English

40 C
Dhaka
শনিবার, এপ্রিল ২০, ২০২৪
- Advertisement -

বিশ্বে এখন পর্যন্ত করোনায় মৃত্যু হয়েছে ১৪লাখ ৮৬হাজার ৬৮৮জন,২৪ ঘন্টায় প্রাণ গেছে ১৩হাজার ১৩০জনের

- Advertisements -

আজ বুধবার (২ ডিসেম্বর) বিশ্বখ্যাত জরিপ সংস্থা ওয়ার্ল্ডোমিটারের তথ্যানুযায়ী বাংলাদেশ সময় সকাল ১০টা পর্যন্ত বিশ্বে করোনায় আক্রান্ত হয়েছেন ৬ কোটি ৪১ লাখ ৯২ হাজার ৮০৭ জন। এর মধ্যে গত ২৪ ঘণ্টায় আক্রান্ত ৪ লাখ ৯১ হাজার ৯৫২ জন। নতুন করে প্রাণ গেছে ১৩ হাজার ১৩০ জনের। এ নিয়ে করোনায় মৃত্যু হয়েছে বিশ্বের ১৪ লাখ ৮৬ হাজার ৬৮৮ জন মানুষ।
আর ইতোমধ্যে সুস্থ হয়ে উঠেছেন ৪ কোটি ৪৪ লাখ ৪০ হাজার ৭৯৯ জন। গত ২৪ ঘন্টায় সুস্থ হয়েছেন ৩ লাখ ৭৪ হাজার ৭ জন। বিশ্বে বর্তমানে মধ্যম মানের আক্রান্ত ১ কোটি ৮১ লাখ ৫৯ হাজার ২১৪ জন বা ৯৯.৪% এবং গুরুতর অসুস্থ ১ লাখ ৬ হাজার ১০৬ জন বা ০.৬%।
এখন পর্যন্ত করোনায় আক্রান্তের সংখ্যা যুক্তরাষ্ট্রে সর্বোচ্চ ১ কোটি ৪১ লাখ ৮ হাজার ৪৯০ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ১ লাখ ৮২ হাজার ১৭২ জন। সবচেয়ে বেশি মৃত্যুও হয়েছে যুক্তরাষ্ট্রে ২ লাখ ৭৬ হাজার ৯৭৬ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু হয়েছে ২ হাজার ৬১১ জনের। আক্রান্তের মতো সুস্থ হওয়ার দিক থেকেও সবার শীর্ষে যুক্তরাষ্ট্র। দেশটিতে এ পর্যন্ত অন্তত ৮৩ লাখ ৩৩ হাজার ১৮ জন করোনা রোগী সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছেন।
প্রতিবেশী দেশ ভারত আক্রান্তের সংখ্যায় ২য় অবস্থানে উঠে এসেছে। গত ২৪ ঘন্টায় ভারতে নতুন করে আক্রান্ত হয়েছে ৩৬ হাজার ৪৫৬ জন। মৃত্যু হয়েছে ৫০০ জনের। মোট আক্রান্তের সংখ্যা ৯৪ লাখ ৯৯ হাজার ৭১০ জন, আর এখন পর্যন্ত মৃত্যু ১ লাখ ৩৮ হাজার ১৫৯ জনের। ভারতে সুস্থ হয়েছেন ৮৯ লাখ ৩১ হাজার ৭৯৮ জন।
আক্রান্তে ৩য় অবস্থানে ব্রাজিল। দেশটিতে এখন পর্যন্ত এ ভাইরাসে আক্রান্ত হয়েছেন ৬৩ লাখ ৮৮ হাজার ৫২৬ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ৫২ হাজার ২৪৮ জন। আর আক্রান্ত হয়ে মারা গেছেন ১ লাখ ৭৩ হাজার ৮৬২ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু ৬৯৭ জনের। এখন পর্যন্ত ব্রাজিলে ৫৬ লাখ ৫৬ হাজার ৪৯৮ জন সুস্থ হয়েছেন।
আক্রান্তে চতুর্থ অবস্থানে রাশিয়ায় এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ২৩ লাখ ২২ হাজার ৫৬ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২৬ হাজার ৪০২ জন। এখন পর্যন্ত মারা গেছেন ৪০ হাজার ৪৬৪ জন। গত ২৪ ঘন্টায় মৃত্যু ৫৬৯ জনের। অপরদিকে সুস্থ হয়েছেন ১৮ লাখ ৩ হাজার ৪৬৭ জন।
ফ্রান্সে মোট আক্রান্ত ২২ লাখ ৩০ হাজার ৫৭১ জন। মারা গেছেন ৫৩ হাজার ৫০৬ জন এবং সুস্থ হয়েছেন ১ লাখ ৬৪ হাজার ২৯ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৮ হাজার ৮৩ জন।মৃত্যু ৪৬৬ জনের।
স্পেনে আক্রান্ত ১৬ লাখ ৭৩ হাজার ২০২ জন।মোট মৃত্যু ৪৫ হাজার ৫১১ জন, আর সেরে উঠেছে ১ লাখ ৯৬ হাজার ৯৫৮ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৮ হাজার ২৫৭ জন।মৃত্যু ৪৪২ জনের।
এর পরের অবস্থানে যুক্তরাজ্য। এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ১৬ লাখ ৪৩ হাজার ৮৬ জন। মারা গেছেন ৫৯ হাজার ৫১ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১৩ হাজার ৪৩০ জন এবং মৃত্যু ৬০৩ জনের।
ইতালিতে মোট আক্রান্তের সংখ্যা ১৬ লাখ ২০ হাজার ৯০১ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১৯ হাজার ৩৫০ জন। দেশটিতে এই ভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত ৫৬ হাজার ৩৬১ জনের মৃত্যু হয়েছে। গত ২৪ ঘন্টায় মৃত্যু ৭৮৫ জনের আর ইতিমধ্যে ইতালিতে সুস্থ হয়েছেন ৭ লাখ ৮৪ হাজার ৫৯৫ জন।
আর্জেন্টিনায় মোট আক্রান্ত ১৪ লাখ ৩২ হাজার ৫৭০ জন। মারা গেছেন ৩৮ হাজার ৯২৮ জন এবং সুস্থ হয়েছেন ১২ লাখ ৬৩ হাজার ২৫১ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৮ হাজার ৩৭ জন এবং মৃত্যু ১৯৮ জনের।
কলোম্বিয়া মোট আক্রান্ত ১৩ লাখ ২৪ হাজার ৭৯২ জন। মারা গেছেন ৩৬ হাজার ৯৩৪ জন এবং সুস্থ হয়েছেন ১২ লাখ ১৭ হাজার ৬৪৭ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৭ হাজার ৯৮৬ জন। মৃত্যু ১৬৮ জনের।
মেক্সিকোতে মোট আক্রান্ত ১১ লাখ ১৩ হাজার ৫৪৩ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৬ হাজার ৪৭২ জন। মোট মৃত্যু ১ লাখ ৫ হাজার ৯৪০ জনের। গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু ২৮৫ জনের। এবং সুস্থ হয়েছেন ৮ লাখ ২৩ হাজার ৫৮৬ জন।
জার্মানিতে মোট আক্রান্ত ১০ লাখ ৮৫ হাজার ৬৬১ জন। মোট মৃত্যু ১৭ হাজার ৩৫৯ জনের এবং সুস্থ হয়েছেন ৭ লাখ ৫৮ হাজার ৮০০ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১৫ হাজার ৮৯৬ জন,মৃত্যু ৪৯৭ জনের।
পোলান্ডে মোট আক্রান্তের সংখ্যা ৯ লাখ ৯৯ হাজার ৯২৪ জন। এই ভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত মৃত্যু হয়েছে ১৭ হাজার ৫৯৯ জনের। আর ইতিমধ্যে সুস্থ হয়েছেন ৫ লাখ ৯৭ হাজার ৫৮৯ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৯ হাজার ১০৫ জন এবং মৃত্যু ৪৪৯ জনের।
ইরানে মোট আক্রান্ত ৯ লাখ ৭৫ হাজার ৯৫১ জন। মোট মৃত্যু ৪৮ হাজার ৬২৮ জনের এবং সুস্থ হয়েছেন ৬ লাখ ৭৭ হাজার ৯৬৩ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১৩ হাজার ৮৮১ জন এবং মৃত্যু ৩৮২ জনের।
পেরুতে মোট আক্রান্ত ৯ লাখ ৬৫ হাজার ২২৮ জন। মোট মৃত্যু ৩৬ হাজার ৩১ জন।আর সুস্থ হয়েছেন ৮ লাখ ৯৬ হাজার ৯৭৮ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১ হাজার ৬২৩ জন। মৃত্যু ৬৫ জনের।
সাউথ আফ্রিকায় মোট আক্রান্ত ৭ লাখ ৯২ হাজার ২৯৯ জন।মোট মারা গেছেন ২১ হাজার ৬৪৪ জন। ২৪ ঘন্টায় আক্রান্ত ২ হাজার ২৯৫ জন,মৃত্যু ১০৯ জনের। সুস্থ হয়েছেন ৭ লাখ ৩২ হাজার ৫৩১ জন।
ইউক্রেনে মোট আক্রান্ত ৭ লাখ ৪৫ হাজার ১২৩ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১২ হাজার ৪৯৮ জন। মোট মৃত্যু ১২ হাজার ৫৪৮ জনের, গত ২৪ ঘন্টায় মৃত্যু ২২১ জনের এবং সুস্থ হয়েছেন ৩ লাখ ৫৫ হাজার ১৭২ জন।
তুরস্কে মোট আক্রান্ত ৬ লাখ ৬৮ হাজার ৯৫৭ জন। মোট মৃত্যু ১৩ হাজার ৯৩৬ জনের এবং সুস্থ হয়েছেন ৪ লাখ ৯ হাজার ৩২০ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৩০ হাজার ১১০ জন এবং মৃত্যু ১৯০ জনের।
বেলজিয়ামে মোট আক্রান্ত ৫ লাখ ৭৭ হাজার ৩৪৫ জন। মোট মৃত্যু ১৬ হাজার ৬৪৫ জনের এবং সুস্থ হয়েছেন ৩৭ হাজার ৪৭৪ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৭৪৬ জন, মৃত্যু ৯৮ জনের।
ইরাকে মোট আক্রান্ত ৫ লাখ ৫৪ হাজার ৭৬৭ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২ হাজার ২১৮ জন। মোট মৃত্যু ১২ হাজার ৩০৬ জনের, ২৪ ঘন্টায় মৃত্যু ৪৮ জন। এ পর্যন্ত সুস্থ হয়েছেন ৪ লাখ ৮৪ হাজার ৫৭০ জন।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন