English

40 C
Dhaka
শনিবার, এপ্রিল ২০, ২০২৪
- Advertisement -

বিশ্বে এখন পর্যন্ত করোনায় মৃত্যু হয়েছে ১৭লাখ ৭১হাজার ৯৩৯জনের

- Advertisements -

আজ সোমবার (২৮ ডিসেম্বর) বিশ্বখ্যাত জরিপ সংস্থা ওয়ার্ল্ডোমিটারের তথ্যানুযায়ী বাংলাদেশ সময় সকাল ১০টা পর্যন্ত বিশ্বে করোনায় আক্রান্ত হয়েছেন ৮ কোটি ১১ লাখ ৪৪ হাজার ১০৩ জন। এর মধ্যে গত ২৪ ঘণ্টায় আক্রান্ত ৪ লাখ ২৬ হাজার ৩৭০ জন। নতুন করে প্রাণ গেছে ৭ হাজার ৩১৩ জনের। এ নিয়ে করোনায় মৃত্যু হয়েছে বিশ্বের ১৭ লাখ ৭১ হাজার ৯৩৯ জন মানুষ।
আর ইতোমধ্যে সুস্থ হয়ে উঠেছেন ৫ কোটি ৭২ লাখ ৭৩ হাজার ৭০৬ জন। গত ২৪ ঘন্টায় সুস্থ হয়েছেন ৩ লাখ ৮৪ হাজার ৮৫৬ জন। বিশ্বে বর্তমানে মধ্যম মানের আক্রান্ত ২ কোটি ১৯ লাখ ৭৩ হাজার ৯২ জন বা ৯৯.৫% এবং গুরুতর অসুস্থ ১ লাখ ৫ হাজার ৩৩৬ জন বা ০.৫%।
যুক্তরাষ্ট্রে এখন পর্যন্ত করোনায় আক্রান্তের সংখ্যা সর্বোচ্চ ১ কোটি ৯৫ লাখ ৭৩ হাজার ৮৪৭ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ১ লাখ ২৭ হাজার ৭৪০ জন। সবচেয়ে বেশি মৃত্যুও হয়েছে যুক্তরাষ্ট্রে ৩ লাখ ৪১ হাজার ১৩৮ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু হয়েছে ১ হাজার ২১৫ জনের। আক্রান্তের মতো সুস্থ হওয়ার দিক থেকেও সবার শীর্ষে যুক্তরাষ্ট্র। দেশটিতে এ পর্যন্ত অন্তত ১ কোটি ১৪ লাখ ৯৫ হাজার ৮৭৫ জন করোনা রোগী সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছেন।
আক্রান্তের সংখ্যায় ২য় অবস্থানে উঠে এসেছে প্রতিবেশী দেশ ভারত। গত ২৪ ঘন্টায় ভারতে নতুন করে আক্রান্ত হয়েছে ২০ হাজার ৩৩৩ জন। মৃত্যু হয়েছে ২৮১ জনের। মোট আক্রান্তের সংখ্যা ১ কোটি ২ লাখ ৮ হাজার ৭২৫ জন, আর এখন পর্যন্ত মৃত্যু ১ লাখ ৪৭ হাজার ৯৪০ জনের। ভারতে সুস্থ হয়েছেন ৯৭ লাখ ৮১ হাজার ৯৪৫ জন।
আক্রান্তে ৩য় অবস্থানে ব্রাজিল। দেশটিতে এখন পর্যন্ত এ ভাইরাসে আক্রান্ত হয়েছেন ৭৪ লাখ ৮৪ হাজার ২৮৫ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ১৮ হাজার ৪৭৯ জন। আর আক্রান্ত হয়ে মারা গেছেন ১ লাখ ৯১ হাজার ১৪৬ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু ৩৩১ জনের। এখন পর্যন্ত ব্রাজিলে ৬৫ লাখ ১৫ হাজার ৩৭০ জন সুস্থ হয়েছেন।
আক্রান্তে চতুর্থ অবস্থানে রাশিয়ায় এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ৩০ লাখ ৫০ হাজার ২৪৮ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২৮ হাজার ২৮৪ জন। এখন পর্যন্ত মারা গেছেন ৫৪ হাজার ৭৭৮ জন। গত ২৪ ঘন্টায় মৃত্যু ৫৫২ জনের। অপরদিকে সুস্থ হয়েছেন ২৪ লাখ ৫০ হাজার ৮২৯ জন।
ফ্রান্সে মোট আক্রান্ত ২৫ লাখ ৫৯ হাজার ৬৮৬ জন। মারা গেছেন ৬২ হাজার ৭৪৬ জন এবং সুস্থ হয়েছেন ১ লাখ ৮৯ হাজার ৯৪১ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৮ হাজার ৮২২ জন।মৃত্যু ১৭৩ জনের।
এর পরের অবস্থানে যুক্তরাজ্য। এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ২২ লাখ ৮৮ হাজার ৩৪৫ জন। মারা গেছেন ৭০ হাজার ৭৫২ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৩০ হাজার ৫০১ জন এবং মৃত্যু ৩১৬ জনের।
তুরস্কে মোট আক্রান্ত ২১ লাখ ৪৭ হাজার ৫৭৮ জন। মোট মৃত্যু ১৯ হাজার ৮৭৮ জনের এবং সুস্থ হয়েছেন ২০ লাখ ১৫ হাজার ২৩০ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১৪ হাজার ২০৫ জন এবং মৃত্যু ২৫৪ জনের।
ইতালিতে মোট আক্রান্তের সংখ্যা ২০ লাখ ৪৭ হাজার ৬৯৬ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৮ হাজার ৯১৩ জন। দেশটিতে এই ভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত ৭১ হাজার ৯২৫ জনের মৃত্যু হয়েছে। গত ২৪ ঘন্টায় মৃত্যু ৩০৫ জনের আর ইতিমধ্যে ইতালিতে সুস্থ হয়েছেন ১৩ লাখ ৯৪ হাজার ১১ জন।
স্পেনে আক্রান্ত ১৮ লাখ ৬৯ হাজার ৬১০ জন।মোট মৃত্যু ৪৯ হাজার ৮২৪ জন, আর সেরে উঠেছে ১ লাখ ৯৬ হাজার ৯৫৮ জন।
জার্মানিতে মোট আক্রান্ত ১৬ লাখ ৫৫ হাজার ৩২২ জন। মোট মৃত্যু ৩০ হাজার ৫০২ জনের এবং সুস্থ হয়েছেন ১২ লাখ ৩৬ হাজার ৭০০ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১২ হাজার ১৫৩ জন,মৃত্যু ৩৪৫ জনের।
কলোম্বিয়া মোট আক্রান্ত ১৫ লাখ ৯৪ হাজার ৪৯৭ জন। মারা গেছেন ৪২ হাজার ১৭১ জন এবং সুস্থ হয়েছেন ১৪ লাখ ৫৫ হাজার ৯৭৫ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৯ হাজার ৫৯৪ জন। মৃত্যু ২২৮ জনের।
আর্জেন্টিনায় মোট আক্রান্ত ১৫ লাখ ৮৩ হাজার ২৯৭ জন। মারা গেছেন ৪২ হাজার ৬৫০ জন এবং সুস্থ হয়েছেন ১৪ লাখ ৭ হাজার ৯২৬ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৫ হাজার ৩০ জন এবং মৃত্যু ১৪৯ জনের।
মেক্সিকোতে মোট আক্রান্ত ১৩ লাখ ৭৭ হাজার ২১৭ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৪ হাজার ৯৭৪ জন। মোট মৃত্যু ১ লাখ ২২ হাজার ২৬ জনের। গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু ১৮৯ জনের। এবং সুস্থ হয়েছেন ১০ লাখ ৩১ হাজার ৮৬৪ জন।
পোলান্ডে মোট আক্রান্তের সংখ্যা ১২ লাখ ৫৭ হাজার ৭৯৯ জন। এই ভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত মৃত্যু হয়েছে ২৭ হাজার ১১৮ জনের। আর ইতিমধ্যে সুস্থ হয়েছেন ৯ লাখ ৯৯ হাজার ৬১০ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৩ হাজার ৬৭৮ জন এবং মৃত্যু ৫৭ জনের।
ইরানে মোট আক্রান্ত ১২ লাখ ৪৬৫ জন। মোট মৃত্যু ৫৪ হাজার ৬৯৩ জনের এবং সুস্থ হয়েছেন ৯ লাখ ৫১ হাজার ৮৬০ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৫ হাজার ৫০২ জন এবং মৃত্যু ১১৯ জনের।
ইউক্রেনে মোট আক্রান্ত ১০ লাখ ২৫ হাজার ৯৮৯ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৬ হাজার ১১৩ জন। মোট মৃত্যু ১৭ হাজার ৭৭৪ জনের, গত ২৪ ঘন্টায় মৃত্যু ৭২ জনের এবং সুস্থ হয়েছেন ৬ লাখ ৫৮ হাজার ৫৩৮ জন।
পেরুতে মোট আক্রান্ত ১০ লাখ ৭ হাজার ৬৫৭ জন। মোট মৃত্যু ৩৭ হাজার ৪৭৪ জন।আর সুস্থ হয়েছেন ৯ লাখ ৪৫ হাজার ৬০৩ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১ হাজার ৩৩৯ জন। মৃত্যু ৬০ জনের।
সাউথ আফ্রিকায় মোট আক্রান্ত ১০ লাখ ৪ হাজার ৪১৩ জন।মোট মারা গেছেন ২৬ হাজার ৭৩৫ জন। ২৪ ঘন্টায় আক্রান্ত ৯ হাজার ৫০২ জন,মৃত্যু ২১৪ জনের। সুস্থ হয়েছেন ৮ লাখ ৪৪ হাজার ৮৭৪ জন।
নেদারল্যান্ডে মোট আক্রান্ত ৭ লাখ ৬২ হাজার ৯৮৫ জন। মোট মৃত্যু ১০ হাজার ৯৯৮ জনের। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৯ হাজার ৮০ জন, মৃত্যু ২৮ জনের।
ইন্দোনেশিয়ায় মোট আক্রান্ত ৭ লাখ ১৩ হাজার ৩৬৫ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৬ হাজার ৫২৮ জন। মোট মৃত্যু ২১ হাজার ২৩৭ জনের, ২৪ ঘন্টায় মৃত্যু ২৪৩ জন। এ পর্যন্ত সুস্থ হয়েছেন ৫ লাখ ৮৩ হাজার ৬৭৬ জন।
এদিকে ২৭ নম্বর অবস্থানে থাকা বাংলাদেশে এখন পর্যন্ত ৫ লাখ ৯ হাজার ১৪৮ জন করোনা রোগী শনাক্ত হয়েছেন। দেশে করোনায় মৃত্যু হয়েছে ৭ হাজার ৪৫২ জনের। আর সুস্থ হয়ে উঠেছেন ৪ লাখ ৫১ হাজার ৯৬১ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১ হাজার ৪৯ জন, মৃত্যু ২৪ জনের।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন