার ৫৫৩ জন মানুষ।
আর ইতোমধ্যে সুস্থ হয়ে উঠেছেন ৪ কোটি ৬২ লাখ ৪১ হাজার ২৫৯ জন। গত ২৪ ঘন্টায় সুস্থ হয়েছেন ৪ লাখ ২৮ হাজার ৮৫৩ জন। বিশ্বে বর্তমানে মধ্যম মানের আক্রান্ত ১ কোটি ৮৯ লাখ ৭৪ হাজার ২ জন বা ৯৯.৪% এবং গুরুতর অসুস্থ ১ লাখ ৫ হাজার ৯৮২ জন বা ০.৬%।
যুক্তরাষ্ট্রে এখন পর্যন্ত করোনায় আক্রান্তের সংখ্যা সর্বোচ্চ ১ কোটি ৪৯ লাখ ৮৩ হাজার ৪২৫ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ২ লাখ ৮ হাজার ৭৯০ জন। সবচেয়ে বেশি মৃত্যুও হয়েছে যুক্তরাষ্ট্রে ২ লাখ ৮৭ হাজার ৮২৫ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু হয়েছে ২ হাজার ২৫১ জনের। আক্রান্তের মতো সুস্থ হওয়ার দিক থেকেও সবার শীর্ষে যুক্তরাষ্ট্র। দেশটিতে এ পর্যন্ত অন্তত ৮৭ লাখ ৮৭ হাজার ৭৩৮ জন করোনা রোগী সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছেন।
আক্রান্তের সংখ্যায় ২য় অবস্থানে উঠে এসেছে প্রতিবেশী দেশ ভারত। গত ২৪ ঘন্টায় ভারতে নতুন করে আক্রান্ত হয়েছে ৩৬ হাজার ১১১ জন। মৃত্যু হয়েছে ৪৮০ জনের। মোট আক্রান্তের সংখ্যা ৯৬ লাখ ৪৪ হাজার ৫২৯ জন, আর এখন পর্যন্ত মৃত্যু ১ লাখ ৪০ হাজার ২১৬ জনের। ভারতে সুস্থ হয়েছেন ৯০ লাখ ৯৯ হাজার ৬৪৬ জন।
ব্রাজিল আক্রান্তে ৩য় অবস্থানে। দেশটিতে এখন পর্যন্ত এ ভাইরাসে আক্রান্ত হয়েছেন ৬৫ লাখ ৭৭ হাজার ১৭৭ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ৪২ হাজার ২২৬ জন। আর আক্রান্ত হয়ে মারা গেছেন ১ লাখ ৭৬ হাজার ৬৪১ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু ৬৬০ জনের। এখন পর্যন্ত ব্রাজিলে ৫৭ লাখ ৬১ হাজার ৩৬৩ জন সুস্থ হয়েছেন।
আক্রান্তে চতুর্থ অবস্থানে রাশিয়ায় এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ২৪ লাখ ৩১ হাজার ৭৩১ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২৮ হাজার ৭৮২ জন। এখন পর্যন্ত মারা গেছেন ৪২ হাজার ৬৮৪ জন। গত ২৪ ঘন্টায় মৃত্যু ৫০৮ জনের। অপরদিকে সুস্থ হয়েছেন ১৯ লাখ ১৬ হাজার ৩৯৬ জন।
ফ্রান্সে মোট আক্রান্ত ২২ লাখ ৮১ হাজার ৪৭৫ জন। মারা গেছেন ৫৪ হাজার ৯৮১ জন এবং সুস্থ হয়েছেন ১ লাখ ৬৯ হাজার ৩৫৮ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১২ হাজার ৯২৩ জন।মৃত্যু ২১৪ জনের।
ইতালিতে মোট আক্রান্তের সংখ্যা ১৭ লাখ ৯ হাজার ৯৯১ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২১ হাজার ৫২ জন। দেশটিতে এই ভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত ৫৯ হাজার ৫১৪ জনের মৃত্যু হয়েছে। গত ২৪ ঘন্টায় মৃত্যু ৬৬২ জনের আর ইতিমধ্যে ইতালিতে সুস্থ হয়েছেন ৮ লাখ ৯৬ হাজার ৩০৮ জন।
এর পরের অবস্থানে যুক্তরাজ্য। এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ১৭ লাখ ৫ হাজার ৯৭১ জন। মারা গেছেন ৬১ হাজার ১৪ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১৫ হাজার ৫৩৯ জন এবং মৃত্যু ৩৯৭ জনের।
স্পেনে আক্রান্ত ১৬ লাখ ৯৯ হাজার ১৪৫ জন।মোট মৃত্যু ৪৬ হাজার ২৫২ জন, আর সেরে উঠেছে ১ লাখ ৯৬ হাজার ৯৫৮ জন।
আর্জেন্টিনায় মোট আক্রান্ত ১৪ লাখ ৫৯ হাজার ৮৩২ জন। মারা গেছেন ৩৯ হাজার ৬৩২ জন এবং সুস্থ হয়েছেন ১২ লাখ ৮৮ হাজার ৭৮৫ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৫ হাজার ২০১ জন এবং মৃত্যু ১২০ জনের।
কলোম্বিয়া মোট আক্রান্ত ১৩ লাখ ৬২ হাজার ২৫৯ জন। মারা গেছেন ৩৭ হাজার ৬৩৩ জন এবং সুস্থ হয়েছেন ১২ লাখ ৪৯ হাজার ৭০২ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৯ হাজার ৬৪২ জন। মৃত্যু ১৬৬ জনের।
জার্মানিতে মোট আক্রান্ত ১১ লাখ ৭০ হাজার ৯৫ জন। মোট মৃত্যু ১৮ হাজার ৯৭৫ জনের এবং সুস্থ হয়েছেন ৮ লাখ ৩৫ হাজার ৭০০ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১৭ হাজার ৮১২ জন,মৃত্যু ২৮৪ জনের।
মেক্সিকোতে মোট আক্রান্ত ১১ লাখ ৫৬ হাজার ৭৭০ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১২ হাজার ১২৭ জন। মোট মৃত্যু ১ লাখ ৮ হাজার ৮৬৩ জনের। গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু ৬৯০ জনের। এবং সুস্থ হয়েছেন ৮ লাখ ৫২ হাজার ৭১৯ জন।
পোলান্ডে মোট আক্রান্তের সংখ্যা ১০ লাখ ৫৪ হাজার ২৭৩ জন। এই ভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত মৃত্যু হয়েছে ১৯ হাজার ৮৬১ জনের। আর ইতিমধ্যে সুস্থ হয়েছেন ৬ লাখ ৮৭ হাজার ৯১০ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১২ হাজার ৪৩০ জন এবং মৃত্যু ৫০২ জনের।
ইরানে মোট আক্রান্ত ১০ লাখ ২৮ হাজার ৯৮৬ জন। মোট মৃত্যু ৫০ হাজার ১৬ জনের এবং সুস্থ হয়েছেন ৭ লাখ ১৯ হাজার ৭০৮ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১২ হাজার ১৫১ জন এবং মৃত্যু ৩২১ জনের।
পেরুতে মোট আক্রান্ত ৯ লাখ ৭২ হাজার ৬৮৮ জন। মোট মৃত্যু ৩৬ হাজার ২৩১ জন।আর সুস্থ হয়েছেন ৯ লাখ ৫ হাজার ৬৯৬ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১ হাজার ৮২৮ জন। মৃত্যু ৩৬ জনের।
সাউথ আফ্রিকায় মোট আক্রান্ত ৮ লাখ ১০ হাজার ৪৪৯ জন।মোট মারা গেছেন ২২ হাজার ৬৭ জন। ২৪ ঘন্টায় আক্রান্ত ৪ হাজার ৬৪৫ জন,মৃত্যু ১০৪ জনের। সুস্থ হয়েছেন ৭ লাখ ৪৪ হাজার ২৯৮ জন।
ইউক্রেনে মোট আক্রান্ত ৮ লাখ ১ হাজার ৭১৬ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১৩ হাজার ৮২৫ জন। মোট মৃত্যু ১৩ হাজার ৪২১ জনের, গত ২৪ ঘন্টায় মৃত্যু ২২৬ জনের এবং সুস্থ হয়েছেন ৪ লাখ ১২ হাজার ৫৩৩ জন।
তুরস্কে মোট আক্রান্ত ৭ লাখ ৯৭ হাজার ৮৯৩ জন। মোট মৃত্যু ১৪ হাজার ৭০৫ জনের এবং সুস্থ হয়েছেন ৪ লাখ ২৭ হাজার ২৪২ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৩১ হাজার ৮৯৬ জন এবং মৃত্যু ২২৬ জনের।
বেলজিয়ামে মোট আক্রান্ত ৫ লাখ ৮৭ হাজার ৪৩৯ জন। মোট মৃত্যু ১৭ হাজার ১৪২ জনের এবং সুস্থ হয়েছেন ৩৮ হাজার ৮৫৮ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২ হাজার ৫৮২ জন, মৃত্যু ১০৯ জনের।
ইন্দোনেশিয়ায় মোট আক্রান্ত ৫ লাখ ৬৯ হাজার ৭০৭ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৬ হাজার ২৭ জন। মোট মৃত্যু ১৭ হাজার ৫৮৯ জনের, ২৪ ঘন্টায় মৃত্যু ১১০ জন। এ পর্যন্ত সুস্থ হয়েছেন ৪ লাখ ৭০ হাজার ৪৪৯ জন।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন